নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাহাদাত উদরাজী\'র আমন্ত্রণ! নানান বিষয়ে লিখি, নানান ব্লগে! নিজকে একজন প্রকৃত ব্লগার মনে করি! তবে রান্না ভালবাসি এবং প্রবাসে থাকার কারনে জীবনের অনেক বেশী অভিজ্ঞতা হয়েছে, যা প্রকাশ করেই ফেলি - \'গল্প ও রান্না\' সাইটে! https://udrajirannaghor.wordpress.com/

সাহাদাত উদরাজী

[email protected] ০১৯১১৩৮০৭২৮গল্প ও রান্না udrajirannaghor.wordpress.comপ্লে স্টোরে ‘গল্প ও রান্না’ এন্ড্রয়েড এপ্লিকেশন! আনন্দ সংবাদ! বাংলা রেসিপি নিয়ে এই প্রথম প্লে স্টোরে এন্ড্রয়েড এপ্লিকেশন! ‘গল্প ও রান্না’ এখন Play Store এ Apps হিসাবে আপনার হাতের কাছে। নেট কানেশন বা WiFi জোনে থেকে Play Store এ যেয়ে golpo o ranna বা “Golpo O Ranna” বা “com.udraji.rannaghor” লিখে সার্চ করলেই পেয়ে যাবেন। খুব সহজেই আপনি আপনার এন্ড্রয়েড মোবাইলে ‘গল্প ও রান্না’র আইকন ইন্সটল করে নিতে পারেন। ফলে আপনাকে আর মোবাইলে আমাদের সাইট দেখতে লিঙ্ক বা কোন ব্রাউজার ব্যবহার করতে হবে না। নেট কানেশন বা ওয়াইফাই জোনে থাকলেই আপনি ওয়ান ক্লিকেই গল্প ও রান্না দেখতে পাবেন।

সাহাদাত উদরাজী › বিস্তারিত পোস্টঃ

খাবেন আপনি, রান্না করবে আর একজন, তা কি করে হয়!

১৬ ই জুলাই, ২০১৪ সন্ধ্যা ৬:০৯

খাবেন আপনি, রান্না করবে আর একজন, তা কি করে হয়! খাবারটা তো সম্পূর্ন আপনারই কাজে লাগে, আপনার বেঁচে থাকার জন্যই ফুয়েল! তবে হ্যাঁ, এটা একটা সাধারন লজিক মাত্র। আসলে এত কঠিন করে ভাবলে এই দুই দিনের দুনিয়াতে বাঁচতে পারা যাবে না! তবে আমি মনে করি, যারা রান্না করেন তাদের প্রতি আপনার বিশেষ দরদ থাকতেই হবে। আপনি ছেলে বলে রান্নাঘরে যাবেনই না, উপরে আবার রান্নায় কম স্বাদ হলে বড় বড় বুলি ছাড়বেন, তা হতে পারে না, মানা যায় না! বিষয়টা ভেবে দেখার অনুরোধ জানিয়ে গেলাম।



এদিকে আপনি কি রান্না ভয় পাচ্ছেন? বিশ্বাস করুন, রান্না দুনিয়ার সেরা ভালবাসা, সেরা কাজ! একদিন রান্না করার চেষ্টা করেই দেখুন না! কি আনন্দ আছে এতে, কি ভালবাসা আছে এতে! আপনার রান্না খেয়ে আপনার ছেলে, মেয়ে, মা, স্ত্রী বা পিতা কি বলেন একবার দেখুন না!



কাজের চাপ তো আছেই, থাকবে! মরনের আগের দিনও কাজ করে যেতে হবে! ফাঁকে প্রতিদিন কিছু না কিছু রান্না করুন! ঘরে যদি আপনার বিচারবান স্ত্রী থাকে, তবে দেখুন না, তিনি আপনাকে আরো কত ভালবাসা দেয়! হা হা হা। অন্যদিকে, এক সময় দেখবেন সন্তানেরা আপনার হাতের রান্না খেতে কি করে মুখিয়ে থাকে!



আশা করি কম বলে বেশী বুঝাতে পেরেছি! লেখাপড়া শিখেছেন, এখনো গোয়ার গোবিন্দ হয়ে থাকবেন না! টাকায় যেমন আরো টাকা আনে, ভালবাসায় তেমনি আরো ভালবাসা আনে। আর আমি বলছি, রান্নার অপর নাম ভালবাসা!







আমি অবশ্য আমার স্ত্রীর কাছেই রান্না শিখেছি! হা হা হা, তবে আপনারা যারা এই পথে আসবেন, সাথে নিয়ে আসবেন কঠিন ধৈর্য্য, সংগ্রাম এবং মানিয়ে নেয়ার মানসিকতা!



সহজ বা আমাদের দৈনিক রান্না গুলো নিয়ে আমি সব সময়েই আপনাদের কাছে হাজির আছি। গল্প ও রান্না 'য় আমাকে পাবেন সব সময়েই!



সবাই ভাল থাকুন, আনন্দে কাটুক আমাদের সবার জীবন।

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১৬ ই জুলাই, ২০১৪ সন্ধ্যা ৬:২৮

পাপতাড়ুয়া বলেছেন: বানায়া খাওয়ান আমাদের। ঘরে বউ নাই। নিজে বানাইতে পারি না।

১৬ ই জুলাই, ২০১৪ রাত ১০:৪৫

সাহাদাত উদরাজী বলেছেন: ধন্যবাদ ব্রাদার,
গল্প ও রান্নায় এসে পড়ুন।
http://udrajirannaghor.wordpress.com/
রান্না করা কোন ব্যাপারই নয়।
শুভেচ্ছা।

২| ১৬ ই জুলাই, ২০১৪ রাত ৮:৩৫

অঘটনঘটনপটীয়সী বলেছেন: প্রবাসে থেকে গত একবছরে নিজের রান্না খেয়ে খেয়ে এখন আর কেন জানি নিজের রান্না মুখেই তুলতে ইচ্ছে করে না। :(

ঠিক করেছি দেশে ফিরে আগামী ১ বছর আর কিচেনেই যাব না। :P মাকে বলে দিয়েছি। মা শুধু হাসে শুনে। :|

১৬ ই জুলাই, ২০১৪ রাত ১০:৪৬

সাহাদাত উদরাজী বলেছেন: ধন্যবাদ বোন,
আমি নিশ্চিত আপনি দেশে এসে নিজে রান্না করে অন্যকে খাওয়াবেন এবং আপনার রান্নার তারিফ শুনে নিজেই মুগ্ধ হবেন।
শুভেচ্ছা।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.