নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

লিখি, ছবি তুলি আর সিনেমা বানাই ।

জিপসি রুদ্র

লিখি, ছবি তুলি আর সিনেমা বানাই ।

জিপসি রুদ্র › বিস্তারিত পোস্টঃ

মন খারাপে ক্ষ্যাপা

১৭ ই জুলাই, ২০২২ বিকাল ৫:১৯

ক্ষ্যাপার আইজ মন ভালো নাই । ব্যাসিক্যালি ক্ষ্যাপা মন ভালো রাখার জন্য যা যা করা দরকার তার সবটুকুই করে । সে মন খারাপ হওয়াকে ভীষন ডরায়। তার ফিলোসফি হইলো, মনই যদি খারাপ থাকে তাইলে মানুষ ভালা থাকবে ক্যামনে ! তাই মন খারাপ রাখাই যাবে না ! ক্ষ্যাপা সবসময় ভালো থাকাতে চায় । কিন্তু ক্ষ্যাপার মন আইজ ভীষণ খারাপ !
Weed , Whisky & Woman-এই তিন ক্ষ্যাপার নাগালের মধ্যে থাইকলে ক্ষ্যাপার মন কখনোই খারাপ হয় না । কিন্তু আইজ মন খারাপের কারণ হইলো ক্ষ্যাপার কাছে হুইস্কি আছে উইড আছে কিন্তু উইমেন নাই ! ক্ষ্যাপা হাতের কাছে দুই একজন যারা আছে তাদেরকে ফোন দিয়েছিলো কিন্তু তারা কেউই আইজ ক্ষ্যাপাকে মনোরঞ্জন করতে পারবেনা । তাই ক্ষ্যাপার মন খারাপ !
বাইরে প্রচুর গরম বাইরইতেও ইচ্ছা করতাছে না ক্ষ্যাপার । বাসায়ও একা একা আর কতক্ষণ হুইস্কি আর উইড নিয়ে থাকা যায় ! কিন্তু বাইরে সে কই যাবে ! কোথায় গেলে তার একটু শান্তি মিলবে !- ক্ষ্যাপা জানে না ! ক্ষ্যাপার মন আইজ ভীষণ খারাপ !
বই নিয়ে বসছিলো কিছুক্ষণ । পাঁচ সাত পেইজ পড়ার পর ক্ষ্যাপার ভাল্লাগছেনা ! কিচেনে গিয়া একটু রান্না বান্না করে কিছু সময় নষ্ট করছে ঠিকই কিন্তু এখন আর খাইতেও ইচ্ছা করতেছেনা ! অনলাইনে কিছুক্ষণ নতুন মুভি কি আসছে তা চেক করে একটা মুভি শুরু করেছিলো দেখার জন্য কিন্তু ২০ পঁচিশ মিনিট দেখার পর মনে হইলো টাইম বরবাদ ! আইজ ক্ষ্যাপার কিচ্ছু ভালো লাগছেনা ! ক্ষ্যাপার আইজ মন ভালো নাই ! ক্ষ্যাপার মন আইজ ক্যামন ক্যামন করছে !
নিচে একবার নেমেছিলো চরম বিরক্ত হয়ে এই গরমের ভিতরে । রিকশালই বাইর হইছিলো ঘন্টাখানেক ঘুরতে কিন্তু রিকশায় তার বাম পাশটা কেমন খালি খালি লাগছে ! ভাল্লাগছেনা ক্ষ্যাপার ! রিকশায় লগে বাম পাশে একটা মাইয়া না থাকলে ক্ষ্যাপার অসহায় লাগে ! বিরক্ত লাগে ! ক্ষ্যাপা কিছুক্ষণ ঘুরার পর বিরক্ত হয়ে বাসায় ফিরে এসেছে । ক্ষ্যাপার আইন মন ভালা নাই ! ক্ষ্যাপার মন আইজ ক্যামন ক্যামন করছে !
শুইয়ে শুইয়ে মোবাইল গুতাইতেছিলো ক্ষ্যাপা । এমন সময় ম্যাট্রিমোনিয়াল একটা সাইট সামনে আসলো । ক্ষ্যাপা জয়েন দিয়ে ভিতরে ঢুকে দেখে আরিব্বাস এই এক জায়গায় তার মন কয়েক বছর ভালা হইযাবে ! তার ক্যান মেয়ে খুঁজতে হবে মেয়েরাই তার জন্য লাইন দিবে । সে শুধু সময় উপভোগ করবে । ক্ষ্যাপার চোখে মুখে হাসির ঝিলিক বাইরইতেছিলো ! ক্ষ্যাপা শোয়া থিকা উঠে একটু ফ্রেশ হইলো । এক প্যাগ হুইস্কি বানাইলো । একটা জয়েন্ট বানাইলো । তারপর ডেক্সট্রপের সামনে বইলো । লিখতে শুরু করলো একটা পোষ্ট...
পাত্র আমি নিজেই
বয়স ৩৫ বছর
বৈবাহিক অবস্থাঃ অবিবাহিত
একটা প্রাইভেট কোম্পানির উচ্চপদস্ত কর্মকর্তা
হাইটঃ ৫ ফুট ছয় ইঞ্চি
ঠিকানাঃ ঢাকা
পড়াশোনাঃ অনার্স কমপ্লিট মাস্টার্স আর দেওয়া হয় নাই ।
ভাই-বোনঃ আমি একাই
বাবাঃ সরকারি চাকরিজীবি ছিলো (মারা গেছে)
মাঃ হাউসওয়াইফ
মা আছে ।
আমি অফিসের কাজে খুবই ব্যস্ত থাকি । অফিস করার পর সংসার আর পারিবারিক ব্যবসা বানিজ্য একা দেখাশোনা করতে পারি না । মা'র বয়স হচ্ছে । গ্রাম আর শহর দুই জায়গায় হ্যান্ডেল করতে কষ্ট হয়। এখন আমার একজন পার্টনার দরকার যে আমার সংসার এবং পারিবারিক ব্যবসা বানিজ্য মা'র সাথে সাথে দেখাশোনা করবে ।
কেমন মেয়ে চাই?
- সৎ , স্মার্ট , নীতিবান
- ২২ থিকা ৩৫ বছরের মধ্যে সিঙ্গেল , ডিভোর্সি ( নিঃসন্তান)
- অবশ্যই ইন্টারমিডিয়েটের নিচে নয় ।
কোন দাবি দাওয়া নাই । ভবিষ্যতেও থাকবে না ।
আগ্রহীরা সরাসরি ইনবক্সে যোগাযোগ করেন ।- লিখেই পোষ্ট করে দিলো

