নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভাষণ

সাব্বির আহমেদ ভাষন

একটু বেশি ভাবি।স্বপ্ন দেখতে ভালবাসি আর ভালবাসি গান শুনতে।পড়াশোনা যা হয়েছে হয়তো বা অনেক, বাকিটা চেষ্টা চলছে।ভালবাসি নিজেকে,ভালবাসি বই পড়তে।এই আমি এই আমার পৃথিবী.........

সাব্বির আহমেদ ভাষন › বিস্তারিত পোস্টঃ

ঘুর্নিঝড় নিয়ে ঠাট্টা-মশকরা!

২৪ শে অক্টোবর, ২০২২ সন্ধ্যা ৭:২৭

ঘূর্নিঝড় "সাত্রাং" কে যতটা হালকা মনে হইছিল, বাইরের বাতাস আর প্রকৃতি দেখে আসলে ততটা হালকা মনে হচ্ছে না। উপকূলে ইতিমধ্যে জরুরী অবস্থা ঘোষণা করা হইছে। আল্লাহ যেন উপকূলবর্তী বসবাসকারী সকল মানুষদের কে রক্ষা করেন। যদিও এদেশের উপকূলে বসবাসকারী প্রত্যেকটা মানুষ ফাইটার। এদের জীবন ই এক একটা থৃলার গল্প! এমন ও অনেকে আছে তাদের বাসা-বাড়ি ছয়/সাত বার করে পানির জলে অম্লান হইছে নয়ত বা ঘূর্নিঝড়ে বিলীন হউছে কিন্তু এরা আবার নতুন উদ্দোমে সব কিছু হাসি মুখে শুরু করেছে।

বর্তমানে সোশ্যাল মিডিয়া মানে ই ভাইরাস, সব কিছুতে হাসি ঠাট্টা খুজে বেড়ানো, মজা নেয়া, ট্রল করা। সেই প্রেক্ষিতে এবার ও দেখলাম, এই ঘূর্নিঝড় "সাত্রাং" এর নাম নিয়ে ট্রল হচ্ছে!

কেন ভাই!? সব কিছু নিয়ে কেন ট্রল করতে হবে? সেই ২০০৭ সালে ঘটা ঘূর্নিঝড় "সিডর" এ-র ক্ষয়-ক্ষতি এখন অবধি উপকূলের মানুষ কাটিয়ে উঠতে পারে নাই। এটা ১৪/১৫ বছর আগের কাহিনী আর আবার যদি সিডর টাইপ কিছু হয় এরা ৪০ বছর পিছিয়ে যাবে। সস্তা ট্রল, নাম নিয়ে উপহাস না করে ; মনে প্রানে দোয়া করি সবাই, যেন এ-ই যাত্রায় আল্লাহ আমাদের রক্ষা করেন।

মন্তব্য ৬ টি রেটিং +২/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ২৪ শে অক্টোবর, ২০২২ সন্ধ্যা ৭:৩০

নাহল তরকারি বলেছেন: দুঃখী বাঙ্গালী একটু আনন্দ খোজে এবং একটু বিখ্যাত হতে চায়।

২| ২৪ শে অক্টোবর, ২০২২ সন্ধ্যা ৭:৪৩

জহিরুল ইসলাম সেতু বলেছেন: সহমত

৩| ২৪ শে অক্টোবর, ২০২২ সন্ধ্যা ৭:৪৮

খায়রুল আহসান বলেছেন: প্রাকৃতিক দুর্যোগ হাসি-ঠাট্টা-মশকরার বিষয় নয়। এর সাথে জড়িত অগণিত মানুষের জানমাল রক্ষার কষ্টের সংগ্রাম।

৪| ২৪ শে অক্টোবর, ২০২২ রাত ৮:২৩

মরুভূমির জলদস্যু বলেছেন: প্রথম পাতায় একাধীক পোস্ট না করাই ভালো।

৫| ২৪ শে অক্টোবর, ২০২২ রাত ৮:৩৩

মনিরা সুলতানা বলেছেন: আমরা চিলে কান নেয়া জাতিতে পরিণত হয়েছি :(
আল্লাহ দেশ ও দশের হেফাজত করুন।

৬| ২৫ শে অক্টোবর, ২০২২ সকাল ১১:১৭

নতুন বলেছেন: সোসাল মিডিয়াতে খুবই সস্তা জিনিস নিয়ে ট্রল শুরু হয় সেটা বিরক্তিকর।

আবার কিছু মানুষ সব সময়ই অন্য মানুষের আনন্দের কিছু দেখলেই তাদের নিষেধ করে যে অন্যরা ভালো নাই তাই মানুষের আনন্দ প্রকাশ করা উচিত না।

সিডরের সময় বাংলাদেশের প্রস্তুতি ছিলো না, এখন বাংলাদেশের ঘূর্নিঝড় মোকাবেলায় বিশ্বের অন্য যেকোন দেশির চেয়ে বেশি প্রস্তুত। তাই জনগন নিয়ম মেনে চললে সিডরের মতন ভয়াবহতা এড়ানো যাবে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.