নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাহাদাত উদরাজী\'র আমন্ত্রণ! নানান বিষয়ে লিখি, নানান ব্লগে! নিজকে একজন প্রকৃত ব্লগার মনে করি! তবে রান্না ভালবাসি এবং প্রবাসে থাকার কারনে জীবনের অনেক বেশী অভিজ্ঞতা হয়েছে, যা প্রকাশ করেই ফেলি - \'গল্প ও রান্না\' সাইটে! https://udrajirannaghor.wordpress.com/

সাহাদাত উদরাজী

[email protected] ০১৯১১৩৮০৭২৮গল্প ও রান্না udrajirannaghor.wordpress.comপ্লে স্টোরে ‘গল্প ও রান্না’ এন্ড্রয়েড এপ্লিকেশন! আনন্দ সংবাদ! বাংলা রেসিপি নিয়ে এই প্রথম প্লে স্টোরে এন্ড্রয়েড এপ্লিকেশন! ‘গল্প ও রান্না’ এখন Play Store এ Apps হিসাবে আপনার হাতের কাছে। নেট কানেশন বা WiFi জোনে থেকে Play Store এ যেয়ে golpo o ranna বা “Golpo O Ranna” বা “com.udraji.rannaghor” লিখে সার্চ করলেই পেয়ে যাবেন। খুব সহজেই আপনি আপনার এন্ড্রয়েড মোবাইলে ‘গল্প ও রান্না’র আইকন ইন্সটল করে নিতে পারেন। ফলে আপনাকে আর মোবাইলে আমাদের সাইট দেখতে লিঙ্ক বা কোন ব্রাউজার ব্যবহার করতে হবে না। নেট কানেশন বা ওয়াইফাই জোনে থাকলেই আপনি ওয়ান ক্লিকেই গল্প ও রান্না দেখতে পাবেন।

সাহাদাত উদরাজী › বিস্তারিত পোস্টঃ

ফ্রেডি মারকুরি (Freddie Mercury): এক ভালবাসার গায়কের নাম

০৭ ই মে, ২০২০ বিকাল ৫:৪০

আমি খুব একটা ইংলিশ গান শুনি না কারন আমি তেমন ইংরেজী ভাষা বুঝি না বিশেষ করে গানের লিরিক না বুঝলে মনে কি আনন্দ আসে! যদিও না বুঝেও অনেক হিন্দি বা আরাবিক গান শুনে থাকি! আমার বলতে লজ্জা নেই যে, আমার পছন্দ বাংলা গান এবং পল্লী গীতি আমার সেরা পছন্দ, যদিও আজকাল আর পল্লীগীতির গায়ক পাওয়া যায় না বা যে দুই চারজন গাইছেন তাদের কথা আর শোনা যায় না! একেবারে গ্রামীন পল্লী গীতি গুলো উচ্চু স্বরে শুনতে আমার ভাল লাগে। যাই হোক, আজ আপনাদের এই সব কথা বলতে আসি নাই, আমি এসেছি একজন ইংল্যান্ডের গায়কের কথা বলতে, এই গায়কের নাম ফ্রেডি মারকুরি (Freddie Mercury), যিনি কুইন ব্যান্ডের ভোকাল ছিলেন আর Queen নাম তো শুনা হি হোগা! তবে এখঙ্কার প্রজন্ম হয়ত এই নাম আর মনে করতে পারে না কারন তিনি ১৯৪৬ সালে জন্ম গ্রহন করে ১৯৯১ সালে মাত্র ৪৫ বছর বয়সে মারা যান!

আমি তার গান শুনে আসছি অনেক দিন, সত্যই ভেবে পাই না, এত জোস নিয়ে কি করে একজন মানুষ গান গেয়ে হাজার হাজার মানুষকে আনন্দ দিতে পারে। তার বেশ কয়েকটা কন্সার্টের অনুষ্ঠান দেখেছি, আমি সত্যি অবাক হই, এত মানুষ তার গান পছন্দ করত।

আমার ধারনা তিনি গানের প্রায় সব ইন্সট্রুমেন্ট বাজাতে পারতেন, পিয়ানো, গিটার বাজানো তো হাতের ময়লা ছিলো, কুইন ব্যান্ডের গান গুলোর ভিডিও ইউটিউবে অহরহ পাওয়া যায়, আপনারা চাইলেই দেখে নিতে পারেন। সান্ডো গেঞ্জি বা খালি গায়ে ষ্টেজে উঠে গান গাওয়া এক অদম্য শক্তি ছিল তার। মুল গানের সুর তাল লয়েও তিনি ছিলেন ওস্তাদ, এত নিখুঁত গান একটা মানুষ গায় কি করে?

