নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বাগতম অদৃশ্যের এই ব্লগে।।আসবেন , দেখবেন , ঘুরবেন ,বুঝবেন - হারিয়ে যাবেন এই তো দুনিয়ার খেলা। আমি শুধু রুপক মাত্র ।

অদৃশ্য পথিক ০০৭

সবাইকে একদিন এই মায়া ছেড়ে হতে হবে অদৃশ্য।স্বাগতম অদৃশ্যের এই রহস্যময় ব্লগে্‌।জাতিকে লেখনীর মাধ্যমে সঠিক পথ দেখানোর ক্ষুদ্র প্রয়াস আমার এই ব্লগ।

অদৃশ্য পথিক ০০৭ › বিস্তারিত পোস্টঃ

মুভি রিভিউ : বিক্রম-ভেদা - একটি গল্প শুনাবো কি?

১৮ ই জুন, ২০১৮ দুপুর ২:৫২



ভালো আর খারাপের মাঝখানে দাঁড়িয়ে যে যার মানদন্ডে সবাই ঠিক। যে পুলিশ অফিসার ১৮টা ক্রসফায়ার সম্পন্ন করেছে নিজ হাতে সে যেমন নিজেকে ঠিক বলছে, তেমনি যে খুনি ১৬টা খুন করেছে গ্যাং ওয়ারের নামে, নিজের ভাইকে বাঁচাতে, সেও তার জায়গায় ঠিক।

পুলিশের ভেতর থেকে স্পেশাল ইউনিট তৈরী করা হয় ভেদাকে শেষ করে দেওয়ার জন্য, যার লিডে থাকে বিক্রম।
স্পেশাল ইউনিটের একমাত্র টার্গেট, ভেদাকে শেষ করে দেওয়া।

ভেদা। একসময় ভাড়ায় টুকিটাকি কাজ করে দিলেও বড় হওয়ার স্বপ্ন তাকে প্রতিনিয়ত তাড়িয়ে বেড়াতে থাকে। একদিন হুট করে এসে আবার হারিয়ে যেতে চাওয়া একটি সুযোগ নিজের করে নেয় সে। শুরু হয় আন্ডারওয়ার্ল্ডের সাথে পথচলা।

বিক্রম। দায়িত্বশীল পুলিশ অফিসারের পাশাপাশি দায়িত্বশীল স্বামী, বন্ধু কিংবা নিষ্পাপ লোকদের অভিভাবকও বটে। ভেদাকে শেষ করার মিশন শেষ হওয়ার ঠিক আগ মুহূর্তে খুন হয় সায়মন; বিক্রমের সবচেয়ে কাছের বন্ধু। ভেদাকে শেষ করার জন্য এবার ক্ষেপে যায় বিক্রম।

নিজের ভাইয়ের প্রতি অপরিসীম ভালোবাসাকে উপজীব্য করে নিজের কাজ করতে থাকে ভেদা। কিন্তু পুলিশের ক্রসফায়ারে মারা যায় তার নিষ্পাপ ভাই। প্রতিশোধ নিতে হুট করে একদিন সে আত্মসমর্পণ করে পুলিশের কাছে।

কেন এই আত্মসমর্পণ? শুধুই ক্রসফায়ারের হাত থেকে বাঁচার জন্য? নাকি প্রতিশোধ নেওয়ার জন্য?
বিক্রম শুধু পুলিশের চাকরি ছাড়াও আরেকটি কাজ ভালোভাবে পারে। সে ভালোবাসতে পারে। অপরাধীদের জন্য যার কোনো ক্ষমা নেই ঠিকই, কিন্তু নিজের ভেতরে থাকা ভালো মানুষটাকে লুকানোর ক্ষমতাই বা কয়জন অর্জন করতে পারে।

বিক্রমের স্ত্রী আবার উকিল। ভেদা এদিকে বিক্রমের স্ত্রীকে নিয়োগ করে তার জন্য!
কি করবে বিক্রম?
কে জিতবে?
সত্য নাকি সত্য?

মাধবন সবসময়ই সেরা। যেকোন চরিত্রেই তাকে দেওয়া হোক না কেন, সে তাতে মানিয়ে নিবেই। বিজয় সেথুপাথি'কে আমি চিনতাম না। কিছুদিন আগে মাত্র তার 'সেথুপাথি' নামের একটি সিনেমা দেখেছিলাম। হি ইজ আ্যমাজিং! এতো ন্যাচারাল অভিনেতা। সবাই যার যার সেরাটা দিয়েছেন।

এ গল্পে কোনো নায়ক নেই। এই গল্পের নায়ক 'সত্য'। সত্যকে খুঁজতে গেলে ভিলেন অনেকেই হয়, কিন্তু সত্য ছাড়া কোনো নায়ক তৈরী হয় না। এভ্রিয়ান ইজ রাইট ইন দ্যেয়ার অউন ওয়ে।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.