নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভুয়া মফিজ

ভুয়া মফিজের সাথে ভুয়ামি না করাই ভালো...

ভুয়া মফিজ › বিস্তারিত পোস্টঃ

আমার বন্ধু ক্রিস সমাচার!!!

০২ রা ফেব্রুয়ারি, ২০২১ দুপুর ১২:০৩



আমার বন্ধু ক্রিস। একে আপনারা অনেকেই চিনেন। আমার বেশ কয়েকটা লেখায় ওর প্রসঙ্গ আছে। আর যারা চিনেন না তাদের বলছি, ক্রিস একজন আইরিশম্যান। আমার খুবই ঘনিষ্ঠ একজন বন্ধু এবং সহকর্মী। আমার মনে হয় আপাততঃ এ'টুকুতেই কাজ চলবে।

গত শনিবার হাত-পা ছড়িয়ে আরামের ঘুম দিচ্ছি। এমন সময় বিকট শব্দে ফোন বেজে উঠলো। অসময়ের ফোন আগে ধরতাম না, অবশ্য ধরার কায়দাও থাকতো না; কারন ঘুমানোর আগে ফোন সাইলেন্ট মোডে দিয়ে দিতাম। করোনার কারনে গত এক বছর ধরে এই প্র্যাকটিসটা বাদ। ফোনকে সব সময়ে সরব রাখি। কারন আর কিছুই না। দেশ থেকে কে কখন ফোন করবে, আর আমাকে পাবে না……..এমনটা যেন না হয়।

বেডসাইড ল্যাম্পটা অন করে ঘড়ি দেখলাম। ভোর পৌনে আটটা। বাইরে ঘুটঘুটে অন্ধকার! সূর্য না উঠলেও উঠার সময় হয়ে এসেছে। এমন সময় কিছুটা আলো থাকার কথা, তবে আকাশ মেঘলা থাকার কারনেই সম্ভবতঃ অন্ধকার। এই দেশে পাতিকাক নাই। কদাচিৎ দু'একটা দাড়কাক দেখা যায়, তবে তারা যথেষ্ট ব্যক্তিত্বসম্পন্ন এবং গম্ভীর প্রকৃতির; অযথা ডাকাডাকি করে নিজেদের ওজন নষ্ট করে না। তারপরেও এই তথাকথিত কাকডাকা ভোরে কে ফোন করলো দেখার জন্য স্ক্রিনে তাকিয়ে মেজাজ চড়ে গেল। ক্রিস ফোন করেছে।

কলটা নিলাম।

হ্যালো…...গলায় যতোটা সম্ভব বিরক্তি ঢালা যায়, ঢেলে দিয়ে বললাম।

ক্রিসের উৎফুল্ল কন্ঠস্বর ভেসে এলো, গুড মর্নিং মফিজ। ঘুমাইতাছো নাকি!

রাগের চোটে বললাম, না, ফুটবল খেলতাছি। ছোটবেলার অভ্যাস। সূর্য ওঠার আগে আমি নিয়মিত ফুটবল খেলি!

আহা, চেতো ক্যান। শোন, সিদ্ধান্ত নিলাম…….এই বালের চাকরী আর করুম না!

আমি বললাম, কনগ্রাচ্যুলেশানস। তোর আর কিছু বলার আছে?

আছে। কাইল রাইতে আমারে কি খাওয়াইছো! রাত তিনটা থিকা টয়লেটের দরজায় বইসা আছি। একটু পর পরই প্যাট গুড়গুড় করে, তাই বেশী দুরে যাইতে পারি না। অবশ্য অবস্থা এখন ইকটু ভালো, তারপরেও দরজাতেই আছি। বলা তো যায় না……..কখন কি ঘইটা যায়!!!

আমি বললাম, তোর আপডেটের জন্য অসংখ্য ধন্যবাদ। এখন রাখি। আমার আরও কিছুক্ষণ ফুটবল খেলতে হইবো।

এই হলো ক্রিস। এমনিতে ওর সময়জ্ঞান খুবই টনটনে। কিন্তু আমাকে বিরক্ত করার সময় কোন ব্যাকরণ মানে না। বরং কোন সময়টাতে আমি বেশী বিরক্ত হবো, সেটা মাথায় রেখেই পরিকল্পনা সাজায়। চাকুরী ছাড়ার কথা গত ছয়মাসে কম করে হলেও ষাটবার বলেছে। এই কথা বলার কারন আছে। ঘটনা হলো, মাস ছয়েক আগে ওর ডিপার্টমেন্টে একজন নতুন বস এসেছে। চোখ ট্যারা হওয়ার মতো সুন্দরী একটা মেয়ে, জেনিফার। অত্যন্ত দক্ষ, সিরিয়াস আর ক্যারিয়ারিস্ট এই ইংলিশ মেয়ের চেহারা দেখে বিভ্রান্ত হওয়ার কোন কারন নাই। নিজের কাজ সে খুবই ভালো জানে। তো, বেশী কথা বলা ক্রিস তার ডিপার্টমেন্টের ভারতীয় কলীগ রাজেশকে বলেছে, জেনিফার কি জানে? অল্প বয়সে বস হয়েছে শ্রেফ চেহারা দেখিয়ে। ওকে আমি দুইবার বেচে তিনবার কিনতে পারি!! রাজেশ সেই কথা আরো ঘি-বাটার লাগিয়ে আকর্ষনীয়ভাবে জেনিফারের কাছে উপস্থাপন করেছে। ফল যা হওয়ার তাই হয়েছে। জেনিফার এখন দিবারাত্রি ক্রিসকে দৌড়ের উপর রাখে। আমি অবশ্য ক্রিসকে বহুবার বলেছি, এই রাজেশের কাছে কোন বেফাস কথা না বলতে……..ব্যাটা চুকলিবাজিতে ওস্তাদ। কিন্তু কে শোনে কার কথা। জিহ্বাকে লাগাম পড়ানো ওর ধাতে নাই।

