নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চরম সব ব্লগ লিখে দেশ,সমাজ,সভ্যতা,বিশ্ব-সংসার সবকিছু পরিবর্তন করে ফেলব।

জাহিদুল ইসলাম ২৭

আমি খোলা মনের মানুষ

জাহিদুল ইসলাম ২৭ › বিস্তারিত পোস্টঃ

ব্লু হোয়েল গেম কতটা বিশ্বাসযোগ্য?

১৪ ই অক্টোবর, ২০১৭ সকাল ৯:০৬


ব্লু হোয়েল গেম এ বিশ্বাস করার চেয়ে ভূতে বিশ্বাস করা ভালো।কারন আমাদের দাদা,নানা,মামা,চাচা রা অনেকেই ভূত দেখেছেন।অথচ ব্লু হোয়েল গেম খেলছে তো দূরের কথা,এই গেম চোখে দেখছে এমন কাউকে পাইলাম না।
ডার্ক ওয়েবের দোহাই দিয়ে এক দল আরেক দল কে বুদ্ধু বানিয়ে যাচ্ছে।১৬ কোটি মানুষ ব্লু হোয়েল চোখে দেখল না অথচ ভারত,রাশিয়া সহ বিশ্বের বিভিন্ন দেশে শ'য়ে শ'য়ে মানুষ মারা যাচ্ছে।বিষয়টা বিশ্বাস যোগ্য না।
তাহলে হাত কাটার ছবিগুলো কি মিথ্যা।না,ছবিগুলো রিয়েল।কিন্তু তারা যে ব্লু হোয়েল খেলেই হাত কেটেছে তার প্রমান কি?প্রেমে ব্যার্থতা,পরিক্ষায় খারাপ করা,আইফোন না পাওয়া বিভিন্ন কারনে জিদের বশবর্তী হয়ে তারা এই কাজ করে থাকতে পারে।আমার ভাইগ্না নিজের হাত কেটে ফেলেছিল,কারন তার বাবা মা তাকে প্রাইভেট মেডিকেলে ভর্তি করে দেয় নি বলে ২০০১ সালে।এই ঘটনা ২০১৭ তে হলে তাকে ব্লু হোয়েলের ভিক্টিম বানিয়ে দেয়া হত নিশ্চিত।
তিমি মাছের ছবি আকাটাও বদ পোলাপনের আরেকটা কৌশল ।এর মাধ্যমে তারা তাদের বাবা-মা কে ভয় দেখাতে চায় আমি শুধু হাত কেটেই খান্ত নই:আই উইল কমিট সুইসাইড,ইফ ইউ ডোন্ট ফুলফিল মাই ইলিগাল ডিমান্ড।এদের একমাত্র ঔষধ "জালি বেত"।

মন্তব্য ৮ টি রেটিং +০/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ১৪ ই অক্টোবর, ২০১৭ সকাল ৯:৩০

মোঃ রাশেদুল ইসলাম বাদল বলেছেন: তবে আন্তর্জাতিক গনমাধ্যমগুলো যা প্রকাশ করছে সেটাকি মিথ্যা??

১৪ ই অক্টোবর, ২০১৭ সকাল ৯:৩৬

জাহিদুল ইসলাম ২৭ বলেছেন: অনলাইন নিউজ পোর্টাল বিশ্বাস করবেন না।বিবিসি বাংলার প্রেজেন্টাররও ব্লু হোয়েল নিয়ে সন্দেহ প্রকাশ করেছে।

২| ১৪ ই অক্টোবর, ২০১৭ সকাল ৯:৩৪

রাজীব নুর বলেছেন: এটা হচ্ছে- কলিকাল। কলিকালে সব সম্ভব।

১৪ ই অক্টোবর, ২০১৭ সকাল ৯:৩৯

জাহিদুল ইসলাম ২৭ বলেছেন: অনলাইনে গুজব ছড়ানো আরো বেশী সম্ভব।

৩| ১৪ ই অক্টোবর, ২০১৭ সকাল ১০:১৫

মুহাম্মদ তারেক্ব আব্দুল্লাহ বলেছেন: ব্লু হোয়েল এর মোটামুটি সব দিক সম্পর্কেই কোন না কোন মানুষ লিখেছেন, নিজের ব্যক্তিগত মত প্রকাশ করার চেষ্টা করেছেন। শুধু এই বিষয়েই কোন লেখা পড়া বাকি ছিল, যে ব্লু হোয়েল নামে কোন গেমই নেই। বেশ কয়েকটি অনলাইন এবং অফলাইন সংবাদ মাধ্যম থেকে জানতে পেরেছি এই গেমটির নির্মাতার নাম "ফিলিপস বুদেকিন" (১৮) এবং তার এই গেমটি প্রকাশ হওয়ার পর তার বিশ্ববিদ্যালয় থেকে তাকে বহিস্কার করা হয়। এবং সে এখন সাইবেরিয়ার একটি কারাগারে কারাভোগ করছে।

এই সবগুলোই কি মিথ্যা, বানোয়াট? এইগুলো মিথ্যা হলে তো বাংলাদেশের সব সংবাদমাধ্যম ই মিথ্যা সংবাদ প্রচার করেছে, আপনার মতে কি তারা কোন প্রকার ব্যাখ্যা বিশ্লেষণ ছাড়াই এই সংবাদ গুলো প্রকাশ করেছে? নিজের ব্যক্তিগত মতামত পেশ করার আপনার অবশ্যই অধিকার আছে তবে সেটা হতে হবে যৌক্তিক কোন প্রকার অযৌক্তিক, মনগড়া বিশ্লেষণ কমছেকম সামুতে আসার যোগ্য না।

১৪ ই অক্টোবর, ২০১৭ সকাল ১০:৪৪

জাহিদুল ইসলাম ২৭ বলেছেন: লেখা সামুতে আসার যোগ্য কিনা তার ভার মডারেটারদের উপর ছেড়ে দেন।পেপারে যে নিউজ এসেছে তা ঐ অনলাইন থেকেই নেওয়া।ঐ খবরের উতস কিন্তু রয়টার বা এনা না।যারা বিশ্বাস করে অনলাইনে,বই-পুস্তকে আর পেপারে সবসময় সহী খবর ছাপা হয় তারা আবুল ছাড়া আর কিছু না।

৪| ১৪ ই অক্টোবর, ২০১৭ সকাল ১০:২৪

রানার ব্লগ বলেছেন: দেখুন সত্য কথা হোল এই, এই গেমটা এখন আর কথাও নেই, পুর গেমটাকে ডিলিট করে দেয়া হয়েছে। এবং এর যিনি স্রষ্টা তাকে কারাগারে পাঠানো হয়েছে, এখন যা হচ্ছে পুর গেইমের কপি চলছে আসল গেইম ডিপ ও্য়েব ও নেই।

১৪ ই অক্টোবর, ২০১৭ সকাল ১০:৫৬

জাহিদুল ইসলাম ২৭ বলেছেন: ব্লু হোয়েল গেম নিয়ে বিভিন্ন থিওরী চালু আছে;এর অস্তিত্ব টিকিয়ে রাখার জন্য যখন যেটা প্রয়োজন হয়।তবে আপনার দাবী আমার দাবীর কাছাকাছি----"নাই" ভার্সেস "আগে ছিল এখন নাই।"

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.