নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাহাদাত উদরাজী\'র আমন্ত্রণ! নানান বিষয়ে লিখি, নানান ব্লগে! নিজকে একজন প্রকৃত ব্লগার মনে করি! তবে রান্না ভালবাসি এবং প্রবাসে থাকার কারনে জীবনের অনেক বেশী অভিজ্ঞতা হয়েছে, যা প্রকাশ করেই ফেলি - \'গল্প ও রান্না\' সাইটে! https://udrajirannaghor.wordpress.com/

সাহাদাত উদরাজী

[email protected] ০১৯১১৩৮০৭২৮গল্প ও রান্না udrajirannaghor.wordpress.comপ্লে স্টোরে ‘গল্প ও রান্না’ এন্ড্রয়েড এপ্লিকেশন! আনন্দ সংবাদ! বাংলা রেসিপি নিয়ে এই প্রথম প্লে স্টোরে এন্ড্রয়েড এপ্লিকেশন! ‘গল্প ও রান্না’ এখন Play Store এ Apps হিসাবে আপনার হাতের কাছে। নেট কানেশন বা WiFi জোনে থেকে Play Store এ যেয়ে golpo o ranna বা “Golpo O Ranna” বা “com.udraji.rannaghor” লিখে সার্চ করলেই পেয়ে যাবেন। খুব সহজেই আপনি আপনার এন্ড্রয়েড মোবাইলে ‘গল্প ও রান্না’র আইকন ইন্সটল করে নিতে পারেন। ফলে আপনাকে আর মোবাইলে আমাদের সাইট দেখতে লিঙ্ক বা কোন ব্রাউজার ব্যবহার করতে হবে না। নেট কানেশন বা ওয়াইফাই জোনে থাকলেই আপনি ওয়ান ক্লিকেই গল্প ও রান্না দেখতে পাবেন।

সাহাদাত উদরাজী › বিস্তারিত পোস্টঃ

মানুষ বা প্রানী জগতের কোন খাবারেই ভেজাল চলতে পারে না, হতে পারে না।

১৯ শে জানুয়ারি, ২০১৪ বিকাল ৫:১২

গত কয়েকদিন আগে এক বোন ফেসবুকের মেসেজে আমাকে জিজ্ঞেস করলেন, ভাইয়া আপনার অনেক রেসিপিতে এখন আর টমেটো দেখা যায় না, আপনি কি টমেটো খান না। বোনটার উত্তর কি দেবো ভাবছিলাম।



হ্যাঁ, আমি আসলে এখন অনেক কিছুর মত বাজার থেকে টমেটো আর কিনিই না! টমেটো যে খাই না তা নয়, আমি টেমেটো কিনিনা শুধু মাত্র ভেজালের কারনে। জেনে শুনে আর কত ভেজাল খাব। ঢাকার বাজারে পাওয়া প্রায় সকল টেমেটোই এখন কেমিক্যাল স্প্রে করা, টমেটো দেখলেই চেনা যায়। অথচ বিক্রি হচ্ছেই। টেমেটোর কথা কি বলব, এখন শীত কাল, শীতের প্রায় সব্জিই বাজারে আছে অথচ খবর নিয়ে জেনেছি, তেমন কিছুই আমাদের জন্য নিরাপদ নয়। প্রায় সব সব্জিই ভেজালে ভরা। আমি ভেজাল নিয়ে লিখেই যাচ্ছি।



এটা কেমন কথা, দেশে সরকার থাকতে, সরকারের নানান বাহিনী থাকতে এখনো দেশে ভেজাল খাবার বিক্রি হয়। মানুষ বা প্রানী জগতের কোন খাবারেই ভেজাল চলতে পারে না, হতে পারে না। মাঝে মাঝে খাদ্যে ভেজাল দেখে মনে হয়, এই সরকারকে অভিশাপ দেই। কারন তারা চাইলে কি না হয়/হচ্ছে। কেন তারা ভেজাল নিয়ে ভাববে না, কেন তারা সাধারণ মানুষের জীবন নিয়ে ভাববে না। আমি মনে করি, সরকার চাইলে খাদ্যে ভেজাল দূর করা মাত্র কয়েক দিনের ব্যাপার।



