নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চলে যাব- তবু যতক্ষণ দেহে আছে প্রাণ, প্রাণপণে পৃথিবীর সরাব জঞ্জাল।

হাবিব

বিশ্বজোড়া পাঠশালা মোর, সবার আমি ছাত্র।

হাবিব › বিস্তারিত পোস্টঃ

বিবাহিত ব্যাচেলদের রান্নার অ আ ক খ : একের ভিতর সব (এক রেসিপিতে সব রান্না)

১৪ ই আগস্ট, ২০২১ দুপুর ১২:১৬



বিবাহিত ব্যাচেলরদের রান্নার অ আ ক খ জানার আগে জেনে নেয়া যাক এই শ্রেণিতে কারা কারা আছেন, কিংবা অদূর ভবিষ্যতে আপনিও আসতে পারেন এই ক্যাটাগরিতে:
১. বিয়ে করছেন অথচ আপনি ম্যাইনক্যার চিপায় ফাইসা গেছেন
২. অতিরঞ্জিত করে ভাব-ভালোবাসা প্রকাশ করতে গিয়া ধরা খাইছেন বউয়ের কাছে
৩. পাশের বাসার ভাবির রান্নার প্রশংসা কইরা এখন রিমান্ডে আছেন
৪. বউয়ের কোন রান্নায় খুত ধইরা আগামী সাতদিন আপনার উপর হেসেল সামলানোর গুরু দায়িত্ব অর্পিত হয়েছে
৫. আপনি আর্জেনটিনা আর বউ ব্রাজিল সাপোর্টার হইলে ব্রাজিল যদি খেলায় হাইরা যায়
৬. বউয়ের কোন মতের সাথে আপনার দ্বিমত হইলে। এই যেমন ধরেন বউয়ের একটা রান্না আপনার কাছে মজা লাগলো না তবুও বউয়ের ডরে কইলেন উহা অমৃত! কিন্তু সেই রান্না সত্যি সত্যিই বউয়ের কাছেও উহা মজা লাগলো না। তখন আপনি সেই রান্নার প্রশংসা কইরা পরলেন বিপদে। বউ বলবে "বুঝছি, বিয়ের এতদিন পর আমার আর তোমার স্বাদ মিলছে না"!!!! ফলাফল বউয়ের মুখ ভার, রান্নার দায়িত্ব আপনার!
৭. আপনি যদি পালা করে রান্নার কাজ করেন বউয়ের লগে!

কথা দিচ্ছি এই রেসিপি ফলো কইরা রান্না করলে মজা অইবোই অইবো।




১. সব ধরনের শাক ভাজি (রেসিপিটি প্রমান সাইজের এক আঁটি শাকের জন্য): এই রেসিপির সাহায্যে জগতের সব শাক রান্না করতে পারবেন। এইটা হইলো একের ভিতর সব শাক রান্নার রেসিপি তাও আবার তিন স্টেপে!

= স্টেপ ওয়ান: শাক বাছাবাছির ঝামেলা মনে হইলে বাজার থেকে কিনে আনা আটি শুদ্ধা কুঁচি কুঁচি কইরা কাইটা ধুইয়া লন। বেশি ছোট কুঁচি করতে যাইয়া আবার হাতে লাগায়েন না । ধুয়াধুয়ির ঝামেলা মনে হইলেও করতেই অইবো। কারণ খাইবেন তো আপনিও!

= স্টেপ টু: করাইতে শাক তুইলা দিয়া এক চিমটি লবন এবং ৫ টা কাচামরিচ আস্ত শাকে ছাইরা দেন। (লবন কম কইরাই দিয়েন, লাগলে পরেও দেওয়ন যাইবো)। মাঝে মাঝে নাইরা দেন। শাকের পরিমান কমে এলে এবং পানি শুকিয়ে এলে চুলা নিবিয়ে দেন।

= স্টেপ থ্রি: এবার একটা পেঁয়াজ এবং তিন চার কোয়া রসুন (সেইচ্চা) আর এক চামচ তেল একসাথে দুই মিনিট নাড়াচাড়া কইরা সিদ্ধ করে রাখা শাক ছাইরা দেন। এক মিনিট নেড়েচেড়ে বাটিতে পরিবেশন করুন। আর উপভোগ করুন দারুণ সব শাক ভাজি।


