নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভাষণ

সাব্বির আহমেদ ভাষন

একটু বেশি ভাবি।স্বপ্ন দেখতে ভালবাসি আর ভালবাসি গান শুনতে।পড়াশোনা যা হয়েছে হয়তো বা অনেক, বাকিটা চেষ্টা চলছে।ভালবাসি নিজেকে,ভালবাসি বই পড়তে।এই আমি এই আমার পৃথিবী.........

সাব্বির আহমেদ ভাষন › বিস্তারিত পোস্টঃ

দুঃস্বপ্নের ফোনালাপ

১৯ শে আগস্ট, ২০১৮ বিকাল ৩:৩৮

গত তিন রাত ঘুমাতে না পারার দরুন সিদ্ধান্ত নিলাম আজ যে কোনো মুল্যে তাড়াতাড়ি ঘুমাতে হবে।বেডে শুয়ে মোবাইল চাপতে চাপতে কখন যে ঘুমিয়ে পড়েছি মনে নেই।

হঠাৎ ফোনের ভাইব্রেশনের শব্দে ঘুম ভেঙ্গে গেল।চোখে প্রচন্ড ঘুম।মোবাইলের ডিসপ্লের দিকে তাকাতে পারছি না।চোখ বন্ধ অবস্থায় ই ফোন রিসিভ করলাম।

একটি ১৪-১৫ বছরের মেয়ের কন্ঠ শুনে ভ্যাবাচ্যাকা খেলাম।মেয়েটি আমাকে কিছু বলার সুযোগ না দিয়েই গরগর করে টিয়া পাখির মত কথা বলে গেল।

"ভাইয়া, আপনি কাজটা ভালো করেন নি।জানেন, আপু আজ সেই সকাল বেলা থেকে একটানা কেদে যাচ্ছে।আপনি আপুর সাথে ব্রেক আপ না করলে ও পারতেন।আপু সারা দিন কিচ্ছু খায়নি। দরজা বন্ধ করে রেখেছে।বার বার দরজা খোলার কথা বলা সত্বেও দরজা খুলছে না।আমার কেন জানি মনে হয় ও সুইসাইড করবে! আপনি শোভা নামের একটি মেয়ের সাথে রিলেশন শুরু করেছেন। মেয়েটি সব বলে দিয়েছে আপুকে। এখন আপনি বলতে পারেন, আমি আপনার নাম্বার পেলাম কোথায়? আপুর ফোন থেকে অনেক আগে নিয়েছিলাম। আজ নাম্বার টা কাজে লাগলো। ভাইয়া রাখি। আপুর রুম থেকে চিৎকার শোনা গেল!"

মেয়েটি ফোন রাখার পর আমার স্বাভাবিক হতে ৫-৬ মিনিট লাগলো। এমনিতে প্রচন্ড ঘুমের ঘোরে ছিলাম বিধায় কোনো কথার উত্তর দেয়া সম্ভব হয় নি আবার মেয়েটি এমন সব কথা শুনালো আমার হার্টবিট এখন ও কাপছে!

কিন্তু কথা হচ্ছে মেয়েটি কে? আর তার আপুটি ই বা কে?

গত ছয়মাস আগে আমার গার্লফ্রেন্ডের বিয়ে হয়ে যাওয়াতে এমনিতেই যন্ত্বনায় ঘুম আসে না। এর মাঝে এই অজানা অচেনা নাম্বার থেকে ফোন করে এসব কি বলছে?

যাই বলুক না কেন।বুঝা যাচ্ছে মেয়েটির বোন আসলেই কোনো বড়সড়ো সমস্যায় আছে। ছেলেটি মেয়েটির সাথে ভালো করে নি।আমি কি এখন ঐ নাম্বারে ফোন দিব? দূর আমি কেন ফোন দিবো।আমার কি হয়? আজাইরা অন্যের ঝামেলা মাথায় নেয়ার কোনো মানে ই হয় না।

আমি যথারীতি আবার ঘুমানোর চেষ্টা করলাম।সকাল ৯ টায় আবার ভাইব্রেশনে ঘুম ভাঙ্গলো।সেই নাম্বার সেই কণ্ঠস্বর!

