নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাহাদাত উদরাজী\'র আমন্ত্রণ! নানান বিষয়ে লিখি, নানান ব্লগে! নিজকে একজন প্রকৃত ব্লগার মনে করি! তবে রান্না ভালবাসি এবং প্রবাসে থাকার কারনে জীবনের অনেক বেশী অভিজ্ঞতা হয়েছে, যা প্রকাশ করেই ফেলি - \'গল্প ও রান্না\' সাইটে! https://udrajirannaghor.wordpress.com/

সাহাদাত উদরাজী

[email protected] ০১৯১১৩৮০৭২৮গল্প ও রান্না udrajirannaghor.wordpress.comপ্লে স্টোরে ‘গল্প ও রান্না’ এন্ড্রয়েড এপ্লিকেশন! আনন্দ সংবাদ! বাংলা রেসিপি নিয়ে এই প্রথম প্লে স্টোরে এন্ড্রয়েড এপ্লিকেশন! ‘গল্প ও রান্না’ এখন Play Store এ Apps হিসাবে আপনার হাতের কাছে। নেট কানেশন বা WiFi জোনে থেকে Play Store এ যেয়ে golpo o ranna বা “Golpo O Ranna” বা “com.udraji.rannaghor” লিখে সার্চ করলেই পেয়ে যাবেন। খুব সহজেই আপনি আপনার এন্ড্রয়েড মোবাইলে ‘গল্প ও রান্না’র আইকন ইন্সটল করে নিতে পারেন। ফলে আপনাকে আর মোবাইলে আমাদের সাইট দেখতে লিঙ্ক বা কোন ব্রাউজার ব্যবহার করতে হবে না। নেট কানেশন বা ওয়াইফাই জোনে থাকলেই আপনি ওয়ান ক্লিকেই গল্প ও রান্না দেখতে পাবেন।

সাহাদাত উদরাজী › বিস্তারিত পোস্টঃ

করোনা ভাইরাস নিয়ে দুটো ভবিষৎবাণী!

১৭ ই এপ্রিল, ২০২০ রাত ২:৩৬

আমি যে সারাদিন চিন্তা ভাবনার উপরে থাকি তা আপনারা অনেকে জানেন নিশ্চয়, আজকাল করোনা ভাইরাস ছাড়া আর কোন চিন্তা নাই। যে বয়স হয়েছে তাতে অনেক মন্ত্রী এমপি আমার ছোট হবেন নিশ্চয়! আমি পরিষ্কার করে বুঝতে পারি যে, সরকারের উপরি, মাঝারি, ছোট কোন মহলই করোনাকে সিরিয়াসভাবে শুরু থেকে নেয় নাই (আমেরিকা আক্রান্ত ও মৃতের সংখ্যা দেখার পর কিছুটা বুঝতে পেরেছিল বলে মনে হয়, যদিও তখন আর তেমন সময় ছিল না)।

আমার যা মনে হয় তারা এই ভাইরাসকে ঘুর্নিঝড়, ভুমিকম্প, হাতাহাতি যুদ্ধ বা ছেলেখেলা ইত্যাদির মত ভেবে ছিল, আসবে আর যাবে, কিছু মানুষ না হয় মরবে, মরুক! শুরু থেকে কঠোর মনোভাব (বিদেশ থেকে আসা লোকদের কোয়ারেন্টাইন করানো বা তাদের আস্তে নিষেধ করা সহ নানান বিষয়ে) এবং আলাদা হাসপাতাল ও টেষ্ট সেন্টার, লোকবল (একদম এসাইন করা) ইত্যাদি কঠোর ব্যবস্থা বা কার্য্যপ্রনালী করা উচিত ছিলো। এখন আর কোন উপায় তাদের হাতে নেই, সারা বাংলাদেশকে ইত্যমধ্যে সংক্রামণ এলাকা ঘোষণা করা হয়েছে, ফিডে স্বাস্থ্য মন্ত্রনালয়ের চিঠি দেখছি!

