নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অনিরুদ্ধ ভাষণ

সাব্বির আহমেদ ভাষন

একটু বেশি ভাবি।স্বপ্ন দেখতে ভালবাসি আর ভালবাসি গান শুনতে।পড়াশোনা যা হয়েছে হয়তো বা অনেক, বাকিটা চেষ্টা চলছে।ভালবাসি নিজেকে,ভালবাসি বই পড়তে।এই আমি এই আমার পৃথিবী.........

সাব্বির আহমেদ ভাষন › বিস্তারিত পোস্টঃ

সিনহা, শীপ্রা আর আমাদের দৃষ্টিভঙ্গি?

১৬ ই আগস্ট, ২০২০ সকাল ১১:০০

....মারা গেল মেজর সিনহা! তার হত্যার বিচারের টপিক বাদ দিয়ে মানুষ চিল্লাইতেছে শীপ্রা কেন বিড়ি টানে?

প্রত্যেকটা হত্যাকান্ড, রেপ ইস্যু, আর্তহত্যার পরে এক শ্রেনীর উজবুক মূল বিষয় থেকে সরে গিয়ে অন্য টপিক ধরে নাচানাচি করে। ফলে বিচার তো পাওয়া ই যায় না, আর যে মানুষ টি মরেছে তার চরিত্রের চুলছেড়া বিশ্লেষন হয়ে তাকে সমাজে ভন্ড-খারাপ হিসেবে উপস্থাপন করা হয়।

রেপ কেস হলে, মেয়েটির কোনো পুরনো ছবি তুলে এনে দেখানো হয় মেয়েটি কত খারাপ স্বভাবের ছিল, অর্থাৎ তার সাথে ঘটা রেপ জায়েজ!!!

শীপ্রা বিড়ি সিগারেট খাইলে, নেশা করলে এইটার দায় কি মেজর সিনহার উপর পড়ে? সিনহার সাথে শীপ্রার সম্পর্ক প্রয়োজক -পরিচালক/অভিনেত্রীর!! এখানে শীপ্রা কি খাইলো, কি পোষাক পড়লো এই গুলা দেখে তো কাজ দেয়া যায় না। কেউ কোনো কাজে দক্ষ হলে ই তাকে সেই কাজে মানুষ ইনভল্ব করে।

তাই, আজাইরা শীপ্রার চারিত্রিক/পারসোনাল ব্যাপার স্যাপার গুলা সামনে না এনে সিনহা হত্যার বিচার চাওয়াটা ই মুল ফোকাসে থাকা উচিত।

মন্তব্য ১৩ টি রেটিং +০/-০

মন্তব্য (১৩) মন্তব্য লিখুন

১| ১৬ ই আগস্ট, ২০২০ সকাল ১১:১২

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: সঠিক বলেছেন।

২| ১৬ ই আগস্ট, ২০২০ দুপুর ১২:০২

শেরজা তপন বলেছেন: আমাদের কাজ তো ব্রো হাত ধরে না টেনে ধুতির খুটি ধরে টানা :(

৩| ১৬ ই আগস্ট, ২০২০ দুপুর ১২:১০

শাহ আজিজ বলেছেন: শিপ্রা বিড়ি খায় কি না খায় সেটা আমার সমস্যা নয় । তবে ইউ টিউবে তার আচরন দেখে মনে হল সে "কক্সবাজারের রানু মণ্ডল"

৪| ১৬ ই আগস্ট, ২০২০ দুপুর ১:২০

নেওয়াজ আলি বলেছেন: শিপ্রা ডাল খায় সাথে পাবলিকও একটু বেশী খায়। সব মাতাল ভবের দুনিয়ায় । তবে মতলব ঠিক।

৫| ১৬ ই আগস্ট, ২০২০ দুপুর ১:৪৯

রাজীব নুর বলেছেন: একটা সুষ্ঠু মিমাংশা আশা করছি। সাগর রুনির মতো যেন না হয়।

৬| ১৬ ই আগস্ট, ২০২০ বিকাল ৪:১৪

দেশ প্রেমিক বাঙালী বলেছেন: বিড়ি টানাকে উপজীব্য করে মোটিভ ঘুড়িয়ে দেওয়ার চেষ্টা!!

