নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাহাদাত উদরাজী\'র আমন্ত্রণ! নানান বিষয়ে লিখি, নানান ব্লগে! নিজকে একজন প্রকৃত ব্লগার মনে করি! তবে রান্না ভালবাসি এবং প্রবাসে থাকার কারনে জীবনের অনেক বেশী অভিজ্ঞতা হয়েছে, যা প্রকাশ করেই ফেলি - \'গল্প ও রান্না\' সাইটে! https://udrajirannaghor.wordpress.com/

সাহাদাত উদরাজী

[email protected] ০১৯১১৩৮০৭২৮গল্প ও রান্না udrajirannaghor.wordpress.comপ্লে স্টোরে ‘গল্প ও রান্না’ এন্ড্রয়েড এপ্লিকেশন! আনন্দ সংবাদ! বাংলা রেসিপি নিয়ে এই প্রথম প্লে স্টোরে এন্ড্রয়েড এপ্লিকেশন! ‘গল্প ও রান্না’ এখন Play Store এ Apps হিসাবে আপনার হাতের কাছে। নেট কানেশন বা WiFi জোনে থেকে Play Store এ যেয়ে golpo o ranna বা “Golpo O Ranna” বা “com.udraji.rannaghor” লিখে সার্চ করলেই পেয়ে যাবেন। খুব সহজেই আপনি আপনার এন্ড্রয়েড মোবাইলে ‘গল্প ও রান্না’র আইকন ইন্সটল করে নিতে পারেন। ফলে আপনাকে আর মোবাইলে আমাদের সাইট দেখতে লিঙ্ক বা কোন ব্রাউজার ব্যবহার করতে হবে না। নেট কানেশন বা ওয়াইফাই জোনে থাকলেই আপনি ওয়ান ক্লিকেই গল্প ও রান্না দেখতে পাবেন।

সাহাদাত উদরাজী › বিস্তারিত পোস্টঃ

করোনা ভাইরাসে আক্রান্তের ঘরোয়া চিকিৎসাঃ ভিডিও ক্লিপ সহ (সাহসী সন্তানের কথা ও পরামর্শ)

০৫ ই আগস্ট, ২০২০ রাত ৮:২০

(ক্লিপ গুলো শোনার আবেদন জানালাম আগেই, ক্লিপ গুলোর মোট দৈর্ঘ মাত্র তিন মিনিট) অনলাইনে করোনা ভাইরাসে আক্রান্তের অনেক কথা শুনেছি, কাছের বন্ধু সহ অনেকে হারিয়ে যেতে দেখেছি। নিচের সংযুক্ত তিন মিনিটের তিনটে ক্লিপ দেখুন। তবে আগে সামান্য বলে নেই, অত্যান্ত হাসি খুশি এই তরুন ছেলেটা তার বাবা মায়ের এক মাত্র সন্তান। পুরো করোনা কালে সে তার দাদার বাড়ি কাটিয়েছে, বাবার শরীর ভাল না জেনে ঈদের আগে সে ঢাকায় ফিরে আসে এবং বাবাকে টেষ্ট করে দেখে তার বাবা করোনা পজেটিভ।

সময়ের সাহসী এই ছেলে তার মাকে নিয়ে একই বাসায় থেকে বাবার জন্য ঘরে টিট্মেন্ট ফলো করে এবং বাবাকে আবার করোনা মুক্ত মানে নেগেটিভ করে ফেলে। এমন যুদ্ধ সহজ কাজ নয়, এদিকে ঘরে বাবার করোনায় নিজে এবং মাকে মুক্ত রেখে কি করে এই যুদ্ধে জয়ী হল তার ভিডিও ক্লিপ সে টিকটকে প্রকাশ করে। আমি এই যাবত অনলাইনে যত চিকিৎসা বা ব্যবস্থা দেখেছি, এই ছেলের সাহসী ভুমিকা, ঔষধ পত্র ও প্লাস সেবার কথা শুনে বিমোহিত হলাম, আসলেই আমাদের সাহস হারালে চলে না! সাহসী এই সন্তানের জন্য ভালবাসা থাকলো।

প্রথম ক্লিপঃ ঔষধ পত্র কি কি খাইয়েছে এবং সেগুলো কি কি সময়ে, ভিডিওতে ঔষধের নাম সহ ডোজ উল্লেখ আছে।


২য় ক্লিপঃ মেডিসিন ছাড়া বাবাকে কি কি খাবার দাবার ও আইন মেনেছে।


৩য় ক্লিপঃ সে এবং তার মা কি করে একই বাসায় থেকেও কি কি প্রটেকশনে থেকে আক্রান্ত হয় নাই তার বর্ননা।



(এই লেখা পড়া শোনার পরে, কোন ডাক্তার বন্ধু থাকলে, যদি কোন ভুল থাকে বা আরো কিছু যোগ করার থাকলে, জানালে খুশি হব। করোনা থেকে বাঁচতে হলে জানতে হবেই। এটা একটা মাষ্ট রিড ঘটনা।)

মন্তব্য ৫ টি রেটিং +৩/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ০৫ ই আগস্ট, ২০২০ রাত ৮:৩৫

চাঁদগাজী বলেছেন:



ভালো।

০৫ ই আগস্ট, ২০২০ রাত ৮:৪৪

সাহাদাত উদরাজী বলেছেন: ভালো তো বটেই রে ভাই, নিজের জীবনে যে কি ঘটবে তা চিন্তা করে কুল পাই না। ঢাকার রাস্তায় সবাই যে হারে হাটছে তাতে কার কখন যে কি হয় কে জানে। করোনার টিকা ছাড়া মুক্তি দেখি না। আপনারা কেমন আছেন?

২| ০৫ ই আগস্ট, ২০২০ রাত ৯:০৬

চাঁদগাজী বলেছেন:




আমি এখনো ভালো; সম্প্রতি ২/১ ভুল করেছি, ভয়ে আছি।

সরকার যদি বলতো, " আমরা টিকা পাবার চেষ্টা করছি"; তা'হলেও চলতো, মানুষ সাহস পেতেন; বেকুবগুলো একেবােই অপদার্থ

০৫ ই আগস্ট, ২০২০ রাত ৯:১৩

সাহাদাত উদরাজী বলেছেন: দোয়া করি, আনন্দে সময় কাটুক।

৩| ০৫ ই আগস্ট, ২০২০ রাত ৯:১৮

রাজীব নুর বলেছেন: ভালো একটা পোষ্ট দিয়েছেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.