জগতের সব সবজি ভাজি (আধা কেজি সবজির জন্য): দুই স্টেপে জগতের সকল সবজি ভাজি শিখে নেন

= স্টেপ ওয়ান: সবজির চামড়া ছাড়িয়ে যে কোন সাইজ করে কেটে নেন এবং ধুইয়া নেন। চামড়া ছাড়ানোর ঝামেলা মনে হইলে চোছা শোদ্ধায় কাইটেন কারন গরু ছাগলের চামরার মতন সবজির চামরা বেচন যায় না।

= স্টেপ টু: একটা পেঁয়াজ, চারটা কাঁচামরিচ, কয়েকটা আস্ত জিরা, অল্প তেল, তিন ফাকি (হলুদ, মরিচ, ধনিয়া) এক টেবিল চামচ কইরা করাইতে দিয়া দুই মিনিট নেড়েচেড়ে আগে থেকে কেটে রাখা সবজি ঢেলে দিন। ৮ মিনিট পর আপনার রান্না রেডি। এবার মনের মাধুরী মিশিয়ে পরিবেশন করুন।




জগতের সব সবজির ঝোল রান্নার রিসিপি (আধা কেজি সবজির জন্য): মাছসহ/ মাছ ছাড়া

= স্টেপ ওয়ান: সবজি ভাজির অনুরূপ। রিপিট কইরা সময় নষ্ট করতে চাই না।

= স্টেপ টু: একটা পেঁয়াজ, চারটা কাঁচামরিচ, কয়েকটা আস্ত জিরা, অল্প তেল, তিন ফাকি (হলুদ, মরিচ, ধনিয়া) এক টেবিল চামচ কইরা করাইতে দিয়া দুই মিনিট নেড়েচেড়ে অল্প করে পানি দেন। তারপর ঢেকে দিয়ে দুই মিনিট রাখুন। (এইটাকে মাছ কসানো বলে)। কসানো মাছ আলাদা করে উঠিয়ে রাখুন নইলে ভেঙে যাবে যে। তারপর সবজিগুলান ঢেলে দিয়ে মাছের অনুরূপ কসান। দুই মিনিট পর পরিমান মতো জল দিয়ে কসানো মাছগুলান ছেড়ে দিন। (এই পরিমান জল দিবেন যাতে মনে হয় মাছগুলো সাতার কাটছে)।
ঢাকনা দিয়া ঢাইকা দশ মিনিট ফুল স্পিডে চুলা ছাইরা রাখেন। দশ মিনিট পর ঢাকনা খুইলা মজাদার সবজি উপভোগ করুন।

(বি:দ্র: মাছ ছাড়া রাধতে চাইলে সময় আরো কম লাগবো। তখন আর মাছ কসানোর দরকার নাই।)



জগতের সব ভর্তা: যে কোন ধরনের প্রমান সাইজের শাক কিংবা তিন চারটা সবজির জন্য-

ভাত রান্না করার সময় রাইস কুকারের উপরে শাক/সবজি সিদ্ধ করে নিন। সাথে ৪/৫ টা কাচা মরিচ সিদ্ধ দিয়েন। ভাত হওয়ার পর শাক/সবজিগুলো নামিয়ে একটা পেঁয়াজ, তিন চিমটি লবন এবং সিদ্ধ করে রাখা কাঁচামরিচ আর সবজি চটকে নিন ভালো ভাবে। চটকাতে কষ্ট মনে হলে বাসার ব্লেন্ডারে সব একসাথে দিয়া ব্লেন্ড করে নিন। কাম শেষ। এবার গরম গরম পরিবেশন করুন।

ভাত রান্নার রেসিপি: রাইস কুকারে যতপট চাল নিবেন তার দ্বিগুণ পরিমান পানি দিয়ে বসিয়ে দিন। আপনার আর কিছু করা লাগবো না। হাড়ির খবর রাইস কুকারই রাখবো।

ডিম ভাজির রেসিপি:

