নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভাষণ

সাব্বির আহমেদ ভাষন

একটু বেশি ভাবি।স্বপ্ন দেখতে ভালবাসি আর ভালবাসি গান শুনতে।পড়াশোনা যা হয়েছে হয়তো বা অনেক, বাকিটা চেষ্টা চলছে।ভালবাসি নিজেকে,ভালবাসি বই পড়তে।এই আমি এই আমার পৃথিবী.........

সাব্বির আহমেদ ভাষন › বিস্তারিত পোস্টঃ

বাবা বিভ্রান্তি

২১ শে জুন, ২০২০ বিকাল ৪:৪২

ছোট ভাইয়ের বাসা থেকে বাবা কে আনতে রহিম সাহেব বাসা থেকে বের হয়েছেন। তার ছোট ভাই থাকে মতিঝিল। লোকাল বাসে উঠার পরে খানিক বাদে রহিম সাহেবের ফোনে রিং বেজে উঠে। রহিম সাহেব ফোন রিসিভ করার পর বলে উঠলেন, 'বাবা ঠিক ঠাক আছে তো। কোনো সমস্যা নাই তো। আমি গিয়ে নিয়ে আসবো। রাস্তা ফাকা আছে। কোনো ঝামেলা হবে না।'

রহিম সাহেব খেয়াল করলো, দুইটা ছেলে তার দিকে কেমন ভাবে যেন চেয়ে আছে আর মোবাইলে কি যেন করতেছে৷ রহিম সাহেব এক বার তাদের দিকে তাকিয়ে মুখ ফিরিয়ে জানালার বাইরে তাকালেন। গাড়ি সংসদ ভবন এলাকায় প্রবেশ করার সাথে সাথে পুলিশ গাড়ি থামিয়ে সবাই কে চেক করতে লাগলো। পুলিশ সবাই কে জানালো গাড়ির ভিতর একজন ইয়াবা বিক্রেতা আছে। তাদের কাছে কেউ গাড়ি থেকে মেসেজ দিয়েছে। বলতে বলতে ছেলে দুইটা রহিম সাহেব কে দেখিয়ে বললো সে ই ইয়াবা বিক্রেতা। ফোনে ইয়াবার ব্যাপারে কার সাথে যেন ডিল করেছিল। পুলিশ রহিম সাহেব কে টানতে টানতে থানায় নিয়ে গেল।

রহিম সাহেব অনেক ভাবে বুজানোর চেষ্টা করলেন, আজ বাবা দিবস৷ সে তার বাবা কে তার বাসায় নেয়ার জন্য বের হয়েছেন। ফোনে তার বাবার ব্যাপারে ই কথা বলছিলেন ছোট ভাইয়ের সাথে। কিন্তু কে শুনে কার কথা।

শেষমেশ রহিম সাহেবের ছোট ভাই থানায় এসে জোর জোড়াজুরি করে সন্ধ্যে নাগাত রহিম সাহেব কে থানা থেকে বের করে আনলেন।

রহিম সাহেবের বড্ড কষ্ট লাগছে, শেষ পর্যন্ত থানা হাজতে থাকতে হলো তাকে। বাসায় আসার পরে রহিম সাহেবের স্ত্রী বললেন, "আজ তোমার উপর দিয়ে অনেক ঝড় গেছে। আমাদের বাসার পাশে এক বাবার মাজার আছে ঐখান থেকে পানি পরা এনে দিবো? খেয়ে দেখো ভালো লাগবে। বাবা শব্দ টা শুনে রহিম সাহেব ক্ষেপে গেলেন। আর কোনো দিন বাবা বলে কোনো কিছুকে সম্মোধন করবা না। পাশের রুম থেকে রহিম সাহেবের একমাত্র ছেলে, বাবা এদিকে আসো তো বলে উঠলো।

রহিম সাহেব চিৎকার করে উঠলেন, এই বাসায় কারো বাবা থাকে না, আব্বু থাকে.........

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ২১ শে জুন, ২০২০ বিকাল ৫:২৯

রাজীব নুর বলেছেন: ভুলেই গিয়েছিলাম আজ বাবা দিবস।
ধন্যবাদ আপনাকে।

২| ২১ শে জুন, ২০২০ রাত ৮:৩৪

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
রাজীব নুর বলেছেন: ভুলেই গিয়েছিলাম আজ বাবা দিবস।

লেখা মন দিয়ে পড়েননা মনে হয়! সকালেইতো আমার আজকের পোস্টে বলে ছিলাম আজ বাবা দিবস, যোগ দিবস সূর্যগ্রহণের দিন।

যে সন্তানের ঘরে বাবার যায়গা হয়না
ঠাই নিতেহয় বিদ্ধাশ্রমে সেই সকল
বাবাদের কাছে বাবা দিবস দুঃখ বিলাস
ভিন্ন আর কিছু নয়।

৩| ২১ শে জুন, ২০২০ রাত ৯:০৯

নেওয়াজ আলি বলেছেন: একরাশ ভালোবাসা ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.