নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাহাদাত উদরাজী\'র আমন্ত্রণ! নানান বিষয়ে লিখি, নানান ব্লগে! নিজকে একজন প্রকৃত ব্লগার মনে করি! তবে রান্না ভালবাসি এবং প্রবাসে থাকার কারনে জীবনের অনেক বেশী অভিজ্ঞতা হয়েছে, যা প্রকাশ করেই ফেলি - \'গল্প ও রান্না\' সাইটে! https://udrajirannaghor.wordpress.com/

সাহাদাত উদরাজী

[email protected] ০১৯১১৩৮০৭২৮গল্প ও রান্না udrajirannaghor.wordpress.comপ্লে স্টোরে ‘গল্প ও রান্না’ এন্ড্রয়েড এপ্লিকেশন! আনন্দ সংবাদ! বাংলা রেসিপি নিয়ে এই প্রথম প্লে স্টোরে এন্ড্রয়েড এপ্লিকেশন! ‘গল্প ও রান্না’ এখন Play Store এ Apps হিসাবে আপনার হাতের কাছে। নেট কানেশন বা WiFi জোনে থেকে Play Store এ যেয়ে golpo o ranna বা “Golpo O Ranna” বা “com.udraji.rannaghor” লিখে সার্চ করলেই পেয়ে যাবেন। খুব সহজেই আপনি আপনার এন্ড্রয়েড মোবাইলে ‘গল্প ও রান্না’র আইকন ইন্সটল করে নিতে পারেন। ফলে আপনাকে আর মোবাইলে আমাদের সাইট দেখতে লিঙ্ক বা কোন ব্রাউজার ব্যবহার করতে হবে না। নেট কানেশন বা ওয়াইফাই জোনে থাকলেই আপনি ওয়ান ক্লিকেই গল্প ও রান্না দেখতে পাবেন।

সাহাদাত উদরাজী › বিস্তারিত পোস্টঃ

মাই নেম ইজ খানঃ একটা প্রাথমিক পর্যালোচনা

০৮ ই আগস্ট, ২০১৩ রাত ১২:১১

ছবি দেখতে কে না ভালবাসে? ছেলে মেয়ে বুড়ো সময় পেলেই ছবি দেখতে বসে পড়েন। প্রত্যেক মানুষের ছবি দেখার পছন্দ আলাদা আলাদা। যারা ছবি বানান, তারা বুঝে শুনেই ছবি বানান। প্রত্যেক ছবির টার্গেট দর্শক থাকে। এই টার্গেট দর্শকের জন্যই কোন কোন ছবি হয়ে উঠে সর্বজনীন, মানে ছবি বানানো হয় সেই চিন্তা করেই। তবে ছবি মানেই এন্টারটেনমেন্ট, এন্টারটেনমেন্ট, এন্টারটেনমেন্ট! বাংলায় আমরা বলতে পারি বিনোদন, বিনোদন এবং বিনোদন! দর্শক বিনোদনের কথা চিন্তা থাকে প্রায় সব ছবির পরিচালক এবং প্রযোজকদের মাথায়। এর ফাঁক দিয়ে ছবির পরিচালক, প্রযোজক কোন ছবিতে সন্মান নেন, পুরুস্কার পান আবার কোন ছবি দিয়ে কামিয়ে নেন কোটি টাকা!



সে যাই হোক, ছবি নিয়ে কথা বলতে গেলে সাগরের পানি কালি হলেও অনেক কথা বাকী থেকে যাবে! আমি সে দিকে যাচ্ছি না। আমি এসেছি এবারে আপনাদের কাছে এবার আমাদের এবারের ঈদের ছবি 'মাই নেম ইজ খান' নিয়ে কিছু কথা বলতে। পরিচালক বদিউল আলম খোকন, প্রযোজক আহমেদ চৌধুরী শাওন এবং নায়ক সাকিব খান, নায়িকা অপু বিশ্বাস এবং একদল অভিনেতা/অভিনেত্রী নিয়ে 'মাই নেম ইজ খান' এবার ঈদে আমাদের সেই বিনোদন দিবে বলে আমার বিশ্বাস।





