নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

Epshi007

ঈপ্সিতা চৌধুরী

I wanna know the wonders around me

ঈপ্সিতা চৌধুরী › বিস্তারিত পোস্টঃ

মেয়েরা কোন পুরুষে বিশ্বাস করবে? বলেন ?

০২ রা আগস্ট, ২০১৭ দুপুর ২:২৩

> আজকাল ২-৩ বছরের বাচ্চাকেও ধর্ষণ করা হচ্ছে! এমন কি সেই নির্যাতনের সময় যৌনাঙ্গ কেটে দেয়া হচ্ছে ( পূজার ঘটনা) আবার মেরে ফেলা হচ্ছে ( তানহা ) ! জন্মের পর থেকেই একটা মেয়ে অনিরাপদ জীবনের দিকে যাচ্ছে! আপনারা পুরুষেরা হয়ত এইটা জানেন না কিংবা অস্বীকার করবেন যে- “ একটা মেয়ে তার পরিবার থেকেই সর্ব প্রথমে যৌন হয়রানীর শিকার হয়” - মামা/ চাচা/ নানা/ দাদা গোত্রীয় যে কোন ছেলের দ্বারা ! যার দু/ একটা প্রকাশ পায় বাকি সব সেই বাচ্চার মনে গেঁথে থাকে! আপনারা হয়ত জানেন না কিংবা অস্বীকার করবেন যে- “ ৯৯% মেয়ে জীবনে একবার হলেও কোন না কোন পুরুষ দ্বারা যৌন নির্যাতনের শিকার হয়” সে হাত/চোখ কিংবা অন্য কোন অঙ্গভঙ্গির দ্বারা !
> একটু বড় হবে-- কৈশোরে পা দিবে-- ছেলেপেলেদের চোখে পড়ে যাবে, ইভটিজিং সহ নানা প্রেমকাহিনী-- কেউ কেউ প্রেমে পড়বে, প্রেম করবে, তো আছে প্রতারক পুরুষ ( এক্ষেত্রে মেয়েরাও প্রতারণা করে কেউ কেউ) ! আবার এখনকার ছেলেদের প্রেম মানেই দুদিন পর শরীর কেউ কেউ ধর্ষণ করছে রেন্ডাম--! অন্তত কোন মেয়ে তো আর কোন প্রেমিক পুরুষকে ধর্ষণ করে না!! তাই নয় কি?
> বিয়ে করবে-তাও ভয়! কেউ একজন বলেছিলো- “ বিয়ের পর মেয়েরা হয়ে যায় লিগ্যাল প্রস্টিটিউট” ! কয়টা স্বামী তার স্ত্রীর চাহিদা অনুযায়ী কাছে আসে? কয়টা স্বামী স্ত্রীর ইচ্ছে-অনিচ্ছের উপর খেয়াল করে মিলিত হয়? এরা জাস্ট নিজেদের চাহিদা অনুযায়ী কাছে ডাকে এরপর নিজ কম্ম হয়ে গেলে মুখ ফিরিয়ে পিঠ দেখিয়ে শুয়ে থাকে!! এরপর তো আছে পরকীয়া!! কিছু পুরুষ আছে- ঘরে সুন্দরী/ সেক্সি স্ত্রী থাকলেও তাদের অন্য নারীতে চোখ যায়-- সেই চোখ- কাজের মেয়ে থেকে শুরু করে- যেকোন একজন হলেই হলো! কেউ একজন বলেছে- “ কিছু ছেলের শুধু একটা ছিদ্র পাইলেই হইলো আর কিছু তারা দেখে না” --- ঘরে কাজের মেয়ে রাখবেন কিংবা ছুটা বুয়া তো সেই স্ত্রীকে সব সময় সেই কাজের মেয়ের/ ছুটা বুয়ার উপর চোখ রাখতে হবে! এর ফাঁকেও ঘরে ঘরে আজ কত কাজের মেয়ে / ছুটা বুয়া স্বামী / ছেলে দ্বারা নির্যাতিত হচ্ছে!
> বৃদ্ধ বয়স - ভাবছেন নিরাপদ!! মোটেও না! আজকাল বৃদ্ধকেও রেপ করা হচ্ছে এমন কি রেপের পর যৌনাঙ্গে নানারকম জিনিস ঢুকিয়ে দেয়া হচ্ছে...
>>> বলতে পারেন - কোন বয়সে এসে একটা মেয়ে নিজেকে নিরাপদ ভাববে? পুরুষ তো পুরুষ আজকাল তুফানের স্ত্রী/ বোনের মত মেয়েদের কারনেও মেয়েরা নিরাপদ নয়!
>>> এখন হয়ত কিছু পুরুষ এসে বলবে- সব পুরুষ এমন নয়! আমিও জানি তা নয়-- কিন্তু একবার ভেবে দেখুন তো- এই বর্তমান সময়ের ঘটনাগুলোতে কোন মেয়ে কি পারবে কাউকে বিশ্বাস করতে? যেখানে বাবাও মেয়েকে ধর্ষণ করছে! এই পরিস্থিতিতে তো আমি আমার পরিবারের-ই কোন ছেলের কাছে আমার পুতলি আম্মিদের ( ভাগ্নি) কোলে দিতে ভয় পাচ্ছি---
এভাবে কি আসলেই ভালো থাকা যায়...?

