নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাহাদাত উদরাজী\'র আমন্ত্রণ! নানান বিষয়ে লিখি, নানান ব্লগে! নিজকে একজন প্রকৃত ব্লগার মনে করি! তবে রান্না ভালবাসি এবং প্রবাসে থাকার কারনে জীবনের অনেক বেশী অভিজ্ঞতা হয়েছে, যা প্রকাশ করেই ফেলি - \'গল্প ও রান্না\' সাইটে! https://udrajirannaghor.wordpress.com/

সাহাদাত উদরাজী

[email protected] ০১৯১১৩৮০৭২৮গল্প ও রান্না udrajirannaghor.wordpress.comপ্লে স্টোরে ‘গল্প ও রান্না’ এন্ড্রয়েড এপ্লিকেশন! আনন্দ সংবাদ! বাংলা রেসিপি নিয়ে এই প্রথম প্লে স্টোরে এন্ড্রয়েড এপ্লিকেশন! ‘গল্প ও রান্না’ এখন Play Store এ Apps হিসাবে আপনার হাতের কাছে। নেট কানেশন বা WiFi জোনে থেকে Play Store এ যেয়ে golpo o ranna বা “Golpo O Ranna” বা “com.udraji.rannaghor” লিখে সার্চ করলেই পেয়ে যাবেন। খুব সহজেই আপনি আপনার এন্ড্রয়েড মোবাইলে ‘গল্প ও রান্না’র আইকন ইন্সটল করে নিতে পারেন। ফলে আপনাকে আর মোবাইলে আমাদের সাইট দেখতে লিঙ্ক বা কোন ব্রাউজার ব্যবহার করতে হবে না। নেট কানেশন বা ওয়াইফাই জোনে থাকলেই আপনি ওয়ান ক্লিকেই গল্প ও রান্না দেখতে পাবেন।

সাহাদাত উদরাজী › বিস্তারিত পোস্টঃ

ভেজাল বন্ধ করা কি এতই কঠিন কাজ? আপনার অভিমত কি? ভেজাল খেয়েই মরবেন?

০২ রা সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ২:২৪

অনেকদিন খাবারের রেসিপি দেয়া হচ্ছে না। আমার রেসিপি প্রিয় বন্ধুদের কমেন্ট, মেইল পেয়ে আমিও বেশ চিন্তিত হয়ে পড়ছি। আসলে আজকাল আর রেসিপি লিখতে পারছি না, কারন আমাদের দেশে খাদ্যে ভেজাল এমন একটা পর্যায়ে গেছে যে, লিখতে বসলেই এই ভেজালের কথা মনে পড়ে। রাগে ক্ষোভে মনে হয়, দেশে কি কোন সরকার নেই। কোন এই ভেজালকারীদের আইনের আওতায় নেয়া হচ্ছে না, কেন এদের মত পশুদের ফাঁসি দেয়া হচ্ছে না?





আর কত মানুষ মরলে, আর কত পরিবার শেষ হয়ে গেলে, এই সকল ভেজালকারীদের এবং তাদের দোশর সরকারের মাথা নড়বে?



ভেজাল বন্ধ করা কি এতই কঠিন কাজ? আমি মনে করি সরকার চাইলে এক সপ্তাহের মধ্যেই এটা বন্ধ করে আমাদের দেখিয়ে দিতে পারে। শুধু সদিচ্ছা ও মানুষের প্রতি ভালবাসা থাকা দরকার। সরকারের কঠিন মনোভাব এবং একটা কঠিন বাহিনী বানিয়ে দিলেই তো কাজটা হয়ে যায়। র‍্যাব কিংবা কঠিন কোন সংস্থাকে এই দায়িত্ব দেয়া যেতে পারেই। সেনাবাহিনীকেও কাজে লাগেলে অসুবিধা কোথায়? ভেজালের উৎস কোথায় এবং কারা ভেজাল মিশিয়ে দ্রব্যাদি বাজারে ছাড়ছে তা কি আমরা জানি না? আসলে সরকারের অন্ধত্বের কারনে দিনের পর দিন এটা এখন এমন পর্যায়ে পৌছেছে যে, এখন আমি আর বাজার করতেই পারছি না।