ক্রাইসিস ম্যানেজমেন্টের ধরন সবার এক রকমের না। এমনিতেই ক্রিস একটা ভয়াবহ দুঃসময় অতিবাহিত করছে। দীর্ঘদিনের পার্টনারের ওকে ডিচ করে চলে যাওয়া, রোমানিয়ান সুন্দরী সুজানার কাছ থেকে ছ্যাকা খাওয়া, নতুন করে কোন যুৎসই সঙ্গী না পাওয়া, লক ডাউন, আইসোলেশান, সোশ্যাল ডিস্টেন্সিং, হোম অফিস ইত্যাদি সবমিলিয়ে মানসিক যাতনার সময়টাতে ওর মেন্টর হিসাবে আমাকেই বেছে নিয়েছে সে। আমাকে প্রায়শঃই বলতো, মফিজ…...আমি মনে হয় পাগল হয়া যাইতাছি। মনে হয়, এই পৃথিবীতে আমার প্রয়োজন ফুরাইছে। এখন চইলা যাওয়ার অপেক্ষা!! আমার হিংসা হয় তোমারে দেইখা। তুমি এতোকিছুর মধ্যেও এতো স্বাভাবিক আর ফুর্তিতে থাকো কেমনে? আর এর সাথে যোগ হয়েছে, নতুন বসের বিষয়টা!!

আমি বলতাম, দ্যাখ্…..পাগল হওয়া এতো সোজা না। আমাদের দেশে পাগল মানে আধা-নাঙ্গা হয়ে রাস্তায় দাড়ায়ে ট্রাফিক নিয়ন্ত্রণ করা। এর কম হইলে তাকে পাগল হিসাবে স্বীকৃতি দেয়া হয় না। দেশ তো দেশ, উন্নত দেশগুলোতে যেসকল বাংলাদেশীরা দীর্ঘদিন ধরে থাকে, তাদেরও অনেকে বিষয়টা বোঝে না। স্ট্রেস ম্যানেজমেন্ট, সাইকোথেরাপী, কাউন্সেলিং ইত্যাদি বিষয়গুলি এই গাধাদের কাছে হাস্যকর ব্যাপার! কাজেই তোর টেনশান করার কিছু নাই। তুই এখনও এই দুনিয়ায় অনেকের কাছেই পাগল না। তবে আমার মত হইলো, কাউন্সিলের সাইকিয়াট্রিস্টের কাছে যা। কয়েকটা সেশান কর। আশাকরি সব ঠিক হয়ে যাবে।

এখন ওর ডিপ্রেশান অনেকটাই নিয়ন্ত্রণে। তারপরেও দুই দিন পর পরই ওর বসের সাথে কাইজ্জা করে, আর আমার কাছে এসে হা-হুতাশ করে। আমি বলি, এই দুর্দিনে মাথা গরম করে হুট করে এই ভালো চাকুরীটা ছাড়িস না খবরদার!! বসের সাথে মানায়া চল। কম্প্রোমাইজ ইজ দ্য কী!! দেখস না, আমি তোর ভাবীর লগে কিভাবে মানায়ে চলি……...দ্যাখ আর শিখার চেষ্টা কর!! আমাকে বলে, দেশী মাইয়াগো পিছে আর ঘুরুম না। তুমি আমারে ভাবীর মতোন একটা বাংলাদেশী মাইয়া যোগাড় কইরা দেও। আমি বলি, বাংলাদেশী মাইয়া আমি পামু কই? তাছাড়া মানায়া চলতে না পারলে বৃটিশ আর বাংলাদেশী মাইয়ার মধ্যে কোন তফাৎ নাইরে পাগলা। একটা জ্বলন্ত কয়লা, তো আরেকটা ফুটন্ত কড়াই!!! ব্যাটা আমার কথা বিশ্বাস করে না। ঘোরতর অবিশ্বাসী দৃষ্টিতে আমার দিকে তাকিয়ে থাকে আর ক্ষণে ক্ষণে দেশের রাস্তার কুত্তাগুলার মতোন ফোস করে দীর্ঘনিঃশ্বাস ফেলে! ওর অবস্থা দেখে খারাপ লাগলেও আমার আসলে করার কিছুই নাই। ব্যক্তি-স্বাধীনতা যে কতোটা মুল্যবান, সেটা যার আছে সে বোঝে না!!

এবার ক্রিসের পেট খারাপের প্রসঙ্গে আসি।

দেশের বর্তমান অবস্থার প্রেক্ষিতে ও প্রায়ই সন্ধ্যার পর আমার বাসায় এসে বসে থাকে। আমরা একসাথে আড্ডা দেই। বসে বসে রাজা-উজির মারি। বাসায় যেদিন আসে, একেবারে ডিনার পর্ব সেরে তবেই যায়। আমাকে বলে, তোমার বাসায় খাইতে খাইতে আমার টেস্ট এখন বাংলাদেশীদের মতোই হয়া গেছে। আমি এখন তোমাদের মতো ''হট এন্ড স্পাইসি'' খাবার খাইতে পারি। আমি যতোই বলি, তুই যেদিন আসিস, সেদিন আমাদের বাসায় রান্না অনেক মাইল্ড করা হয়। আসল দেশী খাবার তোর পেট সইতে পারবো না। আমার কথা সে কানেই তোলে না। গত শুক্রবার আমি ওর জন্য যখন 'কুইক বিরিয়ানী' রান্না করছিলাম, ও বলে বসলো, তোমার পছন্দমতো রান্না করো! আমার কোন সমস্যা নাই, খাইতে পারুম!!