এডমিন কিছুক্ষণ পর পোষ্ট এপ্রুভ করলে মুহুর্তের মধ্যে ক্ষ্যাপার ইনবক্স মোটামুটি মেয়েদের একটা লাইন লেগে যায় । ক্ষ্যাপা বুঝতেই পারছেনা কীভাবে হ্যান্ডেল করবে । কারণ ক্ষ্যাপার দরকার পার্টনার এখন তাদের দরকার জামাই । ক্ষ্যাপা একটা সিদ্ধান্ত নিলো গার্ডিয়ানের টেক্সট রিপ্লে দিবেনা । ক্ষ্যাপার দরকার সিঙ্গেল , অসহায় মানে ফিনেন্সিয়াল সাপোর্ট দরকার ঢাকায় একা থাকে ,স্মার্ট- এমন মেয়ে ।
ক্ষ্যাপা একটা নোট লিখলোঃ-
দেখুন আমি আসলে এখন বিয়ে করার চিন্তা ভাবনায় নাই । বিয়েটা একটু পরে সময় নিয়ে করবো । জানাশোনা হওয়া দরকার আগে । আমি আসলে একজন পার্টনার আগে থিকাই খুঁজে রাখতেছি । যার সাথে আমার একটা ডিলওয়াইজ সম্পর্ক ম্যান্টেইন হবে । যেমন আমাদের একজন আরেকজনকে পছন্দ হইলে আমরা একসাথে ঘুরবো , আড্ডা দিবো , সিনেমা দেখবো , ট্যুরে যাবো , মাঝেমধ্যে সেক্স করবো এবং তোমার সব খরচ সম্পর্কে থাকা অবধি আমি পুরাটাই বহন করবো । মানে অনেকটা বিয়ে করার জন্য একটা সম্পর্কে যাওয়া । বিয়ে হইলেও হবে না হইলেও সমস্যা নাই টাইপ । মানে বিয়ে না হওয়ার আগ পর্যন্ত আমরা আর সিঙ্গেল থাকবো না ইনরিলেশনশিপে থাকবো । যদি মনে করেন আপনার দ্বারা সম্ভব তাইলে বাদবাকি কথা হোক ।- এই লেখাটাই সে প্রত্যেক টেক্সটের রিপ্লাইতে দিলো ।
এতে অনেকেই থাকে ব্লক করে দিলো । আবার অনেকেই কনটিনিউ করলো । ছবি দেওয়া নেওয়া হলো অনেকের সাথেই ।
ক্ষ্যাপা একজনকে বললো, আমরা কী আজ টিএসসি দেখা করতে পারি ? মেয়েটি বললো, টিএসসি নয় আমাকে সেখানে অনেকেই চিনে আপনি অন্য জায়গা ডিসাইট করেন ।
ক্ষ্যাপা বললো, তাইলে আপনি সরাসরি আমার বাসায় চলে আসেন ।
মেয়েটি বললো, প্রথম দিন বাসায় ক্যামনে যাই ! আগে দেখা হোক তারপর দেখা যাবে ।
ক্ষ্যাপা সংসদ ভবন এরিয়ায় জায়গা ফিক্সড করলো । মেয়েটির বাসা সেখান থিকা কাছেই হয় । নির্দিষ্ট সময়ে মেয়েটি আসলো । ক্ষ্যাপা আগে থেকেই ওখানে ছিলো ।
মেয়েটি ক্ষ্যাপাকে বললো, দেখুন আপনার সাথে আমি সম্পর্ক কনটিনিউ করতে পারি , আপনার সবকিছু পড়ে আমার কাছে মনে হয়েছে আপনি একজন লিভ ইন পার্টনার চান । এবং পরবর্তীতে বিয়ে হইলে আপনার সবকিছু তাকে হ্যান্ডেল করতে হবে ।
ক্ষ্যাপা বললো, আপনিতো ভীষণ স্মার্ট ! আর বুঝানোর দরকার নাই । বসেন বসেন চা খান ! মেয়েটি এই কথায় হাসি দিলো ! কিন্তু ক্ষ্যাপা বুঝতেই পারলোনা মেয়েটি ক্যান হাসলো ! অবশ্য মেয়েদের সব কিছু বুঝতে নাই !
