নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি বলতে চাই

বিদ্রোহী কণ্ঠ

বিদ্রোহী কণ্ঠ › বিস্তারিত পোস্টঃ

শেষ মুহূর্তের নাটকীয় গোলে আর্জেন্টিনাকে হারাল ব্রাজিল

১৭ ই অক্টোবর, ২০১৮ দুপুর ২:৪৯


মঙ্গলবার সুপার ক্লাসিকোতে নির্ধারিত সময়ের পর যোগ করা মিনিটে আর্জেন্টিনাকে ১-০ গোলে হারিয়েছে ব্রাজিল। নেইমারের অসাধারণ এক কর্নার কিক থেকে দারুন এক হেডে ব্রাজিলের পক্ষে একমাত্র গোলটি করেছেন মিরান্ডা।

চির প্রতিদ্বন্দ্বী ব্রাজিল আর্জেন্টিনার ম্যাচে আমরা যা দেখি তার প্রায় সব কিছুই অনুপস্থিত ছিল ম্যাচটিতে। অর্থাৎ ব্রাজিল আর্জেন্টিনা মানেই তো প্রতিপক্ষের গোল মুখে একের পর এক আক্রমণ। এসবের কিছুই দেখা যায়নি সৌদি আরবের জেদ্দার স্টেডিয়ামে।

বরং আর্জেন্টিনার দুর্বল রক্ষণের সুযোগ নিয়ে ড্র হতে বসা ম্যাচটি ৯০ মিনিট শেষ হওয়ার পর অতিরিক্ত ৪ মিনিটের তৃতীয় মিনিটে জিতে যায় ব্রাজিল। ব্রাজিল আর্জেন্টিনা ম্যাচ মানেই তো আগুন ঝরা লড়াই। কিন্তু এমন কিছুই ছিলোনা ম্যাচে। অন্যদিকে আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি আর্জেন্টিনা দলে না থাকায় ম্যাচটি অনেকটাই উজ্জ্বলতা হারায়।

যদিও ম্যাচের প্রথমার্ধে ব্রাজিল এগিয়ে ছিল বল দখলের লড়াইয়ে কিন্তু প্রথম গোলের সুযোগটি পেয়েছিল আর্জেন্টিনা। ডি-বক্সের ঠিক বাইরে থেকে আর্জেন্টাইন মিডফিল্ডার জিওভানি লো সেলসোর শট অল্পের জন্য লক্ষে পৌঁছতে পারেনি। তারপর ২২তম মিনিটে গোলরক্ষক আলিসনের ভুলে ব্রাজিল গোল খেতে বসেছিল।

২৮তম মিনিটে আর্জেন্টিনার নিকোলাস ওটামেন্ডি ব্রাজিলের মিরান্ডার শট গোল লাইন থেকে ফিরিয়ে দিয়ে গোল খাওয়া থেকে বাঁচান দলকে। তার পরই পাওলো দিবালার ফ্রি-কিক একটুর জন্য মিস হয়।

বিরতির পর ডি-বক্সের ঠিক বাইরে বিপজ্জনক জায়গায় ফ্রি-কিক পেলেও লক্ষে বল পৌঁছাতে পারেননি নেইমার। ৭০ ও ৭৭ মিনিটে নেইমারের দুটি শট যার মধ্যে একটি ফ্রি-কিক মিস হয়। ৮৪তম মিনিটে আবারো অল্পের জন্য বেঁচে যায় আর্জেন্টিনা।

শেষ মুহূর্তে আর্জেন্টিনা প্রায় রুখেই দিয়েছিলো ব্রাজিলকে। কিন্তু তিতের শিষ্যরা যোগ করা চার মিনিট সময়ের তৃতীয় মিনিটে জয়সূচক গোলটি পেয়ে যায়। ইন্টার মিলানের ডিফেন্ডার মিরান্ডা ব্রাজিল অধিনায়ক নেইমারের কর্নার কিকে সম্পূর্ণ অরক্ষিত আর্জেন্টিনা গোল পোস্টে হেডে জাল খুঁজে নেন।

গত ৫ ম্যাচে আর্জেন্টিনার বিপক্ষে ব্রাজিলের এটি তৃতীয় জয়। আর্জেন্টিনা ব্রাজিলের বিপক্ষে শেষ জিতেছিল গত বছর জুনে মেলবোর্নে ১-০ তে আর অন্যটি ড্র।

সূত্র: বিডি স্পোর্টস নিউজ

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১৭ ই অক্টোবর, ২০১৮ দুপুর ২:৫৮

সেলিম আনোয়ার বলেছেন: আর্জেন্টিনা অনেক ফাউল করেছে। নেইমার একেবারে ওস্তাডের মার শেষ রাতের মতন অতিরিক্ত সময়ে এমন কর্ণার কিক নিলেন মিরান্ডার গোল করতে একটুও বেগ পেতে হয়নি। এ জন্য নেইমার গ্রেট খেলোয়াড়। ব্রাজিল জিতেছে। তাই ভালো লেগেছে খেলা।

২| ১৭ ই অক্টোবর, ২০১৮ বিকাল ৪:৪৮

হাসান রাজু বলেছেন: @সেলিম আনোয়ার ভাই, "নেইমার একেবারে ........ এমন কর্ণার কিক নিলেন ......... এ জন্য নেইমার গ্রেট খেলোয়াড়।"

এই যুক্তিতে প্রতিটি খেলায় একজন করে গ্রেট খেলোয়াড় থাকে। এখানে দুদিন আগেই সালাহ'র কর্নার কিক দেখে বলুন সে তবে কোন পর্যায়ের গ্রেট। এই জন্য বলি, ব্রাজিল সাপোর্টাররা জ্যামিতিক হারে গ্রেট খেলোয়াড় পায়। তাদের খেলা দেখার সিস্টেম টাই আলাদা, নেইমারের বিফল ড্রিবলিং গুলো বার বার দেখিয়েছে টিভিতে কিন্তু ভাই আপনি গ্রেটের খেলা দেখলেন শেষ মিনিটে।

৩| ১৭ ই অক্টোবর, ২০১৮ বিকাল ৫:০৬

বিজন রয় বলেছেন: তাদের খেলা এখন আর ভাল লাগে না।

৪| ১৭ ই অক্টোবর, ২০১৮ রাত ১১:৫২

রাজীব নুর বলেছেন: মেসি খেলেনি তাই হেরেছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.