আমার জন্য কুইক বিরিয়ানী রান্না করলে আমি সাধারনতঃ অতিরিক্ত ফ্লেভার আর ঝালের জন্য বোম্বাই মরিচ দেই। আমাদের এইখানে যেটা পাওয়া যায়, সেটা আফ্রিকান। দেখতে আমাদের বোম্বাই মরিচের মতো হলেও ভয়াবহ ঝাল, আর ঝালটা সঙ্গে সঙ্গে অতোটা টের পাওয়া যায় না। ওর কথায় ত্যক্ত-বিরক্ত হয়ে ওটাই একটা দিয়ে দিয়েছিলাম। মজা হইছে…...বলে ঠিকঠাক মতোই খেলো। এর পরেই আস্তে আস্তে দেখি ওর চেহারা টকটকে লাল হয়ে যাচ্ছে, কপালে বিন্দু বিন্দু ঘাম!! আমার ঝাড়ি খাওয়ার ভয়ে কিছু বলবে না জানতাম, তাই মিষ্টি লাচ্ছি আর আইসক্রীম রেডি রেখেছিলাম। সব খেয়েদেয়ে দ্রুত বিদায় নিয়েছিল সেদিন! তারপরের ঘটনা তো আপনারা প্রথমেই জেনেছেন!!

শনিবার সকালে নাস্তা করতে করতে ওকে ফোন দিলাম। বললাম, কিরে ব্যাটা! আমার ওরিজিনাল বিরিয়ানী বানামু আইজকা? রাইতে খাবি??

ও বললো, আমার কষ্ট কইরা নিজে নিজে আত্মহত্যা করনের দরকারটা কি? তোমার ওই বিরিয়ানী আর কয়েকবার খাইলেই কাম হইবো। তয়, তুমি যদি আমার লাইগা একটা কাম করতে পারো, আমি বাকী জীবন তোমার কেনা গোলাম হয়া থাকুম!!

আমি বললাম, ক দেখি! তোর জন্য কি করতে পারি!!

ক্রিস শয়তানের মতো খ্যাক খ্যাক করে হাসতে হাসতে বললো, জেনিফাররে দাওয়াত দিয়া তোমার ওই ইস্পেশাল বিরিয়ানীটা রাইন্ধা খাওয়াও। যদি খাওয়াইতে পারো, তুমি যা কইবা…….আমি করতে রাজি আছি। কও রাজি???


ছবি গুগলের!!

মন্তব্য ৪৮ টি রেটিং +১৮/-০

মন্তব্য (৪৮) মন্তব্য লিখুন

১| ০২ রা ফেব্রুয়ারি, ২০২১ দুপুর ১২:১৯

জুন বলেছেন: বেডসাইড টেবিলে কি ঘড়ি দেখলেন :-*
টিসট B-)
ভাবছিলাম আম্রিকা যাওয়ার পথে লন্ডন হয়ে যাবো,
এখন বুঝলাম এটা ঠিক হবে না। ১০/১২ ঘন্টা প্লেনের ঐ চিপা টয়লেটে :-&

অটঃ শিখেন শিখেন পোস্ট দেয়ার সাথে সাথে কি ভাবে মন্তব্য করতে হয়, আমি পোস্ট দিলেতো ধইরা রাখি আগামী তিন দিন ভাবীর বাসায় দাওয়াত :||

০২ রা ফেব্রুয়ারি, ২০২১ দুপুর ১২:২৫

ভুয়া মফিজ বলেছেন: গরীব মাইনসের ঘড়ি। টিসট তো আপনের যোগাড় করনের কথা! কোন সাড়া-শব্দ নাই। গরীব বইলা অবহেলা কইরা গেলেন!!! :((

১০/১২ ঘন্টা প্লেনের ঐ চিপা টয়লেটে আমার রেসিপির কুইক বিরিয়ানী না খাইলে ডরের কিছু নাই। ;)

অটঃ আপনের কপাল ভালো; এর মাইনে এই না যে আমারও কপাল ভালো হইতে হইবো। আমার কপাল সাধারনতঃ খারাপই যায়। গরীবের কপাল বইলা কথা! কথা কি কিলিয়ার?? :-B

০২ রা ফেব্রুয়ারি, ২০২১ দুপুর ১২:৩১

ভুয়া মফিজ বলেছেন: জীবনে পরথম আমার কোন পুষ্টে ফার্স্ট হইছেন। আপনেরে আপ্যায়ন করতে ভুইলা গেছিলাম। এই লন......চীজকেক খান। :)

২| ০২ রা ফেব্রুয়ারি, ২০২১ দুপুর ১২:৩৬

জুন বলেছেন: চীজকেক আমার খুব পছন্দের, উফারে দেখি বোম্বাইয়া মরিচ :-&
তা টয়লেটটা কোনদিকে :-*

আপ্নে শীতের দিনে গরমের ওয়াজ নিয়া আসছেন দেখি। ব্লগে এখন চীজ কেক না, হটকেক হইলো মিয়ানমার আর সুচির পতন। এই বিষয় নিয়া লিখলে ভালো হইতো।

অটঃ আর আমার পোস্টে হুদাই একটা মন্তব্য কইরা আইসেন পারলে =p~

০২ রা ফেব্রুয়ারি, ২০২১ দুপুর ১:১৫

ভুয়া মফিজ বলেছেন: মরিচ্যা চীজকেক আপনের পছন্দ দেইখাই তো দিলাম। আপনের অভ্যাস আছে.......টয়লেট লাগতো না। :P

ব্লগে আপনেগো মতোন গিয়ানী ব্লগারের কি আকাল পড়ছে যে, আমি সু চি'রে নিয়া পোষ্টামু!! এইসব নিয়া লেখনের মানুষ আছে, হ্যারাই লেখবো। তাছাড়া সু চি মরলেই কি, আর বাচলেই কি, আমার কোন আগ্রহ নাই।

আপনের কোন পুষ্ট? চেক কইরা তো দেখলাম, নতুন কিছু তো পোষ্টান নাই!!! :(

৩| ০২ রা ফেব্রুয়ারি, ২০২১ দুপুর ২:৪০

কাজী ফাতেমা ছবি বলেছেন: বাপরে ঝাল এখন আমি ডরাই ভাই..... আমার গল ব্লাডার নাই। স্পাইসি খাবার খেতেই পারি না আর। ভয়াবহ অবস্থা আমার । শুটকির ভর্তা, পিঠা কিছুই খেতে পারি না :(

০২ রা ফেব্রুয়ারি, ২০২১ বিকাল ৫:২৬

ভুয়া মফিজ বলেছেন: আপনের ব্যাপারটা দুঃখজনক! আমি এখনও আল্লাহর রহমতে ঝাল খাইতে পারি; তয় কয়দিন পারুম জানি না!! :(

গরীবের জন্য দোয়া রাইখেন!

