নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

লেখালেখিটা পেশা নয় এক প্রকার ক্ষুদ্র নেশার মতো আমি মনে করি। ভালো লাগা থেকে কাগজে কলমে যে শব্দ আসে তার ব‍্য‍খ‍্যা ভাষায় প্রকাশ করা যায় না। আমি সাধারণ মানুষ, তাই লেখালেখির মতো সাধারণ ভালো লাগাটাই আমার কাছে অসাধারণ মনে হয়।

দেয়ালিকা বিপাশা

দেয়ালিকা বিপাশা › বিস্তারিত পোস্টঃ

দেয়ালিকার হঠাৎ ভ্রমণে

১৩ ই নভেম্বর, ২০২৩ সকাল ১১:০৩






ছবি : নিজের তোলা

যাত্রা শুরুর গল্প

জাবেদ ভাইয়ের কাছে পড়া শেষে মাত্র বের হব। এরই মধ্যে ভাইয়ের কাছে পড়ে আর বান্ধবীদের সাথে আড্ডা মেরে সব ভুলে গেছি। ঠিক সেই সময়েই বাবা ফোন দিয়ে বলে, কিরে তুই কই? রেডি হইসোস??? তখন বাজে দুপুর ২ টা, আমি ভাইয়ের কাছে আসছি পড়তে আর বাবা বলে আমি রেডি কিনা! হায় আল্লাহ্! প্ল্যান ছিল আমি ব্যাগ গুছিয়ে বিকাল ৫ টায় বাবাদের বাসায় চলে যাবো আর সেখান থেকে ৬ টার মধ্যে রওনা দিব। গিয়ে পৌঁছাব সদরঘাট এবং সেখান থেকে লঞ্চে করে যাত্রা শুরু করব শরীয়তপুরের উদ্দেশ্যে! সারা রাতের জার্নি এবং সকালবেলা সেখানে পৌঁছাব এই রূপ প্ল্যানের কারণ আমার ছোট চাচী কখনোই বাস কিংবা গাড়িতে করে কোথাও যেতে পারেন না। উনি একদম সিরিয়াস অসুস্থ হয়ে যান এবং লঞ্চে করে আমি কখনোই কোথাও যায়নি, এমনকি ঢাকার বাইরেও আমার তেমন একটা কোথাও যাওয়া হয়নি। শুধুমাত্র সিলেট ছাড়া। সেখানে আমার এক খালাতো বোন থাকেন। প্রথম বর্ষের ফাইনাল পরীক্ষা দেওয়ার পর আমি প্রায় সাত বছর পর ঢাকার বাইরে গ্রামের কোন পরিবেশে বেড়াতে গিয়েছিলাম! এরপর থেকে আমার তেমন কোথাও বেশি একটা যাওয়া হয়নি।যদিও তখন আব্বা আম্মার সাথে প্রায় চার দিনের জন্য বেড়াতে গিয়েছিলাম কিন্তু সে সময়টাও ছিল বেশ মনে রাখার মত! যাইহোক মূল কথায় ফিরে আসি। প্ল্যান অনুযায়ী সময়টা চেঞ্জ হওয়ায় এবং বাবার ফোনে আমি কিছুটা অবাক হয়ে গিয়েছিলাম!
তারপর আমি বললাম- না, আমিতো এখনো রেডি হইনি।
- তোরে কি খালি খালি বকা দেই?
- তোমরা এক সপ্তাহের জন্য যাবা আমি এতদিন কেমনে থাকবো!!

তখন বাবা আমাকে বললেন," প্ল্যান একটু চেঞ্জ হয়েছে। আজ আমার একটা জরুরী কাজ পড়ে গেছে। তো আজ রাতে নয় আগামীকাল শুক্রবার রাতে আমরা রওনা হব এবং শনিবার সকালে গিয়ে সেখানে পৌঁছাব। এখনো তোর কাছে একদিন সময় বাকি আছে।চিন্তা করে তারপরে বল তুই যাবি কিনা?"

এই কথা শুনে মনের অজান্তেই যেন আমি একদম ফুল রিচার্জ হয়ে বাবাকে বললাম তার মানে একদিন কমে গেল!! মাত্র ৬ দিন থাকবে তোমরা!!

