নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আহমদ জসিম জার্নাল

নিজের ভাবনা অন্যকে জানাতে ভালো লাগে।

আহমদ জসিম

মূলত গল্প ও প্রবন্ধ লিখি।

আহমদ জসিম › বিস্তারিত পোস্টঃ

শিশুপার্ক যে ভাবে পরিণত হচ্ছে; অসামাজিক কাজের আখড়াতে!

১০ ই নভেম্বর, ২০১৪ রাত ৮:০০

মাঝে মাঝে মনে হয়, পুরো জাতি এক অসুস্থ জাতিতে পরিণত হচ্ছে। কাণ্ডজ্ঞান আত্মমযর্দা এগুলো সব ধ্বংস হয়ে আমরা ক্রমশ পরিণত হচ্ছি পশুতে। কথাটা বলতে হচ্ছে, এক বিশেষ ঘটনার পরিপ্রেক্ষিতে। কাল ঘটনা ক্রমে আমার একবার যেতে হয়ে ছিল, চট্টগ্রাম সার্কিট হাউজ সংলগ্ন শিশু পার্কে। এটা আর নতুন করে বলার কিছু নেই যে শিশুদের বিনোদনের সব জায়গা এখন বুড়াদের দখলে চলে গেছে। কিন্তু এই বুড়ারা কতটা অথরব হতে পারে তার একটা নমুনা দেখা গেল। এটার নাম শিশুপার্ক না বলে বলা যেতে পারে অসামাজিক সম্পর্ক স্থাপনকারীদের আখড়া।পার্কে শিশু বিনোদনের জন্য যে পরিমাণ জায়গা বরাদ্দ তার থেকে অকে বেশি জায়গা জুড়ে গড়ে উঠেছে হোটেল। এই হোটেলে বিশেষ প্রশিক্ষণ প্রাপ্ত কর্মচারী আছে, যাদের কাজ নারী পুরুষ এক সাথে হাঁটলেই আপনাকে ইঙ্গিতে বুঝিয়ে দেওয়া, সব রকমের কাজের জন্য ভিতরে মনোরম পরিবেশ আছে, খরচ মাত্র ২০০টাকা। আর শিশুদের সামনেই সেই বুড়া প্রেমিক-প্রেমিকাদের ঢলা-ঢলি তো আছেই!

মন্তব্য ৯ টি রেটিং +০/-০

মন্তব্য (৯) মন্তব্য লিখুন

১| ১০ ই নভেম্বর, ২০১৪ রাত ১১:৩৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: বিষয়টা আমিও লক্ষ্য করেছি। এটা দুর্ভাগ্যজনক। ঢাকায় বিভিন্ন বিনোদন কেন্দ্রগুলোতেও এই অবস্থা চলছে। বিশেষ করে চিড়িয়াখানায় আর মিরপুর বেড়িবাঁধে।

জসিম ভাই, আপনি তো আজকে এই পোষ্টে অনেকটা অভিযোগের মত করে ব্যাপারটা আমাদের জানালেন, দেখুন তো আরো কিছুটা বিস্তারিত জানানো যায় কিনা? কিছু ছবি, কারা এই সব কাজ করছে, কিভাবে মানুষ হয়রানীর শিকার হচ্ছে ইত্যাদি বিষয় নিয়ে যদি সময় করতে পারেন তাহলে একটা প্রতিবেদন লিখে ফেলুন না?

আমাদের ব্লগে তো অনেক মানুষের বিচরন, কে জানে কেউ হয়ত কোন ব্যবস্থাও নিতে পারে? পাশাপাশি আপনি আপনার অবস্থান থেকেও একটা অন্যায় প্রতিরোধে একটা ভুমিকা রাখলেন!