৪| ০২ রা ফেব্রুয়ারি, ২০২১ বিকাল ৪:০৮

শায়মা বলেছেন: হায় হায় এই তুমি কিনা রাজকন্যার জন্য এই বিরিয়ানীর রেসিপি দিয়েছিলে!!!!!!!!!!!!

হায় হায় হায়

তোমার অভিসন্ধি তো ভালো না ভাইয়া!!!!!!!!!!!! :-/

০২ রা ফেব্রুয়ারি, ২০২১ বিকাল ৫:২৯

ভুয়া মফিজ বলেছেন: তোমারে তো হায়দ্রবাদী বিরিয়ানীর রেসিপি দিসিলাম। ওইটা রাজা রাজরাদের খাবার। আর এটা হলো কুইক বিরিয়ানী.......গরীবের খাবার!!!

তোমার অভিসন্ধি তো ভালো না ভাইয়া!!!!!!!!!!!! :-/ এটা ভুল কথা। মানি না!! :-B

৫| ০২ রা ফেব্রুয়ারি, ২০২১ বিকাল ৪:২০

আমি সাজিদ বলেছেন: বেচারা ক্রিসকে বাংলাদেশী কন্যা বিয়ে করায় দিলেই বুঝবে কত ধানে কত চাল। একদম সোজা হয়ে যাবে।

০২ রা ফেব্রুয়ারি, ২০২১ বিকাল ৫:৩০

ভুয়া মফিজ বলেছেন: ব্যাটা আগে লিভ টুগেদার করতে চায়, এটাই বড় সমস্যা!! সোজা হওয়ার চান্স কম!!! =p~

৬| ০২ রা ফেব্রুয়ারি, ২০২১ বিকাল ৪:৩৮

রাজীব নুর বলেছেন: ক্রিস ভালো থাকুক।

০২ রা ফেব্রুয়ারি, ২০২১ বিকাল ৫:৩২

ভুয়া মফিজ বলেছেন: ক্রিস ভালো থাকার চেষ্টা চালিয়ে যাচ্ছে। দেখা যাক। আপনিও ভালো থাকবেন। :)

৭| ০২ রা ফেব্রুয়ারি, ২০২১ সন্ধ্যা ৭:৫৫

নেওয়াজ আলি বলেছেন: ভূয়া ভাই আপনার নাম কি সত্যিই মফিজ। জানতে ইচ্ছে করছে :D

০৩ রা ফেব্রুয়ারি, ২০২১ সকাল ১১:১০

ভুয়া মফিজ বলেছেন: ব্লগে আমাকে যারা জানেন, তারা ইতোমধ্যেই জেনে গিয়েছেন যে আমার নাম মফিজ না। আমি কেন, সত্যি বলতে আমার চৌদ্দ গুষ্ঠিতেও মফিজ নামে কেউ নাই। তবে এই নামের প্রেমে পড়ে গিয়েছি আমি। সম্ভব হলে পাসপোর্ট, সার্টিফিকেট সবখানেই নাম পরিবর্তন করে ফেলতাম। এই নামের সাথে আমি প্রায় ৫ বছরে এতোটাই সম্পৃক্ত হয়ে গিয়েছি যে, রাস্তায় কেউ যদি কাউকে মফিজ বলে ডাকে, তাহলে আমিও সাড়া দিয়ে ফেলতে পারি!!! :P

৮| ০২ রা ফেব্রুয়ারি, ২০২১ রাত ১০:০১

পদাতিক চৌধুরি বলেছেন: আমার এক বন্ধু কথা প্রসঙ্গে একদিন বললো,
-রাতে একদম ঘুমোতে পারিনা।
আমি জিগ্গেস করলাম,
- কেন পারিসনা?
-সারারাত গঙ্গায় সাতার কাটি।
আমি হুম বললেও তখন ঠিক বুঝতে পারিনি। কয়েকদিন পরে জেনেছিলাম ওর বার বছরের গ্যাপে কন্যার পরে পুত্র সন্তান জন্মেছে।
কথা হল নিউবর্ন বেবির জন্য নাকি বাবারা অনেকসময় সাঁতার কাটেন বা ফুটবল খেলতেই পারেন।না খেলাটাই বরং দোষের। আর এমন মনেপ্রাণে খেলার সময় যত কাছের বন্ধুই হোন বিরক্ত শুধু নয়, চূড়ান্ত বিরক্ত হওয়াটাই স্বাভাবিক। আপনার জায়গায় অন্য যে কেউ হলে হয়তো বন্ধুকে কাছে পেয়ে মাথা ভেঙে দেতেও পারতো। আপনি সেক্ষেত্রে অনেকটা সহিষ্ণুতার পরিচয় দিয়েছেন। আপনার এমন বন্ধু প্রীতির প্রসংশা না করে পারি না।

