নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাহাদাত উদরাজী\'র আমন্ত্রণ! নানান বিষয়ে লিখি, নানান ব্লগে! নিজকে একজন প্রকৃত ব্লগার মনে করি! তবে রান্না ভালবাসি এবং প্রবাসে থাকার কারনে জীবনের অনেক বেশী অভিজ্ঞতা হয়েছে, যা প্রকাশ করেই ফেলি - \'গল্প ও রান্না\' সাইটে! https://udrajirannaghor.wordpress.com/

সাহাদাত উদরাজী

[email protected] ০১৯১১৩৮০৭২৮গল্প ও রান্না udrajirannaghor.wordpress.comপ্লে স্টোরে ‘গল্প ও রান্না’ এন্ড্রয়েড এপ্লিকেশন! আনন্দ সংবাদ! বাংলা রেসিপি নিয়ে এই প্রথম প্লে স্টোরে এন্ড্রয়েড এপ্লিকেশন! ‘গল্প ও রান্না’ এখন Play Store এ Apps হিসাবে আপনার হাতের কাছে। নেট কানেশন বা WiFi জোনে থেকে Play Store এ যেয়ে golpo o ranna বা “Golpo O Ranna” বা “com.udraji.rannaghor” লিখে সার্চ করলেই পেয়ে যাবেন। খুব সহজেই আপনি আপনার এন্ড্রয়েড মোবাইলে ‘গল্প ও রান্না’র আইকন ইন্সটল করে নিতে পারেন। ফলে আপনাকে আর মোবাইলে আমাদের সাইট দেখতে লিঙ্ক বা কোন ব্রাউজার ব্যবহার করতে হবে না। নেট কানেশন বা ওয়াইফাই জোনে থাকলেই আপনি ওয়ান ক্লিকেই গল্প ও রান্না দেখতে পাবেন।

সাহাদাত উদরাজী › বিস্তারিত পোস্টঃ

জামানত আহমেদ

১৮ ই ফেব্রুয়ারি, ২০১৯ দুপুর ২:০৬

জামানত সাহেবের মনের অবস্থা তেমন ভাল বলা চলে না! আজ কয়েকদিন ধরে মনের এই বিক্ষিপ্ত অবস্থা চালু থাকায়, সব সময়েই চোহারায় কেমন একটা চিন্তার চাপ পড়ে আছে! যাই হোক, আজ দুপুরের কিছু আগে অফিসের টাকা পকেটে নিয়ে ব্যাংকে জমা দিতে শান্তিনগরের চিপাগলি থেকে বের হলেন! মোড় পার হয়ে বড় রাস্তায় উঠতেই কয়েকজন ৩য় লিঙ্গের (দুঃখিত এর চেয়ে আর ভাল শব্দ এই সময়ে মনে পড়ছে না!) মানুষের সাথে দেখা হয়ে যায়! এদের দুই জনকে জামানত সাহেব চিনেন, প্রতি বুধবার এদের একজন মধুরানী অফিসে আসেন, জামানত সাহেবকে বড় করে সালাম দেন এবং ২০ টাকা নিয়ে চলে যান! কখনো কখনো জামানত সাহেব কথা বলেন, কত কি জানতেও চান! আজকের এই মধুরানীর দলের সাথে রাস্তায় দেখা হওয়াতে জামানত সাহেব দাঁড়িয়ে গেলেন!

মধুরানী এগিয়ে এসে, সালাম দিয়ে দলের লোকদের বললেন, বাজা! আজ স্যারকে রাস্তায় গান শুনাবো!

জামানত সাহেব কিছুটা হতবাক হলেও ওদের ঢোলের শব্দে সম্ভিত ফিরে পান এবং নিজকেও এই এই বড় রাস্তার ধারে সবার সাথে নাচতে থাকাবস্থায় আবিস্কার করেন! দুনিয়া মে মজা লে ল, দুনিয়া তোমারি হ্যায়, দুনিয়া...! হাতের তালি আর ঢোলের শব্দে সেই এক বিরাট পরিবেশ! আহ, জামানত সাহেবের মন ভাল হয়ে যায়! দুনিয়ার কোন কিছুই ফেলনা নয়!