বাবা বলছেন হ্যাঁ আগামী শুক্রবার ইনশাআল্লাহ আমরা ঢাকায় থাকবো।

তারপরও অনেক কনফিউজড আমি যাব কিনা ৬ দিনের জন্যে। তারপর আমি বাবাকে বললাম আচ্ছা ঠিক আছে বাসায় গিয়ে দেখি তারপর তোমাকে জানাচ্ছি আজ রাতের মধ্যে. .

তারপর আমি বাসায় গিয়ে মাত্র ঢুকছি ঠিক সেই সময় আব্বু আমাকে বলতেছেন তোর মেজ চাচা চাচিও যাবেন তোর ছোট বাবার সাথে শরীয়তপুর! খবরটা পেয়ে যেন আমি আরো উজ্জীবিত হয়ে গেলাম!! খুশির ঠেলায় এক লাফ দিয়ে ঘরের ভেতর ঢুকে আব্বুকে বলতেছিলাম, এ্য্য্য্য্য.... আমিও যাবোওওওও.....!!! তখন আব্বা আম্মা দুজনে একসাথে বলে উঠলেন যা, তোকে তো আমরা যেতেই বলতেছি, মানা তো করিনি . . তুই নিজেই তো যেতে চাচ্ছিস না. . . ওখানে এই আছে সেই আছে... আলীর(আমার ছোট চাচা) বিয়ের পরে গিয়েছিলাম ইত্যাদি ইত্যাদি...

এখন যাওয়ার জন্য মন উড়ু উড়ু করতে শুরু করল। কারণ ছোট চাচা মেজ চাচা একসাথে যাওয়া মানেই দুই চাচী আমার সাথে থাকবেন এবং গুড়া-গাড়ি মিলে ভাই বোন আমরা মোট পাঁচজন!!সো আনলিমিটেড ফান এন্ড এঞ্জয়!!!

ঘরে ঢুকে আমি তারপরও ভাবছি আমি যাব কিনা :| যাব-যাব না ,যাব-যাব না... এই আমার চলছেই। তারপর সন্ধ্যায় মাগরিবের নামাজের পর ঠিক সাতটার দিকে বাবা বাসায় আসলেন আব্বার সাথে কথা বলতে। আব্বু তখন বাইরে যাবেন। বলেন ভাই বসেন কথা আছে। তারপর হাসতে হাসতে আমাকে ২-৪ টা বকা দিয়ে বলতেছেন তুই ভালোমতো বল তুই যাবি কি যাবিনা। পরে আব্বু বলতেছে খোকন(মেজ চাচা) যাবে শুনে খুশিতে লাফায় উঠতেছে এখন বলতেছে যাবে!! এরপরে দুএক দফা আমার এই কনফিউশনের গুনগান গাইলেই ভাবী দেবর মিলে B:-) তার পর বাবা আর আব্বা মিলে আমার ছোট ট্রলিটা বের করে দিয়ে সেটার একটা ভাঙ্গা চাকা ঠিক করে দিতে লাগলেন আর এইদিকে আমি তো খুশি!! একটা সময় চা খেয়ে বাবা এবং আব্বু বাইরে চলে গেলেন।


