নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সব কিছুই প্রথমে দেখি ভাল লাগার দৃস্টি নিয়ে , অনুভব করি তার গুনাগুণে, সত্যটুকু করি গ্রহণ আর মিথ্যাটুকু বর্জন ।

বিলুনী

বিচরী স্বর্গ মর্ত পাতাল , উড়ি গাছের ডালে ডালে ঘুরী সামুর পাতায় পাতায় , মন খুলে করি অশ্বেশন যা চাই কিছু নিয়ে যাই , কিছু ফিরিয়ে দিয়ে যাই ।

বিলুনী › বিস্তারিত পোস্টঃ

কানে ময়লা পরিষ্কার

১৮ ই জুলাই, ২০১৬ বিকাল ৫:৪৫


অনেক সময়ই কানের মধ্যে ময়লা জমলে কানে যন্ত্রণা হয়। এক্ষেত্রে কানের
মধ্যে মধ্যে কয়েক ফোঁটা অলিভ অয়েল দিন। রাতে শুতে যাওয়ার আগে কয়েক কয়েক দিন এটি করুন। এতে নরম হয়ে গিয়ে বেরিয়ে আসবে কানের ময়লা।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২০ শে জুলাই, ২০১৬ সকাল ৯:৫৪

চাঁদগাজী বলেছেন:




কানের ভেতর ব্যথা কি ময়লার জন্য হচ্ছে, নাকি ইনফেকশনের জন্য হচ্ছে, সেটা জানার জন্য কানকে প্রশ্ন করে জানা যাবে? ইনফেকশানের ভেতর তেল ঢেলে দিলে কি হবে?

বাংলাদেশের সবাই ডাক্তার হয়ে জন্মায়?

২৩ শে জুলাই, ২০১৬ ভোর ৬:০৩

বিলুনী বলেছেন: এটা ডাক্তারী বিদ্যারই কথা । হঠাত করে কানে বিশেষ করে রাতে ডাক্তারের কাছে যাওয়ার সম্ভব না হলে ইনফেকশনের জন্য রোগী নীজে নীজে কোন ট্রিটমেন্ট করতে পারবেনা । এ জন্য প্রয়োজন হাতের কাছে যা আছে তাই দিয়ে তার আশু নিরাময়ের ব্যবস্থা করা । ডাক্তারের কাছে যাওয়ার পুর্বে কানে দুফুটা অলিভ অয়েল দিয়ে গেলে কানে জমে থাকা কেক নরম হয়ে নীজে নীজে বের হয়ে যায় কিংবা নরম হয়ে থাকে , ফলে তা সহজে পরিস্কার করে ডাক্তারের পক্ষে কান পরীক্ষা করা সহজ হয় ।

এর জন্য বাংলাদেশের প্রতিটি লোককে ডাক্তার হ ওয়ার প্রয়োজন নেই , তবে ভুলে যাবেন না এখনো ২ /৪ জন মানুষ আছেন যারা নিয়মিত চিকিতসা বিজ্ঞানের প্রাথমিক টুকটাক বিষয়াদি নিয়ে যথেষ্ট পড়াশুনা করেন এবং সেটা যথেস্ট হায়ার লেভেলে ।
তাই এটা নিয়ে বাংলাদেশের সবাই ডাক্তার হয়ে জম্মানোর প্রয়োজন হয়না । কিভাবে ভাবলেন বিষয়টা ডাক্তারী জ্ঞান বিষয় বহি:র্ভুত । সৈয়দ আসরাফের মত কোন বিষয়ে বাংলাদেশের সকলকে নিয়ে টানাটানি না করাই ভাল ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.