৭| ১৬ ই আগস্ট, ২০২০ বিকাল ৫:১৫

ঢাবিয়ান বলেছেন: কারা এসব ছড়াচ্ছে তাদের পরিচয় বের করা জরুরী। হত্যাকান্ড ধামাচাপা দিতে যারা এই ধরনের বাজে কাজ করে বেড়াচ্ছে তাদের মাঝেও একেকটা খুনী লুকিয়ে আছে। এদের বপারে সাবধান হতে হবে।এই সমাজে অনেক খুনী লুকিয়ে আছে। সামাজিকভাবে এদের বয়কট করা প্রয়োজন।

৮| ১৬ ই আগস্ট, ২০২০ বিকাল ৫:৪৪

অন্তরা রহমান বলেছেন: শিপ্রার বক্তব্য স্বাভাবিক ছিল না, পেছনে অনেক ঘটনা ঘটছে যা হয়তো আমরা জানিই না। এর তল পাওয়া মুশকিল।

৯| ১৭ ই আগস্ট, ২০২০ রাত ১:১৮

স্বামী বিশুদ্ধানন্দ বলেছেন: এধরণের হত্যাকাণ্ডে রাঘববোয়াল জড়িত থাকলে কোনো সূষ্ঠু বিচারের আশা করা অবান্তর। এখানে শিপ্রা বিড়ি টানলো না গঞ্জিকা সেবন করলো তাতে কিছু যায় আসে না।

১০| ১৭ ই আগস্ট, ২০২০ রাত ২:৫২

ঘরহীন বলেছেন: আমরা সকল কাজেই নাকি ইয়ের মতন দ্বিধা-বিভক্ত হয়ে যাই!

১১| ১৭ ই আগস্ট, ২০২০ সকাল ১১:৩৯

আঁধার রাত বলেছেন: মানুষের প্রতিক্রিয়া আমার কাছে অস্বাভাবিক মনে হয় নাই। ১০০ বছর আগে আমাদের পূর্ব পুরুষ মেয়েদের বিড়ি/হুকা টানা দেখে অভ্যস্ত ছিল। স্বামী স্ত্রী এক সাথেই হুকা টানত। এখনও কায়িক পরিশ্রম করা নারীরা কাজের ফাঁকে জিরাতে জিরাতে বিড়ি টানে দেখি বিশেষ করে কন্সট্রাকশন সাইটে কর্মরত নারীদের।
আমাদের আর্ট কালচার বিড়ি টানা মেয়েদের খারাপ চোখে দেখতে শিখিয়েছে। কেটি আর লাবন্যের মধ্যে কেটিকে উড়াধুড়া টাইপ বানাতে তাকে দিয়ে বিড়ি টানানো হয়েছে। আমাদের মনে গেঁথে দেওয়া হয়েছে বিড়ি টানা মেয়েরা খারাপ।
বিড়ি টানাকে ব্যক্তিগত ব্যাপার বা স্বাভাবিক বিষয় হিসাবে ভাবতে শেখাতে অবশ্যই আমাদের আর্ট কালচারকে এগিয়ে আসতে হবে। নাটক সিনেমা উপন্যাস গল্পের নায়িকাদের দিয়ে বিড়ি টানাতে হবে। এবং বিড়ি টানা মেয়েদের নায়িকা ও অনেক গুনে গুনান্বিতা হিসাবে উপস্থাপন করতে হবে। তাতে আমরা অভ্যস্ত হয়ে যাবো। বিশ্বাস করতে শিখব যে বিড়ি টানা জ্যাক ড্যানিয়েল খাওয়া মেয়েরা ভাল। বিড়ি টানা মেয়েদের আর খারাপ ভাবতে পারব না আর।

১২| ১৭ ই আগস্ট, ২০২০ বিকাল ৫:৫৫

সাড়ে চুয়াত্তর বলেছেন: এই হত্যার তদন্তে বেশী গুরুত্বপূর্ণ শিপ্রা না বরং ছেলেটা ( নাম খেয়াল নেই) যে মেজরের সাথে ছিল। সবাই ব্যস্ত শিপ্রার বিড়ি টানা নিয়া। শিপ্রার দোষ হোল সে মেজরের কাছের মানুষ ছিল মনে হয়। আমাদের দেশে বিনোদনের অনেক অভাব তাই এই বিড়ি টানা নিয়াই আমাদের বিনোদন মেটাতে হবে মনে হয়।

১৩| ১৭ ই আগস্ট, ২০২০ সন্ধ্যা ৭:২০

নতুন বলেছেন: কে কি কিভাবে মুড়ি খাইতো তা নিয়া ক্যাচাল না কইরা হত্যার বিচার করা দরকার।

শিপ্রা কি করছে সেটা তার বক্ত্যিগত ব্যাপার।

মেজর জঙ্গলে মঙ্গলে ব্যস্ত থাকলেও তাকে হত্যা জায়েজ হবেনা।

তাই অন্য কোন ক্যাচাল বাধিয়ে মানুষের নজর অন্য দিকে নেওয়ার চেস্টা বন্ধ করা উচিত। এই হত্যার বিচার হওয়া উচিত।

কোন হত্যাই সমথ`ন করা যায় না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.