নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভাষণ

সাব্বির আহমেদ ভাষন

একটু বেশি ভাবি।স্বপ্ন দেখতে ভালবাসি আর ভালবাসি গান শুনতে।পড়াশোনা যা হয়েছে হয়তো বা অনেক, বাকিটা চেষ্টা চলছে।ভালবাসি নিজেকে,ভালবাসি বই পড়তে।এই আমি এই আমার পৃথিবী.........

সাব্বির আহমেদ ভাষন › বিস্তারিত পোস্টঃ

একজন ফাহিম সালেহ এবং হাজার খানেক স্বপ্ন!!

১৮ ই জুলাই, ২০২০ দুপুর ১২:৪৩

ফাহিম সালেহ এর হত্যাকান্ডের কাহিনী যেন কোনো থৃলার গল্পের মুভিকে ও হার মানায়। পড়ছিলাম আর শরীরের লোম দাঁড়িয়ে যাচ্ছিল।

আম্মু মাঝে মাঝে বলে, "নিজের লোকেরা যখন শত্রু হয়ে যায় তখন এদের হাত হতে বাচা কঠিন। ঘরের শত্রু হাড়ি নাড়ির খবর জানে। তাই যতটুকু সম্ভব 'কে তোমার আপন, কে তোমার পর' বুজে শুনে বন্ধুত্ব করো।"

Tyrese Devon Haspil তেমন ই একজন ঘরের শত্রু। ফাহিম সালেহর ব্যক্তিগত সহকারী। কত ই না বিশ্বাস ছিল লোকটার উপর ফাহিমের কিন্তু দিনশেষে তার হাতেই খুন হতে হলো। এক সাথে উঠা বসা, কাজ করা লোকটা এমন কিছু করতে পারে ফাহিম হয়ত ক্ষুনাক্ষরে ভাবতে পারে নি।

পেপারে পড়েছিলাম, 'এমন ব্যক্তির কে শত্রু থাকতে পারে? ব্যবসায়িক কোনো দ্বন্দ কি আছে বা ব্যবসায়িক স্বার্থে কি তাকে খুন করা হয়?'

মুলত স্বার্থের কারনে ফাহিমের খুন! ফাহিমের সাথে অনেক বছর যাবৎ কাজ করে আসছিল হ্যাস্পিল, কোটি কোটি টাকা চুরি করেছে এই কয়েক বছরে। ফাহিম যখন ব্যাপার টা ধরতে পেরে তার কাছে টাকা চেয়েছে তখন ই তাকে হত্যার প্লান করেছে। যদিও ফাহিম হাস্পিল কে সুযোগ দিয়েছিল টাকা পরিশোধের কিন্তু সে উলটো পথেই হেটেছে। ফাহিম চাইলেই পুলিশ কে ইনফর্ম করতে পারত,চাইলে ই পুলিশে ধরিয়ে দিতে পারত কিন্তু সে সেটা করে নি!! যদিও এখন মনে হচ্ছে এটাই ছিল ফাহিমের মস্ত বড় ভুল।

ফাহিমের হত্যাকান্ড হয়েছে ঠান্ডা মাথায়! হ্যাস্পিল এই হত্যাকান্ড করে প্রায় ই পার পেয়ে যাচ্ছিল, কিন্তু হত্যাকান্ডের পর রুম পরিষ্কারের জন্য কেনা ভ্যাকুয়াম ক্লিয়ারের জন্য ধরা খেয়ে গেছে। যেটা সে কিছু দিন আগে তার ক্রেডিট কার্ড দিয়ে কিনেছে কোনো একটা অনলাইন শপিং থেকে! এই ক্লু ব্যবহার করে ই পুলিশ তাকে ধরেছে।

হত্যাকান্ড পুরোপুরি সিনেম্যাটিক ওয়েতে হয়েছে। ধস্তাধস্তি, হাতাহাতি, মাথায় ভারি বস্তু দিয়ে আঘাত, ছুরি জাতীয় বস্তু দিয়ে হত্যা, ইলেকট্রিক করাত দিয়ে শরীর টুকরা টুকরা করা এবং অবশেষে ব্যাগে ভরে নদীতে ফেলে দেয়া... ভাগ্যিস ব্যাগে ভরে দেহের অংশ বিশেষ নিয়ে যেতে পারে নি।

একটা মানুষ কতটা কুল হেডেড আর সাইকো হলে এমন করতে পারে!!! হ্যাস্পিল শুধু একজন ফাহিম কে হত্যা করে নি, হত্যা করেছে তার হাজার খানেক স্বপ্ন কে। হাজার হাজার ছেলে মেয়ে কে কর্ম সৃষ্টি করে দেয়া একজন স্বপ্নবাজ কে, এক জন উদ্যোক্তা কে!!

একজন ফাহিম সালেহ তৈরি হতে অনেক সময় লাগে, এভাবে দেশের মেধাবীদের অকালে ঝরে যেতে দেখলে দেশের ভবিষ্যতের জন্য মায়া হয়, কষ্ট হয়।

হ্যাস্পিল এর ফাসি সময়ের দাবী, যদিও সে যে অপরাধ করেছে তাতে ফাসি ও কম মনে হয়........

উপরে ভালো থাকবেন ফাহিম সালেহ❤

মন্তব্য ৫ টি রেটিং +২/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ১৮ ই জুলাই, ২০২০ দুপুর ১:০০

শেরজা তপন বলেছেন: আপনার সাথে সহমত পোষন করছি

২| ১৮ ই জুলাই, ২০২০ দুপুর ১:১৫

নেওয়াজ আলি বলেছেন: লোকটা কি ভয়ংকর খুনী । তাকে এমন করা উচিত।

৩| ১৮ ই জুলাই, ২০২০ দুপুর ১:২৪

সাড়ে চুয়াত্তর বলেছেন: ঘরের শত্রু বিভীষণ। হত্যাকারী কোন দেশের মানুষ?

৪| ১৮ ই জুলাই, ২০২০ বিকাল ৫:২৩

সাব্বির আহমেদ ভাষন বলেছেন: আমেরিকা এর ই.....

৫| ১৮ ই জুলাই, ২০২০ রাত ৯:৫১

রাজীব নুর বলেছেন: প্রতিটা মৃত্যু আমাকে কষ্ট দেয়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.