নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সব কিছুই প্রথমে দেখি ভাল লাগার দৃস্টি নিয়ে , অনুভব করি তার গুনাগুণে, সত্যটুকু করি গ্রহণ আর মিথ্যাটুকু বর্জন ।

বিলুনী

বিচরী স্বর্গ মর্ত পাতাল , উড়ি গাছের ডালে ডালে ঘুরী সামুর পাতায় পাতায় , মন খুলে করি অশ্বেশন যা চাই কিছু নিয়ে যাই , কিছু ফিরিয়ে দিয়ে যাই ।

বিলুনী › বিস্তারিত পোস্টঃ

রোহিঙ্গা গণহত্যা বন্ধে জেনেভায় আয়েবার ব্যাপক কর্মসূচী : নোবেল লরেটিরা কবে করবেন গনহত্যা বন্ধের জন্য এমন কর্মসুচী

২০ শে সেপ্টেম্বর, ২০১৭ রাত ৮:০৪


বাংলাদেশ সীমান্তবর্তী মিয়ানমারের রাখাইন রাজ্যে নিরীহ রোহিঙ্গা জনগোষ্ঠীর উপর মিয়ানমার সরকার কর্তৃক পরিচালিত নৃশংস গণহত্যার প্রতিবাদে এবং এতদঞ্চলে চলমান নেক্কারজনক এই ‘মানবতাবিরোধী অপরাধ’ বন্ধের লক্ষ্যে সুইজারল্যান্ডের জেনেভায় ১৫ সেপ্টেম্বর শুক্রবার দিনভর ব্যাপক সাংগঠনিক কর্মসূচী সম্পন্ন করেছে ইউরোপের ৩০টি দেশের বাংলাদেশীদের প্রধান কমিউনিটি সংগঠন অল ইউরোপিয়ান বাংলাদেশ এসোসিয়েশন (আয়েবা)।

অল ইউরোপিয়ান বাংলাদেশ এসোসিয়েশন (আয়েবা)’র পূর্বঘোষিত কর্মসূচী অনুযায়ী বিকেলে জাতিসংঘ আঞ্চলিক সদর দফতরের সামনে অসহিংস এবং শান্তিপূর্ণ প্রতিবাদ ও অবস্থান কর্মসূচীতে সুইজারল্যান্ড সহ ইউরোপের বিভিন্ন দেশের বাংলাদেশ কমিউনিটি নেতৃবৃন্দ যোগ দেন।

প্রশ্ন হলো শান্তির পায়রা ইউনুস তার স্বজাতি নোবেল লরেটিদের সাথে নিয়ে একখান চিঠি লিখেই কি বসে থাকবেন, না এদের সাথে সংহতি প্রকাশ করে রাস্তায় নামবেন । তিনিতো একজন সেরা পদকপ্রাপ্ত বাংলাদেশী আন্তর্জাতিক মানবাধিকার কর্মী । চিঠি লিখা নোবেল লরেটিদের সাথে থাকার মত তার মুখের একখান ছবি এই আয়েবার কর্মসুচীর সহিত সংষ্লিষ্ট থাকলে তবে তা কতই না ভাল হতো , কি আর করা , জাতির কি তা দেখার সৌভাগ্য সহজে হবে!!!!


মন্তব্য ৫ টি রেটিং +০/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ২০ শে সেপ্টেম্বর, ২০১৭ রাত ৯:৩৯

চাঁদগাজী বলেছেন:


ড: ইউনুস উনার অবস্হান অনুসারে সঠিক পদক্ষেপ নিয়েছেন; আয়েবা মায়েবা ইত্যাদি হাউকাউ

২১ শে সেপ্টেম্বর, ২০১৭ ভোর ৬:৩৫

বিলুনী বলেছেন: আমরাওতো হাও কাও করছি । আমরাই বা কম কিসে ।

২১ শে সেপ্টেম্বর, ২০১৭ ভোর ৬:৪৩

বিলুনী বলেছেন: ড: ইউনুসের অবস্থান নিয়ে কোন প্রশ্ন উঠে নাই । বিষয়টি ড: ইউনুসের মত আর কোন নোবেল লরেটির গায়ের উপর পরেনি ।
বিষয়টি নিয়ে বিদেশীরা আন্তর্জাতিক আদালতে বিচারের জন্য প্রচেষ্টা নিতে পারলে ড: ইউনুস নোবেল লরেটিদেরকে নিয়ে উদ্যোগ নিলে আরো বেশী ফলপ্রসু হতো কারণ তার প্রভাব প্রতিপত্তি অনেক বেশী, বিশেষ করে আয়েবা হাউকাউ পার্টির থেকেতো অবশ্যই বেশী !!!!

২| ২০ শে সেপ্টেম্বর, ২০১৭ রাত ১০:৩৭

আহমেদ জী এস বলেছেন: বিলুনী ,




"আয়েবা"কে ধন্যবাদ ।

২১ শে সেপ্টেম্বর, ২০১৭ ভোর ৬:৩৬

বিলুনী বলেছেন: ধন্যবাদ জনাব আহমেদ জী এস ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.