নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বাস্তব এবং সাধারন মানুষ আমার লিখার জীবন। এখানে রানা নামের একজন অতি সাধারন ব্যক্তির দৈনিক জীবন এবং তার দৃষ্টিতে সমাজের বর্তমান অবস্থা এবং এর প্রভাব তার নিজের ভাষায় প্রকাশ করা হবে।

আমি রানা

আমি বিশেষ কেউ বা কিছু না। যা মনে আসে যেভাবে মনে আসে তাই লিখি।

আমি রানা › বিস্তারিত পোস্টঃ

করোনায় বন্দী অবস্থায় আমার ভাবনা!!!(৫)

০৬ ই এপ্রিল, ২০২০ রাত ৮:৩৪

মনে হচ্ছে গৃহবন্দীতে অভ্যস্ত হয়ে যাচ্ছি। এখন আর শরীরের ব্যাথার অজুহাতে সকালের রোদে দাড়াঁই না, সেই ফাকে একটা সিগারেটের যে নেশাটা ছিল তাও চাপেনা। কারনে অকারনে নতুন কেনা বাইকটাও স্টার্ট দেওয়া হয়না। এখন আর রাস্তার মোর পার হতে ভয় লাগেনা, যে ট্রফিক পুলিশ এইবুঝি ধরে ৫০০০ টাকার মামলা দিল অথবা ৫০০ টাকা চেয়ে বসল।
ইদানিং খুব সিঙ্গারা খেতে ইচ্ছে করে, যেদিন পরিস্থিতি ভালো হবে এবং যদি বেচেঁ থাকি বের হয়ে প্রথমে সিঙ্গারা খাবো, সাথে আলুর চপ এবং পেয়াঁজু।
বাড়ী যেতে ইচ্ছে করছে , আমার লিখার খাতাগুলো দেখা হয়নি আনেক দিন, করোনায় মারা গেলে একটায় আফসোস থাকবে, আমার লিখার দ্বিতীয় কোন পাঠক হলোনা(প্রথম পাঠক আমি নিজেই, যেকিনা নিজের লিখা পড়ে নিজেই মুগ্ধ হয়ে যাই)।আশা পোষণ করি হয়তবা কেউ আমার লিখা মানুষের সামনে নিয়ে আসবে, যা ছিল আমার কৈয়শরের তীব্র হতাসার দিনের সাথী আর রূপার প্রতি আমার আবেগের লিখিত রুপ।
কিছু মানুষের উপর আমার আনেক রাগ হয়। তারা পরিক্ষা দিয়েই কান্না শুরু করে দেয় ফেইল করবে বলে, রেজাল্ট আসা পর্যন্ত ধৈর্য্য তাদের হয় না। যেমন এই গার্মেন্টস এর বেপারটায় বলা যায়, আমার কথা ভাই একটু ধৈর্য্য ধরে দেখেননা আগে কি হয়? ভালো হলেত ভালো , না হলে অবশ্যয় প্রতিবাদ করবেন। গুজঁবে কান দিবেন না, এবং এই সংকটের সময়ে অনুমানে কিছু বলবেন না।
আজ মা ফোন করে বলল " বাবা বেচেঁ থাকলে দেখা হবে, দেশের পরিস্থিতি ভালোনা" মায়ের মুখ থেকে কথাটা আশা করিনি, সাহস নিয়ে কথা বলেছি কিন্তু ফোন রাখার পর আনেক কান্না পাচ্ছে, যানিনা সংকট শেষ হলে কাকে পাবো আর কাকে হারাবো।
সৃষ্টিকর্তা সবাইকে নিরাপদে রাখোক।
ঘরে থাকবেন, নিরাপদে থাকবেন।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০৬ ই এপ্রিল, ২০২০ রাত ৯:১২

নেওয়াজ আলি বলেছেন: সব কথা অতি সহজ সরল উপস্থাপন

০৬ ই এপ্রিল, ২০২০ রাত ৯:৫৩

আমি রানা বলেছেন: ধন্যবাদ, চেষ্টা করেছি।

২| ০৬ ই এপ্রিল, ২০২০ রাত ৯:১৬

রাজীব নুর বলেছেন: ঘরেই আছি।
তবে সিগারেট দরকার।

০৬ ই এপ্রিল, ২০২০ রাত ৯:৫৪

আমি রানা বলেছেন: ঘরেই থাকুন
আশা করি আমার মতোই অভ্যস্ত হয়ে উঠবেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.