নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

Epshi007

ঈপ্সিতা চৌধুরী

I wanna know the wonders around me

ঈপ্সিতা চৌধুরী › বিস্তারিত পোস্টঃ

ওর অইটা আছে আমার নাই... !!!

১৮ ই আগস্ট, ২০১৬ সন্ধ্যা ৭:২২

এ যুগের বেশির ভাগ ইয়ো ইয়ো পোল্লাপাইন’রা নিজের যা আছে তাতে সন্তুষ্ট থাকে না...! তাদের কাছে অন্যদেরটা বেশি লোভনীয়, বেশি সুন্দর বলে মনে হয়! আর এই ওর অইটা আছে আমার নাই , আমাকে কিনে দাও কিংবা দিতেই হবে না দিলে এইটা করবো সেইটা করবো - এই চিত্র আজকাল বেশির ভাগ ঘরেই দেখা যায় যাদের এই ইয়ো ইয়ো পোল্লাপাইন আছে!
অথচ নিজের যা আছে তাতেই যে সন্তুষ্ট থাকা যায় তা এরা না শিখে না জানতে চায়! নিজের যা আছে তাতেই যে কত শান্তি পাওয়া যায় এরা তা বুঝবে কি করে? এদের কাছে অন্যদেরটা প্রিয়... সুন্দর...! আর এই ওর আছে আমার নাই এই বায়নায় কত ঘরে অশান্তি হয়... ইয়ো ইয়োরা কত কি করে ফেলে, বাবা- মা’কে বিপদে ফেলে, বিব্রত করে! বিশেষ করে বাইক/ ফোন/ ড্রেস এর ব্যাপারে!!! আর এই জিনিসটা বেশি করে ছেলেরা!!
অথচ আমাদের একটা দারুন শিক্ষা আছে! আমার কাছে কখনো নিজের যা আছে তার থেকে অন্যদেরটা আকর্ষণীয় বলে মনে হয়নি! সব সময় যা পেয়েছি তাকেই বেশি সুন্দর, লোভনীয় মনে হয়েছে... আর অল্পতে সন্তুষ্টি থাকার শিক্ষাটাও অর্জন করেছি! এই যেমন এখন আমাদের নিজেদের বাড়ীটা আমার কাছে রাজপ্রাসাদ মনে হয়! এখন কেউ যদি আমার সামনে সত্যিকারের একটা রাজপ্রাসাদ এনে দাঁড় করায় তবু তাতে আমার মন গলবে না কিংবা একটু ও মনে হবে না- আহা আমার যদি অই রাজপ্রাসাদ থাকতো!!
সব কিছু শিখিয়ে দিলেই শিখবো এমন নয় কিছু জিনিস নিজে থেকেই শিখতে হয় অর্জন করতে হয় সেই ক্ষমতা যে ক্ষমতায় নিজে যখন যে অবস্থায় থাকি না কেন তাতেই যেন সন্তুষ্ট থাকতে পারি... সেই ক্ষমতা থাকে... কিন্তু এ যুগের বেশির ভাগ ইয়ো ইয়োদের সেই ক্ষমতা নেই!

মন্তব্য ৮ টি রেটিং +১/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ১৮ ই আগস্ট, ২০১৬ সন্ধ্যা ৭:৩০

ফেরদৌসা রুহী বলেছেন: কথা সত্যি। এভাবে যদি সবাই ভাবতো পৃথিবী স্বর্গ হয়ে যেত। জগতে মারামারি, কাটাকাটি সব শুধু অন্যদের সাথে টেক্কা দিতে গিয়ে। নিজের যা নাই তা অন্যদের থেকে প্রতারণা করে, জোর জবর দস্তি করে, খুন করে হলেও তার চাই।

১৯ শে আগস্ট, ২০১৬ দুপুর ২:১৫

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: হু আপু... আজকালকার ছেলে/ মেয়েদের এত চাহিদা যে বাবা মা হিমশিম খায়... আর কত কি ঘটে যায়!!

২| ১৮ ই আগস্ট, ২০১৬ রাত ৮:২৭

খোলা মনের কথা বলেছেন: শিক্ষানীয় পোষ্ট। ভাল লাগলো।

১৯ শে আগস্ট, ২০১৬ দুপুর ২:১৫

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: ধন্যবাদ পাশে থাকার জন্য ছোট ভাইমণি... !!!

৩| ১৮ ই আগস্ট, ২০১৬ রাত ৯:১৭

প্রামানিক বলেছেন: কথা সত্যি।

১৯ শে আগস্ট, ২০১৬ দুপুর ২:১৫

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: হু ভাই অনেক সত্যি!!

৪| ১৯ শে আগস্ট, ২০১৬ দুপুর ১২:১৫

অরন্য সামির বলেছেন: ভালো লিখেছেন

১৯ শে আগস্ট, ২০১৬ দুপুর ২:১৫

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: ধন্যবাদ পাশে থাকার জন্য !

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.