মন্তব্য ১৫ টি রেটিং +২/-০

মন্তব্য (১৫) মন্তব্য লিখুন

১| ০২ রা আগস্ট, ২০১৭ বিকাল ৩:০০

বিজন রয় বলেছেন: পুরুষ হিসেবে আমি লজ্জ্বিত।

০২ রা আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৬:২৯

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: আর আমরা শংকিত ভাই.....................।

২| ০২ রা আগস্ট, ২০১৭ বিকাল ৩:১৯

দিশেহারা রাজপুত্র বলেছেন: বিশ্বাস করবে পুরুষে না মানুষে। এইবার কথা হলো মানুষ আছে তো! এইখানেই সমস্যা

০২ রা আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৬:২৯

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: হু মানুষে ! কই মানুষ?

৩| ০২ রা আগস্ট, ২০১৭ বিকাল ৪:৫১

চাঁদগাজী বলেছেন:


কিছু একটা মাথায় এলে লিখতেই হবে? পুরুষ ও নারীর জীবন ডাল-ভাতের মেন্যু নয়! পুচকার মেন্যু বেশী দিয়ে ক্লান্ত হয়ে গেছেন?

০২ রা আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৬:৩০

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: আমি মওকা বুঝে কিছু লেখার পাব্লিক না! যা দেখছি যা ঘটছে তা থেকেই লেখা! আপনি নিশ্চয়ই চোখ বন্ধ করে বসে নেই?

৪| ০২ রা আগস্ট, ২০১৭ বিকাল ৪:৫৭

রানা আমান বলেছেন: পরিবার থেকেই তো শিক্ষার গোড়াপত্তন হবার কথা , সে গোড়াতেই তো গলদ ।

০২ রা আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৬:৩০

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: হু পারিবারিক শিক্ষা আর নিজস্ব মানবিক মূল্যবোধ না থাকলেই মানুষ এমন অমানুষ হয়ে ওঠে!!

৫| ০২ রা আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৬:০১

সোহেল শাহেদ বলেছেন: < কোন স্থানের মানুষ যদি স্বচ্ছল থাকে তাহলে ঐ জায়গায় দুর্নিতি কমে। যারা অভাবী তাদের মধ্যে অপরাধ প্রবনতা বেশি। নারীসঙ্গের অভাব পুরুষদেরকে বেশী হিংস্র করে তুলছে। যেসকল যায়গায় সহজে নারীসঙ্গ পাওয়া যায় সেসকল যায়গায় এজাতীয় অপরাধ কম। যেমন- উন্নত দেশসমূহ এবং কিছু উপজাতি।
< উন্নত দেশসমূহে খুব কমবয়সেই বাচ্চারা প্রেম করছে। তারা কি নস্ট হয়ে যাচ্ছে? কম বয়সে প্রেমের কারেন পরিনত বয়সে এরা সঠিক সঙ্গি খুজে পায়। অনেকেই বলবেন তাদের সম্পর্ক খুব খনস্থায়ী। সারাজীবনের স্থায়ী সম্পর্ক যদি কষ্টকর হয় তারচেয়ে খনস্থায়ী সম্পর্ক অনেক ভাল।
< অনেকেরই ধারনা নারী স্বাধীনতা শুধু নারীদের জন্য দরকার। পুরুষ হিসাবে আমরা অনেক কিছু থেকে সারা জীবন বঞ্চিত হই। আমাদের পুরুষত্বের কারনে আমরা কখনই মানুষ হতে পারি না।
< পুরুষতন্ত্র বা পিত্রিতন্ত্র প্রতিষ্ঠায় নারীরা অধিক ভুমিকা রাখেন।