একটা পেঁয়াজ কুঁচি, দুইটা মরিচ কুঁচি, এক চিমটি লবণ আর একটা যেকোন প্রাণীর ডিম (এমনটি ঘোড়ার ডিমও) একসাথে মিশান। করাইতে এক টেবিল চামচ তেল দিয়া গরম হওয়ার পর মিশ্রনটি ছেড়ে দিন। (ভয় পাবেন না, বুকে সাহস রাখুন। এক ফোটা তেল ছিটকে গায়ে আসলে মইরা যাবেন না।) উল্টে পাল্টে দুই মিনিট ভেজে নিলেই আপনার ডিম ভাজি রেডি।





সব ধরণের মাংস রান্না (এক কেজির জন্য):


= স্টেপ ওয়ান: ৩ টা কাঁচা মরিচ আর দুইটা পেয়াজ ৩ টেবিল চামচ তেল একসাথে দুই মিনিট ভেজে নিন। বাজারে ভিবিন্ন ধরনের মাংসের রেডিমেড মসলা পাওয়া যায় উহা ঢেলে নিন করাইতে। অল্প পানি দিয়ে দুই মিনিট নাড়ুন। তারপর এক কেজি মাংসের পুরোটাই ঢেলে দিয়ে ৫ মিনিট কসিয়ে নিন। কসাতে না চাইলে সরাসরি পানি দিয়ে ৩০ মিনিট সিদ্ধ করে নিন ব্যাস রান্না রেডি।

দেখছেন রান্না কত্ত সহজ ব্যাপার। আপনেরা হুদাই রান্নারে ডরান। এখন আর বউয়ের ভরসায় নয়, এবার নিজের পায়ে দাঁড়ানোর পালা। দেখিয়ে দাও পুরুষ জাতি তোমরাও পারো।

খাবার আগে অবশ্যই রান্না করা সব জিনিসের ছবি তুইলা ফেসবুকে দিবেন। মাইনসের লাইক না পাইলে রান্নার আর মজা রইলো কই বলেন। কয়েকদিন এইভাবে রান্না করলে আপনিও একজন আদর্শ শেফ হয়ে উঠবেন। মজা না হইলেও সমস্যা নাই। কয়েকদিন পর একটা ব্লগ চ্যানেল খুইলা বিবাহিত ব্যাচেলরদের রান্না করা শিখাবেন। ইউটিউবে তো আর কেউ রান্না চাইখা দেখতে আসবো না! মজা না হলেও ইয়াম্মি, মজাদার, ওয়াও..... এমন সব অঙ্গভঙ্গি করুন। তখন দেখবেন আপনি হিট। ইনকামের অভাব হইবো না।


আর কোন রেসিপি লাগলে বইলেন, ফ্রিতে দিয়া দিমুনি। ফাস্ট ফুড থেকে শুরু কইরা মিস্টান্ন...... সব.....।।।


সব ছবি কালেক্টেড

মন্তব্য ৪০ টি রেটিং +১০/-০

মন্তব্য (৪০) মন্তব্য লিখুন

১| ১৪ ই আগস্ট, ২০২১ দুপুর ১২:২৮

সাড়ে চুয়াত্তর বলেছেন: জী, অনেক কাজের একটা পোস্ট দিসেন। কিন্তু ফেইসবুকে এই রান্না নিয়া স্ট্যাটাস দিলে কিন্তু বিপদ আচে। রান্না ঘরের চাকরি স্থায়ী হইয়া যাইবার পারে। তখন কামের বুয়াও আপনারে তার হেল্পার মনে করতে পারে।

১৪ ই আগস্ট, ২০২১ দুপুর ১২:৫৩

হাবিব বলেছেন:




টুকটাক রান্নাবান্না করতে হয় মাঝে মাঝেই। রান্নায় হাতেখড়ি মায়ের কাছ থেকেই। আগে তো গ্রামে রান্না করতাম গাছের শুকনা পাতা দিয়া, এখন জীবন সহজ। গ্যাসের চুলা আর রাইস কুকারে জীবন অনেক সহজ কইরা দিছে।

এমন পার্ট লইবেন আপনি হইবেন মেন বাবুর্চি আর বুয়া হইবো হেল্পার। স্ট্যাটাস না হয় নাই দিলাম, বিপদে কিন্তু এই পোস্ট কামে দিবো কইলাম।

