নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

এখানে কিছু লিখলে দু দিন পর পর এসে ইডিট করে পরিবর্তন করতে হয়। একজন জীবিত ব্যাক্তির সম্পর্কে স্থায়ী কিছু লেখা যায় না কারন সব কিছুই পরিবর্তনশীল তাই আমার সম্পর্কে এখন লেখার মত কিছু নেই।

তেীহিদুল ইসলাম শওকত

অসীম বিশ্বব্রহ্মাণ্ডের মিল্কি ওয়ে গ্যালাক্সির অংশ সৌরমন্ডলের অধীন পৃথিবী নামক গ্রহের স্থানীয় প্রাণী।

তেীহিদুল ইসলাম শওকত › বিস্তারিত পোস্টঃ

আপনার সাথে থাকলেতো গ্রো করা যাবে না

২৪ শে আগস্ট, ২০২২ রাত ৯:৪৫

ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের দলের সাবেক নেতা শুভেন্দু অধিকারী যাকে কিনা মমতা তার নিজের মত করেই তুলে নিয়ে এসেছে একেবারে তৃণমূল থেকে রাজনীতির শীর্ষ পর্যায়ে। শুভেন্দু অধিকারীর ও যোগ্যতা এবং জনসম্মহনী রাজনৈতিক ক্ষমতা ছিল যা তাকে সাহায্য করেছে উপরে উঠতে বাকিটা মমতা একার হাতে তাকে রাজ্যের শীর্ষ সব পদে নিয়ে এসেছিল, সে একাধারে ২-৩ টি মন্ত্রণালয়ের মন্ত্রী ছিল তার বাবা এবং এক ভাইকে এমপি বানিয়েছে আরেক ভাইকে বানিয়েছে মেয়র।

তারপরও শুভেন্দুর যেন কিছুতেই মন ভরে নাই, কিছু একটা ঘাটতি সে নিজের মধ্যে অনুভব করে। সেই অনুভবটা আসলে রাজ্যের সবশেষ পদটা ধরার যেটা কিনা আবার মমতাই ধারণ করতেছে।

এখন শুভেন্দু দেখতেছে এই পদ পেতে হলে আসলে মমতাকে ফেলে দিতে হবে এখন মমতাকে তো আর তার দলে রেখে ফেলে দেয়া যায়না বা সম্ভব না। আর ঠিক শুভেন্দু তার পথ পাল্টিয়ে নাম লেখায় বিরোধী দলে আর সে শুরু করে মমতার সমলোচনা মমতা নাকি দলে তাকে সঠিক সম্মান দেয় নাই , দলে নাকি পোস্ট একটা বাকি সব ল্যামপোস্ট।

আমাদের জীবনেও এরকম অনেক শুভেন্দু থাকে প্রতিটি সেক্টরে। আপনি তাদেরকে একেবারে মাটি থেকে তুলে শীর্ষে নেওয়ার পরেও বলবে আপনার বসার চেয়ারটাতো দেন নাই। আপনার সাথে থাকলে গ্রো করা যাবে না।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৪ শে আগস্ট, ২০২২ রাত ১০:৫৪

শেরজা তপন বলেছেন: দুই দেশের রাজনীতিবিদদের- চরিত্রের ফারাক খুব বেশী নাই।

২| ২৪ শে আগস্ট, ২০২২ রাত ১১:৩১

আবদুল বারি রোহিতপুর বলেছেন: খুব লিখছেন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.