নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি সাক্ষ্য দিচ্ছি আল্লাহ ছাড়া আর কোনো ইলাহ নেই এবং মুহাম্মদ সঃ আল্লাহর বান্দা ও রাসূল

মোঃ আল মামুন শাহ্

মোঃ আল মামুন শাহ্ › বিস্তারিত পোস্টঃ

প্লিজ লোডশেডিংয়ের ডিজিটালাইজেশন করুন !!!

২৪ শে আগস্ট, ২০১৮ সকাল ৯:৫৯

আলহামদু লিল্লাহ ওয়াস সালাতু ওয়াস সালামু আলা রাসুলিল্লাহ

ঈদের দুই দিন সন্ধ্যা নামতেই কিছুক্ষণ বিরতি দিয়ে দিয়ে লোডশেডিং। আর ৯ টা থেকে ১১ টা পর্যন্ত কারেন্ট বাবু পুরাই বেপাত্তা। গরম সিদ্ধ হওয়ার মতো অবস্থা এই আর কি! কারেন্ট আসা যাওয়ার ব্যাপারে বিদ্যুৎ বিভাগ সব সময় রহস্যময়। ভুতের ডেরায় ভূতের আক্রমণের ও সময় সীমা থাকে। তারা হয়তো মাঝরাতের দিকে আক্রমণ করে। কিন্তু আমাদের এই মহান দেশের লোডশেডিং এর কোন সময়সীমা নেই।

ডিজিটাল! ডিজিটাল!! ডিজিটাল!!! একই শব্দে কান ঝালাপালা। আরে ভাই খালি কি বিলের কাগজ এর ডিজিটালাইজেশন করলেই হবে, একটু লোডশেডিংয়ের ডিজিটালাইজেশন করুন না প্লিজ। বিদ্যুৎ বিলের প্রথমে হাতে লেখা কাগজ, পরে কম্পিউটারাইজড কাগজ, বিদ্যুৎ বিল কম উঠে এই অভিযোগে আপনারা এনালগ মিটার চেঞ্জ করে,নতুন ডিজিটাল মিটার লাগালেন। এখন আবার প্রিপেইড মিটারের কানাকানি শুনছি। আরে ভাই ঐদিকে লোডশেডিং এর দিকে একটু নজর দেন না প্লিজ। এত মান্ধাতার আমলের ই রয়ে গেল। ও এতে বুঝি আপনাদের কোন সমস্যা নেই। নাহ! সমস্যা তো হওয়ার কথা। যদি সবার সমস্যা হয় তাহলে একটা কাজ করলে কেমন হয় লোডশেডিং নিয়ে আপনার একটি মোবাইল ভিত্তিক অ্যাপ তৈরি করতে পারেন। সেই অ্যাপ দিয়ে নির্দিষ্ট এলাকায় প্রত্যেক দিনের লোডশেডিং সম্পর্কে জানা যাবে। এইটাও তো ভাই ডিজিটালাইজেশন। যদি আগেভাগে লোডশেডিং সম্পর্কে জানা যায় তাহলে অন্তত প্রস্তুতি নেওয়া তো যাবে।

বিদ্যুৎ বিভাগ খুব অল্প সময়ই লোডশেডিং এর জন্য সতর্ক করে। একবার তো এমন হয়েছিল যে টানা তিন দিন ঘণ্টায় ঘণ্টায় লোডশেডিং নেওয়ার পর চতুর্থ দিন শুনি বিদ্যুৎ বিভাগের মাইকিং। এই মাইকিং শুনে হাসবো না কাঁদবো বুঝতে পারছিলাম না।

দয়া করে আমাদের গ্রাহকদের কষ্টটা একটু বুঝুন। লোডশেডিংয়ের প্লিজ ডিজিটালাইজেশন করুন। আগামী এক মাসের লোডশেডিং এর অগ্রিম তালিকা তৈরি করুন। বেশি বিরতির লোডশেডিং এর ক্ষেত্রে আপনারা নির্দিষ্ট এলাকায় গ্রাহকদের মোবাইলে এসএমএস পাঠিয়ে দিতে পারেন। যাতে তারা আগেভাগেই প্রস্তুতি নিতে পারে। আর ছোট বিরোতির লোডশেডিং এর ক্ষেত্রে একটি তালিকা নিজস্ব ওয়েবসাইটে বা অ্যাপ এ রাখুন যাতে যে কেউ ইচ্ছা করলেই এ তালিকা আগেভাগে জেনে নিতে পারে। আরে ভাই ৬ মাস অন্তর অন্তর বিল বাড়াচ্ছেন, গ্রাহকদের সেবার মান তাও একটু বাড়ান না। তাহলে বিদ্যুৎ বিভাগের ডিজিটালাইজেশন গ্রাহকদের অনেক উপকারে আসবে আশা করি।

মন্তব্য ১০ টি রেটিং +২/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ২৪ শে আগস্ট, ২০১৮ সকাল ১০:০৬

সনেট কবি বলেছেন: ভাল পোষ্ট!