পাঁচশত টাকার বান্ডিল খুলে জামানত সাহেব, দুটো নোট মধুরানীর এক দলের সদস্যদের মাথা ঘুরিয়ে হাতে দিয়ে আবার ব্যাংকের পথে পা বাড়ান! টাকা পেয়ে মধুরানীর দলের সবাই জামানত সাহেবকে বাই বাই জানায়, খুশি মনে!

এদিকে কিছু দূর গিয়েই মনে পড়লো, যখন তিনি নেচেছিলেন, তখন বেশ কয়েকজন রাস্তার দর্শক মানুষ তার এই নাচ মোবাইলে তুলে নিচ্ছিলেন! এখন ব্যাংক অভিমুখে প্রবেশে মনে পড়লো, এই দর্শকগন যদি এই নাচাগানা মোবাইল থেকে অনলাইনে, ফেসবুক বা ইউটিউব চ্যানেলে তুলে দেন, তবে তো সারা বিশ্বে সাড়া পড়ে যাবে! এবং এটা যে কেহ করবে না, তাও নয়! আজকাল এটাই তো ট্রেইন্ড! কিছু একটা পাইলেই, দাও অনলাইনে!

ব্যাংক কাউন্টারে লাইনে দাঁড়িয়ে জামানত সাহেব ভাবছেন, দুনিয়ার সকলকে সামাল দিতে পারলেও, স্ত্রীকে কি করে এই বিষয়ে সামাল দিবেন! নেটের দুনিয়াতে তিনিও যে এটা দেখে ফেলবেন এতে কোন সন্দেহ নেই! ভাবনাতে জামানত সাহেবের চোখ বন্ধ হয়ে আসে!

ব্যাংকে যদি বিছানা থাকতো, আহ! টেনশনে আমানত সাহেব ঘুমিয়ে পড়েন, পুরানো অভ্যাস!

মন্তব্য ৬ টি রেটিং +৪/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১৮ ই ফেব্রুয়ারি, ২০১৯ দুপুর ২:২৪

রাজীব নুর বলেছেন: জামানত আর মধুরানীর গল্প বেশ ভালো লাগলো।

২| ১৮ ই ফেব্রুয়ারি, ২০১৯ বিকাল ৩:১২

নয়া পাঠক বলেছেন: এই নয়া ট্রেন্ড যে কি একটা বিব্রতকর বিষয়, তা যারা এর খপ্পরে পড়েননি তারা বুঝবেন না। আবার এই ট্রেন্ডের কারণে অনেকের যে কতবড় উপকার হয় তাও যারা এর পাল্লায় পড়েননি তারা ছাড়া আর কেউ বুঝবেন না।

ধন্যবাদ গল্পটা ভালই লাগলো।

৩| ১৮ ই ফেব্রুয়ারি, ২০১৯ বিকাল ৪:৩৭

মা.হাসান বলেছেন: ভালোলাগলো।

৪| ১৯ শে ফেব্রুয়ারি, ২০১৯ দুপুর ২:২৮

স্বপ্নীল ফিরোজ বলেছেন:
পড়লাম। সুন্দর।

৫| ২৩ শে ফেব্রুয়ারি, ২০১৯ রাত ১:০০

বোকা মানুষ বলতে চায় বলেছেন: তাই সাধু সাবধান!!! যেখানে সেখানে, নো নাচানাচি... তাও আবার যার তার সাথে ;)

=p~ =p~ =p~

৬| ২৬ শে ফেব্রুয়ারি, ২০১৯ বিকাল ৫:২১

চাঁদগাজী বলেছেন:


মানুষের মন বিচিত্র

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.