নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভাষণ

সাব্বির আহমেদ ভাষন

একটু বেশি ভাবি।স্বপ্ন দেখতে ভালবাসি আর ভালবাসি গান শুনতে।পড়াশোনা যা হয়েছে হয়তো বা অনেক, বাকিটা চেষ্টা চলছে।ভালবাসি নিজেকে,ভালবাসি বই পড়তে।এই আমি এই আমার পৃথিবী.........

সাব্বির আহমেদ ভাষন › বিস্তারিত পোস্টঃ

মেসি

২৪ শে জুন, ২০১৯ রাত ১২:৪৮

শুভ জন্মদিন মেসিঃ The G.O.A.T

মর্ত্যের ফুটবল কে স্বর্গের আভায় উদ্ভাসিত করা এক ফুটবলারের নাম মেসি। যদি ফুটবল মাঠকে রং তুলি দিয়ে আকা ছবির সাথে তুলনায় যাই তাহলে নিঃসন্দেহে মেসি হবে সেই মাঠের ছবির মোনালিসা।মেসি কে বাংলা সাহিত্যের সাথে তুলনা করলে মেসি হবে রবীন্দ্রনাথ ঠাকুর আর যদি ইংরেজী সাহিত্যের প্রশ্ন আসে তাহলে নিশ্চিত মেসি হবে ইংরেজী সাহিত্যের শেক্সপিয়ার। মেসি কে বর্নানা করা যায়, কবি জীবনানন্দ দাসের বনলতা সেনের সাথে।
এমন হাজার টা উপমা দিয়েও মেসিকে পুরোপুরি বর্ননা সম্ভব না।মেসির খেলা আপনাকে হাসাবে, আপনাকে মোহিত করবে, আপনাকে নিয়ে যাবে প্রশান্তির সর্বোচ্চ চুড়াতে। মেসি শুধু সাধারন মানুষদের কে ই মোহিত করে নি, করেছে তার হেটার, তার বিপক্ষে খেলা সকল ফুটবলার সহ কোচদের কে ও।তার দলের ম্যানেজার অবাক হয়ে বলে ফেলেন, সে অন্য গ্রহের ফুটবলার, তাকে বিশেষনে বিশেষায়িত করা অসম্ভব। বিপক্ষ দলের ম্যানেজার তো মেসি কে তুলনা করে প্লে স্টেশনের সাথে। কেউ কেউ মেসি বলে ফেলে জাদুকর আবার কেউ বলে ফেলে নিখুঁত কোনো শিল্পী।

আমার ম্যারাডোনা, পেলের লাইভ খেলা দেখার সৌভাগ্য হয় নি কিন্তু আমি লাইভ দেখেছি বা পায়ের জাদুকর মেসি কে। রাত জেগে খেলা দেখাটাকে যে রক্তে মিশিয়ে দিয়েছে সে মেসি বৈকি আর কেউ নয়।

চোখ বন্ধ করলেই দেখি , সেই ম্যানচেস্টারের সাথে হেডে গোল নয়ত বায়ার্নের বিরুদ্ধে গোলের পর বাধভাঙ্গা উল্লাস। কমেন্ট্রিতে বলা, “And here he is again, here he is again. That’s astonishing, absolutely world class. He has taken them apart. Only football can make you feel like this.”

আজ মেসির জন্মদিন। জন্মদিনের জন্য এই পোষ্ট লিখছিলাম আর বুকের এক পাশে চিনচিনে ব্যাথা হচ্ছিলো। আর মাত্র কয়েকটা দিন এই মেসি কে ফুটবল মাঠে দেখার সৌভাগ্য হবে। মেসি চলে গেলে পতন হবে এক যুগ ধরে চলা এক ফুটবল বিপ্লবের।

জাতীয় দলে তার হাতে একটা কাপ দেখা সকল ফুটবল ফ্যানের আজন্ম স্বপ্ন। ফুটবল ইশ্বর কি একটু মুখ তুলে তাকাবেন নাকি খালি হাতে বিদায় দিবেন সেটা সময়ের হাতে তুলে রাখলাম।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২৪ শে জুন, ২০১৯ রাত ৩:৪৫

চাঁদগাজী বলেছেন:



আপনি ফুটবল খেলেন?

২| ২৪ শে জুন, ২০১৯ রাত ৩:৫২

ঋণাত্মক শূণ্য বলেছেন: ফুটবল-ক্রিকেট এগুলি এখন আর টানে না। তবে আপনি প্রথম লাইনে যেই ছাগল লিখেছেন এটার অর্থ জানার জন্য এসেছিলাম। সামান্য চোখ বুলিয়ে যেটা বুঝলাম হয় আপনি বুঝেন না; অথবা আপনি বলার চেষ্টাও করেন নাই। নেট টুকটাক ঘেঁটে পেলাম যে ছাগল দিয়ে Greatest Of All Time বুঝানো হয়েছে। কিন্তু Of এর O বড়হাতের লেখায় সন্দেহ হচ্ছে।

ব্যাখ্যা করবেন কি?

৩| ২৪ শে জুন, ২০১৯ দুপুর ১:৫০

রাজীব নুর বলেছেন: মেসির খেলা দেখি আর মুগ্ধ হই।

৪| ২৪ শে জুন, ২০১৯ বিকাল ৩:৫০

মাহমুদুর রহমান বলেছেন: আবেগের সুন্দর প্রকাশ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.