দুই দিনের দুনিয়া। সবাইকেই একদিন মরতে হবে। কথা হচ্ছে এই মৃত্যু কেন স্বাভাবিক এবং সুন্দর ভাবে হবে না। সর্বোচ সময় কেন মানুষ বাঁচবে না, এটা তো একটা স্বাভাবিক অধিকার। ভেজাল খেয়ে কেন অকালে মানুষ মারা যাবে। আমরা সাধারণ মানুষ কেন ভেজালকারীদের কাছে পরাজিত হব। এই দেশে কতজন মানুষ ভেজালকারী? এই সামান্য কয়েকজন মানুষকে কি সরকার নিয়ন্ত্রন করবে না। গোটাজাতিকে যারা বিপদের মুখে ঠেলে দিচ্ছে, পরবর্তি জেনারেশনকে যারা পঙ্গু করে দিচ্ছে তাদের কি কোন বিচার হবে না। তারা কি আমাদের বুকের উপর দিয়ে গাড়ী চালিয়েই যাবে!



আমি যেখানে পারছি, আমার শক্তি দিয়ে খাদ্যে ভেজালের বিরুদ্ধে বলেই যাচ্ছি এবং ভেজাল বন্ধ না হওয়া পর্যন্ত বলেই যাব। আমার পছন্দের সরকার সেই হবে, যেদিন দেখবো বাংলাদেশের খাদ্যে আর কোন ভেজাল নাই এবং সে সরকার এটা করে দেখাবে। মানুষ নির্ভয়ে ভেজাল মুক্ত খাবার বাজারে পাবে।



ফেবুতে আমি বলেই যাচ্ছি, আশা করি আমার প্রিয় রেসিপি পাঠক/পাঠিকা ভাই বোন বন্ধু, আপনারা আমার সাথে থাকবেন। অন্তত ভেজালকারী এবং ভেজাল রক্ষা কারী সরকারকেও ঘৃনা করুন, যতক্ষন না তারা আমাদের জন্য এই সাধারণ কাজটা করে দিবে।



'An apple a day' বারাক ওবামারা যখন এই ধরনের প্রোগ্রাম বা চিন্তা করেন তখন আমাদের প্রধানমন্ত্রী কি খাদ্যে ভেজাল রোধের কথাও চিন্তা করবেন না! সাধারণ মানুষের জন্য তিনি কি কতিপয় ভেজালকারীদের হুমকি দিতে পারেন না, যেমনটা তিনি বিরোধীদলকে দিয়ে থাকেন! তিনি কি কঠোর ভাষায় বলতে পারেন না, কাল সকাল থেকে বাজারে কোন খাদ্যে ভেজাল মেনে নেয়া হবে না! ভেজালকারী পেলেই ফাঁসিতে ঝুলিয়ে দেয়া হবে! প্লিজ, মাননীয় প্রধানমন্ত্রী, একবার বলেই দেখুন না! নুতবা ভেজাল খেয়ে যারা কষ্ট পেয়ে মারা যাচ্ছে, যেসব পরিবার নিঃস্ব হচ্ছে, তাদের জন্য আপনিও একাল/পরকাল দুইকালেই দায়ী থাকবেন।





ভেজাল (বিষ) মুক্ত খাবার চাই।

মন্তব্য ৯ টি রেটিং +০/-০

মন্তব্য (৯) মন্তব্য লিখুন

১| ১৯ শে জানুয়ারি, ২০১৪ বিকাল ৫:৩৪

পাঠক১৯৭১ বলেছেন: ভালো ভাবনা, লেখার স্টাইল সুন্দর হয়নি।

১৯ শে জানুয়ারি, ২০১৪ বিকাল ৫:৪৩

সাহাদাত উদরাজী বলেছেন: ধন্যবাদ পাঠক ভাই। ভাবনাটাই জমে উঠুক, লেখা দিয়ে কি হবে। কত ব্যাখ্যা কত কি চর্চা হল, যেই লাউ সেই কদুই হয়ে থাকল। বরঞ্চ ভেজালের মাত্রা আরো বেড়েই চলছে। যা বলতে চাই তা বুঝে গেলেই হল। বুঝে নেয়ার জন্য শুভেচ্ছা।

