নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাহাদাত উদরাজী\'র আমন্ত্রণ! নানান বিষয়ে লিখি, নানান ব্লগে! নিজকে একজন প্রকৃত ব্লগার মনে করি! তবে রান্না ভালবাসি এবং প্রবাসে থাকার কারনে জীবনের অনেক বেশী অভিজ্ঞতা হয়েছে, যা প্রকাশ করেই ফেলি - \'গল্প ও রান্না\' সাইটে! https://udrajirannaghor.wordpress.com/

সাহাদাত উদরাজী

[email protected] ০১৯১১৩৮০৭২৮গল্প ও রান্না udrajirannaghor.wordpress.comপ্লে স্টোরে ‘গল্প ও রান্না’ এন্ড্রয়েড এপ্লিকেশন! আনন্দ সংবাদ! বাংলা রেসিপি নিয়ে এই প্রথম প্লে স্টোরে এন্ড্রয়েড এপ্লিকেশন! ‘গল্প ও রান্না’ এখন Play Store এ Apps হিসাবে আপনার হাতের কাছে। নেট কানেশন বা WiFi জোনে থেকে Play Store এ যেয়ে golpo o ranna বা “Golpo O Ranna” বা “com.udraji.rannaghor” লিখে সার্চ করলেই পেয়ে যাবেন। খুব সহজেই আপনি আপনার এন্ড্রয়েড মোবাইলে ‘গল্প ও রান্না’র আইকন ইন্সটল করে নিতে পারেন। ফলে আপনাকে আর মোবাইলে আমাদের সাইট দেখতে লিঙ্ক বা কোন ব্রাউজার ব্যবহার করতে হবে না। নেট কানেশন বা ওয়াইফাই জোনে থাকলেই আপনি ওয়ান ক্লিকেই গল্প ও রান্না দেখতে পাবেন।

সাহাদাত উদরাজী › বিস্তারিত পোস্টঃ

সরকারী মাল, দরিয়া ঢাল! (অলিম্পিক ভিলেইজ এবং পাতাল রেল প্রজেক্ট, জমি ও অর্থের কি নিদারুন অপচয় শুরু)

২৪ শে নভেম্বর, ২০২২ বিকাল ৪:৪৪

গত কয়েকদিন ধরে ব্রেইনে খুব আঘাত পাচ্ছি, বলতেও পারছি না, সইতেও পারছি না। আহ, কি নিদারুন অপচয় এই দুসময়েও! (খেলা নিয়ে পড়ে থাক, গোলামের পুতাইনরা)

১। মাদারীপুরের শিবচর, ফরিদপুরের ভাঙ্গা ও সদরপুর উপজেলার কোল ঘেঁষে বয়ে চলা আড়িয়াল খাঁ নদীর পারে নির্মাণ হবে শেখ হাসিনা স্পোর্টস সিটি কাম অলিম্পিক ভিলেজ। এই স্পোর্টস সিটি নির্মাণের জন্য আড়িয়াল খাঁ নদীর পারের প্রায় ৩ হাজার ৩০০ একর জায়গা নির্ধারণ করা হয়েছে। এরই মধ্যে যাচাই-বাছাই শেষ হয়েছে। (১৬ নভেম্বর ২০২২, আজকের পত্রিকা)


২। মেট্রোরেলের পর পাতাল রেলের যুগে প্রবেশ করতে যাচ্ছে বাংলাদেশ। ২১ স্টেশন বিশিষ্ট ৩১ কিলোমিটার দীর্ঘ দেশের প্রথম ভূগর্ভস্থ মেট্রোরেলের জন্য পরামর্শক নিয়োগ দিয়েছে মেট্রোরেল কর্তৃপক্ষ। গতকাল রোববার ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) নির্মাণ তদারকি পরামর্শদাতা হিসেবে নিপ্পন কোই কোম্পানি লিমিটেডের (জাপান-জেভি) সঙ্গে চুক্তি সই করেছে। এ প্রতিষ্ঠান তাদের সেবার জন্য পাবে মোট ১ হাজার ৫১৭ দশমিক ২৪ কোটি টাকা। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানের আয়োজন করা হয়। (23 Oct, 2022, কালবেলা)


লিঙ্ক গুলো দেখুনঃ
view this link

view this link

> জমি ও টাকা, দুটোর জন্য মায়া হচ্ছে, আহ, এই জমি ও টাকা যোগ করে অনেক অঞ্চলের চেহারাই পালটে দেয়া যেত, নদী ভাঙ্গন সহ খাদ্যের অভাবে কত প্রান যাবে অথচ এই সব কি করা হচ্ছে!

