নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চরম সব ব্লগ লিখে দেশ,সমাজ,সভ্যতা,বিশ্ব-সংসার সবকিছু পরিবর্তন করে ফেলব।

জাহিদুল ইসলাম ২৭

আমি খোলা মনের মানুষ

জাহিদুল ইসলাম ২৭ › বিস্তারিত পোস্টঃ

চক্ষু হাসপাতাল যখন চক্ষুশূল

০৭ ই জুন, ২০১৬ সন্ধ্যা ৭:২৩


ধানমন্ডি ২৭ নম্বর রোড যেখানে সাত মসজিদ রোডে এসে মিশেছে, সেখানে ঝা চকচকে এক দালান-"বাংলাদেশ আই হসপিটাল"।সম্পূর্ন শীতাতপ নিয়ন্ত্রিত চক্ষুরোগের জন্য বিশেষায়িত হাসপাতাল।ফিটফাটের কোনও কমতি নাই।আছে স্যুট কোট পড়া সুন্দরি রিসেপশনীস্ট-যতবার চোখে পড়েছে ততোবারই মাছি মারতে দেখেছি। অথচ ব্যাবস্থাপনা চরম খারাপ।
রোগির চোখে রেটিনায় সমস্যা,চোখে ইনজেকশন নিতে হবে।আপয়নমেন্ট সকাল ১১ টায়।আধ ঘন্টা আগে রোগীসহ হাসপাতালে পৌছালাম।সাড়ে ১১ টার দিকে রোগির চোখে ড্রপ দিল, ব্লাডপ্রেসার,ডায়েবেটিকস ইত্যাদি মাপলো নার্স।১২ টার দিকে খুব উৎসাহের সাথে টাকা পয়সা জমা নিয়ে নিল।আর বললো অপেক্ষা করতে।অপেক্ষা করতে করতে বেলা ৩টা;একজন রোগিও ডাকেনি।রোগিরা ডেস্কে যতবার অভিযোগ জানিয়েছে,বলা হয়েছে অপেক্ষা করতে,ডাক্তার অপারেশনে ব্যাস্ত।রোগিরা বেশির ভাগই বয়স্ক,ডায়েবেটিকসের রোগি,সারদিন অভুক্ত।বাইরে যে খেতে যাবে সেই ভরসা পাচ্ছে না।এতক্ষন অপেক্ষা করে শেষে মিস না হয়ে যায়। বেলা ৫ টার সময় ডাক্তার মশাই এর সময় হল,হয়তো দয়াও হল।২০/২৫ জন রোগির সবাইকেই ডাকা হল,ইঞ্জেকশন দিতে ২০ মিনিটও সময় লাগলো না।
বিকাল ৫ টায় যদি ডাক্তার চিকিৎসা দিবে, তাহলে সকাল ১১ টায় কেন আসতে বলা? ৬ ঘন্টা কেন বসিয়ে রাখা?এরপরেও আরো তিন বার সেখানে যেতে হয়েছে,অবস্থা একই।
ডাক্তারের সময়ের দাম আছে,রোগির সময়ের দাম নেই??ডাক্তারদের কাছে রোগিরা একপ্রকার জিম্মি।এই জিম্মি জিম্মি খেলার অবসান চাই।

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ০৭ ই জুন, ২০১৬ সন্ধ্যা ৭:৩৭

সুমন কর বলেছেন: অন্য জায়গায় যেতে পারতেন।

০৯ ই জুন, ২০১৬ দুপুর ২:১৮

জাহিদুল ইসলাম ২৭ বলেছেন: ০৭ ই জুন, ২০১৬ সন্ধ্যা ৭:৪৫ ০
লেখক বলেছেন: অন্য জায়গাতে যে এই সমস্যা হবে না,তার গ্যারান্টি কি।জটিল রোগের চিকিৎসায় মাঝপথে ডাক্তার বা হাসপাতাল পরিবর্তন করা যায় না।আর বার বার হাসপাতাল পরিবর্তন করলে ডায়াগোনোসিসও নতুন করে করতে হয়।মোট কথা রোগিরা ডাক্তার ও হাসপাতালের কাছে জিম্মি।

২| ০৭ ই জুন, ২০১৬ রাত ৮:০৬

বিজন রয় বলেছেন: ওটা গারদ খানা।

০৭ ই জুন, ২০১৬ রাত ৮:১২

জাহিদুল ইসলাম ২৭ বলেছেন: ভাল বলেছেন।চোখের ইন্জেকশনের জন্য যেন ওখানে কেউ না যায়।

৩| ০৭ ই জুন, ২০১৬ রাত ৮:০৭

ঢাকাবাসী বলেছেন: পৃথিবীর নিকৃস্টতম স্বাস্হ্যসেবা এই বাংলাদেশে। ১৯১ টা দেশে মধ্যে আমরা ১৮৯ তম! গলাবাজি করা চাপাবাজী করা ছাড়া মন্ত্রীদের আছেটা কি? ডাক্তার না থাকুক সেবা না থাকুক বক্তৃতা তো আছে!

০৭ ই জুন, ২০১৬ রাত ৮:১৫

জাহিদুল ইসলাম ২৭ বলেছেন: ১৯১ টা দেশে মধ্যে আমরা ১৮৯ তম! বলেন কি?সোনার বাঙলার এই অবস্থা তাহলে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.