২| ১৯ শে জানুয়ারি, ২০১৪ বিকাল ৫:৪৮

মামুন রশিদ বলেছেন: দুনিয়ার আর কোথাও খাদ্যে ভেজাল দেয়া হয় কিনা জানা নাই ।

২১ শে জানুয়ারি, ২০১৪ রাত ১১:২২

সাহাদাত উদরাজী বলেছেন: মামুন ভাই, সত্য আমি আর কোন দেশেই খাদ্যে ভেজাল দেখি নাই।

৩| ১৯ শে জানুয়ারি, ২০১৪ রাত ১০:৪৯

বনসাই বলেছেন: টমেটো নিয়ে ভেজাল দেয়া বিষয়েই ভেজাল আছে। বাণিজ্যিক চাষাবাদে এটা জায়েজ। রাসায়নিকের পরিমাণ নির্ণয়ে কৃষককে শিক্ষিত না করে অহেতুক এ ধরনের প্রচারণা ভিন্ন উদ্দেশ্য নির্দেশ করে।

বাজারে প্রাপ্ত টমেটো ভালোভাবে পরিস্কার করে খেলে কোনো সমস্যা হওয়ার কথা নয়, বিশেষজ্ঞ মতামত এ রকম।

২১ শে জানুয়ারি, ২০১৪ রাত ১১:১৭

সাহাদাত উদরাজী বলেছেন: বনসাই, আপনাকে বুঝানো আমাদের সাধ্য নয়। সব কিছুতে বাকা পথে না গিয়ে সোজা পথে আসুন। আমাদের প্রজন্মের পর প্রজন্ম ধ্বংস করে দিচ্ছে যারা তাদের পক্ষে সাফাই গাইছেন! আপনার জন্য ক্যান্সারই সঠিক চিকিৎসা। কোন খাদ্যেই সামান্য বিষ বা ভেজাল কাম্য নয়।
পড়ুন, এই লিখাটা
Click This Link
দেখুন কি হচ্ছে।

৪| ২০ শে জানুয়ারি, ২০১৪ সকাল ১০:১৪

জুন বলেছেন: সেদিন টিভিতে দেখালো মাছে ফরমালিন নাকি টেষ্ট করার যন্ত্রেও ধরা পরে না কি সিস্টেম জানি আবিস্কার করেছে। কি হবে আমাদের ? ঘরে ঘরে শুনি খালি ক্যন্সার উদার ভাই। আর ভালোলাগে না। প্রতিটা জিনিস খেতে ভয় করে।
+

২১ শে জানুয়ারি, ২০১৪ রাত ১১:২১

সাহাদাত উদরাজী বলেছেন: জুন আপা, এখন আর কোন খাবারি নিরাপদ নয়।
তাই আমি এদের ফাঁসি দাবী করে আসছি। এই ভেজালকারীরা এমন শক্তিশালী হয়েছে যে, এদের সরকারই কঠোর হয়ে এক মাত্র বিচার করতে পারে। আমাদের পক্ষে তো নয়ই।

এই ভেজালের জন্য আমি এখন সরকারকেই দায়ী করি।

৫| ০৭ ই ফেব্রুয়ারি, ২০১৪ দুপুর ১:৪৭

বেলা শেষে বলেছেন:
সাহাদাত Brother, Assalamualikum,

[email protected] ০১৯১১৩৮০৭২৮

udrajirannaghor.wordpress.com

নিজের সম্পর্কে নিজে কি লিখব! কি বলবো! গুনধর পত্নীই শুধু বলতে পারে তার স্বামী কি জিনিষ! তবে পত্নীরা যা বলে আমি মনে করি - স্বামীরা তার উল্টাই হয়! কনফিউশান! ----- আমি নিজেই!!
Most of all your writing i had studied, i like them to much, many of them are very good
....a lot of respect to you...
....up to next time...

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.