রাত নয়টা দশটা বেজে গেল মনে মনে সিদ্ধান্ত নিয়ে ফেলেছি যাব কিন্তু তারপরও আমার মনের দ্বিধা যেন সরতেই চাচ্ছে না!! এই দ্বিধাদ্বন্দেই রাত এগারোটা বেজে গেল!! রাতের খাবার কমপ্লিট এবং আমি দ্বিধাদ্বন্দ নিয়ে মায়ের সাথে ব্যাগ গোছাতে শুরু করলাম! এদিকে লেগে আছে সর্দি, রাতে ওষুধ খেয়ে ঘুমাতে গেলাম। সকালে ঘুম ঘুম চোখে উঠে ব্রেকফাস্ট সেরে ওষুধ খেয়ে আবারও ঘুম!! শরীরে হালকা জ্বর জ্বর ভাব। এই অবস্থাতেই মাকে কিছু কাজ গুছিয়ে দিয়ে যাচ্ছি যেন যে কয়দিন বাসায় না থাকবো সে কয়দিন আমার মায়ের কোন কিছুতে অসুবিধা না হয়। দুপুর বেলা যখন কাজ সেরে ফ্রেশ হলাম তখন অনুভব করলাম জ্বর মোটামুটি আমার গায়ে জেকে বসেছে এবং ঠান্ডা বেড়ে গেছে। নিজেকে সুস্থ করার জন্য দুপুরে ওষুধ খেয়ে এক প্রকার জোড় করেই ঘুমালাম। ওষুধ খাওয়ার কারণে ঘুম বেশি পাচ্ছিল। এপাশ-ওপাশ করে শুয়ে মাত্র ১৫ মিনিটে পাওয়ার নেপ নিয়ে যখন বিকাল ৪ঃ০০ টার দিকে উঠলাম তখন অনুভব করলাম গায়ে জ্বর এখনো হালকা আছে। এখনই রেডি হয়ে ও বাড়িতে চলে যাওয়ার কথা কিন্তু আমার কোন কিছুই যেন ভালো লাগছে না। দ্বিধাদ্বন্দ্ব এখনো কাজ করছে অসুস্থতার জন্য। এদিকে আমার মা আমাকে নিয়ে একটু টেনশনে পড়ে গেছেন আবার এও বলছেন যদি সেখানে যাস তাহলে মনটা ভালো হয়ে যেতে পারে। পরে তখন আর এই ঠান্ডা জ্বর থাকবে না। ঠিক এই সময় বাবার ফোন কিরে তুই এখনো আসিস নি কেন ? বললাম বাবা আমি তো আসতাম কিন্তু আমার এখন জ্বর এসে গেছে। কি করব বুঝতে পারছি না। বাবা তখন হেসে আমাকে বলল তুই এখন কি করতে চাস বলতো? তোর নিয়তটা কি? আমি একদম সহজ ভাবে বললাম বাবা আমি তো আসার জন্য ব্যাগও গুছিয়েছি। শুধুমাত্র রেডি হয়ে চলে আসবো কিন্তু আমার যে হালকা হালকা জ্বর এবং ঠান্ডা! এটাই ভাবছি ওখানে গিয়ে আবার না অসুস্থ হয়ে যাই। বাবা আমারে বলে ব্যাগ গুছিয়ে সব কিছু রেডি মানে তুই এখন খালি আয়, জ্বরের গুল্লি মারি! অসুখ হলে দেখা যাবে!! আমি আবারও খুশিতে টগবগিয়ে উঠলাম!! হ্যাঁ, যা হবে দেখা যাবে!!


রেডি হয়ে 5 মিনিটেই আব্বাকে নিয়ে চলে গেলাম বাবাদের বাড়িতে। ঘরে ঢুকতেই আমার মেজ চাচা আমাকে দেখেও না দেখার ভান করে ছোট চাচাকে বলতেছেন মাগো মা!! সুইটি মনে হয় আজকে আর আসবেই না। ওর আম্মা মনে হয় কান্নাকাটি শুরু করে দিছে। :) এই কথা শুনে এই ঘর ওই ঘরের সবাই একজোট হয়ে হাসতে শুরু করলাম। আমার চাচীরা হাসতেছেন এবং ভাই বোনেরা কাছে এসে হাসতে হাসতে বলল তুমি ফাইনালি আসছো!!! মুহূর্তেই যেন ঘরটা চাঙ্গা হয়ে গেল!! আমিও আমার ঠান্ডা জ্বর ভুলে গেলাম নিমিষেই। আব্বা এবং বাবারা ড্রয়িং রুমে বসে গল্প করছেন আর এদিকে কাচ্চাবচ্চা সমেত আমার চাচীরাও রেডি হচ্ছেন। আমরা ভাইবোনেরা বসে গল্প করছিলাম।অবশেষে সবকিছু ঠিকঠাক করে বাড়িঘর তালা দিয়ে আমরা ঘর থেকে বের হলাম রাত ৮ঃ০০ টায়। কাচ্চা বাচ্চা সমেত মানুষ আমরা মোট ৯ জন এবং হাতির মত মোটা মোটা ব্যাগ ছয়টা!! আমার নিজের একটা ছোট ট্রলি, বোনের নিজস্ব বিশালাকার স্কুল ব্যাগ, ছোট মা আর ছোট
ভাই ফাহিমের জন্য একটা মস্ত বড় ট্রলি, ছোটবাবার আলাদা একটা মিডিয়াম সাইজের ব্যাগ, মেঝো মা আর মেজ বাবার আলাদাই বড় একটা ট্রলি, গুরা দুইটা ভাই বোনের জন্যই আলাদা মিডিয়াম সাইজের একটা ব্যাগ, আর আমাদের লেডিসদের আলাদা আলাদা পার্সের হিসাব তো বাদই দিলাম। অবস্থাটা এমন ব্যাগের সাইজ এবং সংখ্যা দেখে মনে হইতেছে বাড়িঘর ছেড়ে চিরতরে চলে যাচ্ছি দূর দেশে!! এসব প্রয়োজনে জিনিসপত্র বাড়তি তেমন ছিলনা।


