নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভাষণ

সাব্বির আহমেদ ভাষন

একটু বেশি ভাবি।স্বপ্ন দেখতে ভালবাসি আর ভালবাসি গান শুনতে।পড়াশোনা যা হয়েছে হয়তো বা অনেক, বাকিটা চেষ্টা চলছে।ভালবাসি নিজেকে,ভালবাসি বই পড়তে।এই আমি এই আমার পৃথিবী.........

সাব্বির আহমেদ ভাষন › বিস্তারিত পোস্টঃ

ব্যক্তি জীবনে সোশ্যাল মিডিয়ার প্রভাব!

১৬ ই জুন, ২০২০ দুপুর ২:৩০

ফেসবুক কিংবা ইনস্টাগ্রাম যে খানেই লগ ইন করুন দেখবেন মানুষের সুন্দর সুন্দর হাসিমাখা মুখের ছবি। ফলে বুজার উপায় নাই এই দুনিয়ার কেউ কষ্টে আছে বা অসুখী।

কোন কারনে আপনার মন প্রচন্ড খারাপ। আপনি আবার ঢুকলেন ফেসবুকে। দেখলেন আপনার কাছের বন্ধু-বান্ধবীরা কি সুন্দর সুন্দর হাসি মাখা ছবি দিয়েছে, আপনার মন আরো খারাপ হয়ে গেল। দুনিয়ার সবাই সুখে আছে শুধু আপনি একা ই দুংখে-কষ্টে আছেন।

কিন্তু কেউ ই দেখে না, প্রত্যেকটা হাসি মাখা মুখের আড়ালে লুকিয়ে আছে হাজার টা কষ্টের প্রতিচ্ছবি, হাজার টা না পাওয়ার যন্ত্বনা। সোশ্যাল মিডিয়ায় কেউ ই নিজের দুংখ কষ্টের সময়টার ছবি দিতে চায় না। সবাই চায় পরিপাটি ভাবে নিজেদের উপস্থাপন করতে।

সংসারে স্বামীর সাথে অশান্তি,ঝগড়া লেগেই আছে কিন্তু ফেসবুকে ছবি দিচ্ছে ক্যাপসন সহ "my one and only true love. i can't live without him." এটা দেখে পাশের বাসার ভাবি তার হ্যাসবেন্ড কে বকা দেয় আর বলে, "দেখো, তুমি ছাড়া জগতের সব স্বামীরা ই প্রকৃত স্বামী। তারা তাদের বউ কে কত না ভালোবাসে। শুধু তুমি বাসো না। এরা কত হাসি খুশি একটা ফ্যামিলি। কত বন্ডিং এদের।"

আমরা অধিকাংশ সময় ফেসবুকের ছবি বা স্ট্যাটাস দেখে মানুষ মুল্যায়ন করি।আমরা সোশ্যাল মিডিয়ার লাইফ আর বাস্তব লাইফ মিলিয়ে ফেলি। কিন্তু, বাস্তব লাইফে লাজুক ছেলেটি হয়ত সোশ্যাল লাইফে প্রচন্ড বাকপটু হতে পারে৷ তাই, সোশ্যাল লাইফে ঘটে যাওয়া বা দেখা জিনিসের উপর যতটা সম্ভব অবিশ্বাস স্থাপন করা। যতটা অবিশ্বাস আর না দেখে থাকা যাবে ততটা ভালো ভাবে বসবাস করা যাবে।

মন্তব্য ৫ টি রেটিং +০/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ১৬ ই জুন, ২০২০ দুপুর ২:৪৭

নেওয়াজ আলি বলেছেন: মানুষ বিনোদন ভালোবাসে। তাই কষ্টে থাকলেও হাসি মুখের ছবি পোষ্ট করে।

২| ১৬ ই জুন, ২০২০ দুপুর ২:৫৯

কল্পদ্রুম বলেছেন: আমার এক বন্ধুর কথা বলতে পারি।বাস্তব জীবনে সে কথা কম বলে।যা বলে তাতেও তার বুদ্ধির প্রখরতা তেমন টের পাওয়া যায় না।কিন্তু সোস্যাল মিডিয়ায় তার ব্যক্তিত্ব পুরাই উলটা।

৩| ১৬ ই জুন, ২০২০ বিকাল ৩:১৩

বিজন রয় বলেছেন: অধিকাংশ মানুষের ভীমরতি আছে।

৪| ১৬ ই জুন, ২০২০ বিকাল ৩:৪৬

রাজীব নুর বলেছেন: স্যোসাল মিডিয়া অন্য একটা জগত। রঙ্গিন জগত। অভিশাপময় জগত।

৫| ১৬ ই জুন, ২০২০ সন্ধ্যা ৭:০৬

আমি সাজিদ বলেছেন: সোশাল মিডিয়া মানসিক স্বাস্থ্য এর জন্য ভালো নয়৷ এক্সাম্পল দিচ্ছি, ধরেন আপনি একটা স্যাড নিউজে স্যাড ইমো দেওয়ার পর কারো গুড নিউজে লাভ ইমো দিলেন, এইভাবে বারবার রেস্পন্স যে কাউকেই সত্যিকার জীবনে অসুস্থ করে তুলবে। আর মানুষের শো অফ তো আছেই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.