আজ বিকালে ছবিটার প্রযোজনা অফিসে বসে ছবিটার কিছু অংশ এবং গান গুলো দেখার পর আমার ইচ্ছা হচ্ছে এই ছবি নিয়ে আপনাদের কিছু জানাতে। প্রথমে আশা যাক, এই ছবির কাহিনী নিয়ে। যতদুর জানতে পারছি (যদিও ছবির গল্প আমার অজানা, ব্যবসাহীক গোপনীয়তায় এটা এখনো অনেকের অজানা) ছবির গল্প রোমান্টিক এবং অ্যাকশান। রোমান্টিকতার মধ্যদিয়ে গল্প এগিয়ে যায়, শেষে এসে অ্যাকশান এবং পাত্রপাত্রীর মিলন।





এই ছবি বিশেষ দিক হচ্ছে এটা একটা বিগ বাজেট ছবি! কোন কিছুতেই কম্প্রমাইজ করা হয় নাই। মানে ছবির প্রয়োজনে যখন যেটা প্রয়োজন তখন সেটাই করা হয়েছে।





নায়ক সাকিব খান তার এক সাক্ষাতকারে তিনি ছবির প্রযোজককে ধন্যবাদ জানিয়েছেন এই বলে যে, এই ছবির প্রযোজক ছবি বানাতে উদার ছিলেন। হা, এটা আপনারা ছবি দেখলে বুঝতে পারবেন। ছবির লোকেশন, পাত্রপাত্রীদের পোষাক আষাক দেখলে এটা টের পাবেন সহজেই।





আমি যে কয়েকটা গান দেখেছি, তা দেখে আমি নিজেও বেশ আনন্দ পেয়েছি। এত সুন্দর ফটোগ্রাফী বাংলাদেশের কোন চলচিত্রে হয়েছে কি না তা আমার জানা নেই। এত ঝকঝকে ছবি, প্রিন্ট আমি আর কোন বাংলা ছবিতে দেখি নাই।





ছবির কিছু অংশ এবং গানের লোকেশন এতই চমৎকার যে, আপনি অভিভূত না হয়ে পারবেন না। থ্যাইলেন্ডের চমৎকার লোকেশন গুলো আপনার একবার দেখলে বার বার দেখতে ইচ্ছা হবে।





এই ছবির গানের কথা গুলো বেশ সুন্দর। আসিফ আকবরের একটা গান শুনে আমি আবারো শুনতে চেয়েছিলাম। ভরাট গলা এবং গানের চিত্রায়নের জন্য পরিচালক বাহবাহ পাবেন বলে আমি মনে করি।





ছবির পাত্রপাত্রীর কেমেষ্ট্রি আমার কাছে চমৎকার লেগেছে। গান গুলোর প্রতিটা দৃশ্যে এটা আমার চোখে বেশ ভাল লেগেছে। নায়ক সাকিব খান এবং অপু বিশ্বাসের অভিনয়, নাচ গান আপনার মনে থাকবেই।



ডিজিটাল ফরমেটে নির্মিত এই ছবি ঈদে মুক্তি পেয়ে সর্ব শ্রেনীর মনোযোগ আকর্ষন করবে বলে আমি মনে করি। আপনারা যারা বাংলা ছবি দেখা ছেড়ে দিয়েছেন তাদের আমি বলবো একবার ছবিঘরে গিয়ে ছবি দেখুন এবং দেশের চলচিত্রের বর্তমান অবস্থা দেখুন। আগামীতে আবারো বাংলা ছবির জয় জয়কার হবে বলে মনে করছি।





আমি ছবিটা নিয়ে আশাবাদী এবং মনে করি এই ছবির কারনে বহু মানুষ আবারো ছবি ঘরে গিয়ে ছবি দেখবেন এবং বাংলা ছবির যে আবারো সুদিন আসছে তা বুঝে যাবেন।



ছবিঃ অনুমতি সাপেক্ষে আমার মোবাইলে তোলা (কোয়ালিটি ভাল হয় নাই, সরি। নেট, ফেইসবুক থেকে ভাল কোয়ালিটির ছবি গুলো আপনারা নিজ দায়িত্বে দেখে নিতে পারেন)।

মন্তব্য ২০ টি রেটিং +১/-০

মন্তব্য (২০) মন্তব্য লিখুন

১| ০৮ ই আগস্ট, ২০১৩ রাত ১২:৩৯

মেটাল বলেছেন: দুনিয়াতে কি আর কোন টাইটেল ছিল না????? X( X(

০৮ ই আগস্ট, ২০১৩ রাত ১২:৪৭

সাহাদাত উদরাজী বলেছেন: ধন্যবাদ মেটাল ভাই। নাম দেখে ভয় পেলে চলবে না। এই নামের পিছনে ছবি পরিকল্পনাকারীদের হয়ত বিশেষ কোন উদ্দেশ্য আছে। পরিচালক, প্রযোজকদের কাছে পেয়েছিলাম, হয়ত কারন জানা যেত কিন্তু এই মুক্তির মিছিলে সেটা জিজ্ঞেস করাও শোভন নয় বলে জানতে চাই নাই।