বাসার নিচে গাড়িতে করে রওনা দিলাম সদরঘাটের উদ্দেশ্যে। আমি চলে গেলাম মেজো বাবা এবং মেজ মায়ের সাথে , যাবার সময় একটা হৈ হৈ রৈ রৈ ভাব। রাস্তা ফাঁকা. . মনের ভিতরটা আমার ঢিপ ঢিপ করতেছে! না জানি কখন আবার মেজ মা আর পুচকি বোনটা ওয়াক করে দেয়! :-& দুই চাচী আর দুই বোন গুলোকে নিয়ে এই একটা ঝামেলা!! এদের জন্য কোন জায়গায় গাড়িতে করে যাওয়া যায় না!! দূরের পথ হলে তো কথাই নেই একেক টারে নিয়ে টানাটানি করা লাগে। এজন্যই লঞ্চের ব্যবস্থা!! নয়টার মধ্যে পৌঁছে গেলাম সদরঘাট। কিছুক্ষণ অপেক্ষা করে সবাই একত্রিত হয়ে একসাথে এন্টার করলাম ভিতরে। আমার নিজের ট্রলি শুধুমাত্র বাসা থেকে বাবাদের বাসা পর্যন্ত টানতে হয়েছে। এরপরে আমার ব্যাগ চলে গেছে আমার ছোট ভাই ফাহিম এবং বোন অর্নির তত্ত্বাবধানে। আমার ছোট বোনটার অবস্থা তো সেই লেভেলের হাস্যকর ছিল! পিছনে দুকাঁধে ভর করে ঝুলছে তার বিশাল আকার স্কুল ব্যাগ,ডান দিক থেকে বাঁ দিকের তীর্যক হয়ে পাশে ঝুলছে তার ছোট্ট ব্ল্যাক পার্স , এবং ডান হাতে আমার ট্রলি নিয়ে সেই সোয়্যাগ নিয়ে হেটে যাচ্ছে। ওর অবস্থাটা দেখে পিছন থেকে ফাহিম আর আমি হাসতে হাসতে গড়াগড়ি খাইতেছি। আমার মুখে মাস্ক থাকার কারণে হাসিটা এত বেশি বোঝা যায়নি। একমাত্র আমি ছাড়া প্রত্যেকের হাতেই একটা করে ব্যাগ না হয় পুচকি দুইটা ভাই বোনের যেকোনো একজন। গাট্টি বস্তা সমেত একটা রাজকীয় রাজকীয় ভাব নিয়ে এগিয়ে যাচ্ছি!! মানুষজন আমাদের ফিটফাট অবস্থা দেখে হা করে তাকায় আছে। বোঝাই যাচ্ছে খুব সহজে ফ্যামিলি ট্রিপ. . !!!