জুনাপু ঘরিটা নিয়ে কথা কইছেন বলে আর ও পথে গেলুম না। আজকে ছাইড়া দিলুম হু।

সবশ্যাষে যে কোথা না কইয়ে যাইতে পারুম না তাই হলো রাজেশ একজন আদর্শ ভারতীয়।ওর সঙ্গে ক্রিসের দোস্তি করার ব্যবস্থা করলেতো সব সমস্যা সমাধান হয়।ক্রিশকে বাংলাদেশী বাঙ্গালী নয়, একটা ভারতীয় দেহাতি অথবা পশ্চিমবঙ্গের বাঙালি দেইখা বিয়ের ব্যবস্থা করলে সব সমস্যা সমাধান হবে বলে আমার বিশ্বাস। তখন মেমসাহেব একা পড়ে যাবেন।
একটু ব্যস্ত আছি বিগত বেশ কিছু দিন ধরে। সমস্যা কবে মিটবে বুঝতে পারছি না। ফলে মন খুলে একটুখানি কমেন্ট করবো সেটাও হয়ে উঠছে না।‌ছোট কমেন্ট দেখে আপনি আবার কিছু ভাববেন না।
আচ্ছা আর একটা কথা। পৌনে আটটায় বলছেন ওদেশে ভোর বা অনেকটা অন্ধকার। তাহলে বারোটার সময় কটা বাজে দয়া করে একটু জানাবেন।

ভালো থাকুন সবসময়।

০৩ রা ফেব্রুয়ারি, ২০২১ সকাল ১১:২৩

ভুয়া মফিজ বলেছেন: আপনার মন্তব্যগুলি আজকাল খুবই উচ্চমার্গের হয়ে যাচ্ছে। কিসব সাতার কাটা, ফুটবল খেলা ইত্যাদি বলেন, মাথার উপর দিয়ে যায়। মাহা'র আছর বেশ ভালোভাবেই পড়েছে আপনার উপর। আমার নির্ভেজাল আর নির্দোষ ঘুমকে কাটাছেড়া করে কোথা থেকে কোথায় নিয়ে গেলেন, কিছুই বুঝলাম না। B-)

জুন আপার টিসট ঘড়ি আর তার সাথে আমার সম্পৃক্ততার একটা সম্পর্ক আছে। সেটা কি.......আপনার জানা আছে? ;)

ক্রিসকে ভারতীয় কোন মেয়ের সাথে সম্পর্ক করে দিলে যাওবা মাঝে মধ্যে সে আমাকে রেস্টুরেন্টে খাওয়ায় সেটাও বন্ধ হয়ে যাবে। তখন ওর বাসায় গেলে ওর বউ বলবে, দাদা, গোটা ডিমের আদ্দেকটা অবশ্যই খেয়ে যাবেন!!! :P খাল কেটে কুমীর আনার দরকার কি?

একটু ব্যস্ত আছি বিগত বেশ কিছু দিন ধরে। সমস্যা কবে মিটবে বুঝতে পারছি না। ফলে মন খুলে একটুখানি কমেন্ট করবো সেটাও হয়ে উঠছে না।‌ছোট কমেন্ট দেখে আপনি আবার কিছু ভাববেন না। এতেই যা অবস্থা মাশাআল্লাহ, দোয়া করি আপনার ব্যস্ততা যেন কোনদিন না কাটে।

বারোটার সময় কটা বাজে দয়া করে একটু জানাবেন। কাদের বারোটা? আমাদের এখানে বারোটার সময় কিন্তু বারোটাই বাজে!!! =p~

আপনিও ভালো থাকবেন।


৯| ০২ রা ফেব্রুয়ারি, ২০২১ রাত ১১:১১

মনিরা সুলতানা বলেছেন: ক্রিস মজলুম কে সাহায্য করেন জেনিফার কে দাওয়াত দিয়ে। তবে সাথে রাজেশ কে দিয়ে ধরা খাইয়েন না। আপনার ননস্টিকি প্যান সহ সে হজম করে ফেলবে।

০৩ রা ফেব্রুয়ারি, ২০২১ সকাল ১১:৩১

ভুয়া মফিজ বলেছেন: রাজেশকে দাওয়াত দেয়ার প্রশ্নই আসে না। ওই ব্যাটা মাগনা পেলে খাটি লোহাও হজম করে ফেলবে, ননস্টিকি প্যান তো কোন ছাড়!!! জেনিফারকে দাওয়াত দিয়ে আমার বোম্বাই মরিচের কুইক বিরিয়ানী যদি খাওয়াই, তাহলে আমার বিরুদ্ধে এটেম্প্ট টু মার্ডার এর কেইস ঠুকে দিবে ওই মেয়ে। সে মেয়ে তো না, যেন আগুনের গোলা!!! =p~

১০| ০২ রা ফেব্রুয়ারি, ২০২১ রাত ১১:১৯

করুণাধারা বলেছেন: আশাকরি পরবর্তী পর্ব তাড়াতাড়িই দিয়ে দিবেন। বিরিয়ানি খেয়ে জেনিফারের কী অবস্থা হল, সেই অবস্থা দেখে ক্রিস কী করল জানতে বড় আগ্রহ হচ্ছে। :P

আমাদের দুপুর বারোটায় আপনার মধ্যরাত বা অতি ভোর ছয়টা... ইদানিং আপনার সব পোস্ট দেখি এই সময়ে দেন...

অতি ভোরে ঘুম থেকে ওঠা ভালো। রাজীব নুরের পরম শ্রদ্ধেয়র মতো নিয়মিত তাহাজ্জুদ নামাজ পড়া শুরু করতে পারেন।

০৩ রা ফেব্রুয়ারি, ২০২১ সকাল ১১:৪৬

ভুয়া মফিজ বলেছেন: জেনিফারকে আমার এই বিরিয়ানী খাওয়ানোর কোন ইচ্ছাই আমার নাই। কাজেই এটার আর কোন পরবর্তী পর্ব হওয়ারও চান্স নাই। আপনি দেখি আমাকে বিপদে ফেলার ফন্দি আটছেন!!! :-B

ভোরবেলা একটু নিরিবিলি ব্লগিং করা যায়। তাই এই সময়টা আমার জন্য ভালো। এরপর তো অফিস, সংসার......বারো ঝামেলা শুরু হয়ে যায়। তখন মাথায় ব্লগিং থাকে না। তবে সব সময়ে এটা পারি না। বিশেষ করে উইকএন্ডে!! ঘুম আবার আমার সবচেয়ে প্রিয় কাজ!