২৪ শে আগস্ট, ২০১৮ সকাল ১০:১০

মোঃ আল মামুন শাহ্ বলেছেন: প্রথম কমেন্টের জন্য আন্তরিক অভিনন্দন কবি ভাই। বিদ্যুৎ সমস্যা আসলেই অনেক বড় সমস্যা। আপনাদের এলাকায় ওকে কি সমস্যা?

২| ২৪ শে আগস্ট, ২০১৮ সকাল ১০:০৭

সিগন্যাস বলেছেন: হে হে =p~

২৪ শে আগস্ট, ২০১৮ সকাল ১০:১১

মোঃ আল মামুন শাহ্ বলেছেন: স্বাগতম আমার ব্লগে। মন্তব্যের জন্য আন্তরিক ধন্যবাদ। বিদ্যুৎ সমস্যা এমন পর্যায়ে গেছে যে হাসা ছাড়া কোন উপায় নাই।

৩| ২৪ শে আগস্ট, ২০১৮ সকাল ১০:১৮

সিগন্যাস বলেছেন: দেশে পাওয়ার প্লান্টের সংখ্যা কম । ফলে প্রয়োজন মাফিক বিদুৎ তৈরি হয়না এই দেশে । জনসংখ্যার ৯৫% নির্বোধ । জ্ঞানবিজ্ঞানে এই দেশ চরম ভাবে পিছিয়ে আছে । এইজন্য পাওয়ার প্লান্ট নির্মাণ করতে প্রচুর টাকা গুণতে হয় বাইরে কম্পানির কাছে । যদি আমরা নিজেরা পাওয়ার প্লান্ট নির্মাণ করতে জানতাম তবে কখনোই লোড শেডিংং হতো না

২৪ শে আগস্ট, ২০১৮ সকাল ১০:২০

মোঃ আল মামুন শাহ্ বলেছেন: হয়তো তাই। কিন্তু ভাই প্রয়োজনীয় বিদ্যুৎ উৎপাদন করতে পারল না এটা মেনে নিলাম। লোডশেডিং এর টাইম টেবিল থাকা উচিত। লোডশেডিং এর জন্য আগে থেকে তালিকা তৈরি করে নিতে পারে বিদ্যুৎ বিভাগ। তাহলে তো আগে থাকতে অন্তত প্রস্তুতি নিতে পারি। ঠিক না, ভাই?

৪| ২৪ শে আগস্ট, ২০১৮ বিকাল ৩:৩৭

জাহিদ হাসান বলেছেন: আমিও কয়েকদিন আগে ফেবুতে স্ট্যাটাস দিছি-

দু:খের কথাটা যে কাকে বলি সেটাই বুঝতে পারছি না।কি দেশে জম্মেছি, প্রতিদিন দু’চার বার যেন বিদ্যুতের লোডশেডিং হতেই হবে।
না হলেই মনে হয়-
‘‘ কি ব্যাপার ! দেশের সব কিছু ঠিক আছে তো?
আমি কি বাংলাদেশে আছি নাকি মনের ভুলে অন্য কোন দেশে চলে এসেছি?’’
আর লোডশেডিং হলে মনে হয়-
‘‘ নাহ, সব ঠিকঠাক আছে। ‘’

২৪ শে আগস্ট, ২০১৮ বিকাল ৪:৩৬

মোঃ আল মামুন শাহ্ বলেছেন: , হা হা হা। মজার মন্তব্য করেছেন ভাই। লোডশেডিং এর মাধ্যমে বুঝা যায় যে আমরা বাংলাদেশে আছি। অসংখ্য ধন্যবাদ মন্তব্যের জন্য।

৫| ২৭ শে আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৬:১৮

রাজীব নুর বলেছেন: বাংলাদেশের কোথায় লোডশেডিং হয় না??

২৭ শে আগস্ট, ২০১৮ রাত ৮:০৩

মোঃ আল মামুন শাহ্ বলেছেন: বাংলাদেশে এমন জায়গা খুঁজে পাওয়া যাবে না আশা করি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.