ছবি: ভিডিও থেকে স্ক্রিনশট নিয়ে

ঘাট থেকে চওড়া কাঠে ভর করে এন্টার করলাম লঞ্চের ভিতর. . আগে থেকে সবকিছু ঠিকঠাক করা ছিল লোক এসে টিকিট আর কেবিনের চাবি দিয়ে গেল বাবার হাতে . . সোজা চলে গেলাম দোতলায় ১৬ এবং ১৭ নম্বর কেবিন রুমে. . ১৭ নম্বর রুমটা মেজো চাচাদের. . নিজেদের সব ব্যাগ পত্র রেখে সবাই এসে ১৬ নম্বর কেবিনে বসলাম. . আর বাবারা গেলেন রাতের খাবার-দাবারের ব্যবস্থা করতে. . কিছুক্ষণ পরে বাবারা রাতের খাবার অর্ডার দিয়ে এবং হাতে করে পানির বোতল আর বেশ কিছু স্নাক্স নিয়ে ফিরে আসলেন. . এবার আমরা কেবিন থেকে বের হলাম এবং বারান্দায় দাঁড়িয়ে বাহিরের দৃশ্য উপভোগ করছিলাম. . . ঘাটে কিভাবে মানুষজন চলাফেরা করছে, যাত্রী কিভাবে লঞ্চে এন্টার করছে, পাশের লঞ্চের অবস্থা, কোন লঞ্চ কোথায় যায় সবকিছুর চুলচেরা বিশ্লেষণ করতে নেমে পড়লাম আমরা তিন ভাই বোন বারান্দায় দাঁড়িয়ে. . আর ওইদিকে পিচ্চি দুইটা তো ড্যাপড্যাপ করে তাকিয়ে খালি এদিক ওদিক দেখে . . . অন্ধকারে বুড়িগঙ্গার ভিউটা দেখতে খারাপ লাগছিল না। আশেপাশে লাইটিং ছিল অনেক। এর ই মধ্যে মোমেন্টগুলোকে ভিডিওতে বন্দি করে নিলাম! ফিরে এলাম কেবিনে। চলছে নাস্তা, গল্প গুজব আর ভিডিও কল। লঞ্চ ছাড়বে রাত সাড়ে দশটায়। এখন শুধু লঞ্চ ছাড়ার অপেক্ষা!

(যাত্রা শুরুর গল্প এ পর্যন্তই, এর পরের পর্ব "গন্তব্যের উদ্দেশ্যে" শীঘ্রই প্রকাশ করা হবে। সাথে থাকুন। সবাইকে ধন্যবাদ)

- দেয়ালিকা বিপাশা

মন্তব্য ২৪ টি রেটিং +৬/-০

মন্তব্য (২৪) মন্তব্য লিখুন

১| ১৩ ই নভেম্বর, ২০২৩ সকাল ১১:০৮

সৈয়দ মশিউর রহমান বলেছেন: প্রথম ছবিটা দারুণ হয়েছে।

১৩ ই নভেম্বর, ২০২৩ সকাল ১১:১৩

দেয়ালিকা বিপাশা বলেছেন: ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য। আশা করি গল্প ভালো লেগেছে। ভালো থাকবেন সবসময়।

২| ১৩ ই নভেম্বর, ২০২৩ দুপুর ১:৩৩

রাজীব নুর বলেছেন: আপনার পোষ্ট পোরে মনে পড়লো অনেকদিন বেড়াতে যাই না।

১৩ ই নভেম্বর, ২০২৩ দুপুর ২:১০

দেয়ালিকা বিপাশা বলেছেন: খুবই দুঃখজনক ব্লগার। নিজের জন্য সময় বের করা খুব জরুরি। ঘুরে আসুন যদি পারেন তো পরিবারকে সাথে নিয়ে যাবেন। ভালো লাগবে। ভালো থাকুন সবসময়।

৩| ১৩ ই নভেম্বর, ২০২৩ বিকাল ৫:২৪

শেরজা তপন বলেছেন: তিন কিস্তিতে পড়েছি। সাথে আছি। রাতের বুড়িগঙ্গা দেখতে খারাপ নয়।

১৩ ই নভেম্বর, ২০২৩ বিকাল ৫:৫৩

দেয়ালিকা বিপাশা বলেছেন: ধন্যবাদ আপনাকে শেরজা ভাই।

৪| ১৩ ই নভেম্বর, ২০২৩ বিকাল ৫:৫৭

শূন্য সারমর্ম বলেছেন:


বেড়ানোর রসদ নিয়ে পরবর্তী পর্ব লিখবেন।

১৩ ই নভেম্বর, ২০২৩ সন্ধ্যা ৬:৫৮

দেয়ালিকা বিপাশা বলেছেন: জি অবশ্যই। সাথেই থাকুন। মন্তব্যের জন্য ধন্যবাদ।

৫| ১৩ ই নভেম্বর, ২০২৩ সন্ধ্যা ৬:২৯

মিরোরডডল বলেছেন:




আজ পাশা জাবেদ ভাইয়ের কথা লিখতেই দেখি ব্লগে একজন জাবেদ নামে লগিন করে পিচ্চুর পোষ্টে কমেন্ট করেছে :)

আট বছরের নিক কিন্তু আজই প্রথম দেখলাম।


১৩ ই নভেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:০১

দেয়ালিকা বিপাশা বলেছেন: জাবেদ নামের একজনকে আমিও দেখলাম ব্লগে কিন্তু কই কমেন্ট তো করে নাই :(

প্রথমে দেখে মনে হইছিল এইটা আবার আমার ওই ভাই নাতো!! :) ভাই হইলে তো আমার নামে একাধিক উপাধি যুক্ত হবে এইবার!!