রাতে তাড়াতাড়ি ঘুমালে ভোরে উঠতে কষ্ট হয় না তেমন। রাজীব নুরের পরম শ্রদ্ধেয়র মতো নিয়মিত তাহাজ্জুদ নামাজ পড়া এইটা আবার কোন তাহাজ্জুদ?? আপনার মতিগতি তো সুবিধার মনে হচ্ছে না আপা!!! =p~

১১| ০৩ রা ফেব্রুয়ারি, ২০২১ রাত ১২:৩১

রাজীব নুর বলেছেন: আপনার শিরোনাম দেখে জাফর স্যারের একটা বইয়ের কথা মনে পড়ে গেলো।
আমার বন্ধু রাশেদ।

০৩ রা ফেব্রুয়ারি, ২০২১ সকাল ১১:৪৮

ভুয়া মফিজ বলেছেন: আপনের জাফর স্যারের বই থেকে নাম কপি করি নাই বা আইডিয়া নেই নাই। নিশ্চিত থাকতে পারেন। ;)

১২| ০৩ রা ফেব্রুয়ারি, ২০২১ রাত ১২:৪৪

নীল আকাশ বলেছেন: তাছাড়া মানায়া চলতে না পারলে বৃটিশ আর বাংলাদেশী মাইয়ার মধ্যে কোন তফাৎ নাইরে পাগলা। একটা জ্বলন্ত কয়লা, তো আরেকটা ফুটন্ত কড়াই!!!
ভাবীরে আফনার কিছু পোস্ট আসলেও পড়ানো দরকার। ক্রীসে নাম্বারটা পাইলে ইন্ডাইরেক্টলিও কাজটা করানো যাইতো।

আফনে মিয়া জাতীয় পশুর ছবি লাগাইছেন আর একডা ব্রিটিশ মাইয়ারে ডরান?
জেনিফাররে দাওয়াত কইরা সেই স্পেশিয়াল শায়মা আপুরে দেয়া হায়দ্রবাদী বিরিয়ানী খাওয়াই দেন!
কি আছে জীবনে? এত ডরান কিল্লাই?

০৩ রা ফেব্রুয়ারি, ২০২১ সকাল ১১:৫৬

ভুয়া মফিজ বলেছেন: আমি কাউরে ডরাই না......এমনকি আপনের ভাবীরেও না। তয় এই দেশের আইন-কানুনরে তো ডরানোই লাগে। এই আইন জাতীয় পশুরেও রেহাই দিবো না। এটেম্প্ট টু মার্ডারের মামলায় ফাসাইলে আমারে উদ্ধার করবে কে? আপনে তো হাত ধুয়া ফালাইবেন!! B:-)

ডর হায়দ্রাবাদী বিরিয়ানীতে না, ডর হইলো আমার বোম্বাই মরিচের বিরিয়ানীতে। ক্রিস ওইটাই খাওয়ানোর বুদ্ধি দিছে।

১৩| ০৩ রা ফেব্রুয়ারি, ২০২১ রাত ১:৪২

সোহানী বলেছেন: সকাল পৈানে আটটা কাক ডাকা ভোর ..... :D :D :D :D :D

আপনারে আল্লাহ ক্রিসের মতো আরো ডজনখানেক বন্ধু দিক! আমিন!

মনিরা সুলতানা বলেছেন: ক্রিস মজলুম কে সাহায্য করেন জেনিফার কে দাওয়াত দিয়ে। তবে সাথে রাজেশ কে দিয়ে ধরা খাইয়েন না। আপনার ননস্টিকি প্যান সহ সে হজম করে ফেলবে।.........হাহাহাহাহা

মনিরা আমার মনের কথা কেমনে কইলো!!!!

রাজেশরে সাইজে আনতে পারলেন না!!! আইরিশ + বাংলাদেশী বুদ্ধি কাজে লাগলো না!!! আহারে!!

ক্রিস এর জন্য পাপিয়া আন্টির মতো কাউরে কিংবা রাজেশ এর দেশী কাউরে ধরায়ে দেন। সোজা সাইজ B-)) B-)) B-))

০৩ রা ফেব্রুয়ারি, ২০২১ দুপুর ১২:১০

ভুয়া মফিজ বলেছেন: কয়দিন আগে তো আরো পরে সূর্য উঠতো, অহন দিন বড় হইতাছে আস্তে আস্তে। ক্যান শীতকালে আপনেগো মনে হয় সূর্য খুব তাড়াতাড়ি দর্শন দেয়??? B-)

ক্রিসের মতো আরো ডজনখানেক বন্ধু!!!.........অধিক সন্নাসীতে গাজন নষ্ট। একটাই ঠিক আছে।

মনিরা আমার মনের কথা কেমনে কইলো!!!! wise women think alike....হে হে হে!!!

রাজেশ হালায় আমার ডিপার্টমেন্টের না, তাই বাগে পাই না। আর ক্রিস একটু সহজ-সরল কিসিমের.......ওরে রাজেশের সামনে বেফাস কথা কইতে না করি। ছাগলটা শুনে না। কি করতাম কন!!

ক্রিস এর জন্য রাজেশ এর দেশী কাউরে ধরায়ে দেন। ৮ নং মন্তব্যের উত্তর দ্রষ্টব্য। আর ''পাপিয়া আন্টির মতো কেউ'' এর ব্যাপারে চিন্তা-ভাবনার অবকাশ আছে। ইট্টু টাইম দ্যান! :P

১৪| ০৩ রা ফেব্রুয়ারি, ২০২১ সকাল ৯:৫৩

ইসিয়াক বলেছেন: মাইয়াগো নামে বদনাম!!!!!!!!!! ;) আমি মাইয়াগো ভালা পাই । তাগো বদনাম হইলে আমার কষ্ট লাগে :( । পোস্টে মাইনাস বাটন নাই....যদিও ভুল কইরা প্লাস দিছি :-B

# আপনের বিরিয়ানী একদিন টেস্ট কইরা দেখুমনে । পার্সেলের ব্যবস্থা নাই? আমি আবার বিরিয়ানীরে খুব ভালা পাই্ ;)

#ভাইরে ভাই কবিতার বই বাইর কইরা প্যারায় আছি, লোকে আমার দিকে কেমনে কেমনে যানি তাকায় ,নানা অকথা কুকথা কয় :P । আমার নাকি অগুনতি জি এফ এই দুঃখ কারে কমু..........