২| ১৪ ই আগস্ট, ২০২১ দুপুর ২:৫৮

শেরজা তপন বলেছেন: ওরে মোর আল্লা- এসব কিছু আপনার রান্না নাকি!!!!
একটু আগে লাঞ্চ সারলাম- ফের খিদে লেগে গেল B:-)

১৪ ই আগস্ট, ২০২১ বিকাল ৩:০৪

হাবিব বলেছেন: ভাইয়ূ, রেসিপি আমার, ছবিগুলান আমার না। নেট থেকে নিছি। তয় আমার রান্নার ছবি আরো বেশি ভালো হইবো। :-B

৩| ১৪ ই আগস্ট, ২০২১ বিকাল ৩:৫৬

স্প্যানকড বলেছেন: বিয়া জিনিসটাই চিপা চিনায় =p~। একদিন ট্রাই কইরা দেখমু নে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা পোস্ট করেছেন বলে।

১৪ ই আগস্ট, ২০২১ বিকাল ৪:১৫

হাবিব বলেছেন: ফান্দে না পড়িলে তো বের হওয়ার রাস্তা কেউ খুইজা দেখে না, অনেকেই বাইর হইতে পারে আবার অনেকেই আইটক্যা যায়। যারা আটকাইবো তাগোরে হালকা পাতলা কামে লাগবো এই পোস্ট। তয় পোস্ট কিন্তু ফান পোস্ট না, রেসিপি যা দিছি এক্কেবারে সলিড।.... ট্রাই কইরা বইলেন কেমনে লাগলো.. :-B

৪| ১৪ ই আগস্ট, ২০২১ বিকাল ৪:০১

শায়মা বলেছেন: আসলেই এই সব রান্না কোনো রান্না হলো?


সব ভাজাভাজিই

কাটো ধোও তেলে পেঁয়াজ মরিচ উল্টা পাল্টা করে একটু লবন আর হলুদ!!! ছ্যা ছ্যা এটা কোোন কাজ হলো!!!!!!!

সবাই পারে মানুষ ছাড়াও গরু ছাগল গাধারাও।

কিন্তু যখন পারতাম না তখন ভাবতাম হায়রে ভায়রে কেমনে এসব কাটে আবার কেমনে ধোয়?? আবার কি কি দেয়!!!!!! ভেউ ভেউ ঘেউ ঘেউ !!!!!!!!

১৪ ই আগস্ট, ২০২১ বিকাল ৪:১৭

হাবিব বলেছেন: এই সব রান্না আসলেই দুনিয়ার সহজ রান্নাগুলার মধ্যে অন্যতম। এইগুলা রানতে রানতে গোসল সাইরা ফালানো যায়। অনেকেই দেখি হুদাই রান্নারে ডরাই...........

৫| ১৪ ই আগস্ট, ২০২১ বিকাল ৪:১৫

সাড়ে চুয়াত্তর বলেছেন: গরু, ছাগল, গাধারাও রান্না পারে। এইটা কি শুনলাম। আপনারে সম্ভবত বেইজ্জতি করসে কেউ।

১৪ ই আগস্ট, ২০২১ বিকাল ৪:১৮

হাবিব বলেছেন: বিয়ত্তা মাইনসের আবার ইজ্জত ভাই........ এতো ইজ্জত থাকলে কি আর বউ পালন যাইবো কন ... =p~

৬| ১৪ ই আগস্ট, ২০২১ বিকাল ৪:৪১

সত্যপথিক শাইয়্যান বলেছেন:

ওয়াও! আপনার পোস্ট পড়ে ব্যাচেলর থাকাকালীন রান্নার কথা মনে পড়ে গেলো!

চমৎকার পোস্ট।

১৪ ই আগস্ট, ২০২১ বিকাল ৫:০১

হাবিব বলেছেন: আপনিও তাহলে রান্না কইরা খাইছেন বুঝলাম। আমিও জীবনে বহুত রান্না করছি।

৭| ১৪ ই আগস্ট, ২০২১ বিকাল ৪:৫৪

আরোহী আশা বলেছেন: অনেক কিছু শেখা হলো আপনার পোস্ট থেকে। ধন্যবাদ মূল্যবান পোস্টের জন্য

১৪ ই আগস্ট, ২০২১ বিকাল ৫:০২

হাবিব বলেছেন: কিছু শিখতে পারলেই পোস্টের স্বার্থকতা। না শিখতে পারলেও সমস্যা নাই।

৮| ১৪ ই আগস্ট, ২০২১ সন্ধ্যা ৬:৫২

চাঁদগাজী বলেছেন:



আপনি রান্না করেন?

