নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

“আমি আপনার কথার সাথে দ্বিমত পোষণ করতেই পারি কিন্তু আপনার কথা বলার স্বাধীনতা রক্ষার প্রয়োজনে জীবনও উৎসর্গ করতে পারি”

রুপম হাছান

‘‘আত্মত্যাগ সব সময় ভালো কিন্তু মাঝে মাঝে বিরক্তিকরও বটে...’’

রুপম হাছান › বিস্তারিত পোস্টঃ

-দেশের ঊচ্চ আদালতের প্রতি শ্রদ্ধা রাখা খুবই জরুরী!-

১০ ই আগস্ট, ২০১৭ বিকাল ৩:৪১



কিন্তু এই আদালতই আবার কারো কারো ফাঁসি কার্যকর করার ক্ষমতা রাখে। সেটা ক্যামনে করে বলবেন জনাব নাসিম স্যার!? এই বিচার বিভাগকে আর কত দেখাবেন? নিজেদের স্বার্থরক্ষা হলে আদালত ঠিক আর না হলে আপনাদেরকে ছুঁতেও পারবে না! এদেশে কি আইনের প্রয়োগ দুই ব্যক্তির জন্য দুই রকম নাকি!? বলবেন নাসিম স্যার?

যুদ্ধাপরাধীদের ফাঁসি দিলো ৪৬ বছর পরে আপনাদের দেয়া তথ্যর উপর ভিত্তি করে অথচ সেখানে দেখা গেলো অনেক যুক্তিসংগত কারণকেও সম্মানিত আদালত উপেক্ষা করেছেন বরং ফাঁসি কার্যকর করে আপনাদের পছন্দের মূল্যায়নিই করেছিলেন সম্মানিত বিচারকেরা। অথচ দেশের মানুষ এবং ভূক্তভোগীর পরিবার সম্মানিত আদালতের রায় মেনে নিয়েই লাশ গ্রহণ করেছিলেন। তখন কেনো আপনারা ভূক্তভোগীদের পক্ষে এড়িয়ে যাওয়া প্রশ্নগুলো নিয়ে সম্মানিত আদালতকে প্রশ্ন রাখেন নি!?

তখন মনে হয় আদালত বড় ছিলো আর আপনারা ছোট ছিলেন!? তাই না জনাব নাসিম স্যার? দল করলে সত্য মেনে নিতে পারবোনা কিংবা বলতে পারবোনা এমন দল করার দরকার নাই কারণ একদিন আপনার-আমার এই মিথ্যা তথ্যর জন্য আপনাকে-আমাকেই মহান সৃষ্টিকর্তার সামনে জেরা করতে হবে। নিশ্চয় সেইদিন কোনো দল আপনাকে-আমাকে রক্ষা করতে সামনে আসার ক্ষমতা রাখবেনা।

সেই দিনকে ভয় করে হলেও সত্যর পথে এসে দেশ ও জাতি মঙ্গল কামনায় কিছু ভালো কাজ করুন। অনুরোধ করছি -মিথ্যা থেকে বেরিয়ে আসুন সবাই। আদালত কারো গোলামী করার জন্য প্রতিষ্ঠিত হয়নি। প্রতিষ্ঠিত হয়েছে দেশ ও জাতিকে সঠিক পথে পরিচালিত করতে দিক নির্দেশক হিসেবে। এই দেশ আওয়ামীলীগ কিংবা বিএনপি’র দ্বারা প্রতিষ্ঠিত হয়নি বরং এই দেশের ৭কোটি লোকের প্রত্যক্ষ এবং পরোক্ষ শক্তি প্রয়োগের দ্বারা প্রতিষ্ঠিত হয়েছে। অতএব রায় পক্ষে গেলে কখনো আওয়ামীলীগ কখনোবা বিএনপি খুশি হয়। এই নীতি থেকে সকল রাজনৈতিক দলগুলোকে সরে এসে, দেশ ও জাতির সুশৃঙ্খল ও সুস্থ জীবন গঠনে ভুমিকা রাখতে হবে। ধন্যবাদ।

বিস্তারিত পড়তে ক্লিক করুন : আদালতের হাত এতো লম্বা হয়নি যে সংসদকে ছুঁতে পারে-জনাব নাসিম।

মন্তব্য ১২ টি রেটিং +১/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ১০ ই আগস্ট, ২০১৭ বিকাল ৪:৪১

চাঁদগাজী বলেছেন:


"একদিন আপনার-আমার এই মিথ্যা তথ্যর জন্য আপনাকে-আমাকেই মহান সৃষ্টিকর্তার সামনে জেরা করতে হবে। "

-তা'হলে, আপনি চিন্তিত কেন, উনি সৃষ্টিকর্তার সামনে সব কিছুর উত্তর দেবেন! আসলে, আপনি সেটাতে বিশ্বাস করেন না, কথার কথা বলছেন, না'হয়, আপনি সেইদিনের জন্য অপেক্ষা করতেন!