০৩ রা ফেব্রুয়ারি, ২০২১ দুপুর ১২:১৯

ভুয়া মফিজ বলেছেন: বদনাম করলাম কই? মাইয়াগো তো আমিও ভালা পাই। একটা মাইনাস বাটনের লাইগা বলগ কত্যিপক্ষের কাছে জোর দাবী জানাইতাছি!! :-B

ইংল্যান্ড থিকা যদি পার্সেলে বিরিয়ানী পাঠাই তাইলে খুইলা চিকেনের বদলে বড় বড় রসালো পোকা পাইবেন। চললে কন......পাঠায়া দেই! :P

যে আপনের দিকে ''কেমনে কেমনে'' তাকায়, তারে ধইরা জিগান.....আমার দিকে কেমনে কেমনে তাকান ক্যান? কবিতার বই বাইর করবেন? দেখবেন, খাড়ার উপ্রে খুশী হয়া যাইবো। আর অগুনতি জিএফ থাকন স্বপ্নের ব্যাপার...দুক্ষু কইরেন না।

১৫| ০৩ রা ফেব্রুয়ারি, ২০২১ সকাল ৯:৫৫

এল গ্যাস্ত্রিকো ডি প্রবলেমো বলেছেন: ক্রিসকে বেশ মজার মানুষ মনে হচ্ছে!

০৩ রা ফেব্রুয়ারি, ২০২১ দুপুর ১২:২৩

ভুয়া মফিজ বলেছেন: হ্যা....মজার মানুষ। সহজ-সরলও বটে। অবশ্য আইরিশরা সাধারনতঃ একটু সহজ-সরলই হয়। এদের পেটের মধ্যে জিলাপীর প্যাচ তেমন একটা নাই। :)

পোষ্টে আসার জন্য ধন্যবাদ। ব্লগিং কেমন লাগছে? মজা কিংবা আগ্রহ পাচ্ছেন?

১৬| ০৩ রা ফেব্রুয়ারি, ২০২১ সকাল ৯:৫৯

ইসিয়াক বলেছেন: পদাতিকদার মন্তব্যে একশো প্লাস। আমারো পরামর্শ ফুটবল খেলার আগে ফোন বন্ধ রাখাই উত্তম :D:-P

০৩ রা ফেব্রুয়ারি, ২০২১ দুপুর ১২:৩০

ভুয়া মফিজ বলেছেন: দুষ্ট লোকের মিষ্ট কথায় কান না দেওয়াই উত্তম!! :-B

১৭| ০৩ রা ফেব্রুয়ারি, ২০২১ সকাল ১০:০৪

আনমোনা বলেছেন: বেচারা ক্রিস। তাড়াতাড়ি বেটার ব্যাচেলারগিরি ঘুচান।

০৩ রা ফেব্রুয়ারি, ২০২১ দুপুর ১২:৩৬

ভুয়া মফিজ বলেছেন: আজকালকার যুগে ঘটকালী করা খুউব বিপদজনক। তার চেয়ে ভালো, যার ম্যাও সেই যোগাড় করুক আর সামলাক। আমি আমার ম্যাও এর যন্ত্রণায় বাচি না, অন্যেরটা যোগাড় করে দিয়ে সমস্যা কি আরো বাড়াবো!! কাভি নেহি!!! :P

১৮| ০৩ রা ফেব্রুয়ারি, ২০২১ সকাল ১০:৪৫

পদ্মপুকুর বলেছেন: ডায়ালগগুলান এক্কেরে মফিজিয় হইছে.... জব্বর! ক্রিস ব্যাটা বাংলা খাওনের লগে লগে পুরা বাংলাভাষাও গুলাইয়া খাইছে দ্যাখা যাইতাছে। আপ্নের সরস এবং জান্তব বর্ণনার গুণে ওয়াশরুরমের দরজায় থাকা ক্রিসের একটা চেহারাও আইক্যা ফালাইছি মনে মনে.... লাল মুখ, জীব কিছুটা বাইর কইরা হাপাইতাছে...


ঝালের চোটে ঝড়ের গতিতে পইড়া শেষ করলাম...

০৩ রা ফেব্রুয়ারি, ২০২১ দুপুর ১২:৪২

ভুয়া মফিজ বলেছেন: স্কেচ করনের অভ্যাস থাকলে ওয়াশরুরমের দরজায় থাকা ক্রিসের একটা চেহারা আইকা ফালান। সামনে ১৪ই ফেব্রুয়ারী আইতাছে। ওইদিনে দোস্তরে গিফট করমু!! লাল মুখ, জীব কিছুটা বাইর কইরা হাপাইতাছে... এক্কেরে পারফেক্ট!! =p~

ঝাল খুব বেশী লাগলে খুইলা বইলেন। এর পরেরবার না হয় আফ্রিকান বোম্বাইয়া মরিচের বদলে আমাগো দেশী বোম্বাইয়া মরিচ দিমুনে! :P

১৯| ০৩ রা ফেব্রুয়ারি, ২০২১ সকাল ১০:৪৬

বিষন্ন পথিক বলেছেন: জেনিপার আফার ফুডুক দ্যাক্তে মুনচায় B-)

০৩ রা ফেব্রুয়ারি, ২০২১ দুপুর ১২:৪৪

ভুয়া মফিজ বলেছেন: আপনের মতিগতি তো সুবিদার মনে হইতাছে না!! B-)

২০| ০৩ রা ফেব্রুয়ারি, ২০২১ দুপুর ১২:৫২

পদ্মপুকুর বলেছেন: গেল শুক্কুরবার সাময়িক ব্যাচেলরজীবনের শেষদিন আছিলো, সে হিসেবে কিছুটা বিরসবদনে বউয়ের বড়ভাইয়ের বাসায় দুপুরে 'নিমন্ত্রণ' রক্ষা কর্তে গেলাম। খাওনের এক পর্যায়ে আপ্নের মত বদমতলবে বউয়ের বড়ভাইও একটা আচার আইনা কইলো- এইডা লন, বোম্বাই মরিচের আচার.... আমিও জামাই হওনের সুবাদে ভাব দেখাইয়া কপাৎ কইরা এক টুকরা গালে ঢুকাইয়া লইলাম এবং তারপরই.......