১৬ ই আগস্ট, ২০২১ রাত ১১:২৭

হাবিব বলেছেন: মাঝে মাঝে চেষ্টা করি

৯| ১৪ ই আগস্ট, ২০২১ সন্ধ্যা ৬:৫৮

জুন বলেছেন: আমিও গত এক বছরের উপর করোনা কারনে গৃহকর্মী ছাড়া বিবাহিত ব্যাচেলারের মতই নান্না কর্তেছি স্যার। আপনার রেসিপি পড়তে পড়তে বিশাল এক ভুল আবিষ্কার কর্লাম আর তা হলো কোন ভর্তাতেই আপনি সরিষার তেল দেন্নাই। এটা যেন জর্দা ছাড়া পান আর তবলা ছাড়া গানের অবস্থা ;)
যাক তাও প্লাস দিলাম :)

১৬ ই আগস্ট, ২০২১ রাত ১১:৩১

হাবিব বলেছেন: প্লাস দিলেন এইতো অনেক। সরিষার তেলের বিষয়টি আপনি ধরতে পেরেছেন তার মানে খুবই মনোযোগ দিয়ে পোস্টটি পড়েছেন। থ্যাঙ্কস আপা। আসলে হয়েছে কি জানেন, আমি বিয়ের আগে সরিষার তেল ছাড়া ভর্তা পাতেও তুলতে পারতাম না। কিন্তু বিয়ের পর আয়েশার দেখাদেখি সরিষার তেল খাওয়া ভুলেই গেছি। ও আবার সরিষার তেল খাওয়া পছন্দ করেনা। এখন আর সরিষার তেলের অভাব বোধ করি করিনা।

১০| ১৪ ই আগস্ট, ২০২১ সন্ধ্যা ৭:৪৭

আকন বিডি বলেছেন: আমার রেসিপি আরও সহজ, খিরাই লন, ভালো করে ধুয়ে নিয়ে, লবণ দিয়ে খান।

১৬ ই আগস্ট, ২০২১ রাত ১১:৩১

হাবিব বলেছেন: B-) এইটা হলো আলসেমীর রেসিপি

১১| ১৪ ই আগস্ট, ২০২১ রাত ৮:০৪

আহমেদ জী এস বলেছেন: হাবিব,





আপনার রান্নার "এই সব রান্না কোনো রান্না হলো?" (শায়মা) টাইপের রেসিপির চেয়ে বউ পালনের এই রেসিপি -------------- লেখক বলেছেন: বিয়ত্তা মাইনসের আবার ইজ্জত ভাই........ এতো ইজ্জত থাকলে কি আর বউ পালন যাইবো কন ... =p~
বেশী উপাদেয় আর উপকারী । :(( B:-)

১৬ ই আগস্ট, ২০২১ রাত ১১:৩৩

হাবিব বলেছেন: রান্না বিষয়ক পোস্টে বান্না না খুঁজে পেলেও কমেন্টে যে সূক্ষ্ম বিষয়টি ধরতে পেরেছেন সে জন্যই কৃতজ্ঞতা। এই সবই পুরুষদের অবশ্য পাঠ

১২| ১৪ ই আগস্ট, ২০২১ রাত ১১:৫০

পদাতিক চৌধুরি বলেছেন: পুরোই ফাঁকিবাজ রান্না।
পোস্টে মাইনাস।হেহেহে

১৬ ই আগস্ট, ২০২১ রাত ১১:৩৪

হাবিব বলেছেন: মাইনাচ দেন আর যাই করেন রেসিপি কিন্তু সবই পাক্কা কইলাম। আপনের গাছের সবজি গুলান কিন্তু হেবি লাগে খাইতে

১৩| ১৫ ই আগস্ট, ২০২১ রাত ২:০২

মরুভূমির জলদস্যু বলেছেন: এখন ইউ টিউব দেখে মেলা কিছু রান্না করতে পারি। হুম।

১৬ ই আগস্ট, ২০২১ রাত ১১:৩৬

হাবিব বলেছেন: আগেকার বউরা শিখতে শ্বাশুড়ির কাছ থেকে আর এখনকার বউরা শিখে ইউটিউব দেখে। .....
আপনিও কি বিবাহিত ব্যাচেলর নাকি ভাই?