শুভেচ্ছা।

২| ০৮ ই আগস্ট, ২০১৩ রাত ১:২৩

প্রিন্স হেক্টর বলেছেন: শুনেন ভাই, খালি বিগ বাজেট হইলেই ভালো ছবি হয় না। আমি নিশ্চিত এই ছবির কাহিনীও টালিউড/বলিউড/তামিল ছবির কার্বন কপি। নামটাই তো চোরাই নাম। আর শাকিব খান মানে মাসুদ রানা আসলেই একটা কি যেন! নিজের নামে ছবি বানায়া পাব্লিকের কাছে এখন বিরক্তিকর ইমেজ।

হ্যা ! বাংলা সিনেমায় বিগ বাজেটের ব্যাপারটা এখন পজেটিভ। তবে আমি আমার পয়সা খরচ করে কোন চুরি করা কাহিনীর ছবি দেখতে যেতে চাই না।

ধন্যবাদ

০৮ ই আগস্ট, ২০১৩ রাত ১:৩৫

সাহাদাত উদরাজী বলেছেন: প্রিন্স ভাই, আমি ছবির কাহিনী জানি না। কাহিনী নকল কিনা তাও আমার জানা নেই।

আমি তবুও আপনাকে বলি ছবিটা দেখতে। কয়েকটা কারন-
১। আমাদের ছবির প্রযুক্তি
২। ছবির ফটোগ্রাফি
৩। সাকিব খানকে আপনি এই ছবি দেখে বিচার করবেন
৪। গান গুলো
৫। পরিছন্ন পারিবারিক ছবি
ইত্যাদি

* নাম নিয়ে আপনি যা ভাবছেন তার ব্যাখ্যা নিশ্চয় ছবিটা যারা করছেন তারাই জানেন। পজেটিভ ভাবে দেখেন।

শুভেচ্ছা।

৩| ০৮ ই আগস্ট, ২০১৩ রাত ২:১৫

প্রিন্স হেক্টর বলেছেন: ঠিক আছে দেখব। তবে কোন আশা নিয়ে না। বাংলা কমার্শিয়াল সিনেমা নিয়ে আর আশা করতে ভুলে গেছি

০৮ ই আগস্ট, ২০১৩ রাত ২:৪৯

সাহাদাত উদরাজী বলেছেন: ধন্যবাদ প্রিন্স ভাই। আপনি নিঃসন্দেহে একজন ভাল মানুষ। ছবি দেখেন আর নাই দেখেন!

৪| ০৮ ই আগস্ট, ২০১৩ রাত ৩:৪৭

ইরফান আহমেদ বর্ষণ বলেছেন: :)

হয়তোবা দেখা হবে না।

ঈদের শুভেচ্ছা রইল।

০৮ ই আগস্ট, ২০১৩ ভোর ৪:০১

সাহাদাত উদরাজী বলেছেন: ধন্যবাদ ব্রাদার, মাঝে মাঝে ছবি দেখতে পারেন। এই ছবির নানান দিক ভাল লাগবে বলে আমি আশা করছি।

শুভেচ্ছা।

৫| ০৮ ই আগস্ট, ২০১৩ ভোর ৪:৫২

স্বপ্নবাজ অভি বলেছেন: দোয়া থাকলো! তবে অপু বিশ্বাস আর সাকিব খান অভিনয় জিনিস টা পারে বলে মনে হয় না! দেখলেই মনে হয় ঢং করতেছে! টাকা হলেই রুচি হয় না! নতুন কিছু ভাবতে হবে, ক্রিয়েটিভ! আমি আপনাকে ঠিক সমর্থন করতে পারলাম না, না দেখেই, পোষ্টার দেখেই বলে দিলাম এটা দেখে আর দশটার মত মনে হবে! ভালো থাকবেন ভাই, লো বাজেটে ও এন্টারটেইনমেন্ট দেয়া যায়, শিল্পের চেয়ে বড় এন্টারটেইনমেন্ট হতেই পারেনা! যাদের কথা বলছেন তাদের এক্সপ্রেশন দেখলেই হাসি পায়! বাংলা সিনেমার ভালো চাইলে অন্য কিছু ভাবতে হবে! ভালো থাকবেন ভাই!

