নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভাষণ

সাব্বির আহমেদ ভাষন

একটু বেশি ভাবি।স্বপ্ন দেখতে ভালবাসি আর ভালবাসি গান শুনতে।পড়াশোনা যা হয়েছে হয়তো বা অনেক, বাকিটা চেষ্টা চলছে।ভালবাসি নিজেকে,ভালবাসি বই পড়তে।এই আমি এই আমার পৃথিবী.........

সাব্বির আহমেদ ভাষন › বিস্তারিত পোস্টঃ

শিহাবের ডায়েরী

১৬ ই এপ্রিল, ২০২০ দুপুর ১২:৫০

শিহাব সিদ্ধান্ত নিলো বউ কে নিয়ে সেন্টমার্টিন ঘুরতে যাবে। রাত ১০ টায় কল্যানপুর থেকে বাস ছাড়ল। শিহাব তার বউ এর কাধে মাথা রেখে কখন যে ঘুমিয়ে পড়ল সে বিন্দুমাত্র টের পেল না। সকাল বেলা ঘুম ভেঙ্গে সে অবাক হয়ে আবিষ্কার করলো সে অন্য একটা লোকের কাধে মাথা রেখে ঘুমাচ্ছে। শিহাব জোরে চিৎকার দিয়ে উঠলো। আপনি কে? আমার বউ কই? আমার বউ এর সিটে আপনি কেন ঘুমিয়ে আছেন!

বাসে থাকা প্রত্যেকটা যাত্রী বিরক্ত হয়ে গেল শিহাবের চিৎকার চেচামেচির শব্দে। বাসের সুপারভাইজার এসে শিহাব কে বলল, ভাইয়া কোথাও ভুল হচ্ছে আপনার। গতকাল রাতে আপনি একা ই বাসে উঠেছিলেন। কেউ ছিল না আপনার সাথে। একথা শুনে শিহাবের মেজাজ আরো খারাপ হয়ে গেল। জলজ্যান্ত একটা মানুষ গাড়ি থেকে উধাও আর গাড়ির সবাই বলছে সে গাড়িতেই উঠে নাই। এটা আবার কেমন কথা?

শিহাব পকেটে হাত দিয়ে অবাক হলো। গতরাতে ঘুমানোর আগে টিকিট দুইটা বুক পকেটে ই রেখেছিল।এখন কেন তাহলে পাচ্ছে না। আসলে কি হচ্ছে তার সাথে! এখন যদি বউ কে না পাওয়া যায় কিভাবে বাসায় ফিরবে সে, আব্বু-আম্মু কে কি জবাব দিবে? শিহাব হাউমাউ করে বউ বউ বলে কান্না শুরু করল।

গাড়ির সবাই বিরক্ত হয়ে শিহাব কে গাড়ি থেকে নামিয়ে দেয়ার প্লান করল। শিহাব নাছোড়বান্দা, বউ কে না পেলে কিছুতেই সে গাড়ি থেকে নামবে না। শিহাব আরো জোরে বলে উঠলো, বউ বউ, তুমি কোথায়?

হঠাৎ করে তীব্র যন্ত্বনায় শিহাব কাতরে উঠল। তার বউ তাকে বিছানা থেকে লাথি দিয়ে ফেলে দিয়েছে৷ এতক্ষন সে ঘুমিয়ে ঘুমিয়ে স্বপ্ন দেখছিল।

মিসেস শিহাব একটা ঝাড়ু নিয়ে দাড়িয়ে আছে বেডের সামনে আর বলছে, "সকাল সকাল এত বউ বউ কেন করছিস। ছুটির দিনে ও নিস্তার দিবি না। আর এখন কয়টা বাজে হারামজাদা, বাসায় একটু ও বাজার নাই। আর তুই পড়ে পড়ে ঘুমাচ্ছিস। যা বাজার করে নিয়ে আয়। নাইলে দুপুরে খাওয়া বন্ধ।"

শিহাব চোখ ডলতে ডলতে চিন্তা করল, শালা স্বপ্ন টাই ভালো ছিল। কেন যে বাস্তবে আসলাম......

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৬ ই এপ্রিল, ২০২০ বিকাল ৩:৩১

রাজীব নুর বলেছেন: স্বপ্ন আসুক সত্যি হয়ে।

২| ১৬ ই এপ্রিল, ২০২০ বিকাল ৩:৩৯

নেওয়াজ আলি বলেছেন: Best wishes

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.