১৪| ১৫ ই আগস্ট, ২০২১ ভোর ৬:১২

সোহানী বলেছেন: জ্বী, শেখাও শেখাও! সবাইরে ধইরা বাইন্ধা শেখাও। এ ফাঁকে ভাবীরা যদি একটু বাচেঁ!!!

১৬ ই আগস্ট, ২০২১ রাত ১১:৩৭

হাবিব বলেছেন: কি আর কইতাম বইন বলেন, আমি তো চাই আফাদের একটু আকটু আয়েশ দিতে। এখন যদি বইনেরা সাথে থাকে সাহস পাই আরকি ........

১৫| ১৫ ই আগস্ট, ২০২১ ভোর ৬:১৬

ইফতেখার ভূইয়া বলেছেন: আমি প্রবাসে আসার পর থেকেই রান্না-বান্না করছি তবে বিয়ের পর থেকে চুলোর আশে-পাশেও আমি নাই। আর মনে টানে না, সারাদিন অফিস করার পর শরীরেও কুলোয় না। ছেলে মানুষ হয়ে এক জীবনে যত রান্না-বান্না করেছি তা আমার ওয়াইফও এখনো পর্যন্ত করতে পারে নাই। আপাতত তাই এই ডিপার্টমেন্ট তার হাতেই থাকছে।

রেসিপির সবই জানা আছে তবুও শেয়ার করার জন্য ধন্যবাদ।

১৬ ই আগস্ট, ২০২১ রাত ১১:৩৮

হাবিব বলেছেন: আপনি তো সবই জানেন দেখছি, আমিও ছোটবেলা থেকেই রান্না করি। বোন না থাকাতে বইনের দায়িত্বটা আমাকেই পালন করতে হয়েছে।

১৬| ১৫ ই আগস্ট, ২০২১ সকাল ৭:৪২

বিজন রয় বলেছেন: রান্না আমার কাছে খুব সহজ ব্যাপার।

১৬ ই আগস্ট, ২০২১ রাত ১১:৩৯

হাবিব বলেছেন: ঠিক বলেছেন বিজন দা। আসলেই রান্না একটা সহজ ব্যাপার।

১৭| ১৭ ই আগস্ট, ২০২১ রাত ১২:৪৭

মরুভূমির জলদস্যু বলেছেন: আপনিও কি বিবাহিত ব্যাচেলর নাকি ভাই?
না ভাইজান, আমি বিবাহিত এবং অলস সাংসারিক মানুষ।
বৌ-বাচ্চা সহ ৪ জনের সংসার, পুরটাই আমাকে মেন্টেন করতে হয়, সাংসারিক কর্মবাদে।

১৭ ই আগস্ট, ২০২১ রাত ১:০২

হাবিব বলেছেন: অলস মানুষ না ভাই আপনি। অলস হলে কি আর এতো এতো ছবি তোলা সম্ভব হতো!!

১৮| ১৯ শে আগস্ট, ২০২১ বিকাল ৫:২০

ইফতেখার ভূইয়া বলেছেন: লেখক বলেছেন: আপনি তো সবই জানেন দেখছি, আমিও ছোটবেলা থেকেই রান্না করি। বোন না থাকাতে বইনের দায়িত্বটা আমাকেই পালন করতে হয়েছে।

আপনার সাথে কিছুটা মিল খুঁজে পাওয়া গেল। আমি খুব সম্ভবত ক্লাস সিক্স বা সেভেন-এ পড়ার সময় মা'র হাত ভেঙে যায়। তখন থেকেই মা'র কাছ থেকে টুকটাক শিখেছিলাম। প্রবাসে এসে দীর্ঘদিন নিজেই কম-বেশী রান্না করতে হয়েছে তাই মোটামুটিভাবে কিছুটা রান্না-বান্নার জ্ঞান হয়েছে। আমারও বোন নেই তবে সেটা খুব একটা সমস্যা করেনি। ধন্যবাদ।

২৩ শে আগস্ট, ২০২১ সন্ধ্যা ৭:০৬

হাবিব বলেছেন: আপনার প্রবাস জীবন সুখময় হোক। আপনার মা এখন কেমন আছেন?

