নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বাগতম অদৃশ্যের এই ব্লগে।।আসবেন , দেখবেন , ঘুরবেন ,বুঝবেন - হারিয়ে যাবেন এই তো দুনিয়ার খেলা। আমি শুধু রুপক মাত্র ।

অদৃশ্য পথিক ০০৭

সবাইকে একদিন এই মায়া ছেড়ে হতে হবে অদৃশ্য।স্বাগতম অদৃশ্যের এই রহস্যময় ব্লগে্‌।জাতিকে লেখনীর মাধ্যমে সঠিক পথ দেখানোর ক্ষুদ্র প্রয়াস আমার এই ব্লগ।

অদৃশ্য পথিক ০০৭ › বিস্তারিত পোস্টঃ

সেদিন ২০০ রুপি থাকলে ক্রিকেটার হতেন ইরফান খান!

০১ লা মে, ২০২০ রাত ১২:০৮

ক্যান্সারের কাছে হার মেনে না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন বলিউডের জাঁদরেল অভিনেতা ইরফান খান। তার মৃত্যুতে শোকাহত গোটা বিশ্বের শোবিজ জগত। কারণ উপমহাদেশের গণ্ডি ছাড়িয়ে হলিউডেও বিচরণ ছিল তার।

অভিনয়ে দারুণ সফল ইরফান খান। তবে আপনি কী জানেন? ক্রিকেটারও হতে পারতেন তিনি। কিন্তু অর্থাভাবে সেই মনোবাসনা পরিহার করতে হয় তাকে।

২০১৭ সালে সন অব অবিশ চ্যাট শোতে আসেন ইরফান খান। তাতে তিনি বলেছিলেন– ক্রিকেটার হিসেবে আমি উঠে আসতে পারতাম। কিন্তু অসময়ে আমার ক্রিকেট ক্যারিয়ার শেষ হয়ে যায়। কারণ আমাকে আর্থিক সহায়তা করার মতো সামর্থ্য আমার পরিবারের ছিল না।

প্রখ্যাত এই অভিনেতা বলেন, আমি অলরাউন্ডার ছিলাম। তবে বোলিংয়ের চেয়ে ব্যাটিং করতে বেশি পছন্দ করতাম। কিন্তু ক্রিকেটের সাজ-সরঞ্জাম কেনার মতো পয়সা ছিল না আমার। তবু লুকিয়ে অনুশীলনে যেতাম আমি। সেটি পরিবারের লোকজন জানতেনই না।

ইরফান বলেন, আমি সি কে নাইডু টুর্নামেন্টে খেলার জন্য নির্বাচিত হয়েছিলাম। কিন্তু ওই সময় আমার বাড়ির আর্থিক অবস্থা খুব খারাপ ছিল। আমি খেলতে গিয়েছি শুনলে পরিবারে লংকাকাণ্ড হয়ে যেত। তাই লুকিয়ে প্র্যাকটিসে যেতাম। মাঝেমধ্যে বাড়ি ফিরতে দেরি হতো। তখন মিথ্যা কথা বলতাম। খেলাধুলার জন্য বাসা থেকে কোনো সমর্থন পাইনি। তাই আর বেশিদূর এগোতে পারিনি।

তিনি বলেন, সি কে নাইডুর অনূর্ধ্ব-২৩ দলে নির্বাচিত হয়েছিলাম আমি। এ খবরে আনন্দে আটখানা হয়েছিলাম। সেই সময় আমাদের দলকে জয়পুর থেকে আজমের যেতে হতো। সে জন্য আমার ২০০ রুপি লাগত। কিন্তু ওই অর্থ জোগাড় করতে পারিনি আমি। সেদিনই বুঝেছিলাম– ক্রিকেট আমার জন্য নয়।

নিঃসন্দেহে এতে ক্রিকেটবিশ্বের ক্ষতি হয়েছে। তবে ইরফানের পকেটে সেদিন ২০০ রুপি ছিল না বলেই লাভ হয়েছে ভারতীয় সিনেজগতের।

প্রসঙ্গত ২০১৮ সালে ক্যান্সারে আক্রান্ত হন ইরফান খান। এর পর লড়াই চালিয়ে যাচ্ছিলেন তিনি। তবে শেষ পর্যন্ত পারলেন না। বুধবার সকালে মুম্বাইয়ের ধীরুভাই আম্বানি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন প্রখ্যাত বলিউড অভিনেতা। তার বয়স হয়েছিল ৫৩ বছর।

স্লামডগ মিলিয়নিয়ার, লাইফ অব পাই, জুরাসিক ওয়ার্ল্ড, দ্য অ্যামেজিং স্পাইডারম্যানের মতো পুরস্কারপ্রাপ্ত বিখ্যাত সিনেমায় অভিনয় করেন ইরফান খান। অভিনয়কে অনন্য উচ্চতায় নিয়ে গিয়েছিলেন তিনি।

ইরফান খান কে নিয়ে আরো একটি লেখা পড়তে পারেন এখানেঃ
ইরফান খানঃ যেই অভিনেতাকে মনে রাখবে সবাইঃএকজন যোদ্ধা

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০১ লা মে, ২০২০ রাত ১২:২৩

নেওয়াজ আলি বলেছেন: প্রিয় অভিনেতা ছিলো

২| ০১ লা মে, ২০২০ রাত ১২:৩০

ইলি বলেছেন: প্রিয় অভিনেতা।

৩| ০১ লা মে, ২০২০ রাত ৩:০৫

রাজীব নুর বলেছেন: ২০০ না ৬০০ রুপি দুরকার ছিলো ক্রিকেটার হওয়ার জন্য। ইরফান ৩০০ টাকা দিয়ে অভিনয় ক্লাশে ভর্তি হয়ে যান।

৪| ০১ লা মে, ২০২০ রাত ৩:১৬

ঋণাত্মক শূণ্য বলেছেন: এক একজন মারা গেলেই তাদের নামে যে সব আজব আজব গল্প আসতে লাগে, তা সহ্য করার বাইরে।

গতকাল একজন ব্লগার লিখেছেন ৬০০ টাকার জন্য হয় নাই; আবার তিনি অলরাউন্ডার ছিলেন। পরে ৩০০ টাকায় নাকি ড্রামা ক্লাসে ভর্তি হয়েছিলেন। এখানে দেখুন

আজকে আর একজন লিখেছেন ২০০ রুপির (রুপি আর টাকা কিন্তু আলাদা) জন্য! আবার তিনি নাকি বলার ছিলেন।

হুদাই মানুষজন এইসব গল্প গুজব ছড়ায় বেড়ায়!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.