এখন একটা ভবিষ্যৎ বানী করি, এটা আমি আমার অভিজ্ঞতার আলোকেই বলছি! আমার মনে হয় দেখবেন সরকার কিছু দিনের মধ্যেই আরো হযবলল হয়ে যাবে এবং এগিয়ে আসবে ব্যক্তি মালিকানাধীন বেসরকারী হাসপাতাল গুলোই (এদের পিঠ দেয়ালে এম্নিতেই ঠেকে গেছে) এবং এদের ডাক্তার, নার্স ও টেকনিশিয়ানেরাই করোনা নিরাময়ে অবিরাম কাজ করবে। এরা নিজেরাই রোগীর টেষ্ট করাবে, নিজদের কাছে ভর্তি করাবে, নিজেরাই চিকিৎসা দিবে এবং তারা নিজেরা নিজদের আইসোলেশন ওয়ার্ড সহ যাবতীয় সংক্রামণ রোধী সব কিছু নিয়েই মাঠে নামবে। ‍‍টাকা থাকলে কিছু কিছু করোনা আক্রান্ত ব্যক্তি আবার পৃথিবীর নুতন করে মুখ দেখবে এই সব হাস্পাতালের কারনেই।

আর একটা মন্তব্য করি, যারা আপনারা মনে করছেন করোনা আমাদের দুনিয়ার সমগ্র মানুষকে নুতন করে নানান সুন্দর নিয়ম কানুনে আবার নিয়ে আসবে, মানবিক বা মুল্যবোধের দুনিয়া হবে, তারা মুলত ভুল চিন্তায় আছেন। করোনা অনেক সারস সারস বেয়াদপকে ছুঁয়েও দেখতে পারবে না, আগামী দুনিয়া আবার সেই সব বেয়াদপদের হাতেই পরিচালিত হবে! ফলে বুঝতে পারছেন, আগামীদিনের দুনিয়া আরো কত নিঠুর ও ভয়াবহ হবে! এদিকে যারা এমনি এমনি বেঁচে থাকবে তারাও আরো আরো বেয়াদপ হয়ে উঠবে, বেঁচে থাকার আনন্দে!

মন্তব্য ১৭ টি রেটিং +৪/-০

মন্তব্য (১৭) মন্তব্য লিখুন

১| ১৭ ই এপ্রিল, ২০২০ রাত ২:৫২

নেওয়াজ আলি বলেছেন: পরে কি হবে পরে দেখা যাবে । এখন বাচলে হলো

১৭ ই এপ্রিল, ২০২০ রাত ৯:০৩

সাহাদাত উদরাজী বলেছেন: সব মানুষ মরে যাবে না, কিছু মানুষ তো বেঁচে থাকবেই! কারন এটা একটা চেইন, চেইন ভেঙ্গে গেলে অনেকে বেঁচে যাবে।

২| ১৭ ই এপ্রিল, ২০২০ রাত ৩:০৬

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
উদারজী ভাই
ভবিষ্যদ্বানী করা নাকি নিষেধ!!!
কত ক্যাচাল হইলো এই নিয়ে
আপনি জানেন না ?

১৭ ই এপ্রিল, ২০২০ রাত ৯:০৪

সাহাদাত উদরাজী বলেছেন: ধন্যবাদ, পোষ্টটা নজরে পড়ে নাই। দেখে আসছি।
তবে জোতিষির মত নয়, এই সব অনুমান না করতে পারলে দেশ বা সংসার চলবে কি করে?

৩| ১৭ ই এপ্রিল, ২০২০ রাত ৩:১৩

রিনকু১৯৭৭ বলেছেন: বেচে থাকাটাই আসল কথা।

১৭ ই এপ্রিল, ২০২০ রাত ৯:০৪

সাহাদাত উদরাজী বলেছেন: সবাই মরে যাবে না, কেহ কেহ বেঁচে থাকবেই।

৪| ১৭ ই এপ্রিল, ২০২০ ভোর ৫:১৮

হাসান কালবৈশাখী বলেছেন:

লাশের মিছিল শুরু হলে, এই বাঙালি আতঙ্কিত হয়ে সরকারকে গালমন্দ করবেন।
কথায় কথায় আমরা খুব সচেতনতা দেখাই,
এলাকায় কবর দিতে দিবো না, হাসপাতাল করতে দিব না। করোনা রোগির বাসায় নার্স আসতে দিব না, রোগিকেও ঘর ছাড়া করবো এত সচেতন যে চোর বা ছেলেধরা সন্দেহে পিটিয়ে ভাল মানুষ মেরে ফেলবো। এত্তো সচেতন!
কিন্তু আসল দরকারের সময় নিজে উশৃক্ষল হয়ে যা ইচ্ছা তা করবো। লকডাউন মানবো না, কারনে অকারনে ঘোরাফেরা করবো, মানা করার পরও দল বেধে নামাজ পরবো, কারনে অকারনে জটপাকিয়ে বসে থাকবো।
সরকারের অপেক্ষায়। হাসিনার অপেক্ষায়। সরকার আামাদের খাইয়ে দেবে, গোসল করিয়ে দেবে, সাজিয়ে পরিয়ে দিবে । এই লকডাউনে আপনাকে সরকারের পেটুয়া বাহিনী পিটিয়ে ঘরে তুলবে।
কেন? আপনি আমি কি গাধা? আপনি কিছু বোঝেন না? আপনি কি শিশু?

