নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাহাদাত উদরাজী\'র আমন্ত্রণ! নানান বিষয়ে লিখি, নানান ব্লগে! নিজকে একজন প্রকৃত ব্লগার মনে করি! তবে রান্না ভালবাসি এবং প্রবাসে থাকার কারনে জীবনের অনেক বেশী অভিজ্ঞতা হয়েছে, যা প্রকাশ করেই ফেলি - \'গল্প ও রান্না\' সাইটে! https://udrajirannaghor.wordpress.com/

সাহাদাত উদরাজী

[email protected] ০১৯১১৩৮০৭২৮গল্প ও রান্না udrajirannaghor.wordpress.comপ্লে স্টোরে ‘গল্প ও রান্না’ এন্ড্রয়েড এপ্লিকেশন! আনন্দ সংবাদ! বাংলা রেসিপি নিয়ে এই প্রথম প্লে স্টোরে এন্ড্রয়েড এপ্লিকেশন! ‘গল্প ও রান্না’ এখন Play Store এ Apps হিসাবে আপনার হাতের কাছে। নেট কানেশন বা WiFi জোনে থেকে Play Store এ যেয়ে golpo o ranna বা “Golpo O Ranna” বা “com.udraji.rannaghor” লিখে সার্চ করলেই পেয়ে যাবেন। খুব সহজেই আপনি আপনার এন্ড্রয়েড মোবাইলে ‘গল্প ও রান্না’র আইকন ইন্সটল করে নিতে পারেন। ফলে আপনাকে আর মোবাইলে আমাদের সাইট দেখতে লিঙ্ক বা কোন ব্রাউজার ব্যবহার করতে হবে না। নেট কানেশন বা ওয়াইফাই জোনে থাকলেই আপনি ওয়ান ক্লিকেই গল্প ও রান্না দেখতে পাবেন।

সাহাদাত উদরাজী › বিস্তারিত পোস্টঃ

দুই প্রেসিডেন্ট নিয়ে সামান্য ভাবনা!

০৯ ই এপ্রিল, ২০২০ রাত ২:০০

নাই কাজ তো খৈ ভাঁজের মত আজ সন্ধ্যা থেকে দুই কোরিয়ার প্রেসিডন্টদ্বয় নিয়ে অনেক অনেক তথ্য দেখলাম। দুইজনকে দুই মেরুর বাসিন্দা মনে হল, অনেকটা নরম গরম টাইপের লোক দুইজন, তবে একজায়গাতে দুইজনের মিল, দুইজনই খাঁটি দেশ প্রেমিক!

সাউথ কোরিয়ার প্রেসিডেন্টের নাম মিঃ মুন জো ইন, ইনি পেশায় উকিল ছিলেন, মানবতা নিয়ে কাজ করতেন, দীর্ঘদিন গনতান্তিক পার্টির লিডার ছিলেন, এর পর ২০১৭ সালে নির্বাচনের মাধ্য দিয়ে তার পার্টি ক্ষমতায় আসে এবং তিনি দেশের ১২তম প্রেসিডেন্ট নির্বাচিত হন, বর্তমান বয়স ৬৭ বছর। তার প্রসঙ্গে যা জানলাম, হ্যাঁ, তিনি একদম খাঁটি একজন ভদ্রলোক বটেই, আচার আচ্রন এতই মার্জিত যে, আমি তার বেশ কিছু ভিডিও দেখে অভিভূত হয়েছি। তার মাথা নত করে কথা বলা, অন্যের দিকে হাত বাড়ানোর ভঙ্গি রীতিমত সন্মানের এবং মনে রাখার মত। সাউথ কোরিয়া মুলত নিয়ন্ত্রিত হয় কাগজ কলমে, প্রতিটা ক্ষেত্রে তাদের নীতিমালা আছে, সেই নীতিতে দেশ পরিচালিত হয়, নীতির বাইরে গেলেই বিচার ব্যবস্থায় আটকা পড়তে হয়, বিচার ব্যবস্থার ভয়ে সাধারন মানুষ খুব সুন্দর চলাফেরা করতে বাধ্য। দেশে যখন যে সমস্যা আসে, সেই সমস্যা নিয়ে একদল বিজ্ঞ মানুষ কাজ করে এবং তাদের মতামতেই নুতন নীতি তৈরী হয়, সেই নীতি জাতীয় নীতিতে যোগ হয়। খুব সাধারন, যে কোন ব্যাক্তি নিজকে যোগ্য করে তুলে নিজকে সর্বোচ্চ পর্যায়ে নিতে পারে বা ধনী হতে পারে।

