নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাহাদাত উদরাজী\'র আমন্ত্রণ! নানান বিষয়ে লিখি, নানান ব্লগে! নিজকে একজন প্রকৃত ব্লগার মনে করি! তবে রান্না ভালবাসি এবং প্রবাসে থাকার কারনে জীবনের অনেক বেশী অভিজ্ঞতা হয়েছে, যা প্রকাশ করেই ফেলি - \'গল্প ও রান্না\' সাইটে! https://udrajirannaghor.wordpress.com/

সাহাদাত উদরাজী

[email protected] ০১৯১১৩৮০৭২৮গল্প ও রান্না udrajirannaghor.wordpress.comপ্লে স্টোরে ‘গল্প ও রান্না’ এন্ড্রয়েড এপ্লিকেশন! আনন্দ সংবাদ! বাংলা রেসিপি নিয়ে এই প্রথম প্লে স্টোরে এন্ড্রয়েড এপ্লিকেশন! ‘গল্প ও রান্না’ এখন Play Store এ Apps হিসাবে আপনার হাতের কাছে। নেট কানেশন বা WiFi জোনে থেকে Play Store এ যেয়ে golpo o ranna বা “Golpo O Ranna” বা “com.udraji.rannaghor” লিখে সার্চ করলেই পেয়ে যাবেন। খুব সহজেই আপনি আপনার এন্ড্রয়েড মোবাইলে ‘গল্প ও রান্না’র আইকন ইন্সটল করে নিতে পারেন। ফলে আপনাকে আর মোবাইলে আমাদের সাইট দেখতে লিঙ্ক বা কোন ব্রাউজার ব্যবহার করতে হবে না। নেট কানেশন বা ওয়াইফাই জোনে থাকলেই আপনি ওয়ান ক্লিকেই গল্প ও রান্না দেখতে পাবেন।

সাহাদাত উদরাজী › বিস্তারিত পোস্টঃ

গল্পঃ আমি মাসুদ ও আমার বিয়ে!

২৪ শে জানুয়ারি, ২০২০ রাত ১২:৪৮

আমি মাসুদ ইসমাইল। আমার বাবা ২০০৭ সালে হঠাত একদিন আমাকে ফোন করে জানালেন, আমাকে বিয়ে করতে হবে, আমি তখন চট্রগ্রামে ছোট খাট ঠিকাদারী করে দিনাতিপাত করছিলাম! তিনি বেশ কিছু কথা বলে আমার বড় চাচার মেয়ের নাম নিয়ে জানালেন আমার সাথে তার বিয়ে ঠিক করেছেন! আমি আকাশ থেকে পড়লাম, আব্বার মাথায় কি স্ক্রু কি ডিলা হয়ে গেল! তবে তিনি কথা শেষ করেই আমাকে বলছেন, তুমি রাজী হবে নতুবা আমার মরা মুখ দেখবা! আমি নিজে খুব অবাক হয়ে পড়লাম, আব্বা একি বলছেন? সাথে আমাকে ৭ দিন সময় দিলেন, ভেবে বলার জন্য!

ঠিক সাত দিনের মাথায় আব্বা আমাকে আবারো ফোন করলেন, কি রে মাসুদ, সব ঠিক আছে তো! আমি এবার পুরাই মাথা ঘুরে পড়ে গেলাম! আব্বায় এই সব কি করছে? আমি কি এখনো বিয়ে করে বউ খাওয়াতে পারবো? সাথে আব্বা আরো যোগ করলেন, তুমি আগামী বৃহস্পতিবার সন্ধ্যায় গাড়িতে উঠবে, শুক্রবার সকালে ঢাকায় পৌঁছে যাবে! সন্ধ্যায় তোমার বিয়ে!

এবার সত্যি সত্য আমার মাথায় কাঁঠাল পড়লো! আব্বা, আপনি আমার সাথে কি করছেন! বুঝে শুনে আমাকে কেন আপনি এমন জেলে ভরতে চাইছেন! আমার আসলে বাকরুদ্ধ হয়েছিল সেই সময়!

আমি সঠিক সময়ে ঢাকার বাসায় ফিরে এলাম! বাসায় প্রবেশের সময় একটা আলাদা পরিবেশ লক্ষ করলাম, দেখলাম আমাদের বাসার নীচতলায় বেশ কিছু ছাগল ম্যা ম্যা করছিল, পাশে হয়ত দুটো গরু ছিলো, আজ আর মনে করতে পারি না!

এর পর আমি আমাদের চার তলায় চলে গেলাম! সেখানে আমার বড়ভাবীর সাথে দেখা হল। তিনি আমাকে বসিয়ে বুঝাতে লাগলেন, বিবাহের নানান উপকারিতা ইত্যাদি ইত্যাদি, আজ আর সেই সব মনে করতে পারি না! তবে এমন কিছু কথা মনে আছে যে, তিনি বলেছিলেন, তুমি পুরুষ না! তুমি কি একটা মেয়েকে জীবন সঙ্গী বানিয়ে কাছে রাখতে পারবে না কেন ইত্যাদি ইত্যাদি!

সেই দিন সন্ধ্যার আগে আমাকে জোর করে অনেক ভাবী বৃন্দ ও ভাগ্নীবৃন্দ সাথে কিছু পাড়ার মেয়েরা আমাকে গায়ে হলুদ লাগিয়ে দিল! আমি তবুও যেন কিছুই বুঝতে পারছি না! গোসল করে সোরোয়ানী পরিয়ে দিল, আব্বা যেন সব কিছু আগেই ঠিক ঠিক করে রেখেছে! আমি তবুও ভাবছি, এ কি হচ্ছে! আমার খুব রাগ হয়েছিল!

এই হচ্ছে আমার বিবাহের গল্প!

মন্তব্য ৩ টি রেটিং +১/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ২৪ শে জানুয়ারি, ২০২০ রাত ১:০২

স্বপ্নের শঙ্খচিল বলেছেন: গল্পের শুরু মাত্র, মূল গল্পটা বলুন

২| ২৪ শে জানুয়ারি, ২০২০ সকাল ৯:২৯

রাজীব নুর বলেছেন: ও আচ্ছা।

৩| ২৪ শে জানুয়ারি, ২০২০ দুপুর ২:৫৯

নেওয়াজ আলি বলেছেন: সুন্দর লেখনী ভালো লাগলো ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.