নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি ই ওয়াসিম, আমি ই হ্যাভেন ! আমি ও বলতে চাই !

ওয়াসিম ফারুক হ্যাভেন

ব্লগিং হউক সমাজ পরিবর্তনের হাতিয়ার ।

ওয়াসিম ফারুক হ্যাভেন › বিস্তারিত পোস্টঃ

মাওলানা তারেক মনোয়ার সাহেব আপনাকেই বলছি?

২১ শে জানুয়ারি, ২০২০ সকাল ১০:৩৭


জনাব মাওলানা তারেক মনোয়ার আপনি বাংলাদেশের ওয়াজের মাঠে একজন জনপ্রিয় বক্তা। এদেশের ধর্মান্ধ হাজার থেকে লাখো মানুষ আপনার ভক্ত। আর এই ধর্মান্ধতার সুযোগটাকে আপনরা অনেক ভাবে কাজে লাগিচে দেশ জাতি ও ধর্মকে ভিন্ন পথে প্রবাহিত করেন। গুছিয়ে নেই নিজের আখের। আর আমাদের ধর্মান্ধ মানুষ গুলি ও আপনদের কথায় বিশ্বাস করে নিজেদের সপে দিচ্ছে আপনাদের তথাকথিত আর্দেশের কছে। তাই আজ ইসলাম মুসলমানেরা আপনাদের ঐ সকল তথাকথিত আর্দশে বিশ্বাসী হয়ে কোরান ও সুন্নাহর আর্দশ থেকে অনেক দুরে সরে গেছেন। ওয়াস নসিহতের নামে ধর্মের প্রচার ও প্রসারের নামে আপনারা তথা কথিত আলেম সমাজের একাংশ ইসলাম ধর্মকে নিজের মত করে যেই বিশ্লেষণ করছেন তা সাধারন মানুষকে ধর্মের ভুল পথে পরিচালিত করে দেশে এক ভয়াবহ অবস্হার সৃষ্টি হবে বলেই আশংকা করছি। আমাদের ১৯৭১ এর মহান মুক্তিযুদ্ধের সময়কার মানবতা বিরোধী অপরাধের জন্য আইনগত ভাবে দন্ডিত দেলোয়ার হোসেন সাঈদীকে ওয়াজের ময়দানে আজ আপনারা সিংহ পুরুষ হিসেবে প্রমানে প্রানপন চেষ্টা করছে কাদের মোল্লাকে রাসুল ( সাঃ) সাথে মোলাকাতের কথা বলে দেশের ধর্মপ্রান মানুষের মনে মানবতা বিরোধীদের জন্য বিশেষ স্হান তৈরীর পায় তারায় লিপ্ত। কেউ আবার মাজার মিলাদ কিয়াম পীরের ব্যবসাকে প্রতিষ্ঠা করার ধান্দায় ব্যস্ত। যাদে ধর্মপ্রান বা ধর্মান্ধ মানুষদের তাদের কাতারে এনে বিশেষ আর্থিক সুবিধা হাসিল করা সম্ভব হয়। অনেকেই হয়তো বলবেন তারেক মনোয়াররা তো মাজার পুজারীদের বিপক্ষে। যেহেতু আমি মাওলানা তারেক
মনোয়ার কে নিয়েই বলছি তাই ওখানেই ফিরে আসি। সম্প্রতি মাওলানা তারেক মনোয়ার সাহেবের কিছু বিশেষ কথা/ উক্তি সোস্যাল মিডিয়ায় ব্যাপক সমালোচিত হয়েছে আমি কথা/ উক্তি গুলির কিছু অংশ আপনারদের মাঝে তুলে ধরে জনাব তারেক মনোয়ারের কাছে জানতে চাচ্ছি

** আপনার ওয়াজ থেকে জানতে পারি আপনি নাকি ১৯৯০ সালে ইংলিশ লীগের একজন দামী ফুটবলার ছিলেন যা সত্যি বাংলাদেশ ও মুসলিমউম্মার গর্ব। তা কেন আগে জানা গেল না?

