নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

এখানে কিছু লিখলে দু দিন পর পর এসে ইডিট করে পরিবর্তন করতে হয়। একজন জীবিত ব্যাক্তির সম্পর্কে স্থায়ী কিছু লেখা যায় না কারন সব কিছুই পরিবর্তনশীল তাই আমার সম্পর্কে এখন লেখার মত কিছু নেই।

তেীহিদুল ইসলাম শওকত

অসীম বিশ্বব্রহ্মাণ্ডের মিল্কি ওয়ে গ্যালাক্সির অংশ সৌরমন্ডলের অধীন পৃথিবী নামক গ্রহের স্থানীয় প্রাণী।

তেীহিদুল ইসলাম শওকত › বিস্তারিত পোস্টঃ

বাস ভাড়া ও সিনডিকেট নামা।

০৮ ই নভেম্বর, ২০২১ রাত ৮:০৫

এই দেশে রাজনীতিবিদ থেকে শুরু করে কাপড় ব্যবসায়ী, চাল-ডাল-পেঁয়াজ ব্যবসায়ী,আমলা, পরিবাদী এমনকি বাসার ময়লা নেয়া সুইপারদেরও সিন্ডেকেট আছে শুধু সিন্ডেকেট নেই(!) এই দেশের জনগনের।

এই যে, তুঘলকী কান্ড ঘটিয়ে যানবাহন মালিকরা আরেক দফা পরিবহন ব্যয় বাড়িয়ে নিলো হলফ করে বলতে পারি এরা একটাকাও বেতন বাড়াবেনা যানবাহন শ্রমিকদের।কিন্তু লাভের গুড়ের খুঁটি হিসেবে সেই আমজনতা শ্রমিকরাই ব্যবহার হয়েছে এবং বাড়ানো টাকা যাবে মালিক ও রাজনীতির সিন্ডেকেটদের হাতে।

গতকাল প্রথম আলোতে একটি রিপোর্ট দেখেছিলাম যেখানে তারাও দেখিয়েছিল ঢাকার প্রায় ৯০% এরও বেশি গনপরিহন সিএনজি চালিত যেখানে তেলের সাথে কোন সম্পর্ক নেই, কিন্তু সবার আগে তারাই স্ট্রাইক মেরেছে জনগনের মাথায়। গত দুই দিনের আগের ৩০ টাকার ভাড়া কিন্তু তারা ঠিক ৪০-৫০ টাকা কেটে নিচ্ছে জনগণ থেকে যেভাবে বা যেমনে পারতেছে ।

আর সিন্ডিকেটহীন জনগণ যখন এই সব অন্যাযতা নিয়ে মিঁউ মিঁউ করে তখন রাজপ্রাসাদের কর্মকর্তাদের থেকে বারে বারে একই বার্তা আসে " বিশেষ দ্রষ্টব্যঃ এখন উন্নয়নের কাজ চলিতেছে। সাময়িক অসুবিধার জন্য দুঃখিত "

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ০৯ ই নভেম্বর, ২০২১ রাত ১২:৪৩

রাজীব নুর বলেছেন: এই দেশে যা হবে সব খারাপ হবে। এটা আমি ধরেই নিয়েছি। কারন এই দেশে ভালো মানুষ নেই।

২| ০৯ ই নভেম্বর, ২০২১ রাত ৩:২৮

চাঁদগাজী বলেছেন:



জনতা কি কি করতে পারে, কি কি করা সসম্ভব?

৩| ০৯ ই নভেম্বর, ২০২১ সকাল ৭:৫২

স্বামী বিশুদ্ধানন্দ বলেছেন: বাংলাদেশে সরকারি সেক্টরগুলো হয়ে গেছে লুটেরাদের সম্পত্তি ! আর বেসরকারি সেক্টরগুলো হয়ে গেছে ডাকাতদের আখড়া !
আর এই দুই ফাঁটাবাঁশের মাইনক্যা চিপায় পড়া পাবলিক হারিয়ে ফেলেছে সকল প্রতিবাদের ভাষা !

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.