নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অনিরুদ্ধ ভাষণ

সাব্বির আহমেদ ভাষন

একটু বেশি ভাবি।স্বপ্ন দেখতে ভালবাসি আর ভালবাসি গান শুনতে।পড়াশোনা যা হয়েছে হয়তো বা অনেক, বাকিটা চেষ্টা চলছে।ভালবাসি নিজেকে,ভালবাসি বই পড়তে।এই আমি এই আমার পৃথিবী.........

সাব্বির আহমেদ ভাষন › বিস্তারিত পোস্টঃ

বিদায় মহেন্দ্র সিং ধোনী!

১৬ ই আগস্ট, ২০২০ সকাল ১০:৫৭



সাল ২০০৪-৫! লম্বা চুলের এক ক্রিকেটারের প্রেমে পড়েছিলাম। স্কুলে পড়ি তখন বিধায় ক্রিকেট আর পড়াশুনার বাইরে আর কিছু ছিল না। যখন ই সময় পেয়েছি হয় ক্রিকেট খেলেছি নয়তো বা ক্রিকেট দেখেছি।ধোনী সেই ক্রিকেটার যার পাওয়ার হিটিং আমাকে মুগ্ধ করেছিল৷ শ্রীলংকার সাথে ১৮৩* রানের ইনিংস কিংবা পাকিস্তানের সাথে ১৪৮ রানের ইনিংস টা আমাকে ধোনীর ফ্যান বানিয়ে দিয়েছিল।

কুল ক্যাপ্টেন্সী আর উইকেট কিপিং! এই দুইটা জিনিস ধোনী কে অন্যতম উচ্চতায় নিয়ে গেছে। একজন ক্যাপ্টেন হিসেবে কি জেতেন নাই ধোনী? টি২০ ওয়ার্ল্ড কাপ, বিশ্বকাপ কিংবা ইন্ডিয়া কে টেষ্টে এক নাম্বার দল বানানো!! সব কিছু ধোনীর দখলে। যে দলটাকে দেশের মাটিতে বাঘ আর বিদেশের মাটিতে বিড়াল মনে করা হত, সেই দল টাকে বিদেশের মাটিতে ও অপ্রতিরোধ্য বানিয়েছিলেন।

ধোনী নিজের ক্যারিয়ার বাজি রেখে যে সিদ্ধান্ত নিয়েছিলেন সেই সিদ্ধান্তের কারনে ই পুরো ইন্ডিয়ান ক্রিকেট বাজিমাত করে। সৌরভ, দ্রাবিড়, লক্ষন কে বাদ দিয়ে নতুন ছেলেদের কে সুযোগ দেয়া তখন চাট্টে খানি কথা ছিল না, সামনে বিশ্বকাপের মত আসর ছিল। একটু এদিক ও দিক হলেই ধোনীর মুন্ডু চাপানো হত৷ ধোনী ফিটনেস ওয়ালা ক্রিকেটারদের দিকে জোর দিলেন। সিলেক্টার দের বুজালেন, "একজন ফিটনেস ওয়ালা ফিন্ডারের দাম কি? এক জন ভালো ফিন্ডার একটা ম্যাচে চাইলে ২০-২৫ টা রান সেভ করতে পারে, যা কি না একটা দলের জয় নিশ্চিত করতে সক্ষম।" ধোনী তার নীতি তে অটল থাকলেন এবং তার ফলস্রুতিতে ইন্ডিয়ার ২০১১ এর বিশ্বকাপ।

তর্ক সাপেক্ষে হয়ত ইন্ডিয়ার সর্বকালের সেরা ক্যাপ্টেন মাহি! তবে আমার দৃষ্টিতে মাহি ই সেরা ক্যাপ্টেন। ইন্ডিয়ার বিপদের কান্ডারী। চোখ বন্ধ করলে এখন ও দেখি মাহির সেই বিশ্বকাপ জেতানো ছক্কা আর রবি শাস্ত্রীর বলা, " ... 'Dhoni finishes things off in style……India lift the World ..."

আজ ক্রিকেট থেকে বিদায় নিলেন মাহি। বিদায় হলো এক যুগ ধরে আলো দেয়া এক নক্ষত্রের। ক্রিকেটে মাঠে ধোনীর কিপিং মিস করবে না এমন মানুষ খুজে পাওয়া দায়।

ধোনী কি মিস করবে না ক্রিকেট?

মন্তব্য ৫ টি রেটিং +২/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ১৬ ই আগস্ট, ২০২০ দুপুর ১২:২৬

খায়রুল আহসান বলেছেন: ভাল লিখেছেন। + +
একজন সফল ক্যাপ্টেন এবং নিজেকে খেলার মাঠে ১০০% উজাড় করে দেয়া খেলোয়াড় হচ্ছেন মাহেন্দ্র সিং ধোনি।

২| ১৬ ই আগস্ট, ২০২০ দুপুর ১:৪৯

রাজীব নুর বলেছেন: ধনীকে নিয়ে একটা মুভি হয়েছে দেখেছেন?

৩| ১৭ ই আগস্ট, ২০২০ সকাল ৮:৫২

সাব্বির আহমেদ ভাষন বলেছেন: হ্যা দেখেছি। "MS Dhoni-the untold story."

৪| ১৭ ই আগস্ট, ২০২০ সকাল ১১:৫০

কবিতা ক্থ্য বলেছেন: নিঃসন্দেহে মাহি এক জন ভালো খেলোয়াড়, অধিনায়ক এবং ভালো মানুষ।

৫| ১৭ ই আগস্ট, ২০২০ বিকাল ৪:১৬

পদ্ম পুকুর বলেছেন: ইদানিং ক্রিকেট ভালো লাগে না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.