** আপনি বলেছেন ১৯৯০ সালে অক্সফোর্ডে তিনবার বেষ্ট টিচার হিসেবে নির্বাচিত হয়েছিলেন বলে আপনার দাবী যা বাংলাদেশী হিসেবে সত্যি আমাদোর গর্বের ব্যাপার কেন এর আগে কোন মিডিয়াতে আমরা জাতে পারি নি?

** আপনার বক্তব্য অনুসারে ১৯৯০ সালে বাংলাদেশের একজন পুরস্কারপ্রাপ্ত ব্যাডমিন্টন খেলোয়াড় ছিলেন। এটা কি কোননজাতীয় পুরস্কার ছিল?

** আপনি ১৯৯০ সালে ব্রাইটন ইসলামিক সেন্টারের খতিব থাকা অবস্থায় ব্রিটিনের ষাট দশকের সবচেয়ে সুন্দরী এক মডেলকে মুসলিম বানিয়েছিলেন যা মুসলমানদের গর্বের বিষয়। কেন এতদিননতা গোপন ছিল?

** আপনি সম্ভবত নামের কারো বেলগ্রেডের সাথে দেখা করেছিলেন! এবং সেই বেলগ্রেডই হচ্ছে আইফোনের মালিক দেখতে ঠিক টিকটিকির মত! আসলে বেলগ্রেড নামের টিকটিক আকৃতির মানুষটা কে ছিলেন?

* আপনার সাথে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ২০১৫ সালে হোয়াইট হাউজে দেখা করার ইচ্ছাপোষণ করেছিলেন। যদিও ডোনাল্ড ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছিল ২০১৭ সালের ২০ জানুয়ারি। সেই সময় কি কারনে মিঃ ট্রাম্প হোয়াইট হাউজে গিয়েছিলেন?

* আপনার সাথে নাকি রিয়াদের কোন ইমাম সাহেব মানবতা বিরোধী অপরাধী দেলোয়ার হোসেন সাঈদী কে চাঁদে দেখার কথা বলেছিল? কি অবস্হায় কেন সাঈদী চাঁদে গিয়েছিলেন?

* আপনার সাথে নাকি শফি হুজুর স্বপ্নে কাদের মোল্লাকে বেহেশতে রাসুল (সাঃ) এর সাথে মোলাকাত অবস্থায় দেখার কথা বলেছিলেন। শফি হুজুর কেন এই কথা জাতির কাছে বা অন্যান আলেমদের কাছে গোপন রাখলেন?

* আপনি সত্যিই জানেন আফগানিস্তানের কোথাও একটি রাসায়নিক বোমও ফুটেনি!

* আপনি নাকি নাসায় ভিজিট করেছিলেন তো নাসার ভিতরের কিছু বর্ননা আমরা যারা কখনো ই যেতে পারবো না তাদের উদ্দেশ্যে বর্ননা করবেন প্লীজ।

* আপনি নাকি বেশকয়েকবার রকেটে চড়েছিলেন তা কি নাসা ভ্রমনের উছিলায়?

আমি মাওলানা তারেক মনোয়ার সাহেবকে বিনীত অনুরোধ করবো আপনি একজন প্রখ্যাত আলেম আপনার লাখো ভক্ত ও অনুসারী আছে যারা হয়তো ধর্মান্ধ বা ধর্মপ্রাণ। আমার মত আজ সবার মনের ভিতর ই এসব প্রশ্ন গুলি ঘুরপাক খাচ্ছে। তাই উপযুক্ত প্রমান সহ সংবাদ মাধ্যম সহ যে কোন মাধ্যমে এই সকল প্রশ্নের সঠিক উত্তর দিয়ে সবাইকে আশ্বস্ত করবেন। আর যদি ব্যর্থ হন তবে আমি সরকার ও প্রশাসন ও রাষ্ট্রের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে অনুরোধ করবো আপনার মত যারা ধর্মের লিবাস ধরে ধর্মের ভুল ব্যাখা ও মিথ্যা বলে জাতিকে ভিন্ন পথে প্রবাহিত করে রাষ্ট্রে বিশৃঙ্খলা সৃষ্টির পায়তারা করছে তাদের ওয়াজ মাহফিলে অংশগ্রহন নিষিদ্ধ করে আইনের আওতায় আানাটাই সমাজ জাতি ও রাষ্ট্রের জন্য মঙ্গল।

