নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি বলতে চাই

বিদ্রোহী কণ্ঠ

বিদ্রোহী কণ্ঠ › বিস্তারিত পোস্টঃ

বিজয়ের গান আমাদের জীবনে নিয়ে আসুক সত্যিকার বিজয়ের অনুভূতি

২৭ শে ডিসেম্বর, ২০১৮ রাত ৯:১০


এইতো গেলো ১৬ ই ডিসেম্বর। আমাদের বিজয় দিবস। বিজয় দিবসে আমরা হুমড়ি খেয়ে পড়ি দেশের জন্য। নতুন করে যেন ভালোবাসার সৃষ্টি হয় প্রিয় মাতৃভূমির জন্য। দেশের গান, দেশের মুভি, দেশের শর্ট ফিল্ম, দেশ নিয়ে তৈরি যা কিছু পাই তাই নিয়ে আমরা মাতামাতি শুরু করি, কিন্তু সারা বছর আর অল্প কিছু দিন ছাড়া দেশ নিয়ে আর খুব একটা মাথাব্যথা আমাদের থাকেনা

বরং দেশের পিন্ডি চটকাইতে আমরা সবচেয়ে বেশি পছন্দ করি ওই সময়টাতে। দেশের এই খারাপ, দেশের ওই খারাপ, এই দেশে আর থাকা যাবেনা, এইটা কোনো দেশ হইলো এর চেয়ে তো উগান্ডা অনেক ভালো দেশ। এইসব আরকি।

কিন্তু একটু খোলা চোখে দেখলেই দেখবেন এই সুন্দর দেশটা সৃষ্টিকাল থেকে এখন পর্যন্ত কি পরিমান অত্যাচারিতই না হচ্ছে। আর্থিক, সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক কোন দিকে ভালো ছিল এই ছোট্ট সোনার বাংলাদেশ!!!

কোনো একটি বিষয়ে সমৃদ্ধি আসলেই কেন জানি সে বিষয়ের উপর কালো থাবা নেমে আসে। আমাদের প্রবাসী রেমিটেন্স ও গার্মেন্টস সেক্টর তার প্রকৃত উদাহরণ। ২৮,০০০ বর্গ কিলোমিটার নদী ছিল বলে এই দেশকে বলা হতো নদীমাতৃক বাংলাদেশ। এখন নদীর পরিমান ৮ হাজার বর্গ কিলোমিটারেরো কম। এর মধ্যে বেশিরভাগ নদীতে বন্যা না আসলে পানিই থাকেনা। আবার সামান্য বৃষ্টিতেই বন্য এসে ভাসিয়ে নিয়ে যাচ্ছে গ্রামের পর গ্রাম। যে নদী বাংলাদেশের জন্য একসময় আশীর্বাদ ছিল আজ সে নদীই যেন অভিশাপ হয়ে গেছে। কত নদী, খাল, বিল যে ভূমি দস্যু, নদী দস্যু, বালু দস্যু সহ বিভিন্ন দস্যুদের পেটে গেছে তার কোনো ইয়ত্তা নেই।

যাই হোক যা করতে এসেছি সেইটা করি নইলে চাকরি থাকবেনা। সরি, চাকরিই তো নাই তাহলে থাকবে আবার কি!!!
ভেলকি মিউজিক থেকে আমার খুব প্রিয় মানুষ রোকন ইমন ভাইয়ের মিউজিকে শিল্পী শওকত রাজীব এর কণ্ঠে সুন্দর একটি দেশের গান এসেছে এই বিজয় দিবসে। বিজয়ের গানটি সকলের ভালো লাগবে আশা করি। ধন্যবাদ

ইউটিউব লিংক: http://bit.ly/2REtXtg

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২৭ শে ডিসেম্বর, ২০১৮ রাত ১০:৩৭

যোখার সারনায়েভ বলেছেন: গান শুনলাম লাইকও দিয়ে আসলাম।

২৯ শে ডিসেম্বর, ২০১৮ রাত ৯:১৯

বিদ্রোহী কণ্ঠ বলেছেন: অনেক অনেক ধন্যবাদ

২| ২৮ শে ডিসেম্বর, ২০১৮ দুপুর ১২:১১

রাজীব নুর বলেছেন: সুন্দর গান।

২৯ শে ডিসেম্বর, ২০১৮ রাত ৯:১৯

বিদ্রোহী কণ্ঠ বলেছেন: ধন্যবাদ

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.