নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

দেওয়ান তানভীর আহমেদ

দেওয়ান তানভীর আহমেদ › বিস্তারিত পোস্টঃ

প্রকাশিত হল রু...

২৩ শে অক্টোবর, ২০১৮ রাত ১০:৫০


সাল ২১৫৭। আজ থেকে একশ’ বছর আগে বিখ্যাত বিজ্ঞানী ডক্টর লির এক যুগান্তকারী আবিষ্কার সাড়া ফেলে দিয়েছিলো পুরো পৃথিবীতে। তখন কে জানত, ডক্টর লির এই আবিষ্কারই একদিন রূপ নেবে এক অশুভ শক্তিতে? কে ভাবতে পেরেছিলো, সেই অশুভ শক্তির দাপটে পরবর্তী একশ’ বছরের মধ্যে পুরো পৃথিবীর জনসংখ্যা আট বিলিয়ন থেকে নেমে দাঁড়াবে মাত্র বাইশ কোটিতে? একশ’ বছর আগে কেউ এমনটা ভাবতে না পারলেও একশ’ বছর পর আজ এটাই সত্যি, এটাই বাস্তব। পৃথিবীর অবশিষ্ট বাইশ কোটি মানুষ এখন যাযাবরের মত এখান থেকে ওখানে পালিয়ে বেড়ায়। তাদের বেশিরভাগের কাছেই এখন জীবনের একটাই অর্থ- একদিন একদিন করে কোনো রকমে বেঁচে থাকা! তবে কিছু সংখ্যক মানুষের কাছে জীবনের অন্য অর্থও আছে, যারা এই অশুভ শক্তির বিরুদ্ধে বুক চিতিয়ে রুখে দাঁড়িয়েছে। সেই মানুষগুলোর কাছে জীবনের অর্থ হচ্ছে- শেষ রক্তবিন্দু পর্যন্ত অশুভ শক্তির বিরুদ্ধে লড়াই করে যাওয়া! আর মজার ব্যাপার হচ্ছে, সেই অশুভ শক্তির বিরুদ্ধে দ্বাবিংশ শতাব্দীতে চলমান তাদের এই যুদ্ধের এক পর্যায়ে একটা নতুন মাত্রা যোগ করে পুরো যুদ্ধটাকেই সম্পূর্ণ অন্যদিকে ঘুরিয়ে দেন বিংশ শতাব্দীর জনপ্রিয় কৌতুক অভিনেতা চার্লি চ্যাপলিন! :)

এই কাহিনী নিয়েই লেখা আমার প্রথম বৈজ্ঞানিক কল্পকাহিনীমূলক বই “রু”। রু একাধারে যুদ্ধ, ভালোবাসা এবং বন্ধুত্বের গল্প। একই সঙ্গে মানুষ এবং মনুষ্যত্বেরও গল্প।

অনুপ্রাণন প্রকাশন( https://www.facebook.com/AnupranonProkashon/ ) থেকে সদ্য প্রকাশিত এই বইটি এখন পাওয়া যাচ্ছে কনকর্ড এম্পোরিয়াম শপিং কমপ্লেক্সে।
ঠিকানাঃ
বি-৬৪ কনকর্ড এম্পোরিয়াম শপিং কমপ্লেক্স,
কাটাবন, ঢাকা।
এছাড়া ঘরে বসে বইটি অর্ডার করতে চাইলে যোগাযোগ করুন- 01766684436 এই নাম্বারে এবং তারপর মূল্য পরিশোধ করুন অনুপ্রাণন প্রকাশনের বিকাশ নাম্বারে- ০১৬১৯৮০৯২৩৫/০১৯১৯৫২০৪৭৩

বইটি পড়ে আপনাদের ভালো লাগা এবং মন্দ লাগা গুলো অবশ্যই জানাবেন(ভালো লাগা না জানালেও চলবে, কিন্তু মন্দ লাগা গুলো অবশ্যই জানাবেন)... :) :)

মন্তব্য ৫ টি রেটিং +১/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ২৩ শে অক্টোবর, ২০১৮ রাত ১১:৩৩

কিশোর মাইনু বলেছেন: ভাইয়া কি আগেও বই বের করেছেন???

২৪ শে অক্টোবর, ২০১৮ রাত ১২:৩৫

দেওয়ান তানভীর আহমেদ বলেছেন: জ্বি ভাই, এর আগে আমার একটা বই বের হয়েছিলো, তবে সেটা ছিল ই-বুক।

২| ২৪ শে অক্টোবর, ২০১৮ সকাল ৮:০৬

রাজীব নুর বলেছেন: সম্ভবর বইটি অনুপ্রানন থেকে বের হয়েছে।
বইমেলা থেকে সংগ্রহ করবো।

৩১ শে জানুয়ারি, ২০১৯ রাত ১১:১৮

দেওয়ান তানভীর আহমেদ বলেছেন: ঠিক আছে :)

৩| ২৪ শে অক্টোবর, ২০১৮ সকাল ৮:০৬

রাজীব নুর বলেছেন: সম্ভবর বইটি অনুপ্রানন থেকে বের হয়েছে।
বইমেলা থেকে সংগ্রহ করবো।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.