নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাহাদাত উদরাজী\'র আমন্ত্রণ! নানান বিষয়ে লিখি, নানান ব্লগে! নিজকে একজন প্রকৃত ব্লগার মনে করি! তবে রান্না ভালবাসি এবং প্রবাসে থাকার কারনে জীবনের অনেক বেশী অভিজ্ঞতা হয়েছে, যা প্রকাশ করেই ফেলি - \'গল্প ও রান্না\' সাইটে! https://udrajirannaghor.wordpress.com/

সাহাদাত উদরাজী

[email protected] ০১৯১১৩৮০৭২৮গল্প ও রান্না udrajirannaghor.wordpress.comপ্লে স্টোরে ‘গল্প ও রান্না’ এন্ড্রয়েড এপ্লিকেশন! আনন্দ সংবাদ! বাংলা রেসিপি নিয়ে এই প্রথম প্লে স্টোরে এন্ড্রয়েড এপ্লিকেশন! ‘গল্প ও রান্না’ এখন Play Store এ Apps হিসাবে আপনার হাতের কাছে। নেট কানেশন বা WiFi জোনে থেকে Play Store এ যেয়ে golpo o ranna বা “Golpo O Ranna” বা “com.udraji.rannaghor” লিখে সার্চ করলেই পেয়ে যাবেন। খুব সহজেই আপনি আপনার এন্ড্রয়েড মোবাইলে ‘গল্প ও রান্না’র আইকন ইন্সটল করে নিতে পারেন। ফলে আপনাকে আর মোবাইলে আমাদের সাইট দেখতে লিঙ্ক বা কোন ব্রাউজার ব্যবহার করতে হবে না। নেট কানেশন বা ওয়াইফাই জোনে থাকলেই আপনি ওয়ান ক্লিকেই গল্প ও রান্না দেখতে পাবেন।

সাহাদাত উদরাজী › বিস্তারিত পোস্টঃ

গল্পঃ পাঁচ স্বপ্ন

০৩ রা আগস্ট, ২০২০ রাত ৮:৩৮

স্বপ্ন ১, সরকার বাংলাদেশ থেকে কিছু বিবাহিত নারী পুরুষ সিলেকশন করা করছে যাদের মহাকাশ গবেষনা কেন্দ্রে পাঠনো হবে এবং কিছু ট্রেনিং দিয়ে চীরকালের জন্য তাদের বসতি গড়ার জন্য মঙ্গল গ্রহে পাঠানো হবে। হ্যাঁ, সেই দলে আমি নির্বাচিত হয়েছি! (বাংলাদেশ থেকে মাত্র ১০জন নির্বাচিত!)

স্বপ্ন ২, কাকে যেন আমি বার বার থাপড় দিচ্ছি, পরে ঘুম ভেঙ্গে বুঝলাম, আমি নিজেই আমার পাছায় থাপড় মেরেছি! (ঘুম ভেঙ্গে দেখি সকাল হয়েছে)

স্বপ্ন ৩, চায়না থেকে আবারো সারা বিশ্বে নুতন এক ধরনের ভাইরাস মানব দেহে ছড়িয়ে পড়ছে, করোনা ভাইরাসের চেয়েও ভয়াবহ! এই ভাইরাস শরীরে প্রবেশ করা মাত্রই মানুষের পেটে মোছড় দিয়ে বাথরুম খুঁজে। আমি শত শত মানুষকে রাস্তায়, মার্কেটে কাপড় চোপড়ে পায়খানা করে শুয়ে থাকতে দেখলাম। বহু মানুষ রাস্তায় মারা পড়ে আছে, কেহ কারো কাছেই যাচ্ছে না। যে যেভাবে পারছে, ঘরে খিল দিয়ে পড়ে আছে। (বাইর হলেই আক্রান্ত হচ্ছে বুঝলাম)

স্বপ্ন ৪, আমি আমার স্ত্রীকে নিয়ে মার্কেটিং করেছি, সাওদা শেষে দুইজনে মিলে চিকেন ফ্রাই খাওয়ার জন্য কেএফসিতে প্রবেশ করছি। আউটলেটের শেষ মাথায় খুব রংচং দেয়া পাতা ডিজাইনের উজ্জ্বল সার্ট পরা আমার এক প্রিয়বন্ধুকে দেখা যাচ্ছে, সেও বার্গার/চিপস খাচ্ছে। আমি গিয়ে পিছন দিক দিয়ে তাকে জড়িয়ে ধরলাম, দুইজনের মুচকি হাসি! কি মিয়া, কই থাকেন দেখি না অনেকদিন! (উল্লেখ্য আমার এই বন্ধুটা এই রোজার মাসে মারা যায়)

স্বপ্ন ৫, বাসায় ডাকাত পড়েছে, ওরা ঘরে প্রবেশ করেই আমার দুইহাত পিছমোড়া করে বেঁধে ফেলেছে এবং কি কি আছে সব চাইছে! কোথায় কি আছে আমিও সব বলে দিচ্ছি কিন্তু ওদের থেকে মোটামত এক ডাকাত কিছুতেই আমার কথা বিশ্বাস করছে না, আমাকে মারতে চাইছে এবং অকথ্য ভাষায় গালাগাল করেই যাচ্ছে, আমাকে বার বার বলেই যাচ্ছে, তারা আমার ছেলেদের হত্যা করবে, আমার স্ত্রীকে নিয়ে যাবে ইত্যাদি আকথা কুকথা। (গালাগাল গুলো তুলে দিতে পারছি না)

