নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাহাদাত উদরাজী\'র আমন্ত্রণ! নানান বিষয়ে লিখি, নানান ব্লগে! নিজকে একজন প্রকৃত ব্লগার মনে করি! তবে রান্না ভালবাসি এবং প্রবাসে থাকার কারনে জীবনের অনেক বেশী অভিজ্ঞতা হয়েছে, যা প্রকাশ করেই ফেলি - \'গল্প ও রান্না\' সাইটে! https://udrajirannaghor.wordpress.com/

সাহাদাত উদরাজী

[email protected] ০১৯১১৩৮০৭২৮গল্প ও রান্না udrajirannaghor.wordpress.comপ্লে স্টোরে ‘গল্প ও রান্না’ এন্ড্রয়েড এপ্লিকেশন! আনন্দ সংবাদ! বাংলা রেসিপি নিয়ে এই প্রথম প্লে স্টোরে এন্ড্রয়েড এপ্লিকেশন! ‘গল্প ও রান্না’ এখন Play Store এ Apps হিসাবে আপনার হাতের কাছে। নেট কানেশন বা WiFi জোনে থেকে Play Store এ যেয়ে golpo o ranna বা “Golpo O Ranna” বা “com.udraji.rannaghor” লিখে সার্চ করলেই পেয়ে যাবেন। খুব সহজেই আপনি আপনার এন্ড্রয়েড মোবাইলে ‘গল্প ও রান্না’র আইকন ইন্সটল করে নিতে পারেন। ফলে আপনাকে আর মোবাইলে আমাদের সাইট দেখতে লিঙ্ক বা কোন ব্রাউজার ব্যবহার করতে হবে না। নেট কানেশন বা ওয়াইফাই জোনে থাকলেই আপনি ওয়ান ক্লিকেই গল্প ও রান্না দেখতে পাবেন।

সাহাদাত উদরাজী › বিস্তারিত পোস্টঃ

পুরানো ভাবনা, এই দিনে!

২৪ শে ফেব্রুয়ারি, ২০২০ দুপুর ১২:৪৫

প্রতিদিনেই তো কিছু না কিছু চিন্তা করি, কিছু চিন্তা আকাশে মিলিয়ে যায়, কিছু চিন্তা অনলাইনে প্রকাশ করে ফেলি! এই তো জীবন! আপনারা আমার চিন্তা ভাবনার সাথে একমত নাও হতে পারেন, ব্যাপার না! এটাই স্বাভাবিক! তবে সব কিছুর একটা মান থাকে, সেটা যেন আমরা ভুলে না যাই! চলুন কয়েকটা চিন্তা ভাবনা পড়ে ফেলি!

- অনলাইনে প্রতারক তারাই (এদের স্ট্যাটাস খুব মিষ্টি), যারা সামান্য পরিচয়েই নানান কারন দেখিয়ে, সাহায্যের নাম করে, কিংবা ধার চায়, বিকাশ করেন বলে! এদের পেলে সাথে সাথেই ব্লক দিন! নিজে নিরাপদ থাকুন এবং অন্যকে নিরাপদ রাখুন। মা-বোনেরা চ্যাটিং এ আরো সাবধানতা অবলম্বন করুন, প্রতারকেরা ফাঁদ নিয়ে বসে আছে, এদের ব্লক দিয়ে নিজের জীবন আনন্দময় করে তুলুন।

- আমি মনে করি, কিছু পেশা আছে, যা গ্রহন করলে অবশ্যই আপনি আর সাধারন মানুষের কাছে আসতে পারেন না বা সাধারন মানুষের সাথে ছয় আনার হাটে মিশতে পারেন না, আপনার পরিচয় আপনার কর্ম! যদিও আপনার নানা দিকবিদিক অভিজ্ঞতার দরকার, তবুও কিছু নিদিষ্ট গন্ডির বাইরে আপনি যেতে পারেন না! আপনি কেন আপনাকে এত হালকা করে ফেলবেন? আপনি না আপনাকে অমর করতে চান! হ্যাঁ, আমি একজন লেখক/লেখিকার কথা বলছি!

- মধ্যবিত্তের(!) 'টাকা' বাঁচানোর চ্রম উপায় হচ্ছে, কম খাবার দাবার/বাজার সদাই কম করা। আর 'সময়' বাঁচানোর উপায় হচ্ছে, নিজের দিকে তেমন নজর না দেয়া!

- এই দেশে অনেক পুরুষ বিবাহের পরই দূর্নীতি, ঘুষ সহ টাকা রুজির যত বাজে পথ আছে, সেই সকল পথে হাটা শুরু করে (অনেকে অবশ্য পথ চিনলেও লোভ সামলান)! এক রাস্তার এই চোরাগলি থেকে কেহ কেহ চাইলেও আর ফিরে আসতে পারে না, ফলে আরো আরো'তে জড়িয়ে পড়ে! বর্তমানে দেশের শহুরে চাকচাক্যের পিছনে এই খারাপ লোক গুলোর অবদানই(!) বেশী!

আনন্দে কাটুক আপনাদের জীবন।

মন্তব্য ৫ টি রেটিং +২/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ২৪ শে ফেব্রুয়ারি, ২০২০ দুপুর ১২:৫৮

আলমগীর সরকার লিটন বলেছেন: চমৎকার লেখেছেন উদরাজী দা

২| ২৪ শে ফেব্রুয়ারি, ২০২০ দুপুর ১:৫৩

পদ্মপুকুর বলেছেন: রাজীব নুর স্যার সবার লেখায় ভালোই প্রভাব রাখতে শুরু করেছেন দেখছি :P

৩| ২৪ শে ফেব্রুয়ারি, ২০২০ বিকাল ৩:২৪

চাঁদগাজী বলেছেন:


আমাদের সামাজিক অবস্হা এই ধরণের ভাবনা সবার মনের মাঝে উদিত করছে

৪| ২৪ শে ফেব্রুয়ারি, ২০২০ বিকাল ৫:০৩

রাজীব নুর বলেছেন: মানুষকে সচেতন হতে হবে।

৫| ২৪ শে ফেব্রুয়ারি, ২০২০ বিকাল ৫:০৪

রাজীব নুর বলেছেন:

আমার একটা পাখি আছে
যা দেই সে খায়।
কিছুতেই মরে না পাখি
জলে মারা যায় !!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.