০২ রা আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৬:৩০

ঈপ্সিতা চৌধুরী বলেছেন: ঠিক বুঝিনি কি বোঝাতে চেয়েছেন?

৬| ০২ রা আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৭:৫৮

তানভির জুমার বলেছেন: কেউ একজন বলেছিলো- “ বিয়ের পর মেয়েরা হয়ে যায় লিগ্যাল প্রস্টিটিউট” এইসব কথাগুলো বিকৃত মস্তিষ্ক থেকে বের হয়. what a nonsense thinking.

আপনি শিক্ষিত মানুষ প্রস্টিটিউট এর সংগা আপনি নিশ্চই জানেন. বিবাহিত বউ প্রস্টিটিউট হয় কিভাবে?

৭| ০২ রা আগস্ট, ২০১৭ রাত ৮:৪২

বিচার মানি তালগাছ আমার বলেছেন: বিশ্বাস করার দরকার নেই। ছে‌লে শিক্ষ‌কের কা‌ছে মে‌য়ে‌কে পড়‌তে দেয়া যা‌বে না। কা‌জিন‌ বা পুরুষ আত্মী‌য়ের কা‌ছে একা রে‌খে বাই‌রে যাওয়া যা‌বে না। ভা‌লো আত্মীয় হ‌লেও মে‌য়ে‌দের মুখ খুল‌তে হ‌বে।

৮| ০৩ রা আগস্ট, ২০১৭ রাত ১:২৮

প্রামানিক বলেছেন: কেউ একজন বলেছিলো- “ বিয়ের পর মেয়েরা হয়ে যায় লিগ্যাল প্রস্টিটিউট” ! কয়টা স্বামী তার স্ত্রীর চাহিদা অনুযায়ী কাছে আসে? কয়টা স্বামী স্ত্রীর ইচ্ছে-অনিচ্ছের উপর খেয়াল করে মিলিত হয়?

অল্প কিছু পশুর জন্য সব পুরুষকে ঢালাও দোষ দেয়া ঠিক নয়।

৯| ০৬ ই আগস্ট, ২০১৭ বিকাল ৩:৪১

রানা আমান বলেছেন: আমার যতদুর মনে পড়ে, ঐ কেউ একজনটি হচ্ছেন , জ্যাঁ জ্যাক রুশো ।

১০| ০৬ ই আগস্ট, ২০১৭ বিকাল ৪:০২

আখেনাটেন বলেছেন: কিছু বিষয়ে মতের অমিল থাকলেও খারাপ বলেন নি।

অামি কোথাও একটা মন্তব্য করেছিলাম, ''আমাদের সবার মনেই একটি পশু বাস করে। পারিবারিক মূল্যবোধ আর দৃঢ় নৈতিকতার পরাকষ্ঠা দেখিয়ে সেই অশুভ প্রেতাত্মাকে খোলসবন্ধি করে রাখা হয়। যাদের এই ভ্যালুস নেই তাদেরকে নিয়েই সমস্যা''।

অবৈধ খেয়ে, অবৈধ পরে, অবৈধ চিন্তাচেতনায় কীভাবে পারিবারিক মূল্যবোধ সমুন্নত রাখবেন। এই অনাচারগুলোই অাজকের সমাজের সাথে অাচারের মতোই মিশে গেছে।

তাই উত্তরোত্তর এই সকল খবরের যোগান বাড়বে বৈ কমবে না!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.