এত বেশী বলার নেই, আজকাল জামানা তথ্য যুগের, ডিজিটাল এই যুগে বেশী কথা বলা চলে না। আপনারা শুধু ইউটিউবে প্রবেশ করে তার নাম বা কুইন লিখে সার্চ দিলেই আমার কথার সততা পেয়ে যাবেন। একের পর এক শুনতে থাকুন।

বেহিমিয়ান এই গায়ক ফ্রেডি মারকুরিকে নিয়ে একটা সিনেমাও হয়েছে, বায়োগ্রাফির মত, ২০১৮ সালে। ফ্রেডি মারকুরি চরিত্রে অভিনয় করা এক্টর সেরা অভিনেতা সহ ছবিটি নানান পুরুস্কার পেয়েছেন এবং প্রায় নয় শত মিলিয়ন ডলার ব্যবসা করেছে, বক্স অফিস কাপিয়ে দিয়েছে! মাইকেল জ্যাকসনের সাথে ফ্রেডি মারকুরির একটা ডুয়েট আছে।

যাই হোক, আগ্রহ থাকলে কুইনের গান গুলো আবারো শুনে দেখতে পারেন, ফ্রেডি মারকুরি বায়োগ্রাফি দেখতে পারেন। করোনা ভাইরাস কিংবা সরকারের নানান অসংগতি দেখেও চুপেচাপে যারা জীবন পার করতে চান, তারা ফ্রেডি মারকুরির কয়েকটা গান শুনে দেখতে পারেন, ভাল সময় কাটবে।

সেরা এই ইংলিশ গায়ক ফ্রেডি মারকুরির শেষ দিন গুলো কেমন কেটেছে তা বলা বাহুল্য, এত কম বয়সে মারা যাবার কথা চিন্তা করা যায় না, উশৃক্ষল জীবন বা নানান যৌন কুকর্ম হয়ত তিনি বাঁচতে পারেন নাই, নেশা ও নারী এক করে ফেলেছিলেন শেষ সময়ে, ফলে যা হবার তা হলো, একসময়ে তিনি এইডসে আক্রান্ত হন এবং মাত্র ৪৫ বছর বয়সে ১৯৯১ সালে এই পৃথিবীকে বিদায় জানান।


বায়োগ্রাফিঃ এখানে ক্লিক করুন
ফেবুতে আমার স্ট্যাটাসে ইউটুবের লিঙ্ক গুলো দেখতে পারেনঃ এখানে ক্লিক করুন

মন্তব্য ১১ টি রেটিং +০/-০

মন্তব্য (১১) মন্তব্য লিখুন

১| ০৭ ই মে, ২০২০ সন্ধ্যা ৬:০১

রাজীব নুর বলেছেন: ফ্রেডি মারকুরি কে চিনলাম। জানলাম।

০৭ ই মে, ২০২০ সন্ধ্যা ৬:১৪

সাহাদাত উদরাজী বলেছেন: ওর গান শুনে দেখতে পারেন, অসাধারন বিট, তাল লয় ও সুর। গানের কথা গুলো আনন্দ দায়ক।

২| ০৭ ই মে, ২০২০ সন্ধ্যা ৬:০১

চাঁদগাজী বলেছেন:



আপনি নিজে গান গেয়ে থাকেন?

০৭ ই মে, ২০২০ সন্ধ্যা ৬:১২

সাহাদাত উদরাজী বলেছেন: গাজী ভাই, আপনি মাঝে মাঝে যা বলেন! আমি মুলত এই দুনিয়াতে চেনার মত কিছুই করতে পারি নাই, সব কিছুতেই আছি আবার কিছুতেই নেই! এমন এক বিরল চরিত্র! তবে ইউটিউবে আমার একটা গান আছে, কেরিওকে সাথে। এড়ে গলা আর কি! https://bit.ly/2A8NJFl

৩| ০৭ ই মে, ২০২০ সন্ধ্যা ৬:৩৪

চাঁদগাজী বলেছেন:



আপনার গান শুনলাম, ভালো হয়েছে; ভিডিও'তে বিচিত্র বর্ণের টুপি মাথায়, একজন মানুষের মুখের সামান্য অংশ দেখা গেছে, তিনি কি আপনি?

০৭ ই মে, ২০২০ সন্ধ্যা ৭:০৭

সাহাদাত উদরাজী বলেছেন: হা হা হা.।।। চেহারা দেখাতে ইচ্ছা হয় না, চেহারায় আর ভালবাসার ছাপ নেই!

৪| ০৭ ই মে, ২০২০ রাত ৯:০১

মা.হাসান বলেছেন: আপনার গান ভালো লেগেছে।
আশা করি কোনো একদিন জনাব চাঁদগাজীর গানও শুনতে পাবো।

০৮ ই মে, ২০২০ রাত ১২:৫৭

সাহাদাত উদরাজী বলেছেন: বাঙ্গালী মাত্রই শিল্পী, গায়ক। এ আর নুতন কি!
আপনিও গাইতে পারেন, সবাই আপনাকে অভিনন্দন জানাবে।

৫| ০৮ ই মে, ২০২০ রাত ২:৫৩

নেওয়াজ আলি বলেছেন: আজ প্রথম জানলাম । অনেকে গায়ক লেখক সুরকার । আর এইসব ফেসবুক এবং ইউটিউবে।

৬| ০৯ ই মে, ২০২০ রাত ৩:১৪

শুভ্রনীল শুভ্রা বলেছেন: এখন আর পল্লীগীতি শোনাই যায়না। তবে ইদানিংকালে তুলনামূলকভাবে বাউল গান বেশি হচ্ছে মনে হয়।

১০ ই মে, ২০২০ রাত ১:৫৫

সাহাদাত উদরাজী বলেছেন: হ্যাঁ, আপনি ঠিক ধরেছেন। বাউল গানে এখনো মানুষ টানে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.