১১ ই নভেম্বর, ২০১৪ সন্ধ্যা ৬:০১

আহমদ জসিম বলেছেন: ভাই, আমাদের কাজ ক্ষোভ জানানো, মিডিয়ার কাজ এগুলো তুলে আনা, আর প্রশাসনের কাজ এগুলো উচ্ছেদ করা। দেখুন আমরা কেউ দায়ত্ব ঠিকটাক মতো করছি না।

২| ১০ ই নভেম্বর, ২০১৪ রাত ১১:৫৩

কন্সট্যান্ট শেখ বলেছেন: ভাই কাজির দেউরি আমার নিত্যদিনের যাতায়াত পথ। আপনার কোথাও ভুল হচ্ছে না হলে আমার :(
তবে একটা কথা বলতেই হচ্ছে মানুষ দিন দিন বিবেকহীন হয়ে যাচ্ছে পাবলিক প্লেস/পার্ক পরিবার নিয়ে যেতে পারিনা ।

১১ ই নভেম্বর, ২০১৪ সন্ধ্যা ৬:০২

আহমদ জসিম বলেছেন: ভুলটা কোথায় হচ্ছে একটু বলবেন প্লিজ।

৩| ১১ ই নভেম্বর, ২০১৪ বিকাল ৩:৩৮

আমিনুর রহমান বলেছেন:




আরো বিস্তারিত লিখুন !

১১ ই নভেম্বর, ২০১৪ সন্ধ্যা ৬:০৪

আহমদ জসিম বলেছেন: এরপরের দায়ত্ব পালন, মিডিয়া করলে ভাল হয়।

৪| ১২ ই নভেম্বর, ২০১৪ রাত ১২:১৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনার কথা ঠিক আছে। তবে যেহেতু আমরা ব্লগিং করছি বা আমরা ব্লগার সেই হিসাবে নাগরিক সাংবাদিকতার একটা সুযোগ কিন্তু আমাদের আছে। আপনি মিডিয়া বলতে যদি বিভিন্ন টিভি চ্যানেল বা পত্রিকা বুঝিয়ে থাকেন, সেটা ঠিক আছে। বর্তমানে সোশ্যাল মিডিয়া একটি গুরুত্বপূর্ন মাধ্যম বা মিডিয়া! এটাকে কেউই উপেক্ষা করতে পারে না। তাই আমরা আমাদের ক্ষোভ প্রতিবাদ বা সমস্যার কথা আরো গুছিয়ে যদি প্রকাশ করতে পারি, তাহলে প্রশাসনকে চাপ দেয়া যায় যে কোন অন্যায়ের প্রতিকার করার জন্য। সোশ্যাল মিডিয়ার চাপের কাছে 'উপরের চাপ' কিছুই না।


সেই হিসাবে আমি শুধু মাত্র একটি সম্ভবনার কথাই বলেছি, যদি সময়ের সাথে সুযোগ ঘটে তাহলে অবশ্যই বিস্তারিত জানানোর চেষ্টা করবেন। কিছু হোক বা না হোক, এতে অন্তত ব্লগার হিসেবে আমাদের নিজেদের অবস্থান মজবুত হবে এবং আমরা নিজেরাও দায়িত্বশীল অবস্থানে নিজেদেরকে প্রমান করতে পারব।

আপনাকে আবারও ধন্যবাদ জসিম ভাই।

১২ ই নভেম্বর, ২০১৪ সন্ধ্যা ৭:০৫

আহমদ জসিম বলেছেন: আপনার সাথে আমি শতভাগ একমত। আপনে আমার পোস্টগুলো লক্ষ্য করলে দেখবে:অনেক বিষয় আমি স্রেফ ক্ষোভের কথা বলে ছি, আবার কিছু কিছু পোস্ট আমি বিস্তারিতও লিখেছি, আমি অনিয়মিত ভাবে জাতীয় ও আঞ্চলিক দৈনিকে কলাম লেখেছি। কিন্তু এই বিষয়টা নিয়ে আমার আর বিস্তারিত লিখতে ইচ্ছা করছে না। তারপারও আপনার আগ্রহ দেখে আমি অবিভূত। খুব ইচ্ছা করছে আপনার সাথে ব্যক্তিগত যোগাযোগ করতে। ফেইসবুকে থাকলে আইডিটা দিবেন?

৫| ২১ শে এপ্রিল, ২০১৬ সকাল ৭:৩১

আহলান বলেছেন: সত্যিই বিবেকহীন হয়ে যাচ্ছে ...

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.