নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভাষণ

সাব্বির আহমেদ ভাষন

একটু বেশি ভাবি।স্বপ্ন দেখতে ভালবাসি আর ভালবাসি গান শুনতে।পড়াশোনা যা হয়েছে হয়তো বা অনেক, বাকিটা চেষ্টা চলছে।ভালবাসি নিজেকে,ভালবাসি বই পড়তে।এই আমি এই আমার পৃথিবী.........

সাব্বির আহমেদ ভাষন › বিস্তারিত পোস্টঃ

করোনার ভ্যাক্সিন!

০৩ রা জুলাই, ২০২০ বিকাল ৪:৩১

করোনার ভ্যাক্সিন আবিষ্কার দাবি করা ওষুধ প্রস্তুতকারী প্রতিষ্ঠান গ্লোব বায়োটেক লিমিটেড এর সংবাদ সম্মেলন দেখলাম। অত্যন্ত সুন্দর এবং যুক্তিযুক্ত ভাবে সকল বিষয় তুলে ধরেছেন আসিফ মাহমুদ সাহেব। সংবাদ সম্মেলন দেখে কিছুটা আশার সঞ্চালন হয়েছে।

উনার প্রতিষ্টান সফল হবেন কি হবেন না সেটা সময় বলে দিবে, কিন্তু কিছু মানুষ অযাথা এই ব্যক্তি এবং তার প্রতিষ্টান কে নিয়ে ট্রল করতেছে। অনেক কে বলতে দেখলাম, "বাইরে বড় বড় বিজ্ঞানীরা যেখানে পারছে না সেখানে এরা কিভাবে বানাবে। পুরোপুরি মিডিয়ায় আসার জন্য এমন করতেছে তারা। শুধু শুধু কিছু মিডিয়া কাভারেজ পাওয়া আর কি! "

অন্য দিকে কেউ কেউ আসিফ সাহেবের শিক্ষা জীবন নিয়ে ও কথা বলছেন। 'উনি এমন কি বড় বিজ্ঞানী হয়েছেন যে উনি ভ্যাক্সিন আবিষ্কার করে ফেললেন... ব্লা ব্লা ব্লা'

মুলত, এমন কথা যারা বলছে তাদের মাক্সিমামরা ই ফ্রাস্টেটেড পিপলস। নিজেদের উপ্রে আগে ই আত্নবিশ্বাস শেষ হয়েছে, এখন বাকি দের উপ্রে ও তাদের বিশ্বাস নাই।

তবে এক্ষেত্রে একটা কথা যোগ করা যেতে পারে, বেশ কিছু দিন ধরে ব্যাঙের ছাতার মত গজানো কিছু নিউজ পোর্টাল নিউজ করে যাচ্ছে এই সব শিরোনামে 'বের হয়েছে করোনার ভ্যাক্সিন....' ' ভ্যাক্সিন আবিষ্কার করলো যে বিদেশী কোম্পানী...' ' চীনের প্রসিডেন্ট অমুককে বললেন ভাক্সিন দিতে....'। এ সব নিউজ দেখে দেখে এদেশের ম্যাক্সিমাম ম্যাঙ্গপিপলস ঐ সবে বিশ্বাস স্থাপন করে বসে আছে।

আসিফ সাহেবের ব্যাপারে খোজ খবর নিতে গিয়ে তার এজুকেশনাল ব্যাকগ্রাউন্ড দেখে অবাক হলাম! রীতিমত ইশ্বনীয় রেজাল্ট। এসএসসি তে স্টান্ড তাও ৯৩.৮% মার্কস নিয়ে, এইচএসসি তে ৮৯.১০% মার্কস, মাইক্রোবায়োলজি তে বিএসসি করা। এমএসসি তে ফাস্ট ক্লাস ফাস্ট। আবার জাপানের একটি বিশ্ববিদ্যালয় হতে পিএইচডি ও করেছেন। চাইলে বাইরের দেশে কোথাও সেটেল ও হতে পারতেন, কিন্তু অন্য সবার মত সেটা উনি করেন নি।

কতটা গুনী ব্যক্তিত্ব! উনাকে নিয়ে আসলে গর্ব ই করা যায়। যদি উনার এই ট্রায়াল সফল হয় এবং ভ্যাক্সিন আবিষ্কার বাস্তবতা পায় তাহলে এটাই ২০২০ এর সব থেকে আনন্দের, গর্বের বিষয়। আমাদের জাতীয় জীবনে আরেকটা গর্বের বস্তু সংযুক্ত হবে।

আসিফ সাহেবের দীর্ঘায়ু কামনা করছি।

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ০৩ রা জুলাই, ২০২০ বিকাল ৪:৩৮

চাঁদগাজী বলেছেন:


ট্রল ম্রল কি ব্লগারেরা করছেন?

২| ০৩ রা জুলাই, ২০২০ রাত ১০:৫৪

রাজীব নুর বলেছেন: তিনি বলছিলেন, আমরা চাই না আর কারো আনন্দ হারিয়ে যাক. কেউ কর্ম হারাক, আর কারো সঞ্চয় শেষ হোক, চাই না আর কোনো মানুষকে হারাতে... বলতে বলতে আপ্লুত হয়ে পড়েছিলেন। তার কথাগুলো শুনে যেকোনো সংবেদনশীল মনমাত্রই বেদনায় কাতর হবে। বেদনার মেঘগুলো ফেটে ফেটে পড়বে।

৩| ০৪ ঠা জুলাই, ২০২০ রাত ১:৪২

আলআমিন১২৩ বলেছেন: যারা ট্রল করে এরা হাইব্রীড।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.