নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মোহাম্মদ মইন উদ্দীন। ডাক নাম মাঈনু। কিছু কিছু ফ্রেন্ডের কাছে কিশোর। বাড়ি চট্রগ্রাম। পড়ালেখার কারণে ঢাকায় থাকি। কৌতুহল একটু বেশী, হয়তো বাড়াবাড়ি ধরনের ই বেশী। দূঃসাহসী, কিন্তু সাহসী কিনা এখনো জানতে পারিনি।

কিশোর মাইনু

কিছু কিছু জিনিস জানি। সেগুলা মানুষের সাথে share করার জন্য ব্লগে প্রবেশ। তাতে দুটো সুবিধে। প্রথমত, আমার জানার ভুলভ্রান্তিগুলো দূর হবে। দ্বিতীয়ত, নতুন কিছু জানার সুযোগ সৃষ্টি হবে। দুনিয়াতে জানার কোন শেষ নেই। এবং আমার আগ্রহের ও কমতি নেই। ইনশাল্লাহ কোনদিন হবে ও না।

কিশোর মাইনু › বিস্তারিত পোস্টঃ

বাংলাদেশে এখন লেখকের অভাব নেই।

১৯ শে জুলাই, ২০১৬ বিকাল ৫:০০

একদম ছোটকাল থেকে আমার একটা অভ্যাস ছিল,বই পড়া।বড় হওয়ার সাথে সাথে সেটা নেশাতে রুপান্তরিত হয়েছে।তাই জাফর ইকবাল,রকিব হাসান,হূমায়ুন আহমেদের পাশে জে.কে.রাউলিং,আইজ্যাক এসিম্যভদের নাম বসতে ও বেশী সময় লাগেনি।তাদের লেখাগুলো পড়ে মুগ্ধ হতাম।আর ড্যান ব্যাউন আমার প্রিয় বিদেশী লেখক।তাদের লেখা গল্পগুলো পড়ে মনখারাপ করতাম এইচিন্তা করে যে বাংলাদেশের কেউ কেন এই ধরণের গল্প লেখেনা।আর এখন???
লেখকের অভাব নেই।খালি লেখে বলে লেখকনা,তাদের লেখনী আসলেই প্রশংসনীয়।মোহাম্মদ নাজিম উদ্দীন,নাজিমোদ্দৌলা,তানজীম ফুয়াদ আরো অনেকে।তাদের লেখাগুলো সত্যিকার অর্থেই আন্তর্জাতিক মানের।তবে বাংলাদেশে এতগুলো থ্রিলার লেখক বের হওয়ার কৃতিত্ব অবশ্যই নাজিমউদ্দীনের।কারণ বাংলাদেশে এর শুরুটা তিনিই করেছেন।"জেফরি বিন ও বাস্টার্ড" সিরিজের মধ্যে দিয়ে।তার পাশাপাশি সুমন্ত ইসলাম,মোশতাক আহমেদ,পারিতৌষ বৈড়ে লিখে চলেছেন অন্য এক ধরণের লেখনী।সুমন্ত ইসলাম তার অসাধারণ লেখায় তূলে ধরছেন বাংলাদেশের মানুষদের অনেক না বলা গল্প,মোশতাক আহমেদ তার "রিবিট" সিরিজের মাধ্যমে এ সমাজের অন্ধকার ও আলোর দিকগুলো তুলে ধরছেন।সত্যিই বর্তমানে বাংলাদেশে লেখকের অভাব নেই।বরঞ্চ তানজীম ফুয়াদ,নাজিমউদ্দীন,সুমন্ত ইসলামরা জাফর ইকবাল,হুমায়ূন আহমেদের থেকে Better বলে আমি মনে করি।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১৯ শে জুলাই, ২০১৬ সন্ধ্যা ৭:৩৮

ইমরান আশফাক বলেছেন: সেবা প্রকাশনীর কাজী আনোয়ার হোসেনের নাম উল্লেখ করলেন না যে?

২৫ শে মে, ২০১৮ রাত ৯:০৫

কিশোর মাইনু বলেছেন: আসলে তার লেখা বইগুলার মধ্যে আমি মাসুদ রানা পড়েছি খালি।
আর গুটিকয়েক ওয়েস্টার্ন।তাই ওনার সম্পর্কে কোন কিছু লিখার স্পর্ধা করলাম না।

২| ১৯ শে জুলাই, ২০১৬ সন্ধ্যা ৭:৪১

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: বরঞ্চ তানজীম ফুয়াদ,নাজিমউদ্দীন,সুমন্ত ইসলামরা জাফর ইকবাল,হুমায়ূন আহমেদের থেকে Better বলে আমি মনে করি।

একটু বেশি বেশি হয়ে গেল না?

১৮ ই নভেম্বর, ২০১৭ রাত ৮:৫২

কিশোর মাইনু বলেছেন: না।আমি তা মনে করিনা।জাফর ইকবালের কথা শুরুতেই বাদ।কারণ তার গল্পগুলো কোনটাই মানুষের মনে দাগ কাটার মত নয়।হুমায়ুন আহমেদ তা পেরেছেন।কিন্তু তানজীম ফুয়াদ,নাজিমউদ্দীনেরা যেসব বিষয় নিয়ে কাহিনী তৈরী করছেন,তাদের গল্পের প্রতিটা মুহুর্তে মুহুর্তে যে উত্তেজনা সেটা জাফর ইকবাল তো বহুত দূর,হুমায়ূন আহমেদের ও কোন বইয়ে এখনো পাই নি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.