এইবার বুজ্বার পার্ছেন্নি ক্যান ক্রিসের চেহারা পার্ফেক্টলি আঁকতে পার্ছি?

০৩ রা ফেব্রুয়ারি, ২০২১ দুপুর ১:০২

ভুয়া মফিজ বলেছেন: এই জন্যই বিরোধী পক্ষের লোকজনরে বিশ্বাস করন ঠিক না। কিছু দিলেই সরল বিশ্বাসে খায়া ফালানোর আগে ভাবা উচিত। আপনের উচিত ছিল বউরে কওয়া.......আগে তুমি খায়া দেখাও, জিনিসটা কেমুন বোম্বাই মরিচ, দেশী নাকি আফ্রিকান!! :-B

এইবার বুজ্বার পার্ছেন্নি ক্যান ক্রিসের চেহারা পার্ফেক্টলি আঁকতে পার্ছি? আহারে......তাইলে আপ্নে বাদ। স্কেচের লাইগা আমার রাজকইন্যা ভোইন শায়মার কাছে দরখাস্ত পেশ করন লাগবো দেখতাছি!! ;)

০৩ রা ফেব্রুয়ারি, ২০২১ দুপুর ১:০৫

ভুয়া মফিজ বলেছেন: স্কেচ আকনে শায়মার একটা সুবিধা আছে। মডেল হিসাবে ক্রিসরে তো পাইবো না। কাজেই আপনেরেই................!!! :P

২১| ০৪ ঠা ফেব্রুয়ারি, ২০২১ সকাল ৮:৪০

এল গ্যাস্ত্রিকো ডি প্রবলেমো বলেছেন: হ্যাঁ, বেশ ভালো লাগছে। ফেসবুকের দুনিয়ার বাইরে এ এক অন্য জগৎ!

০৭ ই ফেব্রুয়ারি, ২০২১ দুপুর ২:০১

ভুয়া মফিজ বলেছেন: যাক, ভালো লাগলেই ভালো। ব্লগিংয়ে তাহলে এবার কাছা দিয়ে নেমে পড়েন। তবে শুধু কবিতা লিখলেই হবে না। সবধরনের লেখা দিতে হবে। :)

ভালো থাকবেন।

২২| ১২ ই ফেব্রুয়ারি, ২০২১ রাত ১১:৫৩

ঢুকিচেপা বলেছেন: আপনারা দুই বন্ধু দেখি টম এন্ড জেরী।
গল্পটা মজার হয়েছে।

১৩ ই ফেব্রুয়ারি, ২০২১ রাত ৮:১৬

ভুয়া মফিজ বলেছেন: ভালোই বলেছেন, টম এন্ড জেরী!! =p~

হ্যা......অনেকটা সে'রকমই। এটা গল্প না, ঘটনা; সত্যি ঘটনা। আপনার মজা লাগাতে আনন্দ পেলাম।

ধন্যবাদ। :)

২৩| ০৬ ই নভেম্বর, ২০২১ রাত ১০:২৯

খায়রুল আহসান বলেছেন: রসময় ভাষায় রম্য উপাদানে ভরপুর চমৎকার একটি গল্প। এখন বন্ধুর কেমন অবস্থা? জেনিফারকে যথোপযুক্তভাবে সামলাতে পেরেছে কি?
"আপনার ননস্টিকি প্যান সহ সে হজম করে ফেলবে" - বড় মজা পেলাম মনিরা সুলতানা এর ৯ নং মন্তব্যের এ কথাটায়।
"তবে শুধু কবিতা লিখলেই হবে না। সবধরনের লেখা দিতে হবে" - আমিও সেরকমই করি, সবধরনের লেখা দেই। যদিও, কবিতাই আমার প্রথম ভালবাসা।
পোস্টে ১৮+। (ভুল বুইঝেন না, মানে ১৮তম প্লাস! :) )

১৩ ই জানুয়ারি, ২০২২ রাত ৮:৩৯

ভুয়া মফিজ বলেছেন: পুরানো পোষ্ট দেখতে গিয়ে আপনার এই মন্তব্য চোখে পড়লো খায়রুলভাই; দেখে আজ আরেকবার অনুভব করলাম, সামুর নোটিফিকেশান সিস্টেমটা কতোটা অকার্যকর। এতোদিন চোখে না পড়ার জন্য কপাল ছাড়া আর কাকেই বা দোষ দিবো?

ক্রিসের অবস্থা এখন ভালো। জেনিফার আসলে এখন বুঝে গিয়েছে যে, ও আসলে ক্ষতিকর কিছু না; তাই খুব একটা ডিস্টার্ব করে না। মনিরা সুলতানা সত্যিই বলেছেন। ইন্ডিয়ানদের বেশীরভাগ এমনটাই। তবে ব্যতিক্রম আছে কোন সন্দেহ নাই।

সবধরনের লেখা দিতে পারাটা এক ধরনের যোগ্যতা। আপনার সেই যোগ্যতা তো প্রশ্নাতীত! সমস্যা হলো, কবিতা আপনার প্রথম ভালোবাসা, আর আমার চিন্তার মধ্যেও কবিতা নাই। ১৮তম প্লাসে কৃতজ্ঞতা..........তবে ভাগ্য ভালো যে সেটা ১৮+ না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.