মন্তব্য ১৫ টি রেটিং +৫/-০

মন্তব্য (১৫) মন্তব্য লিখুন

১| ২১ শে জানুয়ারি, ২০২০ সকাল ১১:২৫

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: এই সমস্ত মিথ্যা কথা বলা তথাকথিত আলেমদেরকে ইসলাম ধর্মের অবমাননার দায়ে বিচারের সম্মুখীন করা উচিৎ।

২| ২১ শে জানুয়ারি, ২০২০ সকাল ১১:৪৪

তারেক_মাহমুদ বলেছেন: এইসব মিথ্যাবাদীদের প্রকাশ্যে জুতাপেটা করা উচিত।

৩| ২১ শে জানুয়ারি, ২০২০ দুপুর ১২:০২

হাসান কালবৈশাখী বলেছেন:

ওয়াজের প্রতিটি মাওলানাই হাসিস-কোরান অতিরঞ্জিত করে নিজেদের সুবিধামত মিথ্যা মতবাদ প্রচার করছে।
অকথ্য ভাষায় মুখে যা আসে যা ইচ্ছে তাই বলছে।
উপস্থিত অডিয়েন্স বদ্ধমুল ধারনা, হুজুর যা বলছে সব সত্য।
জোড় গলায় আলহামদুলিল্লাহ .. আমিন ..আমিন বলে সমর্থন করে।

এখন বিতর্ক শুরু হওয়াতে অনেক তথাকথিত বাম, চারুকলার শুশীল পর্যন্ত মোল্লাদের একটু লিফট দিতে এগিয়ে আসছে।

৪| ২১ শে জানুয়ারি, ২০২০ দুপুর ১২:৪২

পদ্ম পুকুর বলেছেন: অ্যাতো প্রতিভাবান এবং গুরুত্বপূর্ণ একজন মানুষ মাঠে মাঠে ওয়াজ ফরমাইয়া বেড়াইতাছে, ভাবলেই তো হাতপা ঠাণ্ডা হইয়া যাইতাছে। তাইলে আমার কি হপে ফ্রান্স?

৫| ২১ শে জানুয়ারি, ২০২০ দুপুর ১:৩৯

রাজীব নুর বলেছেন: ওয়াজ শুনি না।
কোনো বক্তাকেও চিনি না।

৬| ২১ শে জানুয়ারি, ২০২০ দুপুর ২:২৫

একাল-সেকাল বলেছেন:
তারেক মনোয়ার সম্পর্কে আমার স্পষ্ট ধারনা থেকেই বলছি, এই ভণ্ডকে অবিলম্বে গ্রেফতার করা না হলে শরিয়ত সরকার বয়াতিকে বিনা শর্তে ছেড়ে দেয়া উচিৎ বৈকি !
স্বাধীন দেশে আইনের ডাবল ষ্ট্যাণ্ডার্ড কখনই কাম্য নয়।

৭| ২১ শে জানুয়ারি, ২০২০ সন্ধ্যা ৭:১৮

নতুন বলেছেন: মিথ্যা বলে কিভাবে এরা ইসলাম প্রচার করে? এটা ভন্ডামী ছাড়া আর কি?