অন্যদিকে নর্থ কোরিয়ার প্রেসিডেন্টের নাম আপনারা নিশ্চয় শুনেছেন, হ্যাঁ, তিনি মিঃ কিম জং উন, উনার কোন পেশা ছিল না, দাদা এবং বাবার পর তিনি ২০১১ সালে ক্ষমতায় আসেন এবং সেই থেকে আছেন, বত্তমান বয়স ৩৬ বছর (তার জন্ম সাল নিয়ে ঘাপলা আছে, কেহ কেহ মনে করে ১৯৮২, কেহ ১৯৮৩ আবার কেহ বলে ১৯৮৪), তিনি তার পিতার ২য় সন্তান এবং ছোট থেকে তার বুদ্ধিমাত্রার জন্য তার পিতা তাকে বিশেষ স্নেহ করতেন। তার কর্মকাণ্ডের অনেক কিছুই দেখলাম, পড়লাম, মুলত তিনি কোথায় যেয়ে থামবেন সেটাই দুনিয়ার দেখার বিষয় হয়ে দাঁড়াবে আগামীতে। নর্থ কোরিয়াতে মুলত তিনি যা বলেন বা চিন্তা করেন সেটাই কথা, সেটাই নীতি, তার পরিচালিত একটা রাজনৈতিক দল আছে, ওয়ার্কাস পার্টি, এক দলীয় শাসন ব্যবস্থা। এর বাইরে যাবার কারো কোন উপায় নেই। তিনি ক্ষ্মতা চর্চায় নিজকে এতই উচ্চুতে নিয়ে গেছেন যে, তার মত করে চুল কাটাও তার দেশের জনগন চিন্তা পারে না! তার লাইফ স্টাইল দিনের পর দিন সারা বিশ্বে আলোচনার বিষয় হয়ে উঠছে।

দুইজনকেই আমার ভাল লেগেছে।! যে কোন দেশের প্রশাসনিক ব্যবস্থা মুলত কঠোর হওয়া দরকার। দুইজন দুই ভুমিকায় থেকেও দেশ পরিচালিত হচ্ছে কঠোর আইনে, মন্দ কি! যেখানেই সমস্যা সেখানেই তাদের ভুমিকা আছে।

মন্তব্য ২৩ টি রেটিং +২/-০

মন্তব্য (২৩) মন্তব্য লিখুন

১| ০৯ ই এপ্রিল, ২০২০ রাত ২:০৭

নেওয়াজ আলি বলেছেন: তথ্যবহুল লেখা

০৯ ই এপ্রিল, ২০২০ রাত ২:১৩

সাহাদাত উদরাজী বলেছেন: তেমন তথ্য আর কি দিতে পারলাম। মুলত যে চিন্তায় এই লেখা শুরু করেছিলাম, তা আর ধরে রাখতে পারি নাই। ফলে সামান্য তথ্য দিয়েই বিদায় নিলাম! এদের দিয়ে বইয়ের পর বই লেখা যায়!

২| ০৯ ই এপ্রিল, ২০২০ রাত ২:১৬

বিড়ি বলেছেন: উত্তর কোরিয়াকে আক্রমন করে জনগনের হাতে ক্ষমতা তা ফিরিয়ে দেয়া উচিত , কিন্তু মোড়লেরা এটা করবে না ছোট শয়তান কে জিইয়ে রেখে বড় শয়তান গুলো রাজত্ব করবে

০৯ ই এপ্রিল, ২০২০ রাত ২:২৭

সাহাদাত উদরাজী বলেছেন: এটা হতে এখনো অনেক দেরী, মিঃ কিমের দাদা জাতির পিতা, জাতির পিতার নাতিকে এত সহজে সরানো যাবে না!

৩| ০৯ ই এপ্রিল, ২০২০ রাত ২:৩১

এইচ তালুকদার বলেছেন: কিম জং তার বাবার চেয়েও বড় পাগল

০৯ ই এপ্রিল, ২০২০ সকাল ১১:৩২

সাহাদাত উদরাজী বলেছেন: নিজকে দিনে দিনে তৈরী করছে।

৪| ০৯ ই এপ্রিল, ২০২০ রাত ২:৩৬

চাঁদগাজী বলেছেন:


কিমের উচিত নিজের থেকে ২ কোরিয়াকে এক করা; না হয়, মিলিটারীর হাতে ওর মৃত্যু হতে পারে।

০৯ ই এপ্রিল, ২০২০ সকাল ১১:৩২

সাহাদাত উদরাজী বলেছেন: এমন হবার চান্স দেখি না, সব দেশের আর্মি এখন ডেড!