মেয়েটি বললো, দেখুন আমার একটা বিয়ে হয়েছিলো । চার বছর ছিলাম । বনিবনা হইতোনা ডিভোর্স হয়ে গেছে । আমার কিন্তু সন্তান নাই । আমি একটা চাকরি করি কোন রকম ভাবে আমার টেনেটুনেও চলে না । আমি একটা ভালো জীবন চাই । আপনি যদি আমাকে সম্পর্ক চলাকালীন ভালো জীবন দিতে পারেন আমি কনটিনিউ করবো । আমি আর অভাব অনটনে থাকতে চাই না । আমার পরিবারেও ম্যালা ঝামেলা আছে সেইসব আপনার এখন জানার দরকারও নাই আশা করি ।
ক্ষ্যাপা বললো, এইসব ছোট বিষয় । আমি তোমাকে ভালো রাখবো এটাই কোন সন্দেহ নাই ।
মেয়েটি বললো, এর মধ্যে আমার যদি কোন ছেলেকে ভালো লাগে বা আপনার যদি অন্যকোন মেয়েকে ভালো লাগে তাহলে আমরা মিউচুয়ালি সেপারেট হবো । ক্যাচাল ভেজালে যাবো না ।
ক্ষ্যাপা বললো, আমি ক্যাচাল ভেজাল মুক্ত জীবন চাই ।
মেয়েটি বললো, তাহলে ঠিকই আছে ! আর কি চলেন আপনার বাসায় যায় । রাতে থাকা যাবে ? বাসা সেইফতো ? আমি কি মন চাইলে আপনার বাসায় থেকে যেতে পারি ?
ক্ষ্যাপা বললো, অবশ্যই তবে মা আসলে একটু আলাদা থাকতে হবে ।
মেয়েটি বললো, আমি ম্যানেজ করে নিবো ।
আর এইদিকে ক্ষ্যাপার খারাপ মন মূহুর্তেই ভালো হয়ে গেলো ! ক্ষ্যাপার মনে হয়, মানুষের ভালো থাকার জন্য কৌশলী হতে হয় । সুযোগ সন্ধানী হইতে হয় । একজন মানুষ যদি যাপিত জীবনে ভালোই না থাকে তাহলে এই জীবন তার বৃথা । কারণ আমরা যদি আগে থেকেই জানতাম যে দুনিয়াতে পয়দা লই খারাপ থাকতে হবে তাইলে কেউই জন্ম লইতে চাইতাম না । তাই নিজেকে ভালো রাখার সকল উপায় নিজেকেই খুঁজে বাইর করতে হবে । এবং নিজেকে ভালো রাখতে হবে । নিজেকে ভালো রাখার বিকল্প এই এক জীবনে আর দ্বিতীয়টা নাই !

মন্তব্য ৩ টি রেটিং +১/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ১৭ ই জুলাই, ২০২২ বিকাল ৫:৩৪

মোগল সম্রাট বলেছেন: যাপিত জীবনের খন্ড চিত্র

২| ১৭ ই জুলাই, ২০২২ রাত ৮:৫৮

রাজীব নুর বলেছেন: শুধু নিজে ভালো থাকলে হবে। পরিবারের সবাইকে নিয়ে ভালো থাকতে হবে।

৩| ১৭ ই জুলাই, ২০২২ রাত ১১:০৩

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: আপনার লেখার সাবলীলতায় মুগ্ধ হলাম। আপনার নিজস্ব একটা স্টাইলও লক্ষ করেছি - স্বকীয়।

শেষের মেয়েটির জন্য একটু ভালো বেদনা বোধই হচ্ছে। একটা মেয়ের জীবন, বেঁচে থাকার জন্য, কত ভাবেই না একটা বিশ্বস্ত অবলম্বন চায়। সবার তা হয় না। অল্প পরিসরে মেয়েটার চরিত্রও খুন নিপুণ ভাবে ফুটিয়ে তুলেছেন।

অসাধারণ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.