৬| ১৩ ই নভেম্বর, ২০২৩ সন্ধ্যা ৬:৩১

মিরোরডডল বলেছেন:




শিশুর পোষ্ট পড়েছি কিন্তু এখন কিছু বলার নেই, কাহিনী শুরু হোক।
যত বড় পোষ্ট আর ব্রিফ, সেই তুলনায় ঘটনা খুব অল্প।
আরও কাহিনী চাই।

১৩ ই নভেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:০৫

দেয়ালিকা বিপাশা বলেছেন: শিশুর পোষ্ট পড়েছি কিন্তু এখন কিছু বলার নেই, কাহিনী শুরু হোক।
যত বড় পোষ্ট আর ব্রিফ, সেই তুলনায় ঘটনা খুব অল্প।
আরও কাহিনী চাই।


- সমস্যা নেই আপু। তুমি পুরোটা পড়েই মন্তব্য করো। কাহিনী আছে। এইতো মাত্র শুরু আর দু একটা পোস্টেই শেষ করে দিব।

৭| ১৩ ই নভেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:১২

মিরোরডডল বলেছেন:




পিচ্চুর পোষ্টে আই মিন নির্বর পোষ্টে কমেন্ট করেছে জাবেদ।

১৩ ই নভেম্বর, ২০২৩ রাত ৮:৪৪

দেয়ালিকা বিপাশা বলেছেন: ভুলেই তো গিয়েছিলাম তুমি তো আবার নির্বহন কে পিচ্চু বলে ডাকো আর আমাকে শিশু!!

৮| ১৩ ই নভেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:৩০

সাড়ে চুয়াত্তর বলেছেন: ঢাকা বরিশাল বহুবার লঞ্চ এবং স্টিমারে ভ্রমণ করেছি। বরিশাল থেকে খুলনাও স্টিমারে দুই একবার গিয়েছি। পদ্মার ছোট লঞ্চে বহুবার চড়েছি। নদীপথের ভ্রমণ খুব আরামের এবং আনন্দের। ভ্রমণের কোন ক্লান্তি থাকে না। ভোরবেলা ঘাটে পৌঁছালে শরীর মন একেবারে সতেজ থাকে। লঞ্চের কেবিনে রাতের খাওয়া আর ঘুম উপভোগ্য।

শরিয়তপুর খুব সুন্দর জেলা। আমি ১৯৮৩ সালে যখন পঞ্চম শ্রেণীর ছাত্র তখন একমাস ছিলাম সেখানে। আমার মামা সেখানে পিডব্লিউডির ইঞ্জিনিয়ার হিসাবে চাকরী করতেন। ওনার কাছেই ছিলাম একমাস। ছোট্ট একটা শহর কিন্তু বেশ সুন্দর ছিমছাম। তখন সম্ভবত শরিয়তপুর ফরিদপুর জেলার অংশ ছিল। শীতকালে গিয়েছিলাম। সুস্বাদু এবং তাজা শাকসবজির কথা এখনও মনে আছে। গিয়েছিলাম সম্ভবত বাসে কিন্তু ফেরার সময় লঞ্চে করে ঢাকা ফিরেছিলাম নারায়ণগঞ্জ হয়ে।
কেবিনের নাম্বারও আপনি মনে রেখেছেন!!!
আপনার ভাগ্য ভালো যে জ্বর সত্ত্বেও আপনার বাবা মা যেতে দিয়েছেন। নইলে এই ভ্রমণ মিস করতেন হয়তো। পরের পর্বের অপেক্ষায় রইলাম।

১৩ ই নভেম্বর, ২০২৩ রাত ৮:৫৫

দেয়ালিকা বিপাশা বলেছেন: হ্যাঁ একদম ঠিক বলেছেন রাতের লাঞ্চ জার্নিটা বেশ আরামের!