০৮ ই আগস্ট, ২০১৩ বিকাল ৩:৪৭

সাহাদাত উদরাজী বলেছেন: ধন্যবাদ অভি ভাই,
হা, আপনার সাথে একমত না হয়ে উপায় নেই। আসলে আমাদের দেশে কোন অভিনয় স্কুল নাই বলে ওরা অভিনয় জানতে পারে না, তবে শত বাঁধার এই দেশে এখন কিন্তু অনেক এগিয়ে গেছে। অনেকে চেষ্টা করছে ভাল কিছু করার।

এই ছবিটাকে আমার কাছে তাই মনে হয়েছে। যদিও আমি এখনো পুরা ছবি দেখি নাই।

এফডিসি সহ কয়েকটা জায়গাতে ভাল লোক বসাতে পারলেই সিনেমা আবার সিনেমা হয়ে উঠবে বলে আমার মনে হচ্ছে।

শুভেচ্ছা।

৬| ০৮ ই আগস্ট, ২০১৩ বিকাল ৫:০২

হাসান মাহবুব বলেছেন: পজিটিভ রিভিউয়ে প্লাস দিলাম।

০৮ ই আগস্ট, ২০১৩ সন্ধ্যা ৬:৩৭

সাহাদাত উদরাজী বলেছেন: ধন্যবাদ হামা ভাই। আমি পজেটিভ ভাবেই দেখছি। বাংলা সিনেমা অনেক এগিয়ে যেতে পারে। আমার মনে হচ্ছে এখনি সময়।

শুভেচ্ছা।

৭| ০৮ ই আগস্ট, ২০১৩ রাত ৮:৫৬

এক্সট্রাটেরেস্ট্রিয়াল স্বর্ণা বলেছেন:
আমি বাংলা ছবি দেখলে অনেক এন্টারটেইনড হই। কিন্তু এটা কিভাবে দেখব?

০৯ ই আগস্ট, ২০১৩ সকাল ৯:০৭

সাহাদাত উদরাজী বলেছেন: ধন্যবাদ বোন।
দেশের বাইরে থাকায় আপনি সিনেমা দেখতে পারছেন না বলে খুবই কষ্টের মধ্যে আছেন। হা হা হা.।। বাংলা সিনেমা কম দেখাই ভাল। তবে এই ছবিটা দেখতে পারলে ভাল লাগত এটা আমি নিশ্চিত।

যাই হোক, শুভেচ্ছা।

৮| ০৮ ই আগস্ট, ২০১৩ রাত ১১:০২

প্রিন্স হেক্টর বলেছেন: লেখক বলেছেন: ধন্যবাদ অভি ভাই,
হা, আপনার সাথে একমত না হয়ে উপায় নেই। আসলে আমাদের দেশে কোন অভিনয় স্কুল নাই বলে ওরা অভিনয় জানতে পারে না



অভিনয় শিখতে হলে মঞ্চের উপর জোর দেয়ার বিকল্প নাই। আফসোস বাংলাদেশে থিয়েটার আর্টিষ্টরা মূল্য পায় না অথচ বিউটি কনটেষ্ট উইনাররা ....

যাই বলেন থিয়েটার হলো অভিনয় শেখার মোক্ষাম স্থান।

০৯ ই আগস্ট, ২০১৩ সকাল ৯:০৮

সাহাদাত উদরাজী বলেছেন: হা, সত্য কথা।
তবে সুন্দরের জয় সর্বত্র ই! আমাদের উপায় নাই।

শুভেচ্ছা।

৯| ০৯ ই আগস্ট, ২০১৩ সকাল ১১:১৭

আমিনুর রহমান বলেছেন:



ঈদ মোবারক ব্রাদার !

১০ ই আগস্ট, ২০১৩ রাত ২:০০

সাহাদাত উদরাজী বলেছেন: আপনাকেও ঈদের শুভেচ্ছা জানাচ্ছি। ভাল থাকুন।

১০| ১১ ই আগস্ট, ২০১৩ ভোর ৫:০১

দুঃস্বপ্০০৭ বলেছেন: ঈদ মোবারক শাহাদাত ভাই ।

১২ ই আগস্ট, ২০১৩ রাত ১২:৫৯

সাহাদাত উদরাজী বলেছেন: ধন্যবাদ ব্রাদার। আপনাকেও শুভেচ্ছা জানাই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.