বন্ধুরা, মনের অবস্থা ভাল নয় বলেই রেসিপি লিখতে পারছি না। হাতে অনেক রেসিপি আছে, শুধু ভেবেই চলছি। এই সময়ে আসলে আমি এই ভেজাল বিরোধী নানান বিষয়ে নানান বল্গে এবং ফেইসবুকে লিখেই চলছি। আশা করি আপনারা আমাদের সাথে থাকবেন। ফেইসবুকে আপনাদের আমি অনুরোধ করবো, আপনাদের স্ট্যাটাস এ ভেজাল নিয়ে কিছু না কিছু লিখুন, আমাদের এই সম্মিলিত প্রতিবাদ সরকারের কানে পৌছাবেই এবং সরকার বুঝেও এখন যেমন পড়ে আছে, এমন হয়ত থাকবে না। সামনে ওদের ভোটের দিন আসছে, আশা করছি ওরা আমাদের এই সামান্যতম প্রতিবাদে টনক নড়াবে এবং ভেজাল থামাতে চেষ্টা করবে।



ফেইসবুকে আ্মি, সাহাদাত উদরাজী

ফরমালিন মুক্ত খাবার চাই, ভেজালকারীদের ফাঁসি চাই - আপনার অভিজ্ঞতা লিখুন

এই সপ্তাহের সাপ্তাহিক এর প্রতিবেদন দেখুন, কিসে নেই ভেজাল?

আজকের বাংলাদেশ প্রতিদিন দেখুন, খাদ্যপণ্যে ভেজাল থামছেই না।

আর রেসিপি লিখতে পারছি না, গল্প ও রান্না।

মন্তব্য ১৬ টি রেটিং +১/-০

মন্তব্য (১৬) মন্তব্য লিখুন

১| ০২ রা সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৩:৪৭

প‌্যাপিলন বলেছেন: মধুপুরে আনারস কিনতে গিয়ে বিক্রেতাকে জিজ্ঞাসা করেছিলাম ওষুধ দেননাইতো?....'এখন আর কেউ ফল বাজারে আসার আগে ওষুধ দেয়না। ফল যখন খুব ছোট তখন এমন ওষুধ দেয় যে ফলের গ্রোথও ভাল হয় আর রোগজীবানুও থাকেনা' - সরল স্বীকারোক্তি। ফরমালিন কিটের কারবার শেষ। ভেজালের আধুকিনায়ন দেখে চোখ জুড়ায়। ........ভেজালের কথা বলতে গিয়ে ব্লগেই মাইল্ড ঝাড়ি খাইছি....তাই অনেকটা সাহস নিয়া মন্তব্য করলাম।

আপনার সাথে আছি

০২ রা সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:৫৮

সাহাদাত উদরাজী বলেছেন: কোথায় গিয়ে ঠেকেছে আমাদের ভেজাল! ভেজাল এখন সত্যই শিল্প! এই শিল্পীদের বাঁচিয়ে রাখা ঠিক হচ্ছে না, এরা জেনারেশন শেষ করে দিচ্ছে!

শুভেচ্ছা। সাথে থাকুন, আমরা একদিন জয় পাবোই। আমরা মরে গেলেও আমাদের পরবর্তি জেনারেশন ভাল কিছু পাবে এই আশা করছি মাত্র।

২| ০২ রা সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৩:৫১

ঈশান মাহমুদ বলেছেন: ফল কেনা প্রায় বাদই দিয়েছি, স্ত্রীর পীড়াপীড়িতে বাচ্চাদের জন্য সেদিন ’ফ্রেস’ দেখে এক কেজি মাল্টা কিনলাম। বাসায় এনে কাটার পর দেখি ভিতরে কালো হয়ে গেছে। বিচ্ছিরি স্বাদ। আমার কষ্টে অর্জিত ১৫০ টাকা জলে গেল। ভেজাল নিয়ে নিত্য ক্যাঁচাল ভালো লাগে না। খাদ্যে ভেজাল কারীদের ফাঁসি চাই। X(

০২ রা সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:৫৬

সাহাদাত উদরাজী বলেছেন: বন্ধু, দুঃখ জনক ব্যাপার। আমি ফলের ধারে মাছে যাই না কত দিন, বছর তিনেক! কি দুঃখের কথা, আমরা এখন আর ফল খাই না, ভয়ে। তবুও কি বাঁচতে পারবো! না, কিসে নেই ভেজাল!

