নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন জেনারেল ব্লগারের নিজের সম্পর্কে বলার কিছু থাকে না ।

আবদুর রব শরীফ

যদি তোর লেখা পড়ে কেউ না হাসে তবে একলা হাসো রে!

আবদুর রব শরীফ › বিস্তারিত পোস্টঃ

এমন দেশটি কোথাও খুঁজে পাবে নাকো তুমি, সকল দেশের …. সে যে, আমার জন্মভূমি!

১৪ ই জুন, ২০২৪ সকাল ১০:১৫

চায়নার এয়ারপোর্টে মিস হ্যান্ডেলিংয়ের কারণে একজন বাংলাদেশীর ব্যাগের হ্যান্ডেল ভেঙ্গে গিয়েছিলো । তারা সে দায় স্বীকার করে সেই বাঙ্গালীকে একটি নতুন ব্যাগ দিয়ে দেয় । এবং বলেছে সে তার ব্যাগটিও সঙ্গে নিয়ে যেতে পারবে নতুনটিসহ ।

এটা চায়নার এয়ারপোর্ট আইন । ভদ্রলোক সঙ্গে সঙ্গে সেটি ভিডিও ব্লগ করে কৃতজ্ঞতা প্রকাশ করেছে ।

আমাদের দেশের এয়ারপোর্টে এমনভাবে ব্যাগ হ্যান্ডেলিং করা হয় তার ভিতরে ক্রিকেট বল থাকলে সেই বলের পেটে যে বাচ্চা কাঠের বল থাকে সেটি সহ নড়ে যায় ।

সাফজয়ী দুই ফুটবলার কৃষ্ণা রানী সরকার ও শামুসন্নাহারের লাগেজ থেকে ডলার, কাপড়চোপড় ও অন্য আনুষঙ্গিক জিনিসপত্র খোয়া যাওয়ার অভিযোগ উঠার পর চ্যানেল আই একটি নিউজ করেছিলো, ‘প্রতিনিয়ত দেশের বিমানবন্দরে দৃশ্যমান হয়রানির শিকার হন প্রবাসী বাংলাদেশিরা। ভ্রমণে যাতায়াতে কন্ট্রাক্ট, মালামাল চুরি, লাগেজ কাটা ও ট্রলি সংকটের মতো ঘটনার মুখোমুখি হন তারা। অনেকের কাছে তাই বিমানবন্দর মানেই আতঙ্কের নাম। এসব নিয়ে বহু আলোচনা-সমালোচনা হয় সবসময়ই। গুরুতর কিছু হলে তদন্ত কমিটি বা ব্যবস্থা গ্রহণের আশ্বাস আসে মাত্র!’
.
যদিও বিমানে লাগেজ হারানো বা বিনষ্ট হলে কেজি প্রতি প্রায় ১ লাখ ১৭ হাজার টাকারও বেশী ক্ষতিপূরণ মর্মে খসড়ার চূড়ান্ত অনুমোদন দিয়েছিলো মন্ত্রিসভা ।
.
বেপারটা এমন যদিও । এয়ারপোর্টে চেক-ইন করার সময় এক যাত্রী বলল, আমার দুটি ব্যাগের একটি পাঠান ভারতে, অন্যটি নেপালে।কর্মকর্তা জানালো, ‘তা তো সম্ভব নয়!’ তখন যাত্রী বললো, ‘সম্ভব নয় মানে? গতবারই তো আপনারা সেটা করতে পেরেছিলেন!’

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ১৪ ই জুন, ২০২৪ সকাল ১১:১২

হাসান কালবৈশাখী বলেছেন:
গত দুই বছরে বিমানবন্দর ব্যবস্থার অনেক উন্নতি হয়েছে। লাগেজ কাটার কোন ঘটনা শোনা যায়নি।
আমি গত ১০ বছরে প্রায় ১৬ বার যাওয়া আসা করেছি কোন লাগেজ কাটা পায়নি।
কৃষ্ণা রানীর লাগেজ কাটা ছিল না। ভেতর থেকে নেওয়া হয়েছে। সেটা বিদেশি বিমানবন্দর থেকেই চুরি হয়েছিল। নিরাপত্তার কারণে বিমানবন্দর নিরাপত্তা কর্মীরা ব্যাগ খুলতে পারে সে অধিকার আছে। ঢাকা বিমানবন্দরে খোলার প্রশ্নই ওঠে না। ঢাকা বিমানবন্দর খুলে যখন ডিপারচার হয়। এরাইভেলে এসে গেলে খোলা হয় না।
আর কৃষ্ণা রানী একটি মারাত্মক ভুল করেছে।
চেকইন ব্যাগে টাকা পয়সা বা মূল্যবান জিনিস রাখা নিষিদ্ধ। টাকা ডলার মোবাইল ল্যাপটপ গহনা ইত্যাদি যাত্রীদের সাথে ক্যারিঅন ব্যাগে রাখতে হবে।

২| ১৪ ই জুন, ২০২৪ সকাল ১১:৩৮

প্রহররাজা বলেছেন: দেশের বেশীর ভাগ মানুষই অসৎ, যে যে সেক্টরে আছে সেই সেক্টরে সুযোগ মতো দুর্নীতি করছে। যারা দুর্নীতি করছে না তারা সুযোগ ও সাহসের অভাবে করছে না। সবাই না, বেশীর ভাগ মানুষই এমন।

৩| ১৪ ই জুন, ২০২৪ বিকাল ৩:৪৫

নাহল তরকারি বলেছেন: বাঙ্গালীদের এত বুদ্ধি নাই যে এয়ারপোর্ট সামলাতে পারবে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.