নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি কেউ নই, আমি আমার নই, আমি তোমার নই, আমি তুমিও নই

বেচারা

Walid

বেচারা › বিস্তারিত পোস্টঃ

অক্ষমের নিষ্ফল আক্রোশ

১৬ ই জুলাই, ২০১৭ সকাল ১০:১৮

যদি বলি, তোমার চকচকে নতুন প্রিমিও গাড়িটা দেখে আমার বুকের মধ্যে একটুও টাটায়না, তবে মিথ্যা বলা হবে। যদি বলি তোমার একটুকরো সোনার টুকরো ঢাকাই জমি কেনার খবরে বুকটা ছ্যাৎ করে ওঠে না তবে সেটা আত্মপ্রবঞ্চনা হবে। ফি বছর তুমি যখন হিল্লী দিল্লী যাবার সেলফী আর চেকইন স্ট্যাটাস দাও তখন একটা অকারন ইর্ষায় পুড়ি না-তেমনটা বুকে হাত রেখে বলতে পারছি না। বন্ধুমহলে তুমি যখন চকচকে সুখী মুখে ততোধিক সুখী আদুরে মুখের স্ত্রীকে নিয়ে গ্রূপ ছবি পোষ্ট দিতে থাকো তখন আমি যে আমার রোগা পটকা, গাল তুবড়ানো, সংসারের ঘানি টানা, ক্লান্ত ঘরনীর চেহারা কল্পনা করে নিষ্ফল ইর্ষায় পুড়ি না-সেটা বললে ঠকানো হবে।

ভার্চুয়াল সমাজ ও ভাইবেরাদরগন, আমি না চাইতেও তোমার চাকচিক্য ও তীব্র ব্যক্তিগত সুখের ঝলকানী আমার ভাঙা জানালার মধ্যে দিয়ে এসে আমার জীর্ন জীবনকে আরো ক্লিষ্ট করছে। প্রতিনিয়ত তোমার তৃপ্ত সুখের একঘেয়ে আঘাত আমাকে একটু একটু করে দহন করে প্রায় ছিবড়ে করে এনেছে। না চাইতেও আমাকে তোমার মতো হতে, তোমার মতো করে ভাবতে, তোমার মতো সাজতে আলেয়ার মতো মরিচিকায় টানছে। প্রতিনিয়ত তোমাদের নানান নৈতিক বা অনৈতিক অর্জন, নানান আভিজাত্যের সম্ভার, বৈভবের ছটা আমার আজীবনের সংস্কার, কষ্ট করে পাওয়া উচ্চশিক্ষা, সযত্নে লালিত ঔচিত্যবোধ, সততার অহংবোধ, তৃপ্তিবোধ, শিরদাড়া সোজা করে তাকানোর সম্ভ্রম-সবকিছুকে অবিরত প্রশ্নবিদ্ধ করছে। আমাকে ও আমার আত্মসম্ভ্রমসিক্ত মানবসত্ত্বাকে বিদ্ধ করছে ইর্ষার হুতাশনে।

প্রিয় সামাজিক সমাজ ও সদাতৃপ্ত বন্ধুমহল, তোমরা পর্দা নামাও তোমাদের অভিজাত মানব-মানবী লাইফস্টাইলের রূপালি প্রেক্ষাগৃহের। আমাদের জন্য আমাদের ব্রাত্য জীবনটিকে আরো ঘনঘোর নিষ্ফল ব্যর্থতাবোধের কালিতে ছেয়ে দিওনা।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৬ ই জুলাই, ২০১৭ সকাল ১০:৩৮

মোস্তফা সোহেল বলেছেন: ইর্ষা থেকে বেচে থাকলেই জীবনে সুখী হওয়া যায়।

১৬ ই জুলাই, ২০১৭ সকাল ১০:৪৫

বেচারা বলেছেন: চেষ্টা করি। তবে বেশ কঠিন কাজ। যখনি বউ এসে বলে, ‘ওগো, পাশের বাসার ভাবী তো একটা........’ তখন আর হুশ রাখা কঠিন হয়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.