আমার কাছে শরীয়তপুর জায়গাটা বেশ ভালো লেগেছে। আমি যে সমস্ত গ্রামে গিয়ে ঘুরেছি সেখানে তেমন কোনো ঝামেলা নেই। মানুষের আনাগোনা কম, মনোরম শান্ত একটি পরিবেশ।

আর আপনি কেবিনের নাম্বারের কথা বলছেন? কেবিন গুলো আমরা ভাই বোনেরাই খুঁজে বের করেছি। শুধুমাত্র কেবিনের নম্বর নয় মোটামুটি সব কিছুই মনে আছে। :) কেননা এই ট্রিপটা বেশ কিছুদিন আগে নয়, মাত্র কিছুদিন আগের!

প্রতিবন্ধকতা বাবা-মা না, প্রতিবন্ধকতা ছিল আমার নিজের জন্যই। আমি নিজেই যেতে চাচ্ছিলাম না এমন ভালো একটা ট্রিপে। কারণ একটাই, বাবা মাকে ছাড়া আমি দূরে কোথাও কখনো যেতে চাইনি।

পুরনো দিনের গল্প বেশ ভাল লেগেছে। অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

৯| ১৩ ই নভেম্বর, ২০২৩ রাত ১০:০২

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: আপনার এই পোস্টটা যদি কোনদিন ভ্রমণ কাহিনী হিসেবে প্রকাশিত হয়ে যায় তো এর নাম কী দেবেন ?

একটা ভ্রমণের পেছনেও যে কত বাদানুবাদ , টানাপোড়েন তা আপনার লিখার থেকে জানা যাচ্ছে । ভ্রমণ আমার কোনদিন করা হয়নি । তাই এইসবের কিছুই জানি না !!


আজ সাচু ভাই আমার ওপর রেগে গিয়েছেন, ভুল বুঝে ! ওনাকে বলে দেবেন কবিদের ওপর রাগতে নেই । কবিদের দীর্ঘশ্বাস ইতিহাস হয়ে যায় হাহাহাহাহাহা !!

ভালো থাকবেন বিপাশা !! এখন আর আপনি শেষে লেখেন না দেয়ালিকা বিপাশা !!

বুঝতে পারছেন আপনার একটা জড়োতা ছিল যেটা আন্তরিকতায় কেটে গেছে !!

১৪ ই নভেম্বর, ২০২৩ দুপুর ১২:৫৪

দেয়ালিকা বিপাশা বলেছেন: আপনার এই পোস্টটা যদি কোনদিন ভ্রমণ কাহিনী হিসেবে প্রকাশিত হয়ে যায় তো এর নাম কী দেবেন ?
- ধন্যবাদ আপনাকে সুন্দর প্রশ্নের জন্য। যদি কোনদিন আমার এই পোস্টটা ভ্রমণকাহিনী হিসেবে প্রকাশিত হয়ে যায় তাহলে আমি এর নাম দিব " হঠাৎ করেই একদিন " ( এই মুহূর্তে মাথায় এই নামটাই আসল। আপনার কাছে যদি ভালো কোন নাম থাকে জানাবেন। )


একটা ভ্রমণের পেছনেও যে কত বাদানুবাদ , টানাপোড়েন তা আপনার লিখার থেকে জানা যাচ্ছে । ভ্রমণ আমার কোনদিন করা হয়নি । তাই এইসবের কিছুই জানি না !!
- ভ্রমণ তো আর আমাদের দৈনন্দিন জীবন-যাপনের অন্তর্ভুক্ত কোন অভ্যাস নয় তাই হঠাৎ করেই কোন ভ্রমণে গেলে অনেক কিছু ভাবতে হয়, অনেক প্রস্তুতির ব্যাপার থাকে।


আজ সাচু ভাই আমার ওপর রেগে গিয়েছেন, ভুল বুঝে ! ওনাকে বলে দেবেন কবিদের ওপর রাগতে নেই । কবিদের দীর্ঘশ্বাস ইতিহাস হয়ে যায় হাহাহাহাহাহা !!
- সাচু তো রাগি মানুষ না, আমার তো তাই মনে হয়। যদিও রেগে যান তাহলে বলি সাচুকে রাগলে মানায় না। সাচু আমাদের সবার প্রিয় ব্লগার, আপনিও তেমন এটা সহজেই বোঝা যায়। তাই আপনারা রাগারাগি কানাকানি ভুলে যান :)



এখন আর আপনি শেষে লেখেন না দেয়ালিকা বিপাশা !!