১৯| ২৩ শে আগস্ট, ২০২১ সন্ধ্যা ৭:০৪

ভুয়া মফিজ বলেছেন: খাড়ান........রেসিপি লয়া একটা লেখা পুষ্টামু। আমি যে কতো কাবিল আদমী টের পাইবেন। অবশ্য বহু আগে হায়দ্রাবাদী বিরানী রান্ধন শিখাইছিলাম বলগে। :-B

লেখা ভালো হইছে। অভিনবত্ব আছে পরিবেশনাতে। আপনেও কাবিল আদমী, স্বীকার যাইতাছি। বাই দ্য ওয়ে, পাসপোর্টের সমস্যা মিটছে নাকি?

২৩ শে আগস্ট, ২০২১ সন্ধ্যা ৭:১১

হাবিব বলেছেন:





রেসিপি জলদি পোস্টান। থালি বাটি লইয়া বইলাম। রান্ধন না খাইয়া যামু না। নয়া রেসিপি বউরে বানাইয়া খাওয়ামু। :-B

আপনে যহন কইছেন তাইলে তাই সই। প্রশংসা টশংসা পাইলে মন্দ লাগে না। মাইনসেরে খাওয়াইয়াই প্রশংসা নেওন যায় না, আপনে তো রেসিপি দেইখাই প্রশংসায় ষষ্ঠমুখ!!! ;)

ভাইরে ভাই, কি আর কইতাম! পাসপোর্ট মনে হয় এই জনমে আর পাইতাম না। যারেই কই হেই তো ফেল মারে। কই যাইতাম কন তো!!... :((

২০| ২৩ শে আগস্ট, ২০২১ সন্ধ্যা ৭:২০

ভুয়া মফিজ বলেছেন: পোষ্টামু। তয় টাইম লাগবো। আইজকাইল সময়ের অভাবে টাইম পাই না। :P

বউরে চমক দিতে চাইলে আমার রেসিপির হায়দ্রাবাদী বিরানী রান্ধেন। তাইলে আপনের কাছ থিকা কোনদিন আর কোনকিছু খাইতে চাইবো না। =p~

আপনেরে একটা বুদ্ধি দেই। পিলাস্টিক সার্জারী কইরা ফালান। তারপরে আবার এপ্লাই করেন। কিছু মনে কইরেন না, আপনের বিপদে মজা করা ঠিক না। তয় সব সমস্যারই সমাধান আছে। নাহয় দালালরেই ট্যাকা দ্যান। ট্যাকায় বাংলাদেশে সবই হয়.....কম আর বেশী!!!

২৩ শে আগস্ট, ২০২১ সন্ধ্যা ৭:৩০

হাবিব বলেছেন:



মাইনসের বেতন বাড়ে, জিনিস পত্রের দাম বাড়ে, টাইম যে জন্মের পর থাইকা ২৪ ঘন্টায় একদিন হেইডা আর ২৮ ঘন্টা অইলো না। কাম কাইজ বাড়ে, টাইম ২৪ থাইকা ২৮ না অইলে কেমনে পারবেন টাইমের লগে কন!! =p~

হায়দ্রাবাদী নামই যে কঠিন দেখতাছি, রান্ধুম কেমনে?
সহজ কইরা রেসিপির লিংকু দেন। :-B

পিলাস্টিক, গ্লাস, স্টীল, তামা, কাসা কোন সার্জারিতেই অইবো না। আমার না হয় সার্জারী করাইলাম, কাগজ পত্রের সার্জারি কেমনে করুম? :((

দালাল লাখ টাকা চায়, লাখ একসাথে জীবনে চোখেই দেহি নাই, দিমু কেমনে? |-)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.