এদের বাঁচিয়ে রাখার কোন মানে হয় না। কঠোর সিদ্বান্ত নিতেই হবে।

শুভেচ্ছা।

৩| ০২ রা সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৪:৩৭

সমুদ্র কন্যা বলেছেন: খাদ্যে ভেজাল নিয়ে ইদানিং অনেককেই বেশ সচেতন হতে দেখছি। এই সচেতনতা ব্যক্তি পর্যায়ে ছড়িয়ে পড়ুক, এমনকি যারা ভেজাল দিচ্ছে তাদের মধ্যেও। ভেজাল প্রতিরোধে শুধু সরকার বা প্রশাসন নয়, ব্যক্তিপর্যায়েও সকলকে এগিয়ে আসতে হবে।

০২ রা সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:৫৪

সাহাদাত উদরাজী বলেছেন: ধন্যবাদ বোন।
না এটা এমন পর্যায়ে গেছে যে আর ব্যক্তিপর্যায়ে ভাল করার কথা চিন্তাও করা যাচ্ছে না। কি সে নেই ভেজাল। মানে বাজারে পাওয়া সব কিছুতেই ভেজাল।

এবার কঠোর সিদ্বান্ত নিতেই হবে। প্রয়োজনে ভেজাল কারীদের ক্রস ফায়ার...। (যদিও বিচার ছাড়া হত্যা আমি স্মর্থন করি না) তবুও আর ভাল কিছু দেখছি না।

প্রধানমন্ত্রীকে শক্ত হাতে এগিয়ে আসতে হবে, আর কাউকে চোখে দেখি না।

শুভেচ্ছা।

৪| ০২ রা সেপ্টেম্বর, ২০১৩ সন্ধ্যা ৬:৪০

মামুন রশিদ বলেছেন: প্রশাসন আন্তরিক ভাবে চাইলে ভেজাল সমস্যার সমাধান কঠিন কিছু নয় ।

০২ রা সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:৫১

সাহাদাত উদরাজী বলেছেন: ধন্যবাদ মামুন ভাই।
প্রশাসনকে ক্ষমতাসীন প্রধান মন্ত্রী ঢেকে সময় বেঁধে দিলেই হল। কার এত বুকের পাটা!

খাদ্যে ভেজাল্কারীদের ফাঁসি দিতেই হবে।
শুভেচ্ছা।

৫| ০২ রা সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:১০

নীল জানালা বলেছেন: ফলের দোকানে যান, দেইখা চোখ জুরান। ভুলেও কিন্তে যায়েন্না। খাইলে খবর আসে। ভালৈতো......ফল কিনার টেকাটা বাইচা গেলো।

গ্রামের বাড়ি থাকলে সেইখানে কিছু দেশী ফলের গাছ লাগান। নিজের গাছের ভেজাল মুক্ত ফল খান। ঐ গ্রামের বাড়িতেই দুই চাইরটা গরু ছাগল আর মুরগী পালার ব্যাবস্থা করেন। কোন গৃহস্থের বৌ আধাআধি হিস্যার বিনিময়ে অনায়াসে করবে এই কাজ। আপনের সারা বছরের মাংসের প্রয়োজন মিটবে এতে। মাছের ব্যাপারে পরামর্শ হৈল, কোন ফিশারী ওয়ালা বন্ধু থাকলে তার কাছ থেইকা কিছু মাছ কিনেন। আর লাগবো একটা বড় সাইজের ডিপ ফ্রিজ।
নগদে সমাধান দিয়া দিলাম। এইবার রেসিপি পোস্টানি শুরু করেন।

০৮ ই সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৩:৫২

সাহাদাত উদরাজী বলেছেন: ধন্যবাদ নীল জানালা ভাই।
ফলমূল উপরওয়ালার সেরা উপহার। ফলমূল থেকে নানান প্রকারের ভিটামিন, মিনারেলস শরীরে প্রবেশ করে এবং শরীর সুস্থ্য রাখে। ফলফলাদি পেট এবং মলদ্বারের অসুখ থেকে রক্ষা করে। কাজে কাজেই বেশি বেশী হল খাওয়া উচিত। এবার ভেবে দেখুন।

যাদের গ্রামে বাড়ী নাই, সামান্য টাকায় সংসার চলে তাদের মত মানুষের সংখ্যাই তো বেশি। তাদের কি হবে। আমি নিজেও এই দলেই।