১৭ ই এপ্রিল, ২০২০ রাত ৯:০৫

সাহাদাত উদরাজী বলেছেন: না, সরকার আমাদের জন্য কিছুই করবে না! বটে!
https://www.facebook.com/Mysteri0usEverything/videos/1264925223715148/?t=4

৫| ১৭ ই এপ্রিল, ২০২০ সকাল ৯:০০

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:

অসাধারণ একটি পোস্ট



বাংলাদেশের বেশির ভাগ মানুষই কোনো না কোনোভাবে অসৎ । পুরোপুরি সৎ মানুষ দেশে আছে বলে আমার বিশ্বাস হয় না।

১৭ ই এপ্রিল, ২০২০ রাত ৯:০৬

সাহাদাত উদরাজী বলেছেন: মুলত দারিদ্রতা আমাদের কুড়ে কুড়ে খেয়েছে, সমাজ এমন কুলষিত হয়েছে যে, মনে হয় কেহ সৎ নেই!

৬| ১৭ ই এপ্রিল, ২০২০ সকাল ৯:০৭

চাঁদগাজী বলেছেন:



আপনার মন্তব্যগুলো কি শুধু বাংলাদেশের জন্য

১৭ ই এপ্রিল, ২০২০ রাত ৯:০৭

সাহাদাত উদরাজী বলেছেন: পরের মন্তব্য সারা দুনিয়ার জন্য!

৭| ১৭ ই এপ্রিল, ২০২০ সকাল ১১:৪৩

ক্ষুদ্র খাদেম বলেছেন: চাঁদগাজী বলেছেন:



আপনার মন্তব্যগুলো কি শুধু বাংলাদেশের জন্য


ভাই উনি তো অস্থির একটা কথা বলেছেন!!! এইভাবে তো ভেবেই দেখিনি। আরে ভাই, আছি এই দেশে, এখন চিন্তা কি উগান্ডা নিয়ে করব নাকি???

১৭ ই এপ্রিল, ২০২০ রাত ৯:০৮

সাহাদাত উদরাজী বলেছেন: ২য়টা সারা দুনিয়া নিয়ে ভাবছিলাম!

৮| ১৭ ই এপ্রিল, ২০২০ দুপুর ২:৪৬

রাজীব নুর বলেছেন: আমাদের দেশের মানুষ ভালো না। একজন সাংসারিক মানুষও ঘর থেকে বাইরে বের হলে বদমাশই হয়ে যায়।

১৭ ই এপ্রিল, ২০২০ রাত ৯:০৮

সাহাদাত উদরাজী বলেছেন: জ্বি, দারিদ্রতা বটেই!

৯| ৩০ শে এপ্রিল, ২০২০ সন্ধ্যা ৭:০৬

সাহাদাত উদরাজী বলেছেন: নানান জল্পনা কল্পনার পর সরকার বেসরকারী হাসপাতাল গুলোকে করোনা টেষ্টের পারমিশন দিলো।

আমার কথাটা ফলে গেছে, অনেকে হয়ত জেনেছেন যে, সরকার ইত্যমধ্যে দেশের বড় তিনটে হাসপাতালকে এই টেষ্ট করার পারমিশন দিয়ে দিয়েছে।, যা জানলাম প্রতি টেষ্ট ৩৫০০/- টাকা, স্কয়ার, ইউনাইটেড এবং এপেলো হাসপাতাল এখন থেকে ভর্তিকৃত (এখানে একটা প্যাঁচ রেখেছে বটে) রোগীকে করোনা ভাইরাস টেষ্ট করতে পারবে, মানে আপনার টাকা থাকলে আপনি সরাসরি এই সব হাস্পাতালে ভর্তি হবেন এবং এর পর আপনি করোনায় আক্রান্ত হলেও সেখানেই চিকিৎসা পাবেন! টাকার গুনে অনেকে এখন বেঁচে যেতে পারেন!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.