উনাকে সরাসরি এই মিথ্যার ব্যাপারে জিঙ্গাসা করা দরকার।

৮| ২১ শে জানুয়ারি, ২০২০ সন্ধ্যা ৭:২৫

আকতার আর হোসাইন বলেছেন: মনটা খারাপ হয়ে গেলো। এতগুলো মিথ্যা কেন বললেন তিনি।।। বর্তমানের আলেম সমাজ সম্পর্কে মতামত দিতেও ভয় পাই। কারণ আমি বেঁচে থাকতে চাই। স্বাভাবিক মৃত্যু চাই।

৯| ২২ শে জানুয়ারি, ২০২০ রাত ১:০০

অপু তানভীর বলেছেন: অনলাইনে বিনোদনের একমাত্র খোড়াক হচ্ছে এই টাইপের ভন্ড গুলার ওয়াজ । শুনি আর হাসি ।

কিন্তু সমস্যা হচ্ছে এই দেশে খুব প্রচুর মানুষ আছে যারা এই ভন্ডদের কথা শুনে এবং মনে প্রাণে বিশ্বাস করে । তারা আসলেই বিশ্বাস করে যে ১৯৯০ সালে সে হায়ারে ইংল্যান্ডে খেলতে গিয়েছিলো, নজরুল ইসলাম তার স্বপ্নে এসেছিল । এটা বড় ভয়ংকর একটা ব্যাপার ! এবং এই মানুষ গুলো সংখ্যাতে নেহত কম নয় !

১০| ২২ শে জানুয়ারি, ২০২০ সকাল ৮:৪১

নীল আকাশ বলেছেন: এদের জন্য একটাই ঔষুধ।
শুক্রবার জুম্মাবার নামাজের পর বাইতুল মুকাররম মসজিদের সামনে দক্ষিন গেটে প্রকাশ্যে পশ্চাত দেশের কাপড় নামিয়ে টানা ১০০টা দোররা দেয়া।
ব্যাস, বাকি সারা জীবনেও আর কখন ইংলিশ লীগ তো দুরের কথা ওয়াজ কাহাকে বলে সেটাই ভুলে যাব।এইসব ভন্ডদের জন্যই আজকে দেশে ইসলামের এই অবস্থা। মহানবী ( সা.) এর এত সুন্দর শান্তির ধর্মকে এরা পুরোপুরি ব্যবসা বানিয়ে ফেলেছে।  

১১| ২২ শে জানুয়ারি, ২০২০ সকাল ১০:০৬

রানার ব্লগ বলেছেন: সব উনি ১৯৯০ সালে করে ফেলেছেন এত্ত কিছু একি সালে কেম্নে করলো ?

১২| ২২ শে জানুয়ারি, ২০২০ সকাল ১০:১৮

রানার ব্লগ বলেছেন: আর একটা কথা একে আপনি বলার কিছুই নাই এই লোক ও এর মতো আর যারা আছে এরা সাধারন মানুষদের তুই তামারি করে কথা বলে, এরেও তুই করে বলা উচিত, আপনি সন্মান তাকেই দিবেন যে আপনাকে দিবে। বাংলাদেশের ৯৯ শতাংশ ওয়াজ মিথ্যার এক এক টা উপক্ষান।

১৩| ২২ শে জানুয়ারি, ২০২০ সকাল ১০:৪৩

স্বামী বিশুদ্ধানন্দ বলেছেন: ধর্মটাকে যে যার মতো কাস্টমাইজ করে ফেলেছে অনেকেই | তাই সৎকর্ম করা আর অন্যায় ও মন্দকাজ পরিহার করার মতো গুরুত্বপূর্ণ নির্দেশ বাদ দিয়ে হুরপরি আর গানবাজনার হারাম হালাল নিয়ে মেতে আছে |

১৪| ২২ শে জানুয়ারি, ২০২০ সকাল ১১:০২

রানার ব্লগ বলেছেন: মাওলানা

১৫| ২২ শে জানুয়ারি, ২০২০ দুপুর ২:১৯

আশরাফ আনন্দ বলেছেন: কয়েকদিন আগে দেখলাম আমার এক সহকর্মী ওয়াজ শুনে হাসতেছে। প্রশ্নবোধক দৃষ্টিতে তাকানোয় উনি আমাকে দেখালেন যে, জনৈক মাওলানা সাহেব ওয়াজে নগরবাউল'খ্যাত জেমস এর 'ঝাকানাকা' গানটি সুর করে গাইছেন রিতিমতো। হাস্যকর। কিচ্ছু বলার নাই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.