"ভাইয়া, আপু না নিজের হাত নিজে কেটে রক্তাক্ত করেছে।আপনি কি আপু কে একটু ফোন দিবেন? না না ফোন দিয়েন না।আপনার ফোন ধরবে না।আপনি বরং বাসায় চলে আসেন।"

এ শোনো, আমি ব্যাপার টা বুঝতে পারছি না।এই কথা বলতে বলতে ফোন টা কেটে গেল।আমি প্রচন্ড পরিমান ধাক্কা খেলাম।সিদ্ধান্ত নিলাম, এই নাম্বারে ফোন দিবো।ফোন দেয়ার সাথে সাথেই অপর প্রান্ত থেকে আওয়াজ আসলো, " এই মুহুর্তে আপনার ডায়েলকৃত নাম্বারে সংযোগ দেয়া সম্ভব নয়, একটু পরে আবার ডায়েল করুন।" কয়েক বার দিলাম প্রত্যেকবার একই কথা বলে।

দিনটা প্রচন্ড মানষিক কষ্টে কাটলো।এই ফোন কলের রহস্য জানার জন্য আমি আকুল হয়ে ফোনের দিয়ে চেয়ে অপেক্ষা করতে লাগলাম।কিন্তু ফোন আর আসলো না.....।

প্রত্যেক দিন এক বার দুইবার করে ট্রাই করে যেতে লাগলাম।এভাবে ২-৩ মাস কেটে গেল।

হঠাৎ করে আবার একদিন ফোন দিলাম সেই নাম্বারে একটি মধ্য বয়েসী মহিলা হ্যালো বলে উঠলো।আমি তার কাছে এই নাম্বারের মেয়েটি আর তার বোনের কথা জানতে চাইলাম।তাকে পুরো ব্যাপার টি খুলে বললাম।উনি যা বললেন শুনে আমার হতবাক হওয়া ছাড়া অন্য কোনো অপশন ই ছিলো না!

মেয়েটির নাম আসিফা।ক্লাস নাইনে পড়ে।ভদ্র মহিলার এক মাত্র মেয়ে।

অর্থাৎ আসিফার কোনো বোন নেই। সে যে ঘটনা আমাকে মিন করে তার বোনের সাথে বলেছে সেটা তার ই ঘটনা।আসিফার বয়ফ্রেন্ড সামি তার সাথে চিট করে অন্য মেয়ের সাথে রিলেশনে জড়িয়েছে বিধায় সে ব্যাপারটা জেনে না নিতে পেরে তখন এভনরমাল বিহ্যাভ শুরু করে।এর ফলে আসিফা মাঝে মাঝেই অচেনা নাম্বারে ফোন করে মানুষ দের উদ্ভত উদ্ভত গল্প কাহিনী বানিয়ে শোনাত।

ভদ্র মহিলা কে আফিসার কথা জিজ্ঞাসা করাতে কান্না জড়ানো কন্ঠে জানালো, "দশদিন হলো আসিফা আত্নহত্যা করেছে!"

সালাম দিয়ে ফোনটা রেখে দিলাম।ভিতর থেকে একটা দীর্ঘশ্বাস বের হয়ে এলো।গত তিন মাস ধরে এই মেয়ের প্রতি মনের কোণে আলাদা রকম অনুভুতি জন্ম নিয়েছিলো।ওকে দেখার বড্ড ইচ্ছে ছিলো।কিন্তু ভাগ্যের কি নির্মম পরিহাস! মেয়েটি শুধু একটি দুঃস্বপ্নের গল্প হয়েই বেচে রইলো আমার কাছে.........

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৯ শে আগস্ট, ২০১৮ বিকাল ৪:১৭

রাজীব নুর বলেছেন: একজন ব্যক্তিত্ব সম্পন্ন মানুষ কখনোই সার্বজনীন হতে পারেনা। সর্বজনের মন রক্ষা করে চলা তার পক্ষে অসম্ভব কিন্তু যখনই সে সবাইকে ব্যালেন্স করে চলতে শুরু করবে তখনি সে তার ম্যানার হারাবে, সে হয়ে যাবে ব্যক্তিত্বহীনদের একজন।

২| ১৯ শে আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৭:০৯

লায়নহার্ট বলেছেন: {অল্প কথার থৃলার; ভালো। রাতে ফোন বন্ধ করে ঘুমাবেন}

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.