৫| ০৯ ই এপ্রিল, ২০২০ রাত ২:৩৭

চাঁদগাজী বলেছেন:


আমেরিকা, রাশিয়া, চীন ও জাপান চাহে না যে, ২ কোরিয়া এক হোক।

০৯ ই এপ্রিল, ২০২০ সকাল ১১:৩৩

সাহাদাত উদরাজী বলেছেন: দুই কোরিয়া এক হলে দুনিয়ার অনেক সুত্র পালটে যাবে।

৬| ০৯ ই এপ্রিল, ২০২০ রাত ২:৫৭

শের শায়রী বলেছেন: মাই গড কিম জং উন কে আপনার ভালো লাগে!!!!! সিরিয়াসলি?

০৯ ই এপ্রিল, ২০২০ সকাল ১১:৩৪

সাহাদাত উদরাজী বলেছেন: না, ভাল লাগে না, তবে আমাদের শাসকদের দেখে দেখে মনে হয় এদের মত শাসক আমাদের দরকার!

৭| ০৯ ই এপ্রিল, ২০২০ রাত ৩:২৬

একজন আরমান বলেছেন:
পোস্ট পড়ে ব্লগারের নাম দেখে আমি একটু অবাক ই হইছি! এতো বছর বাদে ব্লগে এসে উদরাজী ভাইয়ের এমন পোস্ট !

০৯ ই এপ্রিল, ২০২০ সকাল ১১:৩৪

সাহাদাত উদরাজী বলেছেন: আর আরমান ভাই, সিরিয়াস্লী নিয়েন না। আমাদের দেশের শাসকদের বিচি হীনতা দেখে দেখে এমন মনে এসে যায়!

৮| ০৯ ই এপ্রিল, ২০২০ ভোর ৫:৫৫

আশাবাদী মানব বলেছেন: আইনের কঠোর প্রয়োগ জনগণকে আইন মানতে শেখায়। দক্ষিণ কোরিয়া থেকে শেখার আছে অনেক কিছু। ধন্যবাদ নতুন কিছু জানলাম

০৯ ই এপ্রিল, ২০২০ সকাল ১১:৩৫

সাহাদাত উদরাজী বলেছেন: ধন্যবাদ।

৯| ০৯ ই এপ্রিল, ২০২০ দুপুর ১২:০৭

ক্ষুদ্র খাদেম বলেছেন: ভাই উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট রে দেখলে আমার মনে হয় "ওর হেয়ার স্টাইলিস্ট রে প্রথমেই অস্কার, নোবেল, এমি, গ্র্যামি, ফিল্ডস মেডেল, পুলিৎজার আর আরও যা যা পুরষ্কার আছে একলগে ধইরা দিয়া দেই :-B

০৯ ই এপ্রিল, ২০২০ দুপুর ১:৩৪

সাহাদাত উদরাজী বলেছেন: তার জীবন যাপন বেশ, আমাদের কল্পনার বাইরে।

১০| ০৯ ই এপ্রিল, ২০২০ দুপুর ১:১৫

ব্লগার_প্রান্ত বলেছেন: কিম অনেক বিলাসবহুল জীবনযাপন করে

০৯ ই এপ্রিল, ২০২০ দুপুর ২:০৪

সাহাদাত উদরাজী বলেছেন: তা তো করেই, আর এই জন্য অই তো বিশ্ববাসী তাকে মনে রাখছে! অবে শাসক হিসাবে এমন কঠোরতা এখঙ্কার দুনিয়াতে তিনিওই একমাত্র!

১১| ০৯ ই এপ্রিল, ২০২০ দুপুর ১:৫৪

রাজীব নুর বলেছেন: কিম কে আমার ভালো লাগে। কিমের মতো লোক আমাদের দেশে দরকার।

০৯ ই এপ্রিল, ২০২০ দুপুর ২:০৪

সাহাদাত উদরাজী বলেছেন: চোরে চোরে যে হারে দেশ ভরে গেছে, এখন তার মত শাসক দরকার।

১২| ১০ ই এপ্রিল, ২০২০ সকাল ১০:৪৮

সাহাদাত উদরাজী বলেছেন: এই লিঙ্কটা এখানে থাকুক! Click This Link

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.