বি দ্রঃ আমি নিজে সুখী মানুষদের দলে (এটা আমার স্ত্রীও আমাকে বলেন, আমি নাকি দুনিয়ার সেরা সুখি মানুষের একজন)! হ্যাঁ, এমন আমিই! সুখি মানুষদের দুটো প্রধান কাজ হচ্ছে খাওয়া আর ঘুমানো, এরা খুব আনন্দে যে কোন ধরনের খাবার খেতে পারে এবং বিছানায় শরীর রাখলেই ঘুমিয়ে পড়ে! যাই হোক, আজকের বিষয় গুলো সেটা নয়। এই যে বললাম, আমি যে কোন স্থানে যে কোন অবস্থায় ঘুমাতে পারি সেই সুবাধে আমি কিছু স্বপ্ন দেখি, উপরে উল্লেখিত স্বপ্ন গুলো বাস্তব স্বপ্ন, গত কয়েকদিনে অনেক গুলো স্বপ্ন দেখলাম, তার মধ্যে এই স্বপ্ন গুলো ভুলতে পারছি না। এর মাঝেঝা কারো জান থাকলে জানাতে পারেন!

মন্তব্য ৯ টি রেটিং +১/-০

মন্তব্য (৯) মন্তব্য লিখুন

১| ০৩ রা আগস্ট, ২০২০ রাত ৮:৫৩

আহমেদ জী এস বলেছেন: সাহাদাত উদরাজী,



স্বপ্ন ১, ভুল দেখেছেন। আপনি আম্লীগ না হলে স্বপ্নেও এমন স্বপ্ন দেখার কথা নয়। :|
স্বপ্ন -দুই , বাস্তবে মশায় কামড়াচ্ছিলো.... :#)
বাকীগুলোর জন্যে "খোয়াব নামা"দেখুন।

২| ০৩ রা আগস্ট, ২০২০ রাত ৯:০৩

চাঁদগাজী বলেছেন:


মনে হয়, আপনি এই স্বপ্ন গুলোর ঘটনাসমুহের কাছাকাছি কিছু অনেক সময় ভাবেন।

৩| ০৩ রা আগস্ট, ২০২০ রাত ৯:০৪

ঢাবিয়ান বলেছেন: স্বপ্ন ১ এর বাকি নয়জন কারা? মঙ্গলগ্রহে নেতৃত্ব দেবার জন্য আমাদের সুযোগ্য নেতা নেত্রীরা নির্বাচিত হবার দাবী রাখে :-0

৪| ০৩ রা আগস্ট, ২০২০ রাত ৯:০৬

সাড়ে চুয়াত্তর বলেছেন: আমার মনে হয় সত্যি স্বপ্ন এত দীর্ঘ ও বিস্তারিত হয় না। আর স্বপ্ন দেখার সময়টা গুরুত্বপূর্ণ। সাধারণত সত্যি বা ইঙ্গিতপূর্ণ স্বপ্ন ঘুম ভাঙ্গার ঠিক আগে দেখা যায়। আমার কাছে এগুলিকে আপনার বিক্ষিপ্ত মনের চিন্তা মনে হয়েছে। বাকি আল্লাহ ভালো জানেন।

৫| ০৩ রা আগস্ট, ২০২০ রাত ৯:১৫

আজাদ প্রোডাক্টস বলেছেন: আমার একাউন্টে বিকাশ করে পাঁচশত টাকা পাঠান, গণনা করে আপনার স্বপ্নের ফলাফল জানানো হবে। স্বপ্ন প্রতি মাত্র ১০০ টাকা।

৬| ০৩ রা আগস্ট, ২০২০ রাত ৯:৫৫

নুরুলইসলা০৬০৪ বলেছেন: আপনার সপ্ন সফল হোক। মানুষের অবচেতন মনে যা থাকে মানুষ তাই সপ্নে দেখে।

৭| ০৩ রা আগস্ট, ২০২০ রাত ১০:০৩

জোবাইর বলেছেন: আপনার স্বপ্নগুলো কিন্তু একেবারে অবাস্তব কিছু নয়। বাস্তবে এরকম ঘটতেই পারে। তবে যেসব স্বপ্ন দিনের ঘুমে দেখেছেন সেগুলো নিয়ে ভাবনার কোনো কারণ নেই। দিবাস্বপ্ন মানেই :P!

৮| ০৩ রা আগস্ট, ২০২০ রাত ১০:১৪

ইল্লু বলেছেন: স্বপ্ন অনেকটা চেতন মনে অবচেতন মনের লুকোনো-ভাবা যায় অনেককিছুই তবে বলাটা! স্বপ্ন এগিয়ে নিয়ে যাওয়ার আলোর সুর।

৯| ০৩ রা আগস্ট, ২০২০ রাত ১০:৩৮

রাজীব নুর বলেছেন: ৩ নম্বর স্বপ্নটা ভয়াবহ!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.