নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ফিজিওথেরাপি বিষয়ক যেকোন পরামর্শের জন্য কল করতে পারেন - ০১৭৮৭১৫২৮৭২ কিংবা সরাসরি ভিশন ফিজিওথেরাপি সেন্টারে ( হাউজ ২৩, লেক ড্রাইভ রোড, সেক্টর ৭,উত্তরা, ঢাকা) আসতে পারেন ।

ডাঃ সাইফুল

ফিজিওথেরাপি প্র্যাক্টিশনার এবং স্বাস্থ্য বিষয়ক ব্লগ লেখক ।

ডাঃ সাইফুল › বিস্তারিত পোস্টঃ

হেলথে আপনাকে যা জানা দরকার

০৭ ই অক্টোবর, ২০১৫ সকাল ১০:২৭

কিছু লোকজন ফিজিওথেরাপি সম্পর্কে সম্পূর্ন না জেনে শুনে বিভিন্ন প্রচার মাধ্যমে প্রতিবেদন তেরি করে, তাদের উদ্দেশ্য বলি। আগে ফিজিওথেরাপি সম্পর্কে জানুন। তারপর মানুষকে জানান। একজন কোয়ালিফাইড ফিজিওথেরাপিস্ট ঢাকা বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা অনুষদের অধীনে ৫ বছরের বি এসসি ডিগ্রি নিয়ে থাকেন। একই অনুষদের অধীনে এমবিবিএস, বিডিএস কোর্সও পরিচালিত। বিএমডিসি'র যে আইনে এমবিবিএস, বিডিএস ছাড়া কেউ নামের আগে ডা লিখতে পারবে না, ওটা মহামান্য হাইকোর্টের অর্ডারে ফিজিওদের জন্য স্থগিত আছে। এমবিবিএস আর বিডিএস ছাড়া কেউ নামের আগে ডা লিখতে পারবে না, ওটা ফিজিওদের ক্ষেত্রে প্রযোজ্য না। সুতারাং কেউ যদি ফিজিওদের ক্ষেত্রে এটা প্রয়োগ করেন, আপনার জন্য আইনি ব্যবস্থা নেওয়া হবে।

ফিজিওথেরাপি সম্পর্কে কোন প্রশ্ন থাকলে কিংবা কোন ফিজিওথেরাপিস্ট প্রতারনা করলে বাংলাদেশ ফিজিওথেরাপি এসোসিয়েশন কে জানান। সাথে সাথে ব্যবস্থা নেওয়া হবে।
মনে রাখবেন, ফিজিওথেরাপি স্বাস্থ্যসেবার অবিচ্ছেদ্য অংশ। হাড় বা মাংস পেশির যে কোন ব্যথা, স্ট্রোক, জিবিএস, স্পাইনাল কর্ড ইনজুরি, হেড ইনজুরি, প্যারালাইসিস, প্রতিবন্ধিতা সহ এই রকম বহু সমস্যা তে ফিজিওথেরাপির বিকল্প কোন চিকিৎসা নেই। তাই এইসব সমস্যায় সঠিক চিকিৎসা পেতে সরাসরি ফিজিওথেরাপিস্টের শরণাপন্ন হবেন।
ধন্যবাদ
ডা সাইফুল, ফিজিওথেরাপিস্ট
বি এসসি ইন ফিজিওথেরাপি ( ঢা. বি.)

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.