অনেক ব্যাখ্যা লিখতে ইচ্ছা হচ্ছে, কিন্তু মনের ঘৃনায় পারছি না! যা আছে সেটাই সুন্দর পরিচালনা সবার আগে দরকার, তার পরেই যদি লাগে, অথচ কে কাকে বুঝাবে? আফসোস।

মন্তব্য ১৪ টি রেটিং +২/-০

মন্তব্য (১৪) মন্তব্য লিখুন

১| ২৪ শে নভেম্বর, ২০২২ বিকাল ৫:৪৬

সোনাগাজী বলেছেন:


আমাদের জাতী খেলছে না, এতে আগাছা বাড়ছে, খেলার ফেসিলিটি দরকার।

২| ২৪ শে নভেম্বর, ২০২২ বিকাল ৫:৪৮

সোনাগাজী বলেছেন:



পাতাল ট্রেন দরকার নেই; উহার মেইনটেন্যান্স সমস্যা হবে।

২৫ শে নভেম্বর, ২০২২ বিকাল ৩:১৫

সাহাদাত উদরাজী বলেছেন: াতাল রেলের কোন দরকারই নেই, পূর্বাচল চালু করে দিলে ঢাকা ফাকা হবে, পাশাপাশি বিভাগীয় শহর গুলো আরো সুন্দর করে দিলেই হয়ে যায়। আর অলিম্পিক ভিলেইজ, এটা তো পুরাই জাতির গোয়ামারা প্রজেক্ট, এমন অনেক স্থাপনা আছে যেগুলোতে এখন গরুও চরে না।

৩| ২৪ শে নভেম্বর, ২০২২ সন্ধ্যা ৬:৫৪

সোনাগাজী বলেছেন:


পোষ্ট দিয়ে দরিয়ায় সাঁতার কাটতে গেলেন নাকি!

২৫ শে নভেম্বর, ২০২২ বিকাল ৩:১০

সাহাদাত উদরাজী বলেছেন: না, মাঝে মধ্যে আসি, ব্লগিং এখন আর নেশার মত নয়। আমি আমার মতামত লিখে গেলাম মাত্র।

৪| ২৪ শে নভেম্বর, ২০২২ সন্ধ্যা ৭:৪৪

করুণাধারা বলেছেন: আপনার মতো আমারও অনেক কিছু লিখতে ইচ্ছা করে, লিখিনা। না, আপনার মতো ঘৃনায় মুখ ফিরিয়ে নেয়, বরং ভয়ে!

আপনাকেও বলি, এসব লিখে কিছু হবে না, শুধু নিজের বিপদ ডেকে আনা হবে।

২৫ শে নভেম্বর, ২০২২ বিকাল ৩:১৩

সাহাদাত উদরাজী বলেছেন: আমার ভয়ের চেয়েও ঘৃনা লাগে বেশি। দেশটা কত সুন্দর করা যেত, শুধু আমরা হেরে যাচ্ছি শাসকের অবিবেচনায়।

৫| ২৪ শে নভেম্বর, ২০২২ সন্ধ্যা ৭:৫০

সোনাগাজী বলেছেন:


@করুণাধারা ,

আপনি লেখেন, লিখতে শিখেন, বিপ্লবী কিছুর দরকার হয়ে পড়েছে।

৬| ২৪ শে নভেম্বর, ২০২২ রাত ৯:৩৯

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: বংগবন্ধু শিল্পাঞ্চলের জন্য সোনাগাজীতে ২০ হাজার একর জমি অধিগ্রহণ করা হয়েছে। ১০ বছর কোন কার্যক্রম শুরু হয়নি। মাঝখান থেকে জমিগুলো কাটাতার দিয়ে ঘিরে রাখা হয়েছে, চাষ বাস ও করা যাচ্ছে না।

২৫ শে নভেম্বর, ২০২২ বিকাল ৩:১২

সাহাদাত উদরাজী বলেছেন: আমাদের দাদার যে জমি থানার জন্য একোয়ার করছে, তার বেশির ভাগ খালি পড়ে আছে, কোনায় থানা করছে, বাকী ফাকা, অহেতুক এত জমি নষ্ট করলো, আগামী ১০০ বছরেও এত জমি এই থানার লাগবে না।

৭| ২৪ শে নভেম্বর, ২০২২ রাত ১১:৩২

নেওয়াজ আলি বলেছেন: এই সব লিখলে রাজা নারাজ হয়। বিপদ হয়।

২৫ শে নভেম্বর, ২০২২ বিকাল ৩:১৬

সাহাদাত উদরাজী বলেছেন: পুরা জাতির মারাসারা হয়ে যাচ্ছে।

৮| ২৫ শে নভেম্বর, ২০২২ সন্ধ্যা ৬:২৪

আহমেদ জী এস বলেছেন: সাহাদাত উদরাজী,




“এলোমেলো করে দে মা লুটেপুটে খাই” :|

২৬ শে নভেম্বর, ২০২২ দুপুর ১:১৩

সাহাদাত উদরাজী বলেছেন: এই সব প্রজেক্ট শুধু টাকা খাবার ধান্ধাই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.