শুভেচ্ছা।

৬| ০২ রা সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:২৭

ডাইরেক্ট টু দ্যা হার্ট বলেছেন: এখানে প্রশাসন কে আমি ৯০ ভাগ দায়ী করবো।কারণ একটা পরিসংখ্যানে দেখা গেছে সরকারি কাজে এই দেশে যেখানে ১৫০ মেঃ টন ফরমালিন দরকার হয় সেখানে বৈধ অবৈধ উপায়ে দেশে ফরমালিন ঢুকছে ৮০০ মেঃটন।তার মানে ৬৫০ মেঃটন ফরমালিন খাদ্যের সাথে সাধারণ মানুষের পেটে যাচ্ছে।

এই হিসেব সরকারের কাছে আছে এবং তারা জানে কোন কোন পথে এসব আসছে,এটা জানার পরও সরকার নীরব কেন?শুধু মাত্র সরকারী কর্মকর্তাদের অবেধ উপার্জনের জন্যই কি নয়? নিজের পকেটে কয়টা টাকা আসার জন্য এতগুলো মানুষের পেটে ফরমালিন ঢুকাচ্ছে তাদের সন্তানরা কি এই ফরমালিন খাচ্ছেনা?

মানুষ সব সময় খুঁজে কম পুঁজিতে অধিক উপার্জন আর সেটা যখন সহজ লভ্য বা উপায়ে আসে তখন কেউ বসে থাকেনা।

ছোট্ট পরিসরের বার্মা সীমান্ত,ইচ্ছে করলে কাটা তার বিছানো যায়,সেখান দিয়ে স্রোতের মত ইয়াবা আসছে যা খেয়ে আজকে এদেশের যুব সমাজ নষ্ট হয়ে মা বাবা খুন করছে,সরকার ক্ষমতায় আসে যায় কিন্তু এই প্রশাসনতো থেকে যায় তারা কেন সামান্য কিছু টাকার জন্য,বউয়ের গলায় গহনার জন্য,প্রাসো গাড়ির জন্য এমন হিংস্র হয়ে গেলো। এদেরকে ধমন যতদিন করা যাবেনা এই দেশে সব সম্ভব হয়ে থাকবনে,সব সম্ভবের দেশ বাংলাদেশ।

০৮ ই সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৩:৫৭

সাহাদাত উদরাজী বলেছেন: হার্ট ভাই, আপনার কথা সত্য।
সরকারের সামান্য সদিইচ্ছাই আমাদের এই ভেজাল খাদ্য থেকে বাঁচিয়ে দিতে পারে।

সংবিধান পরিবর্তন যে সরকার করে ফেলতে পারে, যে সরকার এক রাতেই সারা ঢাকার বিল বোর্ড পাল্টে দিতে পারে তা দের কাছে এটা কিছুই না। কিন্তু সরকারকে চাইতে হবে। সরকার চাইলে প্রশাসন জেগে উঠবেই।

এটা আসলেই এমন কোন কঠিন বিষয় না। এবং সরকার এই কাজটা করে দিলে সারা মানুষের ভালবাসা পাবেই। ভোটের জন্য সরকারকে দ্বারে দ্বারে আসতে হবে না।

দুনিয়ার সব দেশ যা পারে, আমরা কেন তা পারবো না।

শুভেচ্ছা।

৭| ০৩ রা সেপ্টেম্বর, ২০১৩ রাত ৩:৪৯

দুঃস্বপ্০০৭ বলেছেন: ফরমালিন মুক্ত খাবার চাই, ভেজালকারীদের ফাঁসি চাই

০৮ ই সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৩:৫৭

সাহাদাত উদরাজী বলেছেন: ফরমালিন মুক্ত খাবার চাই, ভেজালকারীদের ফাঁসি চাই

৮| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:২৮

কান্ডারি অথর্ব বলেছেন:


প্রশাসন আন্তরিক ভাবে চাইলে ভেজাল সমস্যার সমাধান কঠিন কিছু নয় ।

০৮ ই সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৩:৫৯

সাহাদাত উদরাজী বলেছেন: ধন্যবাদ কান্ডারী ভাই।
সরকার আন্তরিক ভাবে চাইলে ভেজাল সমস্যার সমাধান কঠিন কিছু নয়। সরকার চাইলে প্রশাসন চাইবে এবং সে মত কাজ করবে।

শুভেচ্ছা।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.