বুঝতে পারছেন আপনার একটা জড়োতা ছিল যেটা আন্তরিকতায় কেটে গেছে !!

- আমি জানি, এর আগেও আপনি আমাকে বলেছেন ভাই! লিখি না এটা ভুল। মাঝে মাঝে লিখা হয় আরকি! আর হ্যাঁ, জড়োতা কেটে গেছে কারণ ব্লগে এখন সবাইকে বন্ধু ভাবতে শুরু করেছি। যদিও এখানে সবাই আমার থেকে বুদ্ধিমান ও জ্ঞানী!!


ভালো থাকবেন ব্লগার। আপনার মন্তব্য পড়ে ভালো লেগেছে। ধৈর্য্য ধরে পোস্ট পড়ার জন্য এবং সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ!! অনেক দোয়া ও শুভকামনা।


- দেয়ালিকা বিপাশা :) হাহাহাহহাহাহাহা ( মনে করিয়ে দিয়েছেন তাই কমেন্ট শেষে আজ নিজের নাম লিখলাম )


১০| ১৪ ই নভেম্বর, ২০২৩ দুপুর ১:১০

রাজীব নুর বলেছেন: লেখক বলেছেন: খুবই দুঃখজনক ব্লগার। নিজের জন্য সময় বের করা খুব জরুরি। ঘুরে আসুন যদি পারেন তো পরিবারকে সাথে নিয়ে যাবেন। ভালো লাগবে। ভালো থাকুন সবসময়।

যখন আমি একা ছিলাম। প্রতিমাসে দূরে কোথাও ঘুরে বেড়াতাম। তারপর বিয়ে করলাম। বউ নিয়ে পাহাড়ে সমুদ্রে ঘুরে বেড়িয়েছি। এখন কন্যা আছে। তাই ইচ্ছা থাকলেও দূরে যেতে পারি না। আবার স্ত্রী কন্যা রেখে একা একা কোথাও যেতে ইচ্ছা করে না।

১৫ ই নভেম্বর, ২০২৩ রাত ১২:৩৮

দেয়ালিকা বিপাশা বলেছেন: আপনি আপনার পরিবারকে বেশি প্রাধান্য দেন সেটা বোঝা যাচ্ছে। আলহামদুলিল্লাহ্ জেনে খুব ভালো লাগলো! আল্লাহ্ আপনার কন্যাকে ভালো রাখুক। আপনার ও আপনার পরিবারের জন্য অনেক শুভকামনা।

- দেয়ালিকা বিপাশা

১১| ১৪ ই নভেম্বর, ২০২৩ রাত ১১:৩৫

জটিল ভাই বলেছেন:
এবার নির্বণের বেশি ফালাফালি নাই ক্যা? :P

১৫ ই নভেম্বর, ২০২৩ রাত ১২:৩৬

দেয়ালিকা বিপাশা বলেছেন: আল্লাহ্ই জানে ভাই। আপনাকে দেখে ভালো লাগল। অনেক দোয়া আর শুভকামনা!

১২| ১৬ ই নভেম্বর, ২০২৩ রাত ১২:৪৪

আহমেদ জী এস বলেছেন: দেয়ালিকা বিপাশা,




তবে যা-ই বলুন লঞ্চ ভ্রমনে একটা আলাদা থ্রীল আছে।
৯ নম্বর প্রতিমন্তব্যে এটুকু ভালো বলেছেন - - ভ্রমণ তো আর আমাদের দৈনন্দিন জীবন-যাপনের অন্তর্ভুক্ত কোন অভ্যাস নয় তাই হঠাৎ করেই কোন ভ্রমণে গেলে অনেক কিছু ভাবতে হয়, অনেক প্রস্তুতির ব্যাপার থাকে।

ভ্রমন শুরু হয়েছে................ শেষ হোক!

১৬ ই নভেম্বর, ২০২৩ দুপুর ১২:৪৭

দেয়ালিকা বিপাশা বলেছেন: প্রিয় ব্লগার,


আপনার মন্তব্য পেয়ে ভালো লাগলো! অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

শুভকামনা

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.