১২ ই আগস্ট, ২০১৭ সকাল ১১:২১

রুপম হাছান বলেছেন: হা হা হা। কথায় বলে না- কারো পৌষ মাস আর কারো সর্বনাশ! এখন আওয়ামীলীগারদের পৌষ মাস আর সারা দেশের বেশির ভাগ মানুষের সর্বনাশ।

আর এখন ওনাদের কথায় জনসাধারণের আরো বেশি সর্বনাশের গন্ধ পাওয়া যাচ্ছে বিধায় আগের থেকে কিছুটা নমণীয় হওয়ার জন্য বলছিলাম, যাতে করে আমার মতো আরো সবাই আগের তুলনায় ভালোভাবে বাঁচতে পারে। কোনো রকম দুর্যোগ ছাড়াই, এই আরকি।

নচেৎ সেইদিনের জন্যই অপেক্ষা করতাম যদি সেটা একান্তই একজন ব্যক্তির জন্য খারাপ হইতো। তাই বেশির মানুষের খারাপ আমরা কখনোই চাইনা বলেই প্রতিবাদ করেছি। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য। ভালো থাকবেন সব সময়।

২| ১০ ই আগস্ট, ২০১৭ বিকাল ৫:১১

এম আর তালুকদার বলেছেন: আপনার সকল প৾শ্নের সাথে আমি সহমত।পোস্ট খুব ভাল লাগলো।

১২ ই আগস্ট, ২০১৭ সকাল ১১:২৬

রুপম হাছান বলেছেন: আপনার ভালো লাগার প্রতি আমিও সহমত প্রকাশ করছি কারণ সকল ভালোর সাথেই থাকতে চাই সব সময়। ধন্যবাদ ভাই তালুকদার আপনার সুন্দর মন্তব্যটির জন্য। ভালো থাকুন সব সময় এবং সকল ভালোর সাথেই থাকুন।

৩| ১০ ই আগস্ট, ২০১৭ বিকাল ৫:১৭

রাখালছেলে বলেছেন: নাসিম সাহেব আওয়ামী লীগ করেন । সুতরাং তার পক্ষে এর বাইরে কিছু বলা বা করা সম্ভব না ।

১২ ই আগস্ট, ২০১৭ সকাল ১১:৩০

রুপম হাছান বলেছেন: তাহলে গণতন্ত্রের সারার্থটাই বৃথা হয়ে গেলো। যদিও আপনি ঠিক কথাটাই বলেছেন কারণ এই দেশের রাজনৈতিক দলগুলোর গঠনতন্ত্রেই সেই কথা লিখা আছে-অর্থাৎ কোনো সদস্য তার সংগঠনের (রাজনৈতিক দলের) বিরুদ্ধে অভিমত প্রকাশ করতে পারবেন না। আর এখানেই গণতন্ত্রের পরাজয় হয়েছে। আমরা শুধুই মুখে গণতন্ত্রের বিশ্বাস নিয়ে কাজ করছি বৈকি।

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যটির জন্য। ভালো থাকুন সব সময় এবং সকল ভালোর সাথেই থাকুন।

৪| ১০ ই আগস্ট, ২০১৭ বিকাল ৫:৪১

দেশ প্রেমিক বাঙালী বলেছেন: পক্ষে গেলেই প্রাসঙ্গিক বিপক্ষে গেলেই অপ্রাসঙ্গিক।

১২ ই আগস্ট, ২০১৭ সকাল ১১:৩৬

রুপম হাছান বলেছেন: হয়তোবা, তা না হলে পৃথিবীতে আপনি-আমি সাবলীল ভাবে বাঁচতে পারতাম বলে মনে হয় না। কারণ, যখন যে ক্ষমতায় থাকতো তিনিই শেষ পর্যন্তই ক্ষমতায় থাকার ইচ্ছে পোষণ করতেন এবং আমি-আপনি কখনোই প্রাসঙ্গি কিংবা অপ্রাসঙ্গিক ব্যাপারগুলোকে বুঝতেই পারতাম না। অর্থাৎ সবকিছুই সব সময় একপক্ষই (প্রাসঙ্গিক) হয়ে যেতো। তবুও যখন, যেখানেই থাকুন না কেনো দল/মত/বিবেকের ঊর্ধ্বে ওঠে ন্যায়-অন্যায়ের বিচার করবেন বলে আশা রাখি। তাতেই আপনি-আমি এবং সমাজের মঙ্গল হবে। ধন্যবাদ আপনার অভিব্যক্তির জন্য। ভালো থাকুন এবং সব ভালোর সাথেই থাকুন।

৫| ১০ ই আগস্ট, ২০১৭ রাত ৯:৩৫

সোহানী বলেছেন: দেশ প্রেমিক বাঙালী বলেছেন: পক্ষে গেলেই প্রাসঙ্গিক বিপক্ষে গেলেই অপ্রাসঙ্গিক।...... সে আর বলতে.......

১২ ই আগস্ট, ২০১৭ সকাল ১১:৩৯

রুপম হাছান বলেছেন: আপনাদের উভয়ের কথায় যুক্তি আছে তবে সব সময় নিজের বিবেক/বুদ্ধির সুবিবেচনা করতে হবে আর দল/মতের ঊর্ধ্বে ওঠে ন্যায়-অন্যায়ের বিচার করতে হবে, তবেই সমাজের তথা দেশের কিংবা দেশের মানুষের মঙ্গল হবে।

ধন্যবাদ আপনার মন্তব্যর জন্য। ভালো থাকবেন সব সময় এবং সকল ভালোর সাথেই থাকবেন, এমনটাই প্রত্যাশা।

৬| ১২ ই আগস্ট, ২০১৭ রাত ১২:২২

আলআমিন১২৩ বলেছেন: এই দেশ আওয়ামীলীগ কিংবা বিএনপি’র দ্বারা প্রতিষ্ঠিত হয়নি বরং এই দেশের ৭কোটি লোকের প্রত্যক্ষ এবং পরোক্ষ শক্তি প্রয়োগের দ্বারা প্রতিষ্ঠিত হয়েছে।সহমত।

১২ ই আগস্ট, ২০১৭ সকাল ১১:৪১

রুপম হাছান বলেছেন: ধন্যবাদ ভাই আলআমিন আপনার যুক্তিভিত্তিক সহমত প্রকাশ করে কৃতার্থ করার জন্য। ভালো থাকবেন সব সময় এবং সকল ভালোর সাথেই থাকবেন, এমনটা প্রত্যাশা।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.