নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কবিতা, গল্প, নাটক, স্ক্রিপ্ট, রাজনৈতিক নিবন্ধ যখন যা ইচ্ছা হয় তাই লিখি । ছবি তুলি আর সিনেমা বানাই ।

জিপসি রুদ্র

কবিতা, গল্প, নাটক, স্ক্রিপ্ট, রাজনৈতিক নিবন্ধ, যখন যা ইচ্ছা হয় তাই লিখি । ছবি তুলি আর সিনেমা বানাই ।

জিপসি রুদ্র › বিস্তারিত পোস্টঃ

দেখতে হবে, অপরাধ সংগঠিত হওয়ার পর সরকার এবং প্রশাসন বিচারিক প্রক্রিয়ায় হাঁটছে কি না!

১২ ই অক্টোবর, ২০১৯ বিকাল ৩:৫৭

ছাত্রলীগ আবরারকে হত্যা করেছে । আদালতের রায় কী হবে না হবে তার দরকার নাই । ছাত্রলীগই আবরারকে হত্যা করেছে ।- এইটা মোটামুটি আওয়ামী বিরোধী রাজনৈতিক মতাদর্শের সকলেই বিশ্বাস করেন । এবং এটাও সত্য যে এই হত্যাকান্ডের কারণে আওয়ামীলীগ সরকারের সুনাম ক্ষুণ্ণ হয়েছে ।

হযরত আদম (আঃ) থেকে শুরু করে হযরত মুহাম্মদ (সঃ)-এর আমলেও অপরাধী ছিলো । নিরপরাধ আমল কোন আউলিয়া কেরামেরও ছিলোনা । শেখ মুজিবের আমলেও যেমন অপরাধী ছিলো ঠিক তেমনি জিয়াউর রহমানের আমলেও ছিলো । এরশাদ আমল খালেদার আমল হয়ে শেখ হাসিনার আমলেও অপরাধী আছে । কেউই অপরাধীবিহীন রাজ্য শাসন করতে পারে নাই । দেখার বিষয় হইতাছে , অপরাধীর বিচার হচ্ছে কি না !

শেখ হাসিনার আমলে আশার কথা হচ্ছে , অপরাধী যেই হোক বিচারের একটা আশা করা যায় । কারণ শেখ হাসিনা সেটা করে দেখিয়েছে । প্রথম দফায় ক্ষমতায় আইসা শেখ হাসিনা সরকার বিডিআর হত্যাকান্ডের সম্মুখীন হইছে । এবং শেখ হাসিনা সরকার তার বিচার করেছে । শেখ হাসিনা সরকারের সাংসদ পুত্র গুলি করে মানুষ হত্যা করেও পার পায় নাই । বিচারের সম্মুখীন হইতে হইছে । আরেকজন সাংসদকেতো অপরাধের দায়ে জেলেও যেতে হইছে ।- ভাবা যায় এইসব অন্যদের আমলে ?

মনে আছে নারায়নগঞ্জের সাত খুন ? সেই সাত খুনের সাথে আওয়ামীলীগের হেবি ওয়েট নেতা মোফাজ্জেল হোসেন চৌধুরীর মায়ার মেয়ের জামাইয়ের সংশ্লিষ্টতা প্রমাণিত হইলে তাকেও জেলে যেতে হয় । এবং এখনো সে জেলে পচতেছে ! এইসব বহু আগের কথা মনে নাও থাকতে পারে আপনাদের ।

বিশ্বজিতের কথা নিশ্চয় ভুলেন নাই ? তার হত্যাকারীদেরও বিচার হয়েছে । আইচ্ছা এইটাও বাদ দেন! নুসরাত হত্যাকান্ডে আসি । বিচার চলমান আছে । ছাত্রলীগের সভাপতি সাধারণ সম্পাদকতো পদ পদবী হারাইয়া এখন বেদিশা অবস্থায় আছে । সদ্য অভিযানে জিকে শামীম , খালেদ ভুইয়া , সম্রাট , আরমান কারাগারে ।

আবরার হত্যাকান্ডের ১২ ঘন্টা পার না হতেই অভিযুক্ত ৯ জন ছাত্রলীগ নেতা গ্রেফতার । বিচারও অবশ্যই হবে । তবে রাতারাতি না । জাতির পিতা শেখ মুজিব হত্যাকান্ডের বিচার একাত্তরের মানবতা বিরোধীদের বিচারও রাতারাতি হয় নাই । বিচার রাতারাতি হয় না । বিচার একটা প্রক্রিয়ার মধ্য দিয়ে সম্পন্ন হয় । ন্যায় বিচারের লাইগা সময় দিতে হয় ।

বিএনপি আমলের কয়েকটা ঘটনা মনে করায় দিই । চট্টগ্রাম কলেজে ছাত্রলীগ নেতা তবারকের খুন, হুমায়ুন আজাদের খুন , শামসুর রহমানের উপর হামলা , গোপাল কৃষ্ণ মুহুরী হত্যা , বুয়েটের দিপ হত্যা , আহসানুল্লাহ মাষ্টার হত্যা , শাহ এমএস কিবরিয়া হত্যা , ২১শে আগষ্ট গ্রেনেড হামলা, সারাদেশে সিরিজ বোমা হামলা , ঝালকাটিতে বিচারক হত্যাসহ বহু ঘটনার বিচার কী হয়েছিলো ?

তাই বলছি, এইটা শেখ হাসিনার আমল । যে আমলে অপরাধী যেই হোক বিচার হয় । শেখের বেটির উপর আস্থা রাখুন আর জয় বাঙলায় ভরসা রাখুন । ইনসাফ মিলবেই ।

আল্লাহর বিচার পাইতে হইলেও ধৈর্য্য ধরতে হয় । কেয়ামতের আগে আল্লাহ বিচার করবে না । আল্লাহর কাছে বিচার দিলেও কেয়ামত পর্যন্ত ধৈর্য্য ধরতে হয় । এই জন্যেই বলা হইছে , ইন্নাল্লাহা মা'আস সুয়াবেরিন [ধৈর্যশীলদের সাথে আল্লাহ আছেন] । অস্থির হইয়েন না । অধৈর্য্যদের আল্লাহ সুবাহানাতালা পছন্দ করেন না ।- মাইন্ড ইট ।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.